চবঙ্গকন

কোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইবকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইচকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাই

১০ thoughts on “চবঙ্গকন

  1. ১৯৮৮ সালের ২৪ জানুয়ারি
    ১৯৮৮ সালের ২৪ জানুয়ারি চট্রগ্রামের লাল দীঘি ময়দানে ভাষণ রত অবস্থায় শেখ হাসিনার উপর এরশাদের লেলিয়ে দেয়া পুলিশ বাহিনী নির্বিচারে গুলি চালায়।সেদিন নেতাকর্মীরা মানব ঢাল তৈরি করে শেখ হাসিনাকে রক্ষা করতে সফল হলেও প্রান হারান প্রায় ২৪ জন মতান্তরে ৩০-৪০ আওয়ামীলীগ এর নেতাকর্মী। এছাড়াও পরবর্তীতে-১৯৮৮ সালের ১৫ আগস্ট তার ৩২ নম্বর বাড়ীতে,১৯৯১ সালের ১১ সেপ্টেম্বর উপনির্বাচন চলা কালে ধানমন্ডির গ্রীন রোডে।১৯৯৪ সালে ইশ্বরদীতে ট্রেনে।১৯৯৫ সালের পান্থপথের জনসভায়।৯৬সালে কার্জন হলের এক অনুষ্ঠান থেকে বের হওয়ার সময়।২০০০সালের ২০জুলাই গোপালগঞ্জের কোটালি পাড়ায় জনসভাস্থলের কাছে ৭৬কেজি বোমা পুতে এবং ২০০১ সালের ২৯ মে খুলনার রুপসা সেতু উদ্ভোধন এর প্রাক্কালে শেখ হাসিনাকে হত্যার চেস্টা করা হয়। ২০০৮ সালে জেল থেকে মুক্তি পাবার পর শেখ হাসিনাকে টুঙ্গি পারা যেতে দেয়া হয়নাই।কারণ তখন সরকারের কাছে তথ্য ছিল যাত্রপথে শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করা হয়েছিলো।খালেদা জিয়ার নেতৃত্বাধীন চার দলীয় জোট শাসনামল এ ২০০৪ সালের ২১ আগষ্ট শেখ হাসিনাকে হত্যার উদ্যেশ্যে প্রকাশ্য জনসভায় গ্রেনেড হামলা হয়।সেদিনও আওয়ামীলীগ এর নিবেদিত প্রান নেতা কর্মীরা মানব ঢাল হয়ে শেখ হাসিনাকে রক্ষা করেন।এত হত্যা ষড়যন্ত্রের স্বীকার হয়েও শেখ হাসিনা বেঁচে আছেন, নেতৃত্ব দিয়ে যাচ্ছেন অভাগা জাতিটিকে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবার প্রত্যয় নিয়ে।এই মহান নেত্রীর দীর্ঘায়ু কামনা করি।
    জয় বাংলা।
    জয় বঙ্গবন্ধু।

  2. তাঁর যে গুনটা আমাকে সবচেয়ে
    তাঁর যে গুনটা আমাকে সবচেয়ে আকর্ষণ করে তা হল তাঁর সরল জীবনাচার, সাধারণ মানুষের সাথে মিশে যাওয়ার ক্ষমতা! দ্বিতীয়ত তাঁর আত্মসম্মানবোধ আর দেশের স্বার্থের প্রশ্নে আপোষহীন মনোভাব। অনেকে আবার নির্বাচন বর্জনকে আপোষহীনতা মনে করে, কিন্ত এটাকে আপোষহীনতা না বলে গোয়ার্তুমী বলাই ভালো। তবে, প্রধানমন্ত্রী যদি গুরুত্বপুর্ণ পদগুলিতে মনোনয়ন দেয়ার ক্ষেত্রে সৎ আর যোগ্য প্রার্থী নির্বাচনে আরেকটু সতর্ক হন, তবে তাঁর দেশ পরিচালনা করার কাজ আরো সহজ হবে আর বাংলাদেশের মানূষের কাছে তিনি আজীবন প্রাতঃস্মরণীয় হয়ে থাকবেন! নুরুল ইসলাম নাহিদ আর মতিয়া চৌধুরীদের মত সৎ আর দক্ষ মন্ত্রী আরো বেশী বেশী পাবো বলে আশা করি।

    1. আপনি আমার সাথে যে ধরণের
      আপনি আমার সাথে যে ধরণের অশালীন ভাষা ব্যবহার করে যাচ্ছেন, আমি বিস্মিত! আমি আপনার কি ক্ষতি করেছি? আপনার সাথে কি খারাপ ব্যবহার করেছি? দেখেন কখনো জীবনে যেন আপনার পরাজিত না হতে হয়।

  3. জনগণের ভোটের মাধ্যমে
    জনগণের ভোটের মাধ্যমে সাংবিধানিক ধারায় বঙ্গকন্যা দশম সংসদ নির্বাচনে জয়ী হয়ে আবারও দেশ পরিচালনার দায়িত্ব নিয়েছেন।

    এইটুকূ না বললেই মনে হয় পারতেন। তার জীবনী লিখার ইচ্ছা ছিল ভালো কথা লেখেন কিন্তু তাই বইলা এমনে!!!! এখানের যাত্রীগো কি আপনার চান্দে সাঈদীর খোমা দেখোইন্না যাত্রী মনে হয় নাকিরে ভাই!!! :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *