হেফাজতে ইসলামের ম.জা বনাম শাহবাগের গণজাগরণঃ যুক্তিবাদীর পোষ্ট প্রসঙ্গে

কিছুক্ষণ আগে ‘আমি যুক্তিবাদী’ নামের একজন বিশিষ্ট ব্লগারের হেপাজতের মজা আর শাহবাগী গণজাগরনের তুলনামূলক প্রাপ্তি/অপ্রাপ্তি বিষয়ক ব্যাপক হাস্যরস উদ্রেককারী পোষ্ট পড়লাম। মন্তব্য করতে গিয়ে দেখলাম লেখাটার কলেবর বেড়ে যাচ্ছে, তাই পোষ্ট আকারেই দিলাম। এবং হুজুর যুক্তিবাদীর দৃষ্টি আকর্ষণ করছি একই সাথে।
যুক্তিবাদী হুজুর, কয়েকটা পয়েন্ট নিয়ে কথা বলতে চাচ্ছিলাম। যদি একটু নেক নজর দিতেন:


কিছুক্ষণ আগে ‘আমি যুক্তিবাদী’ নামের একজন বিশিষ্ট ব্লগারের হেপাজতের মজা আর শাহবাগী গণজাগরনের তুলনামূলক প্রাপ্তি/অপ্রাপ্তি বিষয়ক ব্যাপক হাস্যরস উদ্রেককারী পোষ্ট পড়লাম। মন্তব্য করতে গিয়ে দেখলাম লেখাটার কলেবর বেড়ে যাচ্ছে, তাই পোষ্ট আকারেই দিলাম। এবং হুজুর যুক্তিবাদীর দৃষ্টি আকর্ষণ করছি একই সাথে।
যুক্তিবাদী হুজুর, কয়েকটা পয়েন্ট নিয়ে কথা বলতে চাচ্ছিলাম। যদি একটু নেক নজর দিতেন:

* আপনি বলেছেন হেপাজত একটি অরাজনৈতিক সংগঠন। যদি অরাজনৈতিক সংগঠনই হয়, তবে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে আপনাদের এতো মাখামাখি কিসের? চিনি চোরা জাফর সহ বিভিন্ন গুণে গুণান্বিত নেতাদেরকে স্টেজে উঠিয়ে আপনাদের শফি বাবা তেঁতুলপুরীর সাথে দেখলাম ৫ই মে, সেটা সম্পর্কে আপনার অভিমত কি? অরাজনৈতিক সংগঠনের সংজ্ঞাটা যদি একটু বলতেন-

* শফি বাবা তেঁতুলপুরী হুজুরের মূল এজেন্ডা কি? লাঠি/চাপাতি নিয়ে দেশে ইসলাম কায়েম করা? আপনার ভাষ্যমতে দেশের আপামর জনতা আপনাদের সাথেই আছেন, সবখানে জুনায়েদ বাবুনগরীর মতো বোমাবাজসহ অন্যান্য নেতাদেরকে কোলে তুলে চুম্মা দেয় সর্বস্তরের জনতা, একটা হাঁক দিলে লাখ লাখ লোক সুড় সুড় করে ঘর থেকে বেরিয়ে আসে আপনাদের জোব্বাতলে.. অর্থাৎ, আপনারাই দেশে সংখ্যাগরিষ্ঠ মাল; তাহলে হাতে গোনা কুড়ি খানেক শাহবাগী বিরিয়ানীখোর নাস্তেকরা আপনাদের ইমানদন্ডকে মুচড়ে ভেঙে দিচ্ছে, এই ভয়েই আপনারা ইসলাম রক্ষায় দেশজুড়ে শোভাযাত্রা বের করেছেন? এর অর্থ কি এই নয়, আপনারা আশঙ্কা করেন আপনাদের এইসব ভড়ং বিরিয়ানীখোর নাস্তেকরা ফাঁস করে দিবে, তাই তাদেরকে ওয়াজিবে কতল করা জরুরী? কয়েকটা নাস্তিককে আপনারা এতোই ভয় পেয়ে গেলেন? এই আপনাদের ইমানদন্ডের জোর?

* নাস্তেকদের ভয়ে আপনারা শাহবাগ আন্দোলনের নকল আরেকটা বের করলেন ইচলামি গণজাগরণ মঞ্চ, নকল আর ফটোশপ করেই আপনাদের দিন পার হয়, তাই না?

* আপনার/আপনাদের মতো ১০০টা জোব্বাঅলা জর্দাখোর হেপাজতিরে এক করলেও তো অধ্যাপক শাহরিয়ার কবিরের মতো জ্ঞান এবং প্রজ্ঞার অধিকারী হতে পারবেন না। নির্লজ্জ হামলার কথা ভুলে গেছেন? ৫ই মে ঘাদানিক এর সভাটাকে পন্ড করেননি আপনার মতো আবালরা? এতোই ভয় রাজাকারবিরোধীদেরকে?

* কথিত ঢাকাবাসীরা আপনাদের জন্য পানি, বদনা, জর্দা, পান, মিষ্টি আর ফুলের মালা নিয়ে অভ্যর্থনা জানিয়েছে বললেন। চাপাবাজি করার জায়গা পেলেন না আর? বিম্পি, জাতীয় পার্টি আর জামাতিদের টাকায় ইবনে সিনার স্যালাইন, বিস্কুট, আর পানির বোতল নিয়ে কারা অপেক্ষমান ছিলো সেদিন পুরো দেশবাসী দেখেছে।

* আপনাদেরকে মতিঝিলের রাস্তায় চ’রে বেড়ানোর জন্য অনুমতি দেয়া হয়েছিলো সারা দিন ব্যাপী, এবং সন্ধ্যায় ফিরে যাওয়ার কথা ছিলো। কিন্তু তা না করে আপনারা অফিস/ব্যাংক/ক্ষুদ্র ব্যবসায়ীদের দোকান লুটপাট, অগ্নিসংযোগ করে সাধারণ জনগণের ক্ষতি করে সমাবেশ করে আবার রাস্তার গাছ কেটে, ধ্বংসযজ্ঞ চালিয়েছেন। তবুও আপনাদেরকে চলে যাওয়ার সুযোগ দেয়া হয়েছে। সেখানে গন্ডগোল করে আবার পুলিশের ওপর দোষ চাপিয়েছেন। আপনারা তো মোনাফেক, কথা ছিলো সমাবেশ করে চলে যাবেন, কিন্তু কথা রাখেননি। ইসলামি সম্মেলনের কথা বলে ভুলিয়ে ভালিয়ে টাকার লোভ দেখিয়ে ছোট ছোট বাচ্চাদেরকেও টেনে এনেছেন আপনাদের এই ঘৃণ্য সমাবেশে। উল্টো আপনাদের নাকি হাজারে হাজারে জর্দাখোর হুজুরকে মেরে লাশগুলো অদৃশ্য করে ফেলেছে সরকার। মঙ্গলগ্রহে থাকেন নাকি আপনারা? নাকি জেনেশুনে পরনের জোব্বা খুলে চোখ কান বেঁধে চলাফেরা করেন? আপনার সুবিধার্থে ৪টি লিংক দিলাম। কলিজায় জোর থাকলে রিপোর্ট দু’টি (৪টি পার্ট)দেখবেন:

১. http://www.youtube.com/watch?v=dyDWt-I0sno
২. http://www.youtube.com/watch?v=3myrCKWWeDE
৩. http://www.youtube.com/watch?v=AxjZeSh03hg
৪. http://www.youtube.com/watch?v=37MaA4HONqs

* চট্টগ্রামের জমিয়তুল ফালাহ জামে মসজিদ, আন্দরকিল্লা কেন্দ্রীয় জামে মসজিদে জুমা’র পর লাঠি মিছিল আর ভাঙচুর কে করেছিলো? শাহবাগীরা তো কুড়িজন মিলে শুধু শাহবাগের রাস্তায় বিরিয়ানী খায়। কিন্তু দেশের সর্বত্র জর্দাখোর জুব্বাবাজরা ছড়িয়ে ছিটিয়ে থাকে, নামাযে যায় লুঙ্গির ভেতর গজারির লাঠি আর পাথর গুঁজে। দোকানপাট ভাঙচুর হওয়ার প্রত্যক্ষদর্শী আমি নিজে। চাপাবাজি করার আগে ভেবে দেখবেন।
আর লালখান বাজারে মাদ্রাসায় ইউপিএস ফোটার গল্প নিয়ে কিছু বলার প্রয়োজন নেই আপাততঃ। ওটা সবাই জানে কি হয়েছে, নিজে গিয়ে দেখেও এসেছি আমি।

* শাহবাগের বিরিয়ানীর কথা লাইনে লাইনে বলেছেন। নিজে কখনো সাহস করে গিয়েছিলেন সেখানে? কি হয় শাহবাগে, কাদের পক্ষে/কাদের বিপক্ষে কথা বলে ছেলেগুলো? শাহবাগ আন্দোলনের বিপক্ষে অবস্থান নেয়ার মানেই হলো যুদ্ধাপরাধীদের পক্ষাবলম্বন করা। এটা সিম্পল কথা। যে কোন রাজনৈতিক দলের পক্ষে/বিপক্ষের কথা আসে পরে। কিন্তু আন্দোলনের মূল লক্ষ্য ওই একটাই। হেপাজতের চক্ষুশূল হওয়ার পেছনে শাহবাগীদের এই একটাই কারন।

* আপনার শফি বাবা তেঁতুলপুরীর ইসলাম রক্ষার নমুনা দেখলে করুণা হয় খুব। ইসলাম আপনাকে মানুষের টাকায় হেলিকপ্টার বিলাসিতার কথা বলেছে? নারীদেরকে ক্লাস ফোর পর্যন্ত পড়িয়ে ঘরে বন্দি করে রাখতে বলেছে? গার্মেন্টস এ কাজ করা মেয়েরা শরীর বিক্রি করে- এই তত্ত্ব আপনার দামাত বারাকাতুহুম হুজুর কোথায় পেলেন? আপনার কি মনে হয় না, এই বুড়ার মানসিক বৈকল্য ঘটেছে?

পরিশেষে একটা কথা বলছি, এইসব রাজনৈতিক ভড়ং বাদ দিয়ে বরং দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের চেতনা এবং মুক্তবুদ্ধি চর্চা করুন। মানুষকে মানুষ হিসেবে দেখুন। পৃথীবিটাকে অনেক সুন্দর লাগবে। উপভোগ্য মনে হবে।

৩৩ thoughts on “হেফাজতে ইসলামের ম.জা বনাম শাহবাগের গণজাগরণঃ যুক্তিবাদীর পোষ্ট প্রসঙ্গে

  1. এইসব রাজনৈতিক ভড়ং বাদ দিয়ে

    এইসব রাজনৈতিক ভড়ং বাদ দিয়ে বরং দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের চেতনা এবং মুক্তবুদ্ধি চর্চা করুন।

    ভাই, উপদেশ দিলেই কি ওনারা শুনবে?

    কিছু মানুষ কিন্তু ধর্মীয় গন্ডির বাইরে যেতে পারেনা, কখনোই।

    1. উপদেশ নয় রে ভাই, আহ্বান
      উপদেশ নয় রে ভাই, আহ্বান জানিয়েছি। শুনলে শুনবে, নইলে গদাম দেয়া ছাড়া বিকল্প রাস্তা নেই…
      পোষ্ট পড়ার জন্য ধন্যবাদ।

  2. আমি জর্দ্দাবাদী তো পুরানা
    আমি জর্দ্দাবাদী তো পুরানা ছাগল। লাভের লাভ একটাই হইছে ঐ মালের পোস্টের কল্যানে আপনার একটা পোস্ট পেলুম। 😀

  3. ছিঃ এভাবে কি কাউরে ডুবাইতে
    ছিঃ এভাবে কি কাউরে ডুবাইতে আছে?
    এভাবে কইলে তো বেচারা প্যান্ট খোলার টাইম-ও পাইব না।
    তার আগেই……… ছরছর……… ছরছর……

    1. আসলেই ডুবসে তো? এরা হইলো
      আসলেই ডুবসে তো? এরা হইলো আবর্জনার মতো। জোয়ার আসলেই জায়গা পরিবর্তন করতে পারে….
      পোষ্ট পড়ার জন্য ধন্যবাদ।

  4. আমার এলাকায় এক ধরনের বাঁশ
    আমার এলাকায় এক ধরনের বাঁশ আছে, আঞ্চলিক নাম ‘বাইরগা বাঁশ’! পুরা গিরাওয়ালা 😛
    বরাবর তাই হলো এই পোস্ট টা 😀
    লেখার জবাব লেখা দিয়েই হবে।কিন্তু তারা কি তা বুঝে? তারা তো বোল্গার নাহ! তাই তাদের জবাব লাঠি আর চাপাতি দিয়ে।

  5. পোস্ট পড়িয়া এই অধম কহিল
    পোস্ট পড়িয়া এই অধম কহিল :bow: :bow: :bow: :bow:
    হুজুর মাঝে মধ্যে আপনার এই ধরণের “ভাইরগ্যা বাঁশ” দিয়ে আমাদের মত অধমের ক্ষুৎ-পিপাসা নিবারণ করবেন। যাহা কিছু জ্ঞাত আছে তাহার সবকিছুই যখন আপনি বলে দিয়েছেন সুন্দর করে সেখানে নতুন করে আর কিইবা যোগ করিব?

  6. একদিন মানুষ হুজুরদের রাস্তায়
    একদিন মানুষ হুজুরদের রাস্তায় পাইলে দৌড়ায়া দৌড়ায়া পিটাবে। এরা যেরকম বোমা মেরে মানুষ হত্যা করে, সিনেমা হলে বোমা বিষ্ফোরন ঘটায়, আদালতে বোমা মারে, একইভাবে বাংলাদেশের সব মাদ্রাসায় বোমা মেরে উড়িয়ে দিলে এদের জেহাদী জোস বিচির মধ্যে গিয়ে রেস্ট নিবে।

    যদি সরকার এদের রুখতে ব্যর্থ হয়, তাহলে জঙ্গীবাদের মোকাবেলা জঙ্গীবাদ দিয়ে করতে হবে।

    1. যাক একটি পোস্টে আপনার সুশীল
      যাক একটি পোস্টে আপনার সুশীল মন্তব্য পেলাম যদিও স্বভাববশতঃ সরকাররে ডলা দিতে ভুলেন নাই :আমারকুনোদোষনাই: :আমারকুনোদোষনাই: :আমারকুনোদোষনাই:

          1. পৃথিবীতে সবাই সুখী হতে চায়।
            পৃথিবীতে সবাই সুখী হতে চায়। কেউ সুখী হয় ধর্ম বেইচ্যা। কেউ হয় ঘরের ঝাল অনলাইনে গালি দিয়া। কেউ হয় দলীয় অন্ধত্ব বরণ কইরা। কেউ হয় ইয়াবা খাইয়া। আর কেউ হয় ঘরেন বউকে অন্যের সাথে লটর-ফটর করতে দিয়া।

            তবে ইদানিং পিনাকী নামের এক বান্দর দেখতেছি সুখী হওয়ার চেষ্টা করতেছে সাইনবোর্ডসর্বস্ব দল বানাইয়া।

            কত লীলাখেলা যে দেখতে অবই আমজনতারে!

    2. জোব্বাঅলারা সেটা ভালোই বুঝতে
      জোব্বাঅলারা সেটা ভালোই বুঝতে পারছে, সেজন্য অনেক জর্দাখোর এখন ইয়াবাখোরদের সাথে গিয়ে মিশছে। বিবর্তনের খেলা সবই….

  7. যুক্তিবাদী কি তেতুলপুরীর সাথে
    যুক্তিবাদী কি তেতুলপুরীর সাথে তেতুল চাকতে গেল নাকি!! নাকি দাঁত ভাঙ্গা জবাবে পালাইছে।। ঐ বেটার পোস্ট পইড়া বুঝছিলাম, বেটা আহম্মক নাম্বার ওয়ান আর দাগি ছাগু।।

    1. এরা এমনই! খালি নাড়া দেবে আর
      এরা এমনই! খালি নাড়া দেবে আর নেড়ি ইঁদুর এর। মত গর্তে ঢুকে যাবে। জিহাদি বলে কথা 😛

    2. এদের সামনে মুগুর তুলে
      এদের সামনে মুগুর তুলে দাঁড়ালেই লুকিয়ে পড়ে। যে-ই আপনি চুপচাপ থাকবেন, সারমেয়’র মতো নিরাপদ দূরত্বে দাঁড়িয়ে আবার হাঁক দিবে।

      1. ভেবে পাইনা এরা এত বোকা কেন
        ভেবে পাইনা এরা এত বোকা কেন 🙁 জামাত বিএনপি বানর নাচান নাচাইল এরা বুঝে নাই! অথচ নামের আগে আল্লামা 😛 আল্লামা মাইনে মহা জ্ঞানী জানতাম :-/

  8. এই সব তথাকথিত জিহাদি নামধারী
    এই সব তথাকথিত জিহাদি নামধারী ভণ্ড ধার্মিকদের কারণে অনেক মানুষের জীবন নষ্ট হচ্ছে।

    1. এসব পঁচানিতে মোল্লাদের বিঁচির
      এসব পঁচানিতে মোল্লাদের বিঁচির আড়ষ্ট ভাঙ্গে না। তেঁতুল হইলেই মোল্লার গোপন কল্লা খোঁট মারা শুরু করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *