ইহা একটি ভূল ভাল এপ্লিকেশন

বরাবর,
গুলাপী বিবি,
হেড মহিলা আমীর, জামাতে পিছলামী
লাহোর, ফাকিস্তান।

বিষয়- হরতালের জন্য ধন্যবাদজ্ঞাপন এবং এই অধমের একটি ক্ষুদ্র বাসনা

বেগম,

বরাবর,
গুলাপী বিবি,
হেড মহিলা আমীর, জামাতে পিছলামী
লাহোর, ফাকিস্তান।

বিষয়- হরতালের জন্য ধন্যবাদজ্ঞাপন এবং এই অধমের একটি ক্ষুদ্র বাসনা

বেগম,
যথাযথ সম্মান প্রদর্শনপূর্বক আপনাকে জানাতে চাই যে, আমি আপনার চাইতে ৪ বছর বেশী শিক্ষিত একজন ছাত্র। ক্লাস এইটের গন্ডি পার করতে না পেরে ফিজিক্স, কেমিস্ট্রি, একাউন্টিং, ম্যানেজমেন্ট প্রভৃতি বিষয়ে যে আপনার বিন্দুমাত্র আইডিয়া নেই সেটি পুরো জাতির মতন আমিও ভালভাবেই জানি। এসএসসি পরীক্ষা দিতে কেমন লাগে সেটি যে আপনার অজানা সেটিও মনে করিয়ে দিতে চাচ্ছি না। এতকিছুর পরেও যারা এইবার পরীক্ষা দিল তাদের সুবিধার্তে আপনার নেতৃত্বাধীন ধর্মীয় দলটি যে হরতালগুলো দিয়েছিলো সেজন্য আপনাকে অশেষ ধন্যবাদ। আপনার দোয়াতে ছাত্র-ছাত্রীরা পরীক্ষার আগে বেশীদিন বন্ধ পেয়েছে। সপ্তাহের অন্য কুফা দিনগুলোকে মিডল ফিঙ্গার প্রদর্শন করে তারা জুম্মাবারে একসাথে পরীক্ষা দিয়ে একইসাথে নামাজ আদায় করেছে। নামাজ আদায় করতে গিয়ে যে ককটেল বিস্ফোরণে লাফ দিয়েছে… আপনার পিকেটারদের দৌড়ানি খেয়েছে সেটিও উহ্য রাখার কোনও কারণ দেখি না। মোটুগুলার ব্যায়াম হয়েছে।

এবার আসি নিজের কথায়। সামনে এইচএসসি পরীক্ষা। আমরা (পরীক্ষার্থীরা) আস্থা রাখছি যে আমাদের সুবিধার্তে আপনি আরও বেশী বেশী হরতাল দিবেন। এই সপ্তাহের প্রথম দু’দিন জামাতে পিছলামী এবং তারপরের দিন আপনার শরিক দল “বাপের নাম পাকিস্তান” (বিএনপি) -এর ডাকা হরতাল আমাদের আশাবাদী করেছে। আমরা আরও হরতালের আশায় স্বপ্ন বুনছি। সেই স্বপ্নে আপনি গুলাপী রঙের নেইলপালিশ ঢেলে দিবেন না দয়া করে। আমাদের নিরাশ করবেন না। দয়া করে এইচএসসি এর সময় বেশী বেশী হরতাল প্রদান করে আমাদের বাধিত করবেন।

আপনার একান্ত অনুগত
মমিন
ছাগু মহাবিদ্যালয়
কাঠালপাতা

পুনশ্চ ১- বাংলায় এপ্লিকেশন ঠিকমত লিখতে পারিনা। ভুল ত্রুটি ক্ষমাসুন্দর চোখে দেখবেন। ইংলিশে লিখতে ভয় পাইসি, যদি আপনি ভুল বুইঝা ওয়াশিংটন পোস্টে পাঠায় দেন…

পুনশ্চ ২- কালকে একটা হরতাল চাইতেসিলাম মনে প্রানে। কেমিস্ট্রি সেকেন্ড পেপার এক্সাম দিতে চাই না। হরতাল হবে ভেবে পড়ি নাই।

১ thought on “ইহা একটি ভূল ভাল এপ্লিকেশন

  1. “বাপের নাম পাকিস্তান”
    😀 😀 😀 😀 😀

    “বাপের নাম পাকিস্তান” (বিএনপি)

    :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *