ভালো লাগা সিনেমা – “The Devil’s Advocate”

If you believe in God , you have to believe in Devil !!!

কি , চমকে উঠলেন ! ভাবছেন , হঠাৎ এই কথা কেন বললাম !”The Devil’s Advocate” মুভিটি দেখলে উপরে বলা কথার যথাযত সার্থকতা খুঁজে পাবেন ।


If you believe in God , you have to believe in Devil !!!

কি , চমকে উঠলেন ! ভাবছেন , হঠাৎ এই কথা কেন বললাম !”The Devil’s Advocate” মুভিটি দেখলে উপরে বলা কথার যথাযত সার্থকতা খুঁজে পাবেন ।

কেভিন লোম্যাক্স (Keanu Reeves) একজন নীতিহীন অ্যাডভোকেট। ক্লায়েন্টই তার কাছে সব । ক্লায়েন্ট আসল অপরাধী কিনা এটি তার দেখার বিষয় না। ক্লায়েন্ট তাকে টাকা দিচ্ছে মামলা থেকে খালাস করে দেবার জন্য, সে তার দায়িত্ব পালন করে যাচ্ছে সুষ্ঠুভাবে, ব্যাস ! কাজ খতম । আজ পর্যন্ত সে কোন কেস হারেনি । তো তার ব্যাপক সাফল্যের খবর পেয়ে নিউ ইয়র্কের বিখ্যাত ল’ ফার্ম Milton, Chadwick & Waters তাকে বিশাল অঙ্কের টাকা অফার করে তাদের হয়ে কাজ করার জন্য। এত বড় অংকের টাকা যা সে কখনো চিন্তাও করতে পারেনা । লোভে পড়ে যায় কেভিন । রাজি হয়ে যায়। ধর্মপ্রাণ মায়ের শত বাধা উপেক্ষা করে প্রিয়তমা স্ত্রী মেরী অ্যান (Charlize Theron)কে নিয়ে সে হাজির হয় স্বপ্নের শহর নিউইয়র্কে ।

নিউ ইয়র্কে এসে সে যথারীতি তাকে নিয়োগপ্রদানকারী ফার্মের হয়ে একের পর এক কেস জিততে থাকে । পরিচয় হয় ফার্মের প্রধাণ জন মিল্টন (Al Pacino) এর সাথে।

জন মিল্টন যেন ভয়ঙ্কর অশুভ কোন শয়তানের প্রতিমূর্তি । যেই তার পথে বাধা হয়ে আসে কোন এক অশুভ শক্তি দ্বারা নিমেষেই তাকে পথ থেকে সরিয়ে দেয় । মিল্টনের অশুভ প্রভাব থেকে বাঁচতে পারেনা কেভিন আর তার স্ত্রীও । কেভিন দিন দিন টাকার জন্য হন্যে হয়ে উঠে আর তার স্ত্রীর মধ্যে দেখা যায় মানসিক রোগের লক্ষণ ।

দিনে দিনে সে মিল্টনের চক্রান্তে জড়িয়ে পড়তে থাকে , বাধা পড়ে যেতে থাকে তার মায়াবী অশুভ শক্তির জালে । কেভিন কীভাবে পরাজিত করবে এই অশুভ শক্তিকে । কি হবে কেভিনের পরিণতি ? শেষ পর্যন্ত দাবার কন গুটি চালবে মিল্টন ? আদৌ কি মিল্টন মানুষ নাকি অন্য কিছু !!!!!

আমার অনেক ভাললাগা একটি সিনেমা ।

IMDB :- http://www.imdb.com/title/tt0118971/

TRAILER :- http://www.youtube.com/watch?v=IBxD1qZnJzw

DOWNLOAD :- http://kickass.to/the-devil-s-advocate-1997-720p-hdtv-mkv-650mb-yify-t5202858.html

৫ thoughts on “ভালো লাগা সিনেমা – “The Devil’s Advocate”

  1. দেখা হয়নি। খুব আগ্রহ পাচ্ছি
    দেখা হয়নি। খুব আগ্রহ পাচ্ছি দেখার। লিস্টে রাখলাম। ধন্যবাদ ছোট্ট অথচ চমৎকার রিভিউয়ের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *