পারফিউম ফ্রম এ ডেড ক্রোঃ ব্ল্যাক মেটাল, কর্পস পেইন্ট এ্যান্ড এ্যা ডেথ এনথ্রলমেন্ট (Per “Dead” Ohlin’s suicide note)




রক্তকে ক্ষমা কর। চিরে ফেলেছি, একটানে, হাত আর গলা;দ্বিখন্ডিত গলায় কষ্ট করে শ্বাসটুকু আর টানতে হচ্ছে না,রক্তের শেষ বিন্দুটি বের হওয়ার জন্য অপেক্ষা করছি। ইচ্ছে ছিল বনেই মরব, বেশ কয়েকটি দিন লেগে যাবে আমাকে খুঁজে পেতে।আমি বনেরই সন্তান; ছিলামও তাই।আর যাই হোক, কেউ কোন কারণ বের করতে পারবে না। আভাস দেওয়া যেতে পারে- আমি মানুষ নই, এটা শুধুই একটা ঘোর এবং খুব তাড়াতাড়ি তা কেটেও যাবে। ভয়ংকর ঠান্ডা পড়েছিল;রক্তও জমাট বেঁধে যাচ্ছিল। নতুন ছুরিটাও খুব ভোঁতা। ছুরিতে না হলে মাথা থেকে সমস্ত জঞ্জাল ফেলে দেব; একটা বুলেটেই।এখনও জানিনা; কি হবে, কি হচ্ছে।‘লেট দি গুড টাইমস রোল’ এর সবগুলো লিরিক আর বেঁচে যাওয়া কিছু টাকা রেখে গেলাম।যেই পাওয়া না কেন, মনে রেখ যা পেলে তা নিতান্তই জঞ্জাল ছাড়া আর কিছু নয়।শেষ অভিবাদন হিসেবে ‘লাইফ ইটার্নাল’ গানটা দিয়ে যাই।তুমি এই নোংরা জিনিসগুলো দিয়ে কি করবে, পেলে(পার ডেড ও’লিনের অন্য নাম)?

আমার ভেতর থেকে আর কিছু বেরুবে না, যা সতেরটি বছর আগে বেরুত।

৪ thoughts on “পারফিউম ফ্রম এ ডেড ক্রোঃ ব্ল্যাক মেটাল, কর্পস পেইন্ট এ্যান্ড এ্যা ডেথ এনথ্রলমেন্ট (Per “Dead” Ohlin’s suicide note)

    1. আতিক ভাই, এটা পার ডেড ও’লিনের
      আতিক ভাই, এটা পার ডেড ও’লিনের সুইসাইড নোটের অনুবাদ। আর ছবিটার কথা বলছেন? এভাবেই উনি আত্মহত্যা করেছিলেন। ছবিটা তার মনস্তত্বের প্রতিরূপ। এই পার ডি ও’লিনকে কনসার্টের ভেতর চামড়াহীন শুয়োরের মাথা চাটতে দেখেছি। ওনার কাছে সবসময় কাকের ডেডবডি থাকত। স্টেজে ওঠার সময় পার ডি ও’লিন এই গন্ধ নাক নিয়ে উঠত। বালিশের নিচে রেখে গন্ধ শুঁকত। ঘুম আসত না নিদ্রাহীনতা ছিল বলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *