৮ thoughts on “নিজে ধুমপায়

  1. উনি এই ঘটনার জন্য করজোড়ে
    উনি এই ঘটনার জন্য করজোড়ে ক্ষমা চেয়েছেন… :তালিয়া: যেটা জনপ্রতিনিধিদের জন্য বড়ই বিরল একটা ব্যাপার… :ভাবতেছি: উনি যে সত্যিই একজন ভালো মানুষ, তার প্রমান এই ক্ষমা চাওয়া… :bow: :bow: :bow: :bow:

  2. প্রথমত ভুল স্বীকার করে ক্ষমা
    প্রথমত ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনার জন্য মন্ত্রী মহোদয়ের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি। উনি একটা নতুন দৃষ্টান্ত উপস্থাপন করেছেন।
    তবে লেখার শুরুতে আপনি যেইসব যুক্তি দেখালেন তা মানতে পারলাম না। একজন আম পাবলিক যা করতে পারেন, একজন মন্ত্রী বা এমপি তা পারেন না। কারণ উনারা জনপ্রতিনিধি। আর এই কারনেই রাষ্ট্র উনাদের কিছু সুযোগ সুবিধা বেশী দিয়ে থাকেন। একটা উদাহরণ দেই, পরিষ্কার হবে বিষয়টা। কে কার সাথে সেক্স করবে তা নিয়ে আমেরিকানরা মাথা ঘামায় না। কিন্তু একই কাজ করে প্রেসিডেন্ট ক্লিনটন ইমপিচমেন্ট ফেইস করেছিলেন। কারণ উনি প্রেসিডেন্ট। আবার গোপন আর প্রকাশ্য নিয়েও কথা আছে। একটা ধর্ষণের ঘটনা যদি একটা ঘরের মধ্যে ঘটে, আর একই ঘটনা যদি প্রকাশ্যে ধরেন শাহবাগ মোড়ে সবার সামনে ঘটে কোনটাতে ক্ষোভ বেশী হবে বলেন তো? সমকিছু কি যুক্তির সরলীকরণ করে ব্যাখ্যা করলে হয় নাকি? মন্ত্রী সাহেব বুঝেছেন যে উনার ভুল হয়ে গেছে তাই উনি ক্ষমা চেয়েছেন। অথচ আপনি বুঝতে চাইছেন না। সূর্যের চেয়ে বালি গরম অবস্থা। এই কারনেই আমাদের দেশের নেতারা নিজেদের শোধরান না। কারণ যাই করুক, সেটা জাস্টিফাই করার জন্য চারপাশের সমর্থকের অভাব হয় না। এই কালচার থেকে বের হয়ে আসুন। তাতে সবারই মঙ্গল।

  3. ভাল লাগলো । মন্ত্রী সুখটান
    ভাল লাগলো । মন্ত্রী সুখটান দিলে দোষ আর বাপে টান মারলে সাধু… মানে ব্যাপারটা এমনি।
    ***************************
    ♦ আমি বাঙালি, বাংলা আমার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *