কোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদ

কোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাই

৪৪ thoughts on “কোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদান নাইকোনো উপাদ

  1. ভাল লিখেছেন। এটা
    ভাল লিখেছেন। এটা জামাত-শিবিরেরই কাজ মনে হচ্ছে। এরা এরকম করে। ২০০১ এর নির্বাচনের আগেও এমন করে আ.লীগের নাম দিয়েছিল।
    ছাগু শব্দটি পাকিস্তানের জাতীয় পশু হওয়ার কারণে ব্যবহার হয়। এটা আমরা ডাকতে পারি।
    দাঁড়ি প্রায় সকল ধর্মের ধর্মীয় ব্যক্তিদের আছে। তাই অন্য ধর্মেরও অবমাননা হয়।
    জামাত-শিবিরের চেয়ে বেশি সংখ্যক মানুষ টুপি পরে, দাড়ি রাখে। দাঁড়ি-টুপি নিয়ে ফান করার কোন মানে হয় না।

  2. অন্যজনে অন্যায় করতে পারে তাই

    অন্যজনে অন্যায় করতে পারে তাই বলে কি নিজেও অন্যায় কাজ করবো?

    কি করব ? তাকে আরও অন্যায় করার জন্য রাস্তা প্রশস্ত করে দিব ? :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি:

  3. না সেটা হবে কেনো? ছাগু বললেই
    না সেটা হবে কেনো? ছাগু বললেই কি সে ভালো পথে চলে আসবে। শালীন ভাষায়, সভ্য ভাষায় তার ভন্ডামির মুখোশ খুলে দিন।

  4. না সেটা হবে কেনো? ছাগু বললেই

    না সেটা হবে কেনো? ছাগু বললেই কি সে ভালো পথে চলে আসবে। শালীন ভাষায়, সভ্য ভাষায় তার ভন্ডামির মুখোশ খুলে দিন।

    এভাবেই যদি হইত তাহলে তাদেরকে ছাগু বলা হইত না । এদের কিছু বিষেশত্ব আছে ।

    1. মানতে পারলাম আপনার কথা। কেউ

      মানতে পারলাম আপনার কথা। কেউ ভালো হবে না বলে আমাকে খারাপ হতে হবে? অযৌক্তি কথা।

      তাহলে কুকুর আপনাকে কামড়ালে তো আপনি কুকুরকে কিছুই বলেন না , তাই না ? ভাই আমি এত মহা মানব না , সাধারন মানুষ ।

      1. কুকুরকে কি করবো? কামড় দেবো?
        কুকুরকে কি করবো? কামড় দেবো? পরিষ্কার কথা- কেউ যদি অন্যায় আচরণ করে আমার সাথে তবে তার সাথে আবার আমিও অন্যায় আচরণ করতে পারি না।

        1. কুকুরের কাজ কামড় দেওয়া । আমার
          কুকুরের কাজ কামড় দেওয়া । আমার কাজ ডান্ডা দিয়ে কুকুর ঠান্ডা করা ।

          যা লিখেছেন এর চেয়ে অন্যায় আর কি করবেন ?

  5. পাকিপন্ত্রী ও
    স্বাধীনতা

    পাকিপন্ত্রী ও
    স্বাধীনতা বিরোধীদের ধর্মীয় ভন্ডামীর
    মুখোশ উম্মোচন করে ইসলামের
    পক্ষে কথা বললেই তারা ‘ছাগু’
    উপাধী দিতে চায়। এ

    বুঝি নাই কি কইলেন

    আবার অনেক আইডি দেখা যায় ছদ্মনাম ব্যবহার
    করে সারা অনলাইনে দাপিয়ে বেড়ায়।
    এরা বেশি বিভ্রান্তি ছড়ায়,
    অপপ্রচারে পারদর্শী এরা।
    নিজেকে এরা সুশীল বলে পরিচয় দেয় আর বড়
    বড় কথা বলে, ধর্মীয় ও রাজনৈতিক বিদ্বেষও
    এই ছদ্ম আইডি থেকে ছড়ানো হয়।

    বিভ্রান্তি আর অপপ্রচার!! সেটায় বাশের কেল্লা চ্যম্পিয়ান । ভুল বললেন।

  6. টুট টুট টুট… সংখ্যালঘু
    টুট টুট টুট… সংখ্যালঘু ফাইন্ডিং অপারেশন… রেজাল্ট পজিটিভ…

    ছাগু মোটেও দাড়ির ওপর ভিত্তি করে ডাকা হয় না। ছাগু ডাকা হয় লেঞ্জার ওপর ভিত্তি করে। ছবিতে দেখা না গেলেও পোস্টে আপনার লেঞ্জা স্পষ্ট দেখা যাচ্ছে। সুতারাং, আপনি ইস্টিতে সংখ্যালঘু শ্রেণির অন্তর্ভূক্ত হইয়াছেন। এখন ইয়াবাদের সম্মিলিত হামলা চলপে…

  7. “আবার অনেক আইডি দেখা যায়
    “আবার অনেক আইডি দেখা যায় ছদ্মনাম ব্যবহার করে সারা অনলাইনে দাপিয়ে বেড়ায়। এরা বেশি বিভ্রান্তি ছড়ায়, অপপ্রচারে পারদর্শী এরা।”

    নিশ্চয়ই রামদা, চাপাতি নিয়ে অনলাইন দখলের সুযোগ নাই। তাই ভালো লেখা ছাড়া দাপিয়ে বেড়ানোরও কোনো সুযোগ নাই। অনলাইনে কারো জনপ্রিয়তা তার নাম দিয়ে বিচার করা হয় না, বিচার করা হয় লেখা দিয়ে।

  8. ক্লান্ত কালবৈশাখি’র রিপোর্ট
    ক্লান্ত কালবৈশাখি’র রিপোর্ট অনুসারে রেজাল্ট পজিটিভ । ওদিকে পাগলা জয় আপনার ব্যাপারে নিশ্চিত হয়ে পড়তে গেছে … এখন আপনি কোই যাবেন বলেন ? আপনার পোস্ট নিয়ে আলোচনা করা বাজে সময় নষ্ট করা ছাড়া আর কিছু না । আপনাকে ‘ ছদ্মবেশি ছাগু ‘ বলতে মুঞ্চায় । মাফ করে দিয়েন ভাইজান । কী করবো বলেন, অভ্যাস খারাপ হয়ে গেছে :হাসি: :হাসি: :হাসি:

    1. আপনি তো ভাই আমার জেলার লোক ।
      আপনি তো ভাই আমার জেলার লোক । আসেন বুকে আসেন … :বুখেআয়বাবুল: … এই কী করেন !!! কী করেন … ডাকলেই চলে আসবেন নাকি ??? আপনার একটা পারসোনালিটি আছে না !!!
      এখন বলেন, আপনার এই পোস্টের উদ্দেশ্য – বিধেয় কী ?

      1. ওখানে যা লিখেছি সেখান থেকে
        ওখানে যা লিখেছি সেখান থেকে উদ্দেশ্য বুঝে নেন। হাতে সময় নাই। অর্থপূর্ণ বাক্য ব্যবহার করেছি তাই বুঝতে অসুবিধা হবে না। যা দেখা যাচ্ছে তাই বুঝাচ্ছি, লেখার ভিতরে আর কিছু নাই।

  9. ”ছাগু” অধিকার নিয়ে অসাধারণ
    ”ছাগু” অধিকার নিয়ে অসাধারণ একটি পোস্ট!!!!!!!!
    তবে মি. ছাগু বান্ধব ব্লগার আপনার জেনে রাখা উচিত আমরা কাউকে দাড়ি থাকার কারনে ছাগু বলি না।আমরা ছাগু বলি তাদের চেতনার উপর ভিত্তি করে।

  10. পোস্টটার আইডিয়াটায় আপনার
    পোস্টটার আইডিয়াটায় আপনার নিজেরই যুক্তির কিছু ভুল আছে। যুক্তির ভুলগুলো ভালোমত তাকায়ে শুধরায়ে নেন। কারন সেই ভুলগুলাই আপনাকে ছাগু হতে সাহায্য করে যা কাম্য ন​য়। দাড়ি কোন অপমান করার বিষ​য় ন​য় যে চায় রাখতে পারে। আমি বহু মানুষ দেখেছি যাদের দাড়িটি সুন্নতের বিধিবদ্ধ ন​য় বরং অল্প​একটু দাড়ি যা স্কুবিডু এর শ্যাগী এর নকল, জামায়াতপন্থী এবং ভুয়া কথাবার্তা অত্যন্ত নিষ্ঠার সাথে বিশ্বাস করে থাকে। এদেরকে ছাগু বললে দাড়ির অপমান হ​য় না। আর ছাগু মুলত তাদের লেজের বৈশিষ্ট্য দ্বারা নির্ণ​য় করা হ​য়। যথাসম্ভব মানুষের চিন্তাভাবনা ও বিভিন্ন শব্দের ব্যুৎপত্তি বিষ​য়ে আপনার ধারনা কম। এইজন্যেই বলা হ​য়,
    ” অল্পবিদ্যা ভ​য়ঙ্করী”। আরেকটু প​ড়াশোনা ও গবেষনা চালান, আশা করি সমস্যা বুঝতে পারবেন।

  11. বলা হয়ে থাকে পাকিস্তানের
    বলা হয়ে থাকে পাকিস্তানের জাতীয় পশু ছাগল তাই পাকিপন্থীদের ‘ছাগু’ বলা হয়। কোন যুক্তিতে এটা ন্যায় নীতি পরিপন্থী নয়? পাকিপন্থী, সাম্প্রদায়িক জঙ্গিদের সমালোচনা করার অনেক ভাষা আছে যেগুলো দিয়েও তাদের কঠোর সমালোচনা করা যায়।

    1. মনে করেছিলাম আপনারে কিছু কব
      মনে করেছিলাম আপনারে কিছু কব না!! মেজাজ খানা খারাপ করে দিলেন। এবার বুঝেন ঠ্যলা!!

      আপনার কথা অনুযায়ী আবালে আবাল কয় ক্যন।
      বাঘেরে বাঘ কয় ক্যন।
      কুকুর কে কুত্তা কয় ক্যন।
      আর আপনারে ছাগু কয় ক্যন।

      এই প্রশ্ন গুলো সমজাতীয়।

      আর ওদের জন্য এত দরদ ক্যন!!!
      এক বংশের নাকি???

    2. বলা হয়ে থাকে পাকিস্তানের

      বলা হয়ে থাকে পাকিস্তানের জাতীয় পশু ছাগল তাই পাকিপন্থীদের ‘ছাগু’ বলা হয়। কোন যুক্তিতে এটা ন্যায় নীতি পরিপন্থী নয়? পাকিপন্থী, সাম্প্রদায়িক জঙ্গিদের সমালোচনা করার অনেক ভাষা আছে যেগুলো দিয়েও তাদের কঠোর সমালোচনা করা যায়। –

      একেবারে পাকিস্তানের জাতীয় পশু উৎকৃষ্ট প্রজাতির মারখোর ছাগলের মত কথা… আপনার বিবর্তনটা পুরাই সেইরাম হইছে আমিন আবাল ভাই। চালায়া যান… :ক্ষেপছি:

  12. বললেন “আমিন আবাল ভাই”, স্কুল
    বললেন “আমিন আবাল ভাই”, স্কুল থেকে এই ভাষা শিখেছেন নাকি মা বাবার কাছে থেকে? নিজের দিকে তাকানো উচিত আপনাদের সবার। সভ্য ভাষায় সমালোচনা করার পক্ষে আমি। কাউকেই সেরকম দেখছি না। বুদ্ধি কম নাকি বয়েস কম আপনাদের? কোনটা? নাকি ফড়িংয়ের মতো নতুন পাঙখা গজাইছে? জীবনের পরাজয় কিন্তু বিভিন্নভাবে হয়। দয়াকরে কারো সাথে বিন্দুমাত্র খারাপ ব্যবহার কইরেন না।

    1. একটা উক্তি আমি খুব ভাল করে
      একটা উক্তি আমি খুব ভাল করে আত্মস্থ করেছি সেটা হল when u play with a bustered make sure that u r playing like a bigger bustered. . . . (বঙ্গবব্ধু শেখ মুজিবর রহমান)

      বুঝেছেন????

      ভাল মানুষের সাথে ভাল ব্যবহার আর ছাগুর জন্য বাশ…

    2. আপনার কথাগুলো যদি মানুষের মত
      আপনার কথাগুলো যদি মানুষের মত শোনাত, তবে আপনার সাথে সভ্য সমালোচনায় যেতে পারতাম। সমস্যা হল কি জানেন, আপনার প্রতিটা কথা শোনাচ্ছে একজন বয়োবৃদ্ধ মারখোরের কথার মত… তাই আসলে আপনার সাথে মানুষের মত ব্যবহার করতে পারছি না বলে দুঃখিত। আর আমাদের বলতে আপনি ঠিক কাদের কথা বললেন, ঠিক বুঝলাম না। যদি তারুণ্যের কথা বলে ত্থাকেন, তাহলে বলব আপনাদের মত বয়োবৃদ্ধ মারখোরদের কাছে চিরকালই আমরা তরুনেরা অবারচিন, বোকা এবং ঝামেলা সৃষ্টিকারী হিসেবে পরিনত ছিলাম। বুদ্ধি আমাদের কোনকালেই ছিল না। আর ছিল না বলেই ৭১রে আপনাদের চরম বুদ্ধিমান পূর্বপুরুষদের মত ফাকিস্তানি জারজদের পুটুঁ না চেটে হাসতে হাসতে জয় বাংলা বলে স্বাধীনতার জন্য প্রান দিয়েছিলাম। সেই ধারা বজায় ছিল ২০১৩তেও। সুতরাং বোকা আপনি আমাদের বলতেই পারেন। তবে এতে আপনাদের পুটুঁর মধ্যে আছোলা বাঁশ ঢোকানো বিন্দুমাত্র বন্ধ হবে না… :ভেংচি: 😀

  13. আমি যতোদূর জেনেছি শব্দটির

    আমি যতোদূর জেনেছি শব্দটির উত্‍পত্তি হয়েছে ছাগল ও ছাগলের মুখের দাঁড়িকে কেন্দ্র করে।

    ক্যাডায় এই সুত্র দিছে? দাঁড়িরে টার্গেট কইরা ছাগু শব্দের উৎপত্তি এই কাহিনী তো শাপলা চত্বরে লাখে লাখে মুমিন মাইরা ইন্ডিয়া পাঠাই দেওয়ার কাহিনীর মত।

    গ্রীক মাইথোলজি সম্পর্কে আইডিয়া আছে? সেখানে “ডেভিল”দের শারীরিক গঠন কেমন তা কি জানা আছে? সমস্যা নাই এই ব্যাপারে ধারণা না থাকলে, কেননা গুগল থাকতে কোনই সমস্যা নাই। জাস্ট গুগলে টাইপ করলেই হইবে “Devil” বাকী জিনিস আপনা আপনিই আইসা পড়বে। সেখানে শয়তানের যেইরকম শারীরিক গঠন সেটার সাথে ছাগলের মিল আছে বইলা ছাগু শব্দের উৎপত্তি। মোরওভার ছাগলরে যতই পিডানো হোক না কেন সে কেবল “ম্যা.. ম্যা..” কইরাই যাইবো। তার উপরে যতই কিলানী কিলাক না কেনো সে তার ল্যাদানি থামাইবো না। এবার এইসবের সাথে যাদের আমরা ছাগু বলি তাদের কি মিল পাওয়া যায়?

    কাছা বাইন্ধ্যা হাগা-মুতা সবকিছুতে ধর্মরে টাইনা আইনো না, এইসব কাম কইলাম ছাগুত্বের লক্ষন।

    ফারাবীরে চেনে না অনলাইনে এমন বান্দা খুইজ্যা পাওয়া বেশ মুস্কিলের কাম, জাস্ট আস্কাও গুগলরে “ফারাবী” লেইখ্যা, কি সোন্দর কইরা ফারাবীর খারাবী আইসা যাইবো নিমিষেই।

    ইস্টিশন মাষ্টারের সমীপে আকুল আবেদন এইরকম দুই একখান বিনোদনরে ব্যান-ট্যান দিয়েন না :নৃত্য: :নৃত্য: :নৃত্য:

  14. আপনি কি ছাগুর ব্যবসা করবেন
    আপনি কি ছাগুর ব্যবসা করবেন বলে ভাবছেন নাকি। তো করেন না, বেশ ভালো। কিন্তু তার আগে নিজেই কেন সেই দলে চইলা গেলেন…!!! :মানেকি: :মানেকি: :মানেকি: :মানেকি: :মানেকি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *