ভালো লাগা সিনেমা – “ Leap Year “



২৯ ফেব্রুয়ারী অর্থাৎ লিপ ইয়ারে কোন মেয়ে যদি কোন ছেলেকে প্রপোজ করে তবে সেই ছেলে কিন্তু আর না বলতে পারে না!! আরে দাঁড়ান দাঁড়ান এত খুশি হওয়ারও কিছু নেই , এই কথাটি শুধু আয়ারল্যান্ডের বাসিন্দা বা ওই দেশে অবস্থানরত মানুষদের জন্যই খাটে !

আর তাইতো ৪ বছর একসঙ্গে থাকা বয়ফ্রেন্ড অ্যাডামকে সারপ্রাইজ দিতে এবং প্রপোজ করতে আয়ারল্যান্ডে যাওয়ার পরিকল্পকনা করে অ্যানি ।

কিন্তু বিধিবাম , আবহাওয়াটাও এই সময় প্রতারণা করে অ্যানির সাথে । ফ্লাইট ক্যানসেল হয়ে যায় এবং সব যাত্রীদের নামিয়ে দেওয়া হয় ওয়েলসে । ওয়েলস থেকে আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিন যেতে হবে অ্যানিকে কিন্তু হাতে আছে অল্প কিছু সময় । এমন সময় তার সাথে পরিচয় হয় একটি বার কাম মোটেলের মালিক ম্যাথিউর সাথে ।

ম্যাথিউর আবার অনেক দেনা । এতই দেনা যে পাওনাদাররা এসে তার মোটেল সহ জব্দ করে ফেলে আর কি ।একটি নির্দিষ্ট সময়ের জন্য পাওনাদারদের রাজি করাতে পারে ম্যাথিউ । অ্যানিকে ডাবলিন নিয়ে যেতে রাজি হয় সে একটি মোটা অঙ্কের টাকায় । এদিকে অ্যানিরও কিছু করার নেই , কারণ ওয়েলস থেকে ডাবলিন নিয়ে যাওয়ার জন্য সে আর কাউকে খুঁজে পায় না । শুরু হয় অ্যানি আর ম্যাথিউর ডাবলিন মিশন ।পথে মধ্যে ঘটতে থাকে হাস্যকর আর মজার সব ঘটনা ।


শেষ পর্যন্ত কি হয় ? ম্যাথিউ কি পারে তার মোটেল বাঁচাতে ? অ্যানি কি পারে ২৯ ফেব্রুয়ারি অ্যাডামকে তার মনের কথা জানাতে ? নাকি এই স্বল্প সময়ের যাত্রায় অ্যানি আর ম্যাথিউর জীবন নতুন কোন দিকে মোড় নেয় ?

জানতে হলে অবশ্যই দেখতে হবে মুভি “ Leap year” ।

IMDB : click this link

TRAILER : www.youtube.com/watch?v=Etm4VMLrSnc

DOWNLOAD : click this link

FIND OUT MORE on : www.facebook.com/celluloid007?ref=hl

১০ thoughts on “ভালো লাগা সিনেমা – “ Leap Year “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *