জেনে নিন VS REVO Group এর চমৎকার একটি সফটওয়ার Revo Uninstaller সম্পর্কে

একদিন একটা ক্রাকড সফটওয়ার রি-ইনস্টল করতে গিয়ে দেখি সমস্যা হচ্ছিলো। এক বন্ধুকে জিজ্ঞেস করতে সে জানালো আনইনস্টল সঠিকভাবে হয় নাই তাই সমস্যা হচ্ছে। তখন সে আমাকে জানালো Revo Uninstaller সফটওয়ারটি ইনস্টল করতে। এরপর আমি টরেন্ট থেকে সফটওয়ারটি ডাউনলোড করে নিলাম। এরপর সেখানে দেয়া নোটসের গাইডলাইনের মতো ইনস্টল করে নিলাম। এবার খুব সুন্দর আর সহজভাবে এটি ব্যবহার করে সমস্যা থেকে মুক্তি পেলাম এবং এখনো কোনকিছু আনইনস্টল করতে এই সফটওয়ারটি ব্যবহার করি। এর মুল কাজ হলো এটি যেকোন সফটওয়ার আনইনস্টল করার সাথে সাথে সেসব সফটওয়ারের লেফট ওভার ফাইল স্কেনিং করে খুজে বের করে এবং নিমিষেই আপনি সেসব ডিলিট করতে পারবেন। এর ফলে পরবর্তিতে রি-ইনস্টল করতে গেলেও আপনার কোন সমস্যা হবে না। এছাড়াও আর বেশ কিছু সুবিধা আছে যেসব ব্যবহার করে আপনি বেশ সুবিধা পাবেন।

ইউরোপ ইউনিয়নের সদস্যভুক্ত একটি দেশ এবং আউটসোর্সিয়েং এর জন্য বিশ্বে সমাদৃত বুলগেরিয়ার একটি সফটওয়ার কোম্পানী VS REVO গ্রুপের চমৎকার এই সফটওয়ারের ব্যাপারে চলুন সামান্য কিছু জেনে নেই।

এই সফটওয়ার দিয়ে আনইনস্টল করতে চাইলে সফটওয়ার রান করার পর সেখান থেকে সহজেই অল প্রোগ্রামে থাকা আইকনে ক্লিক করলেই আনইনস্টল প্রক্রিয়া শুরু হবে। আনইনস্টল চলাকালীন সময়েই মূল সফটওয়ার থেকে অনুমতি চাইবে আনইনস্টল করবে কিনা। সেখানে ওকে করে অপেক্ষা করুন আনইনস্টল হওয়া পর্যন্ত।

আনইনস্টল শেষে এইভাবে শো করবে সফটওয়ারের “Left Over Registry Files” গুলো খুজে বের করতে। এবার চাইলে “Select All” দিয়ে ক্লিক করুন “Delete”। ডিলিট হয়ে গেলে “Next” ক্লিক করুন, সেখানেও আরো কিছু ফাইল পাবেন এবার সেসবও চাইলে সিলেক্ট অল দিয়ে ডিলিট করতে পারবেন। আরো যা সুবিধা পাবেন এতে

Forced Uninstall –ফোর্সড আনইনস্টলের মাধ্যমে আপনি খুব দ্রুত যেকোন সফটওয়ার আনইনস্টল করতে পারবেন।

Quick\Multiple Uninstall –কুইক বা মাল্টিপাল আনইনস্টলের মাধ্যমে আপনি অতি স্বল্প সময়ে কিনবা এক সাথে কয়েকটি সফটওয়ার আনইনস্টল করতে পারবেন।

Hunter Mode – হান্টার মুডের সাহায্যে যেসকল সফটওয়ারের আইকন অল প্রোগ্রামসে খুজে পাবেন না সেসকল সফটের আইনক অন্য কোথায় খুজে পেলে শুধুমাত্র ক্লিকের মাধ্যমে তা আনইনস্টল করতে পারবেন।

এছাড়াও রয়েছে জাঙ্ক ফাইল ক্লিনার, ব্রাউজার ক্লিনার, এমএস অফিস ক্লিনার সহ রয়েছে এভিডেন্স রিমুভার ও আনরিকভারেবল ডিলিট। রিমুভার বা ডিলিটের কাজ অনেকটা একই এদের মুল কাজ হলো নিশ্চিতভাবে ডিলিট করে দেয়া যা আর কখনোই ফেরত পাওয়া সম্ভব না কোন প্রকার ব্যাকআপ টুলস ব্যবহার করে।

এটি কিনতে হলে আপনাকে গুনতে হবে ৩৯.২৫ ডলার। যাদের পক্ষে এতো টাকা খরচ করা সম্ভব না তারা টরেন্ট থেকে ডাউনলোড করে নিতে পারেন।

Revo Uninstaller Pro

মিনি টিপস- টরেন্ট থেকে দ্রুত ফাইল নামাতে যেটির এইজ কম কিন্তু সিড, লিজ বেশি সেটি নামান। আপলোডার নতুন হলে সেখানে অন্যদের দেয়া কমেন্ট দেখুন। তারপর সিদ্ধান্ত নিন সফট নামাতে। সফটওয়ার ইনস্টলের সময় অবশ্যই সেখানে দেয়া নোটসের নিয়মাবলী খেয়াল করবেন।

আজ এই পর্যন্তই। সকলের সুস্ততা কামনা করি। দোয়া করবেন আমার জন্য।

১৬ thoughts on “জেনে নিন VS REVO Group এর চমৎকার একটি সফটওয়ার Revo Uninstaller সম্পর্কে

  1. গুড জব।
    আশাকরি এখন থেকে

    :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ:
    গুড জব। :থাম্বসআপ:
    আশাকরি এখন থেকে ইস্টিশনে টেকি পোস্টের অভাব আপনি পুরুন করতে পারবেন।

  2. জিনিস মুছতেও এত্ত ঝামেলা।
    জিনিস মুছতেও এত্ত ঝামেলা। :মাথাঠুকি:
    কাজের জিনিস শেয়ার দিছেন। থ্যাংকু :ফুল:

  3. ভাই, আমার মাথায় “দালাল ৭১”
    ভাই, আমার মাথায় “দালাল ৭১” নামের একটা সফটওয়্যার ইন্সটল করার পর আর কিছুতেই আন-ইন্সটল করতে পারছি না,
    ইষ্টিশনের অনেক বোদ্ধা ব্লগার নানা রকম পদ্ধতিতে আন-ইন্সটল করার পরামর্শ দান করেছেন কিন্তু কোনকিছুতেই কাজ হচ্ছে না।

    এই সফটওয়্যার খানা দিয়ে কাজ হবে?

  4. রেভো ব্যবহার করসিলাম বছরখানেক
    রেভো ব্যবহার করসিলাম বছরখানেক আগে, কিন্তু আনইন্সটল করার পরেও রেজিষ্ট্রি থেকে অনেক সফটওয়্যাররের সাঙ্গপাঙ্গদেরকে ম্যানুয়ালী ডিলিট করতে হয়েছে। নতুন ভার্সনে এসব বিচ্যুতি গুলো দূর হয়েছে কি না জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *