আমি বাংলাদেশের এক জন অপ্রকৃতস্থ বক্তা

একটা কথা আছে অনেকেই শুনেছেন “রুই কতলরা মুক্তি পায় টেংরা পুটির ফাঁসি হয়”
আমাদের বর্তমান অবস্থা সে রকম । ব্লগার কাজী রায়হান রাহী (ইষ্টিশন ব্লগে নাম অঘুর্নায়মান ইলেকট্রন) অত্যান্ত মেধাবী এবং প্রগতীশিল ব্লগার । স্বাধীনতা বিরোধি অপশক্তি ছিল যার প্রথম এবং প্রধান শত্রু । রাত পোহালে যার পরীক্ষা এখন সে অন্ধকার জেলখানাতে বোসে অনিশ্চিত ভবিত্‍সতের আশংকায় সময় কাটাচ্ছে । অপর পাশে জেলের বাইরে বসে অশ্রুপাত করছে তার মা ।এখন ত’মানুষের ৬ নম্বর ইন্দ্র সৃষ্টি হয়েছে । যা দিয়ে সে এক ধরনের অনুভুতি নেয় । সে অনুভুতির নাম ধর্মানুভুতি, রোজ তা আঘাত প্রাপ্ত হচ্ছে এবং ক্ষয় প্রাপ্ত হচ্ছে নাস্তিক ব্লগার দের মাধ্যমে । তাদের নাস্তিক হওয়ার প্রথম এবং প্রধান কারন তারা খালি রাজাকার নাম এক পাল হয়নার ফাঁসি চায় । রাহীর নাস্তিকতা বা ইসলাম বিদ্বেসী কথা কখনই শুনিনি ।



একটা কথা আছে অনেকেই শুনেছেন “রুই কতলরা মুক্তি পায় টেংরা পুটির ফাঁসি হয়”
আমাদের বর্তমান অবস্থা সে রকম । ব্লগার কাজী রায়হান রাহী (ইষ্টিশন ব্লগে নাম অঘুর্নায়মান ইলেকট্রন) অত্যান্ত মেধাবী এবং প্রগতীশিল ব্লগার । স্বাধীনতা বিরোধি অপশক্তি ছিল যার প্রথম এবং প্রধান শত্রু । রাত পোহালে যার পরীক্ষা এখন সে অন্ধকার জেলখানাতে বোসে অনিশ্চিত ভবিত্‍সতের আশংকায় সময় কাটাচ্ছে । অপর পাশে জেলের বাইরে বসে অশ্রুপাত করছে তার মা ।এখন ত’মানুষের ৬ নম্বর ইন্দ্র সৃষ্টি হয়েছে । যা দিয়ে সে এক ধরনের অনুভুতি নেয় । সে অনুভুতির নাম ধর্মানুভুতি, রোজ তা আঘাত প্রাপ্ত হচ্ছে এবং ক্ষয় প্রাপ্ত হচ্ছে নাস্তিক ব্লগার দের মাধ্যমে । তাদের নাস্তিক হওয়ার প্রথম এবং প্রধান কারন তারা খালি রাজাকার নাম এক পাল হয়নার ফাঁসি চায় । রাহীর নাস্তিকতা বা ইসলাম বিদ্বেসী কথা কখনই শুনিনি । তবুও কেন তাকে এহেন শাস্তি দেয়া হল তা আমার জানা নেই ।কিম্বা রাহীর অপরাধ কি রানা প্লাজা ধস, তাজরিন গার্মেন্সে আগুন, মালোপারা বর্রবরতা, বিশ্বজীত হত্যা, উপাসনালয়, দেব -দেবির মূর্তি ভাঙার থেকে বেশি কিম্বা কোরান শরীফ পোরানর থেকে বেশি ইসলাম ধর্ম অবমাননাকর ??? কই তাদের ত কোন শাস্তি হয় নি !! আমি এখন অপ্রকিতস্থ, আমার মাথা ঘুরপাক খাচ্ছে । কিছু লিখতে পারছি না গা কাঁপছে, আর মাথায় আগুন ধরে যাচ্ছে । আমি বা আমরা চাই অবিলম্বে যেন রাহীকে মুক্তি দেয়া হয় এবং তাকে পরীক্ষাতে অংশগ্রহন করতে দেয়া হয় ।

৫ thoughts on “আমি বাংলাদেশের এক জন অপ্রকৃতস্থ বক্তা

  1. কিশোর দুটির ভবিষৎ নিয়ে সঙ্কা
    কিশোর দুটির ভবিষৎ নিয়ে সঙ্কা ৷ সেই সাথে মানসিক ভাবেও বিপর্যস্ত তারা ৷ অবিলম্বে তাদের মুক্তি চাই

  2. আমার মতে তিব্য প্রতিবাদের ঝর
    আমার মতে তিব্য প্রতিবাদের ঝর তোলা উচিত । অপশক্তিদের দেখিয়ে দেয়া উচিত ন্যায়ের জোর কত খানি ।

  3. ভাই, খালি ব্লগে থেকে
    ভাই, খালি ব্লগে থেকে হাতি-ঘোড়া মারলে চলবেনা। আমাদের এখন রাজপথে নামতে হবে। নইলে ভবিষ্যতে আমরা যে কেউ এই ন্যাক্কারজনক কালাকানুনের স্বীকার হতে পারি…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *