মাননীয় প্রধানমন্ত্রী চেকটা ফেরৎ দিন…

প্রধানমন্ত্রী ইস্লামি বেনক থেকে ট্যাকা নিছে বলে আমরা তার প্রতিবাদ করছি। অথচ চরম হাস্যকর ব্যাপার হচ্ছে, বাঘা বাঘা অনলাইন রাজনীতিবিদগণ তাদের বুদ্ধিমত্তার বেশ ভালোই পরিচয় দিতেছেন এই এক ইস্যুতে।

খেয়াল করে দেখা যাচ্ছে এখানে দু’টি পক্ষ তৈরী হয়ে গেছে। একপক্ষ দাবী করছে কাজটি ভূল আরেকপক্ষের দাবী কাজটি সঠিক। যদিও উভয়পক্ষই আওয়ামী সমর্থক, এরপরেও দেখা যাচ্ছে দু’টি পক্ষ তৈরী হয়ে বিবাদ তৈরী হচ্ছে।


প্রধানমন্ত্রী ইস্লামি বেনক থেকে ট্যাকা নিছে বলে আমরা তার প্রতিবাদ করছি। অথচ চরম হাস্যকর ব্যাপার হচ্ছে, বাঘা বাঘা অনলাইন রাজনীতিবিদগণ তাদের বুদ্ধিমত্তার বেশ ভালোই পরিচয় দিতেছেন এই এক ইস্যুতে।

খেয়াল করে দেখা যাচ্ছে এখানে দু’টি পক্ষ তৈরী হয়ে গেছে। একপক্ষ দাবী করছে কাজটি ভূল আরেকপক্ষের দাবী কাজটি সঠিক। যদিও উভয়পক্ষই আওয়ামী সমর্থক, এরপরেও দেখা যাচ্ছে দু’টি পক্ষ তৈরী হয়ে বিবাদ তৈরী হচ্ছে।

এই সকল বিবাদ দেখে যে কেউ ভাবতে পারেন একপক্ষ ঘোর আওয়ামী সমর্থক এবং অন্যপক্ষ আওয়ামীবিরোধী। হাস্যকর হলেও সত্যি আওয়ামীবিরোধী পক্ষে এই অধমও পড়েছি এবং উপর্যুপুরি অতি আওয়ামী সমর্থকদের(!) নিক্ষেপিত বানের শিকার হচ্ছি।

অতি আওয়ামীদের যুক্তিবোধ সংক্ষেপ করলে যা দাঁড়ায় তা হলো ইস্লামি বেনক এই দেশের বৈধ প্রতিষ্ঠান হওয়াতে এর থেকে সেবা নেয়া যেতেও পারে। সেবার ধরণ যদিও অনুদান এতে সমস্যা নেই। তারা সরকারকে ট্যাক্স দেয় আর সেই ট্যাক্সের টাকায় আমরা বাঁচি!!! সরকার বাঁচে, দেশ বাঁচে!!! যুক্তি যখন এটা হয় তখন মনে প্রশ্ন জাগে ঠিক কত টাকা ট্যাক্স দেয় ইস্লামি বেনক? তার বিপরীতে কত টাকা দেয় দেশের অন্যান্য প্রতিষ্ঠানগুলো? ইস্লামি বেনক যদি এতো টাকাই ট্যাক্স দেয় তাহলে কেন তারা সেরা করদাতা পুরষ্কার পেলো না?

যেই ইস্লামি বেনক বর্জনের ডাক দিয়েছিলো তরুণ সমাজ, সেই ইস্লামি বেনকের পক্ষে এভাবে সাফাই দিতে কি একটুও বিবেকে বাঁধছে না আপনাদের! হ্যাঁ একজন প্রধানমন্ত্রী সারা দেশের প্রধানমন্ত্রী। এমনকি বিরোধীদলেরও প্রধানমন্ত্রী, সেই হিসাবে উনাকে দিয়েছেন উনি এটা নিয়েছেন ঠিক আছে। কিন্তু গণতান্ত্রিক পদ্ধতিতে উনি জনগণের ভোটের দ্বারা নির্বাচিত প্রধানমন্ত্রী এই ব্যাপারটুকুও মাথায় রাখতে হবে। বর্তমানে ভোটারদের বিশাল একটা অংশ কিন্তু তরুণ প্রজন্ম আর এই তরুণ প্রজন্মের চাহিদাকে জলাঞ্জলি দিয়ে ক্ষমতার আসনে বসে থাকা সহজসাধ্য নয়।

আমাদের প্রতিবাদটুকু করা হচ্ছে ভবিষ্যতের জন্য। অন্যখাতে অনুদান দেয়া-নেয়া হোক সেখানে আপত্তি থাকবে না। অন্তত স্বাধীনতা বা মুক্তিযুদ্ধ এইসকল খাতে যেন কোন জামাতী অনুদান না নেয়া হয়। তারা অনুদান দিতে আসবেই, কেননা তারা বর্তমানে যেই গ্যাঁড়াকলে পড়েছে সেটি থেকে পরিত্রান পেতে যেকোন পন্থাই তারা অবলম্বন করবে। একটা সময় তারা চেয়েছিল হত্যার মাধ্যমে আমাদের দমাতে, কিন্তু অদম্য এই জাতিকে হত্যা-খুন এসব করে দমানো সম্ভব না, তখন তারা বেছে নিলো এই অনুদান পন্থা।

একবার ভাবুন অতি আওয়ামীলীগাররা ভবিষ্যতে তারা এই অনুদানের ধুঁয়া কতবার তুলবে, যেমনটা অতীতে জোট বাঁধারটা তোলে। ত্যাল দিয়ে দিয়ে দলকে ক্ষতির মুখে ঠেলে দিবেন না, আপনার দেয়া ত্যালে দল সামনে প্রশ্নের সম্মুখীন হবে। দলটাকে ভাবুন পরিবার, পরিবারের কেউ ভুল করলে তাকে শাসনের মাধ্যমে যেমন শোধরাবেন তেমনি দলও যখন ভূল করবে বা ভূল পথে আগাবে তখন শাসন করুন তাকে। আমাদের ভোটেই তো দল নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছে, নিশ্চয়ই শুধুমাত্র আপনার বা আপনাদের ভোটে নির্বাচিত হয়ে আসেনি। সেই হিসাবে দল শুনবে আমার কথা, শুনবে আমাদের সকলের কথা।

আর আমরা যারা প্রতিবাদ করছি তারা যেন ভুলে না যাই চেকটা প্রধানমন্ত্রীকে দেয়া হয়েছে, শেখ হাসিনাকে নয়। শুধু এই লাইনটুকু মাথায় রেখে প্রতিবাদ করি। প্রধানমন্ত্রীকে জানিয়ে দেই মুক্তিযুদ্ধ খাতে যেন কোন জামাতী অনুদান তিনি গ্রহণ না করেন। নিশ্চয়ই কেউ চাওয়া মাত্রই অনুদান দিয়ে আসতে পারে না, এর জন্যে পূর্বানুমতির দরকার হয়। এখন থেকে যেন প্রধানমন্ত্রী নজরে রাখেন এইসকল খাতে যেন কোন জামাতী অনুদান তিনি গ্রহণ না করেন। কেননা তরুণ প্রজন্মের আশা-ভরসার স্থল বাংলাদেশ আওয়ামীলীগ আর এটিই যদি নষ্ট হয়ে যায়, তখন হয়তো বিশ্বাস নামক আবেগটুকু তরুণ প্রজন্মের আর থাকবে না।

পরিশেষে লুৎফর রহমান রিটন – এর কথাতেই বলবো

কেউ ভুলিনি তিরিশ লক্ষ শহিদানের ঋণ
মাননীয় প্রধানমন্ত্রী চেকটা ফেরৎ দিন…

৮৪ thoughts on “মাননীয় প্রধানমন্ত্রী চেকটা ফেরৎ দিন…

  1. এদের যুক্তি শুনে মনে হয় এরা
    এদের যুক্তি শুনে মনে হয় এরা এদের মা-বোনকে কেউ ধর্ষণ করে হত্যা করলে সেটার কুলখানিতে ধর্ষক চাঁদা নিয়ে আসলে সেটাও হাসিমুখে হাত পেতে নিয়ে নেবে। যুক্তি- ধর্ষকের কিছু ট্যাকা তো খসান গেলো। :হাহাপগে:

    1. যুক্তি- ধর্ষকের কিছু ট্যাকা

      যুক্তি- ধর্ষকের কিছু ট্যাকা তো খসান গেলো।

      :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ:

  2. যাক!! সুমিত ভাইয়ের মতামত
    যাক!! সুমিত ভাইয়ের মতামত অবশেষে পাওয়া গেল। আমি এই বিষয়ে ইস্টিশনে বিশেষ করে আপনার মতামতেরই অপেক্ষা করছিলাম। আর সন্তুষ্ট হলাম আপনিও আমার মতই দলীয় তোষামোদির ঊর্ধ্বে উঠে মুক্তিযুদ্ধের চেতনা এবং জামাত বিরোধী শ্লোগানের সাথে একাত্ম হয়েছেন। অতি লীগার রা যে কি জঘন্য পর্যায়ে চলে গেছে সেটা বুঝা যায় এই ইস্যুতে। তারা সরকারের একটা ভুলকে প্রশ্রয় দিয়ে মাঝখান থেকে ইসলামী ব্যাংকে ছাড়পত্র দিয়ে দিচ্ছে। আর ইসলামী ব্যাংকও মাত্র তিনকোটি টাকার বিনিময়ে কিনে নিচ্ছে আমাদের এতদিনের চেতনাপ্রসূত মানপত্রের ছাড়পত্র!! ওদের মাথায় এটাই ঢুকছে না যে, বিষাক্ত জামায়াত চাচ্ছে অন্তত যুদ্ধপরাধী ইস্যু হতে মুক্তি পেয়ে স্পটলাইটটাকে যদি একটু অন্যদিকে ঘুরানো যায়। আর তারা সফল হচ্ছেও। সফল করে দিচ্ছে তাদেরকে অতিলীগাররাই। দেশের স্বার্থে তাই সবারই উচিত দলীয় আনুগত্যকে কয়েক মিনিটের জন্য নীরবতা পালনে ব্যস্ত রেখে সুস্থ এবং নিরপেক্ষভাবে বিষয়টাকে চিন্তা করা। জামাত শিবিরের সেরা সম্পদ ইসলামী ব্যাংককে কিছুতেই ছাড় দেয়া যাবেনা। কিছুতেই না।

    1. আমি ধন্য হয়ে গেলাম, অন্তত কেউ
      আমি ধন্য হয়ে গেলাম, অন্তত কেউ একজন আমার মতামতের আশায় থাকে। সত্যিই বলছি জেনে খুব খুশি লাগছে। হ্যাঁ আমি দলকানা তবে তার আগে আমি বাঙালি। এই জিনিসটা ভুলে গেলে হয়তো তোষামুদে হয়ে দলকে আগামীর ক্ষতির মুখে ঠেলে দিতে পারতাম।

    2. সন্তুষ্ট হলাম আপনিও আমার মতই

      সন্তুষ্ট হলাম আপনিও আমার মতই দলীয় তোষামোদির ঊর্ধ্বে উঠে মুক্তিযুদ্ধের চেতনা এবং জামাত বিরোধী শ্লোগানের সাথে একাত্ম হয়েছেন।

      :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :মুগ্ধৈছি: :মুগ্ধৈছি:

  3. অদ্ভুত আমার মাতৃভূমি,
    অদ্ভুত আমার মাতৃভূমি, মা-বোনের সতীত্ব দিয়ে কেনা জাতীয় সঙ্গীত আজ বিক্রি হচ্ছে হানাদার-রাজাকারের বীর্যের কাছে।

    1. অদ্ভুত আমার মাতৃভূমি,

      অদ্ভুত আমার মাতৃভূমি, মা-বোনের সতীত্ব দিয়ে কেনা জাতীয় সঙ্গীত আজ বিক্রি হচ্ছে হানাদার-রাজাকারের বীর্যের কাছে।

      :bow: :bow: :bow:

  4. ভাল লাগলো জেনে যে আপনিও লীগের
    ভাল লাগলো জেনে যে আপনিও লীগের অন্ধ সমর্থক না।
    আর অতি অতি অতি লীগ কানারা যে যুক্তি দিচ্ছে তাতে একবার হাঁসি পায় আবার ইচ্ছে করে ধইরা কানের নীচে দুটা লাগাই।

    আসলে রাজনীতিবিদদের একটাই নীতি। প্রয়োজনে সবাইকে ব্যবহার করা। হোক সে যে পক্ষেরই।

    1. ভাল লাগলো জেনে যে আপনিও লীগের

      ভাল লাগলো জেনে যে আপনিও লীগের অন্ধ সমর্থক না।

      মোটেও না। আমি অন্ধ সমর্থক তবে তার আগে দেশের আন্ধা দালাল এরপর আমি আওয়ামীলীগার। হ্যাঁ তাদের এখন যুক্তিবোধ দেখে মাঝে মাঝে ভীষণ শঙ্কিত হয়ে যাচ্ছি।

      1. আপনি লীগের অন্ধ সমর্থক হলে এই
        আপনি লীগের অন্ধ সমর্থক হলে এই ব্যাপারেও তো সমর্থন জানানো উচিত ছিল। যেমন ভাবে অন্যরা আম জাম কাঁঠাল লিচু টাইপ যুক্তি দেখাচ্ছে।

        1. আমি অন্ধ সমর্থক তবে তার আগে

          আমি অন্ধ সমর্থক তবে তার আগে দেশের আন্ধা দালাল এরপর আমি আওয়ামীলীগার।

          :নৃত্য: :নৃত্য: :নৃত্য: সমর্থকের চাইতে দালালী জিনিসটা কড়া

  5. চেক ফেরত দেওয়ার মত সৎ সাহস
    চেক ফেরত দেওয়ার মত সৎ সাহস মাননীয় প্রধানমন্ত্রীর নাই। প্রয়োজনে অন্য কাজে এই চেকের টাকা ব্যবহার করা হবে, তবুও ফেরত দেবে না। এটা আমার কথা না, সংস্কৃতি মন্ত্রীর ভাষ্য!

    1. বিড়ালের গলায় ঘন্টা কে বাঁধবে?
      বিড়ালের গলায় ঘন্টা কে বাঁধবে? ইস্লামি বেনক বলছে তারা দিয়েছে কিন্তু সরকার বলছে তারা নেয় নাই। দেখা যাক কোনটা সত্য। কেননা বিবৃতিতে স্পষ্টই লেখা আছে সব ব্যাংককেই চিঠি দেওয়া হলেও ইস্লামি বেনককে দেওয়া হয় নাই। এখন ইস্লামি বেনক যদি সত্যিই তিন কোটি টাকা দিয়ে থাকে জাতীয় সংগীত গাইতে তাহলে তারা মন্ত্রীর দেয়া বিবৃতির প্রতিবাদ করবেই। দেখা যাক কি হয়। ইস্লামি বেনক থেকে টাকা নিতে আপত্তি নাই তবে মুক্তিযুদ্ধ সম্পর্কিত কোন কাজের জন্য নেয়া না হয়।

  6. আমিও চাই যদি চেকটা নেওয়া হয়ে
    আমিও চাই যদি চেকটা নেওয়া হয়ে থাকে তবে তা যেন ফেরত দিয়ে দেওয়া হয় ।আর আপনার দলের আগে দেশপ্রেম দেখে সত্যিই মুগ্ধ ।এমন দলীয় সমর্থক সত্যিই দরকারী । :bow:

    1. আমরা আম-জনতা আর তারা
      আমরা আম-জনতা আর তারা রাজা-বাদশা। ইস্লামি বেনক বলছে তারা দিয়েছে জাতীয় সংগীত গাইতে কিন্তু মন্ত্রী বলছেন জাতীয় সংগীত ইস্যুতে নেয়া হয় নাই, এমনকি সব ব্যাংককে চিঠি দেওয়া হলেও ইস্লামি বেনককে দেয়া হয় নাই। বুঝতেছি না কিছুই, পুরাই যাতাকলে পিইস্যা দিতাছে।

  7. ২৬ শে মার্চ যাব কিনা
    ২৬ শে মার্চ যাব কিনা ভাবছি।

    হাসিনার উপর রাগ হচ্ছে… :মাথাঠুকি: :মাথাঠুকি: বলতে ইচ্ছে হচ্ছে :তুইরাজাকার: :তুইরাজাকার:

    1. যাওয়া না যাওয়া সব নিজের উপর।
      যাওয়া না যাওয়া সব নিজের উপর। আমি চট্টগ্রামে করবো এবং একদম গরীবানা স্টাইলেই করে দেখিয়ে দেবো জাতীয় সংগীত গাইতে কোন অনুদানই লাগে না, লাগে শুধু ভালোবাসা।

      ভালো-খারাপ মিলিয়ে মানুষ, একজন মানুষের পক্ষে সবাইকে খুশি রেখে চলা সম্ভব নয়। এমনকি মহামনীষিরাও পারে নাই চলতে, সেই হিসাবে শেখ হাসিনা তো অনেক দূরের। ভালোবাসো বলেই তো রাগ করছো। কই খালেদার উপরতো এই ধরণের রাগ হয় না!!!

      1. ভালবাসা কিনা জানি না একটা
        ভালবাসা কিনা জানি না একটা আব্দার থাকে শত হোক বঙ্গবন্ধুর কন্যা, কিন্তু রাজাকারের সাথে যখন এই অবস্থান তা কি ভাল লাগে??

        1. ব্যাপারটুকু এখন ঘোলাজলে মাছ
          ব্যাপারটুকু এখন ঘোলাজলে মাছ শিকারের মত হয়ে দাঁড়িয়েছে, কেননা উভয়পক্ষ থেকে বিপরীত মন্তব্য এসে গেছে। :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি:

          1. সুমিত ভাই, ইসলামী ব্যাংক যে
            সুমিত ভাই, ইসলামী ব্যাংক যে নিজেদের পক্ষে ম্যাৎকার করবে, সেটা তোঁ অজানা ছিল না। প্রশ্নটা হচ্ছে, আপনি ওদের ম্যাৎক্যারে কান দেবেন কিনা… :চিন্তায়আছি:

  8. কাঁটা দিয়ে কাঁটা তোলাটা আমার
    কাঁটা দিয়ে কাঁটা তোলাটা আমার বেশ পছন্দ…
    তাই অতি আবেগপ্রবণ হয়ে সুইসাইড করা বা খুন করা থেকে ন্যায়সঙ্গত এবং বুদ্ধিদীপ্ত আচরণই বেশী প্রগতিশীল মনে করি।। যতই কাঁদা ছুঁড়াছুঁড়ি করেন না ক্যান শেষ পর্যন্ত শেখের বেটির পেছনেই থাকতে হবে। বলি যতই ভুল করুক আর *চি চুলকাক দিন শেষে সাকিব-মাশারাফি-তামিমরাই আপাতত বাংলাদেশের জয়ের প্রধান হাতিয়ার।

    1. জি ভাই, এইজন্য শেখের বেটি
      জি ভাই, এইজন্য শেখের বেটি আদেশ দিলে আপনি সাঈদী হুজুরের গেলমানগিরি করতেও রাজী থাকবেন কিনা সেটা জানার খুব আগ্রহ হচ্ছে। অদ্ভুত আপনাদের যুক্তি। অবাক হওয়ার স্টেজও পার হয়ে যাচ্ছি দিনদিনকে দিন। কিছুই বলার নাই আর। অদূর ভবিষ্যতে যদি আপনারা বলে বসেন জামাত যেহেতু দেশের অর্থনিতিতে বড় ভূমিকা রাখছে তাই এদের কিছু বলা যাবে না তাতেও অবাক হবো না, কথা দিলাম।

      1. জি ভাই, এইজন্য শেখের
        বেটি

        জি ভাই, এইজন্য শেখের
        বেটি আদেশ দিলে আপনি সাঈদী হুজুরের
        গেলমানগিরি করতেও রাজী থাকবেন
        কিনা সেটা জানার খুব আগ্রহ হচ্ছে। অদ্ভুত
        আপনাদের যুক্তি। অবাক হওয়ার স্টেজও পার
        হয়ে যাচ্ছি দিনদিনকে দিন। কিছুই বলার
        নাই আর। অদূর
        ভবিষ্যতে যদি আপনারা বলে বসেন জামাত
        যেহেতু দেশের অর্থনিতিতে বড়
        ভূমিকা রাখছে তাই এদের কিছু
        বলা যাবে না তাতেও অবাক হবো না,
        কথা দিলাম।

        :থাম্বসআপ: :কেউরেকইসনা:

      2. আতিক, রাজনৈতিক সচেতনতা আর
        আতিক, রাজনৈতিক সচেতনতা আর দলীয় অন্ধত্বের মধ্যে যে অনেক ফারাক আছে, এটা বুঝতে হলে ছানি অপারেশন করে অন্ধত্ব থেকে মুক্তি পেতে হবে আগে।

        1. আতিক ভাই আপনি তো চোখের
          আতিক ভাই আপনি তো চোখের ডাক্তার… আমার ছানিটা অপেরেশন করে দিয়েন তো!!!

          অতি আবেগপ্রবণেরা তাদের আবেগসর্বস্বতার কারণে দুর্ঘটনা ছাড়া কিছুই দিতে পারে নি। আগামীতেও পারবে না। কি জানি এক বিপ্লবী ছিলেন চরম হিট কিছু কিছু মহলে। তার কোন অবদান আপনি দেশের কল্যানে খুঁজে পাবেন?

          এইসব করে হিট হওয়া যায় মানবকল্যান করা যায় না। যুক্তির বিপরীতে যখন ব্যক্তিগত আক্রমণ হয় তখন কাঁটা দিয়ে কাঁটা তোলবার মঞ্চায়…

          1. অপছন্দের বিষয় নিয়ে আলোচনা
            অপছন্দের বিষয় নিয়ে আলোচনা করলে যদি ব্যক্তি আক্রমণ হয়ে যায়, তাহলে ভাই আলোচনাই করা যাবেনা। সব কিছুতেই এত আক্রমণ অনুভব করেন কেন? ভুলকে ভুল বলা শিখুন। এতে দলের ক্ষতি হয় না, দল ভুল সংশোধন করে নিজেদেরকে শুদ্ধ করতে বাধ্য হয়। যার প্রমাণ ইসলামী ব্যাংক থেকে অনুদান গ্রহন এবং চাপের মুখে তা প্রত্যাহার।

          2. আতিক, রাজনৈতিক
            সচেতনতা আর

            আতিক, রাজনৈতিক
            সচেতনতা আর দলীয় অন্ধত্বের
            মধ্যে যে অনেক ফারাক আছে,
            এটা বুঝতে হলে ছানি অপারেশন
            করে অন্ধত্ব থেকে মুক্তি পেতে হবে আগে।

            এটা কি ব্যক্তিগত আক্রমণ নয়??

          3. (No subject)
            :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা:

          4. আপনি তীব্র আওয়ামী বিদ্বেষ
            আপনি তীব্র আওয়ামী বিদ্বেষ নিয়ে কথা বলবেন তা সুস্থতা আর আমার যুক্তির প্রতিযুক্তি না দিয়ে ছানি অপারেশন করতে বলবেন তা ব্যক্তিগত আক্রমন নহে? তো কি নুনদু ভাই?
            এহেন যুতসই যুক্তির কোন ভিত্তি নাই তা বুঝার জ্ঞান আমার আছে…

          5. এটাকে যদি সমালোচনা না ধরে
            এটাকে যদি সমালোচনা না ধরে ব্যক্তি আক্রমণ বলে বিবেচনা করা হয়, তাহলে ব্লগিং না করা উচিত। ঠিক আছে, আমি আপনাদের প্রতিটা মন্তব্যে এখন থেকে ব্যক্তি আক্রমণ খুঁজে বেড়াব। আর আমাকেও নতুনভাবে ব্লগিং শিখে তারপর মন্তব্য করতে হবে। ব্লগিং মানে যদি একজনের পিঠে হাত বুলিয়ে আরেকজন বলবে- ‘আপনার তুলনা হয় না’; ঐ ব্লগিং আমি আগে কখনো করিনি, এখনো করব না। এখন ব্যক্তি আক্রমণের দায়ে আমার ব্যান দাবী করতে পারেন। আমি অন্ধকে অন্ধই বলব।

          6. (No subject)
            :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :কানতেছি: :কানতেছি: :কানতেছি: :কানতেছি: :কানতেছি: :খাইছে: :খাইছে: :খাইছে: :খাইছে: :খাইছে: :খাইছে: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট:

          7. আপনি তীব্র আওয়ামী বিদ্বেষ

            আপনি তীব্র আওয়ামী বিদ্বেষ নিয়ে কথা বলবেন তা সুস্থতা

            তীব্র ও অন্ধভাবে আওয়ামী পক্ষে বলার ইজারা আমি কবে নিয়েছি? জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য ইসলামী ব্যাংক (জামায়াত) থেকে টাকা নেওয়ার সমালোচনা করা জায়েজ করার জন্য আর কতটা অন্ধ হতে পারেন এখন থেকে চেয়ে চেয়ে দেখব!

          8. ভুলকে ভুল বলা শিখুন। এতে দলের

            ভুলকে ভুল বলা শিখুন। এতে দলের ক্ষতি হয় না, দল ভুল সংশোধন করে নিজেদেরকে শুদ্ধ করতে বাধ্য হয়। যার প্রমাণ ইসলামী ব্যাংক থেকে অনুদান গ্রহন এবং চাপের মুখে তা প্রত্যাহার।

            এই কথাটুকু যেমন চরম সত্য তেমনি ভালো কাজগুলোর জন্যেও প্রশংসা করা আমাদের দায়িত্ব এবং রাজনৈতিক সচেতনতারও প্রমাণ। :তালিয়া: :তালিয়া: :তালিয়া:

        1. আমি অবাক হচ্ছি, কিভাবে আপনারা
          আমি অবাক হচ্ছি, কিভাবে আপনারা ইসলামী ব্যাংকের কাছ থেকে জাতীয় সংগীত গাওয়ার উদ্দেশ্যে নেওয়া চেককে হালাল করতে উঠে পড়ে লেগেছেন তাই দেখে। সত্যিই অবাক হচ্ছি। যাক এনিয়ে আর কিছু বলার রুচি নাই। জয় হোক আপনাদের চেতনার। :তালিয়া:

          1. শেখের বেটি যা করে তা সহীহ।
            শেখের বেটি যা করে তা সহীহ। অতএব, শেখের বেটির কোন সমালোচনা করবেন না। ভবিষ্যতে জামাতের সাথে আওয়ামীলীগের কোয়ালিশন হলেও আর অবাক হব না।

          2. শেখের বেটি ফেরেশতা না, সে ভুল
            শেখের বেটি ফেরেশতা না, সে ভুল করতেই পারে। কিন্তু তাকে শোধরাবার সুযোগ না দিয়ে এই সুযোগে আওয়ামী লিগেরে রাজাকারের সহযোগী বানায়া দেওয়ার এই সুশিলীয় চর্চা পুরোদমে চলুক… :ঘুমপাইতেছে: জয় শুশিলদের জয়… :তালিয়া:

          3. কিন্তু তাকে শোধরাবার সুযোগ না

            কিন্তু তাকে শোধরাবার সুযোগ না দিয়ে এই সুযোগে আওয়ামী লিগেরে রাজাকারের সহযোগী বানায়া দেওয়ার এই সুশিলীয় চর্চা পুরোদমে চলুক

            কথাডা জট্টিল। :তালিয়া: :তালিয়া: :তালিয়া:

          4. প্রচণ্ড বুদ্ধিমান কেউ যখন
            প্রচণ্ড বুদ্ধিমান কেউ যখন বোকার মতো কথা বলে তখন খুব অসহায় লাগে।

            শেখের বেটি ফেরেশতা না, সে ভুল করতেই পারে। কিন্তু তাকে শোধরাবার সুযোগ না দিয়ে এই সুযোগে আওয়ামী লিগেরে রাজাকারের সহযোগী বানায়া দেওয়ার এই সুশিলীয় চর্চা পুরোদমে চলুক… ঘুম পাইতেছে জয় শুশিলদের জয়…

            কেউ ভুল করলে তাকে শোধরানোর উপায় কি? তার সমালোচনা করা? নাকি সে যাই করুক তাতে অন্ধভাবে সমর্থন দিয়ে যাওয়া? শোধরানোর পথ তো ডন আপনারাই রুদ্ধ করে রাখেন এইভাবে সবকাজে সমর্থন দিয়ে। এই সামান্য কথাটা বুজাইতে এতো বাক্যব্যয় করতে হচ্ছে দেখে অবাক লাগছে।

      3. অদূর ভবিষ্যতে যদি আপনারা বলে

        অদূর ভবিষ্যতে যদি আপনারা বলে বসেন জামাত যেহেতু দেশের অর্থনিতিতে বড় ভূমিকা রাখছে তাই এদের কিছু বলা যাবে না তাতেও অবাক হবো না, কথা দিলাম।

        ডাক্তার সাব আপনের এই কথাগুলোর লগে কঠিন একটা মিল খাইয়া গেলো। সত্যিই কইতাছি।

          1. যাদের ঢাল নাই, তলোয়ার নাই
            যাদের ঢাল নাই, তলোয়ার নাই তাদের আমরা বলি নিধিরাম সর্দার। আর এই নিধিরাম সর্দারদের কাজ হচ্ছে নিজের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য সব দিকে তাল ও তেল দিয়ে বেড়ানো। এতে আম-ছালা দুইটাই যে চলে যায়, এই বেকুবগুলা বুঝে না।

          2. আম্নে কেডাও? হয় এইডা ঠিক আমি
            আম্নে কেডাও? হয় এইডা ঠিক আমি নিধিরাম সর্দার, আমি গরীব, আমি অসহায়।এইসব স্বীকারে কোনদিনও কসুর করি নাই। এইসব অবশ্য দূর্বলতা ভাবাও ঠিক না।

          3. চন্দ সাহেব নাকি? বাহ, পুরান
            চন্দ সাহেব নাকি? বাহ, পুরান ফর্মে ফিরা আসছেন দেইখা ভালো লাগলো… আপনার কথা শুনে মনে হচ্ছে ব্যক্তিগত আক্রমণ বলে আসলে কিছু নাই… :ক্ষেপছি: সব বিরোধীদলের ষড়যন্ত্র… :শিস:

            মাস্টার সাহেব বোধহয় চন্দের ফিরে আসা দেখেন নাই। যাক, ভালা হইছে, চালায়া যান চন্দ সাব… :তালিয়া: :তালিয়া:

          4. আপনার কথা শুনে মনে হচ্ছে

            আপনার কথা শুনে মনে হচ্ছে ব্যক্তিগত আক্রমণ বলে আসলে কিছু নাই…

            :হাসি: :হাসি: :হাসি: ডন ভাই ওদের মত আমার অনুভুতি এতো তীব্র আর দূর্বল না যে কিছু হইলে ম্যাতকার করবো। ব্যক্তিআক্রমনানুভুতি দেখি ব্যাপক হারে শুরু হইছে।

  9. এই লেখাটা শেয়ার করলাম এখানে।
    এই লেখাটা শেয়ার করলাম এখানে। কাবেরী গায়েনের লেখা। এমনিই দিলাম, যদি কারো চেতনার দুয়ারে একটু হলেও আঘাত লাগে…

    যে ইসলামী ব্যাঙ্কের প্রধান আবু নাসেরের বিরুদ্ধে অভিযোগ রয়েছে একাত্তরে চট্টগ্রাম ছাত্রসংঘের সভাপতি এবং আল-বদর কমান্ডার থাকার, তার হাত থেকে মাত্র তিন কোটি টাকার একটি চেক নিয়ে প্রধানমন্ত্রীর এই বিতর্কে পড়া আমাদের সামগ্রিক দেউলিয়াত্ত্বের প্রমাণ। আপমানিত শব্দটি কিছুই প্রকাশ করতে পারলো না।


    জাতীয় সঙ্গীত মানুষের আত্মা থেকে উঠে আসে। মানুষ গায় গভীর ভালোবাসা থেকে। তার চোখে থাকে জল। কর্পোরেট স্পন্সরশিপ লাগে যে জাতীয় সংগীত গাইতে, সেই জাতীয় সংগীত গাওয়ার আয়োজনকে আমি সন্দেহ করি। জাতীয় সংগীত ৫০ কোটি টাকা খরচ করে গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম তোলার জন্য গাওয়ার বিষয় নয়, মাননীয় প্রধানমন্ত্রী। আমার সাথে পরিচয় হয়েছিলো এক নিঃস্ব মানুষের, যাঁর নবম শ্রেণীতে পড়া ছেলে যুদ্ধে গিয়ে আর ফিরে আসেনি। সেই গরীব ভ্যানচালক বাবা দেশ স্বাধীন হবার পরে অনেক খুঁজেছেন ছেলেকে, পাননি। শেষতক বাড়ি ফিরে এসেছিলেন মেলা থেকে কেনা এক টুকরো সবুজ কাপড়ের ভেতর লাল কাপড়ের বৃত্তে বানানো এক ছোট পতাকা নিয়ে। গুজে রেখেছিলেন ভাঙ্গা বেড়ার ফাঁকে। স্বাধীন বাংলাদেশে তাঁর জীবন সুখের হয়নি। জীবনে বহু ঝড়-ঝাপ্টা গেছে। কিন্তু পতাকাকে কোনদিন হাতছাড়া করেননি। যুদ্ধশেষে তার সব গেছে, মায় ধর্ম পর্যন্ত। কিন্তু ওই পতাকাই তারঁ ছেলে, তাঁর স্বাধীনতা। শেষ জীবনে মেয়ের বাড়িতে আশ্রয় নেয়া মানুষটি গভীর বিষাদে কিংবা বড় বেশি অপমানে পড়লে সেই পতাকায় হাত বুলাতেন, কথা বলতেন, তাঁর মুখে থাকত হাসি, আর চোখে জল। জাগতিক সব অপমানের উপরে উঠে যেতেন তিনি। কখনো বা অস্ফুটে গাইতেন সুরহীন ‘সোনার বাংলা’। সর্বশ্রেষ্ঠ সে গান। কর্পোরেট স্পন্সরশিপে বিশ্বের বৃহত্তম পতাকা বানানোর সার্কাসে তাকে যেতে হয়নি কোনদিন। ওই সব হারানো বাবার গর্বটুকু কি কেড়ে না নিলেই নয়?

    নিজের কাছে খুব ছোট হয়ে গেছি মন্ত্রীদের বক্তব্যের পরে ইসলামী ব্যাঙ্কের প্রেস-রিলিজটি দেখে। অলৌকিকে আস্থা আনতে ইচ্ছে হচ্ছে যে আসলে এমন কিছুই ঘটেনি কোনদিন। জাতীয় সংগীত আমার প্রত্যেকদিনের অনুভব। এইসব গ্লানিকর আয়োজন সেই অনুভবকে সার্কাস-মঞ্চের মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে। আমার একান্ত ‘ওমা আমি নয়ন জলে ভাসি’র সুখটুকু নিয়েছে কেড়ে। কোথাও আর নালিশ জানাবার কিছু রইলো না। হাতে রইলো মিথ্যা।

  10. ডন এবং তারিক লিংকনের
    ডন এবং তারিক লিংকনের প্রতি-

    এই যুক্তিগুলো যদি শহীদ আজাদের মা বেঁচে থাকতেন, যিনি বাস্তবতার ধার না ধেরে প্রায় দুই যুগ ভাত না খেয়ে থেকেছেন, চট্ট্রগ্রামের সেই মা জিনি আজও খালি পায়ে রাস্তায় চলেন কারণ এই মাটিতে তার স্বামী সন্তানরা মিশে আছে, ঐ বীরাঙ্গনাদের একজন যাকে জামাতি রাজাকাররা তুলে নিয়ে গিয়ে পাকিদের ক্যাম্পে তুলে দিয়েছিল, আর দিনের পর দিন পাকিদের হাতে ধর্ষিত হতে হয়েছে, ঐ পিতা যার সন্তান যুদ্ধে গিয়ে আর ফেরেনি, ঐ বুদ্ধিজীবীর পরিবার যাকে আল-বদর রাতের আঁধারে তুলে নিয়ে গেছিলো ঘর থেকে, এদের যে কারো চোখের দিকে তাকিয়ে দিতে পারবেন এই যুক্তিগুলো? পারবেন?

    1. মুক্তিযুদ্ধটা যাদের রাজনৈতিক
      মুক্তিযুদ্ধটা যাদের রাজনৈতিক অস্ত্র, তাদের কাছে এসব আবেগী কথার কোন মুল্য নাই।

    2. ১৯৮৩ সালে জন্ম নেয়া এই
      ১৯৮৩ সালে জন্ম নেয়া এই ব্যাংকের গত ৩১ বছরে সর্বমোট কয়েকহাজার কোটি টাকা কর দিয়েছে। যা দিয়ে দেশের রাস্তাঘাট, হসপিটাল, স্কুল কলেজ সবই হয়েছে। বার্ষিক উন্নয়ন বাজেটেই ব্যবহার করা হয়েছে এইসব। চলেন আমরা একটা লিস্ট করি ইসলামী ব্যাংকের টাকায় কি কি হইছে!! তারপর? চলেন সবই ভাইঙ্গা ফেলি…
      আবেগসর্বস্বতারও একটি মাত্রা আছে, আপনারা সবই ছাড়াই যাচ্ছেন…

      আরেকটা না বললেই নয়,
      কে জানি আজ শেখ হাসিনাকে চেতনা ব্যবসায়ী বলল, এই পোস্টে!! এখন আপনি কি করছেন? সেই একই আবেগ উস্কায় দিচ্ছেন না? যে শহীদ আজাদের মা যিনি বাস্তবতার ধার না ধেরে প্রায় দুই যুগ ভাত না খেয়ে থেকেছেন বলছেন তার ৩.৫ বছর ছাড়া বাকি সম্পূর্ণ সময়টির জন্যে বাম-অতিবাম আর কাণ্ডজ্ঞানহীন বিপ্লবীরা দায়ী। তাই নয় কি? আবারও পুরানো কাসুন্দি তাই তো বলবেন? কিন্তু একই কথা আমার কিছুই করার নেই। ১৯৯৬ সালের আগের ২৫ বছরের মধ্যে আওয়ামীলিগ বা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় ছিল ৩.৫ বছর। কে দায়ী? আজকের মত অতিবিবেকবানেরা। আপনাদের বিবেকের জোড় এতোই যে কাজ করতে পারছেন না খালি নিন্দা করে বেড়াচ্ছেন।

      এই কাজের অবশ্যই একটা শুবিধা আছে। আপনি সমালোচনা করেন খুব সহজেই বাহবা কামাতে পারবেন, কাজ করেও তা পারবেন না। আজকেও তাই হচ্ছে…
      ধন্যবাদ… ভাল থাকবেন…?
      I like the people who do not them who criticize…
      আমাদের নষ্টদের অধিকারে যাওয়া সাধের সমাজতন্ত্রের (তথাকথিতরা) ধ্বজাধারীরা (ইনু-নাহিদ-মতিয়া-মেননে-লেলিনরা ছাড়া) গত ৪৫ বছর কিছুই দেয় নাই, বিভ্রান্তি ছাড়া… আশাকরি মানষের জন্যেই একদিন আমরা সব বুঝতে পারব…

      1. প্লীজ দয়া করে এমন যুক্তি
        প্লীজ দয়া করে এমন যুক্তি দিবেন না যেটি মানতে নারাজ। তারা ব্যবসা করেছে বলেই তো ট্যাক্স দিয়েছে। শুধুমাত্র তাদের একক টাকায় এতো উন্নয়ন (রাস্তা-ঘাট, ব্রীজ,কালভার্ট ইত্যাদি) নির্মাণ হয়নি। এক জামাতী প্রতিষ্ঠানের জন্য আর সকলের অনুদান/ট্যাক্স খাটো করে দেবেন না। এই সকল যুক্তি বরং জামাতকে শক্তিশালী করছে।

        1. এই প্রোগ্রামটিও তাদের একার
          এই প্রোগ্রামটিও তাদের একার টাকায় হচ্ছে না। ৫০ কোটি টাকার প্রোগ্রামে তাদের ৩ কোটি টাকা আছে… সো হোয়াট ডূ ইউ থিঙ্ক সুমিত ভাই?

          1. ৫০ কোটি টাকার প্রোগ্রামে

            ৫০ কোটি টাকার প্রোগ্রামে তাদের ৩ কোটি টাকা আছে…

            আবারো বলছি যদি থাকে তাহলে অনুষ্ঠানের মায়েরে বাপ। চট্টগ্রামে আমিও করে দেখাই দিবো, ট্যাকা ছাড়া কিভাবে জাতীয় সংগীত কিভাবে গাওয়া যায়। আমার কাজটা হোক এমন যাতে গিনেস বুক আমার পিছে দৌঁড়ায়, গিনেসের পিছে পিছে দৌঁড়াব কেন আমি?

          2. আপনার এই “চট্টগ্রামে আমিও করে
            আপনার এই “চট্টগ্রামে আমিও করে দেখাই দিবো, ট্যাকা ছাড়া কিভাবে জাতীয় সংগীত কিভাবে গাওয়া যায়। আমার কাজটা হোক এমন যাতে গিনেস বুক আমার পিছে দৌঁড়ায়, গিনেসের পিছে পিছে দৌঁড়াব কেন আমি?” লাইন কটির জন্যে — :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :bow: :bow: :bow: :bow: :bow: :bow:

            কিন্তু সরকারের যায়গায় থেকে তার ৭০ লক্ষ গ্রাহকের দায়বদ্ধতা আপনাকে বুঝতে হবে! আপনি ব্যাক্তি আর রাষ্ট্র একটি প্রতিষ্ঠান। আমাদের সমষ্টি হয়ে গেছে আজ ব্যক্তিকেন্দ্রিক আর ব্যক্তি ব্যক্তিত্ব রহিত… এইটাই ভয়ের বিষয়!! ভাল থাকবেন সুমিত ভাই…
            শুভ কামনা আপনার জন্যে…

          3. কিন্তু সরকারের যায়গায় থেকে

            কিন্তু সরকারের যায়গায় থেকে তার ৭০ লক্ষ গ্রাহকের দায়বদ্ধতা আপনাকে বুঝতে হবে! আপনি ব্যাক্তি আর রাষ্ট্র একটি প্রতিষ্ঠান। আমাদের সমষ্টি হয়ে গেছে আজ ব্যক্তিকেন্দ্রিক আর ব্যক্তি ব্যক্তিত্ব রহিত… এইটাই ভয়ের বিষয়!! ভাল থাকবেন সুমিত ভাই..

            :bow: :bow: :bow: :bow: :bow:

          4. ভাই সবই বুঝি কিন্তু মাথা থেকে
            ভাই সবই বুঝি কিন্তু মাথা থেকে সরিয়ে ফেলতে পারি না ‘৭১। নিজের শেকড় ভুলে যাওয়া অনেক কষ্ট আর বেঈমানির কাজ, যেটা আমার দ্বারা সম্ভব নয়। সবকিছুর সাথে কম্প্রোমাইজ করলেও এই ক্ষেত্রে আমি কোনই কম্প্রোমাইজ করতে পারবোই না। আজ যে মন্তব্য মন্ত্রী মহোদয় থেকে এসেছে তা আমাদের প্রতিবাদের কারণে, না হয় এটাও আসত না।

            জামাতকে একটা জিনিস আমাদের সবারই এক হয়ে বুঝিয়ে দিতে হবে, তাদের যত কিছুই থাকুক না কেন আমরা তাদের কাছে পরিপূর্ণভাবে ন্যস্ত হবো না। তারা আমাদের কখনোই পরিপূর্ণভাবে কিনতে পারবে না।

      2. বাহ! কি সুন্দরভাবে ইসলামী
        বাহ! কি সুন্দরভাবে ইসলামী ব্যাংকের গুনকীর্তন করে যাচ্ছেন। মজার বিষয়টা হল- আপনি ইসলামী ব্যাংক নিয়ে যে কথাগুলো বলেছেন, ঠিক একইভাবে জামায়াতীরা বলে। তাহলে জামায়াতীদের কথাই ঠিক।

        1. এইটা বাস্তবতা, ইসলামী
          এইটা বাস্তবতা, ইসলামী ব্যাংকের গুন গুনগান আমি গায় নি দুলাল ভাই। আপনি নিজেও জানেন আমি শুধু বাস্তবতা বলেছি। যে মৌলবাদের অর্থনীতি গবেষণা গ্রন্থ নিয়ে আমরা এতো কথা বলি, যদি বলি তার প্ল্যানেই ইসলামী ব্যাংককে লাইনে আনা হচ্ছে? কারণ তিনি বুঝেন ৭০ লক্ষ গ্রাহক কারা? কাদের টাকা এইসব। কীভাবে কমিশন করে বা নীতিমালা করে অথবা পরিচালনা পর্ষদে প্রভাব রেখে ইসলামী ব্যাংককে সুপথে আনা যায়…

          যা হোক! ফারাবির বাকস্বাধীনতা ক্যান ছেয়েছিলাম দুলাল ভাই? রকমারিকে হুমকি দিতে? বা রাজিবের কল্লা নামাতে? দেখবেন কাদের কথায় জামাত-বিএনপিপন্থীরা উত্তেজিত?

          কারণ তারা চায় না ইসলামী ব্যাংক লাইনে আসুক তারা চাই ইসলামী ব্যাংক আজীবন জামাতের থাকুক। তাহলে ২৫০ কোটি টাকার হরতাল আর খুনের মিশনের অর্থায়নেরও সমস্যা হবে না। সাথে সাথে মুক্তমনাদের কয়েকহাত দেখে নিতেও সুবিধা…

          সর‍্যি আমার ভার্সিটির ফ্রেন্ড রায়ানের ফেসবুকের জোতার বাড়ির হুমকির স্ক্রিনশট দিতে হল!! রায়ান আমি দুঃখিত , কিন্তু তোর মত অতিপ্রতিক্রিয়াশীলরাই রাজীব ভাইয়ের কল্লা নামায় দিয়েছে…

          1. ঠিক আছে ভাই, কয়দিন পরে আপনারা
            ঠিক আছে ভাই, কয়দিন পরে আপনারা বইলেন জামায়াত বাংলাদেশের বাস্তবতা। এদের রাজনীতি করা উচিত। সেই পথেই আওয়ামীলীগ এগুচ্ছে। অন্তত আপনাদের ইসলামী ব্যাংক নিয়ে চিন্তা-ভাবনায় সেটাই প্রকাশ পাচ্ছে।

      3. তারিক ভাই, কপিপেস্ট করে একই
        তারিক ভাই, কপিপেস্ট করে একই মন্তব্য নানান জায়গায় না দিয়ে উপরে আপনাকে যেই প্রশ্ন করেছি তার উত্তর দেন। আপনি পারবেন তাঁদের চোখের দিকে তাকিয়ে এই যুক্তিগুলা বলতে?

  11. হুম ।তবে ইসলামী বেংক থেকে
    হুম ।তবে ইসলামী বেংক থেকে একটা চেক তো নিছেই ।চেকটা কেন নিলো তা খোলাসা করা উচিত সরকারের ।আর যে কারণেই নিক,ফেরত দিয়ে দেওয়া হোক ।

    1. আর যে কারণেই নিক,ফেরত দিয়ে

      আর যে কারণেই নিক,ফেরত দিয়ে দেওয়া হোক ।

      জামাত থেকে চান্দাবাজি হালাল। শুধুমাত্র এই ক্ষেত্রে, অর্থাৎ মুক্তিযুদ্ধ ক্ষেত্রে নেয়া হারাম। সরকার যদিও একদম খুল্লাম খুল্লা খোলাসা করেই বলেছে সরকার এই খাতে টাকা নেয়নি এবং চিঠিও দেয়নি তাদের।

      1. সরকার যদিও একদম খুল্লাম

        সরকার যদিও একদম খুল্লাম খুল্লা খোলাসা করেই বলেছে সরকার এই খাতে টাকা নেয়নি এবং চিঠিও দেয়নি তাদের

        কিন্তু তারপরও কেন এইটা নিয়ে শিবিরের গেলমানদের মত শুষিলেরা তেনা পেচাচ্ছেন, জানার খুব ইচ্ছা সুমিত ভাই… :ভাবতেছি: আসাদুজ্জামান নূর কি তাহলে মিথ্যা বলেছেন? :ক্ষেপছি: :ক্ষেপছি:

        1. তাহলে ইসলামী ব্যাংক মিথ্যা
          তাহলে ইসলামী ব্যাংক মিথ্যা দাবী করে তাদের সাইটে বিজ্ঞপ্তি দিয়ে রেখেছে। সেক্ষেত্রে সরকার কেন মিথ্যা বলে সরকারের ভাবমুর্তি নষ্ট করার দায়ে ইসলামী ব্যাংককে ধরছে না? টাকা কথা বলছে? তাই মুখ চুপ?

          1. তাহলে ইসলামী ব্যাংক মিথ্যা

            তাহলে ইসলামী ব্যাংক মিথ্যা দাবী করে তাদের সাইটে বিজ্ঞপ্তি দিয়ে রেখেছে। সেক্ষেত্রে সরকার কেন মিথ্যা বলে সরকারের ভাবমুর্তি নষ্ট করার দায়ে ইসলামী ব্যাংককে ধরছে না? টাকা কথা বলছে? তাই মুখ চুপ?

            ইহার উত্তর খুজেতেছি… !!!!

          2. ইহার উত্তর পাইবেন না। ঘটনা
            ইহার উত্তর পাইবেন না। ঘটনা যখন ফাঁস হয়ে গেছে তখন আজকে যারা গলা ফাটাচ্ছে তারা অনলাইনে কয়েকদিন চুপ করে ঘাপটি মেরে বসে ছিল। এখন ইসলামী ব্যাংক বাস্তবতা, এদের টাকা জনগণের টাকা, এদের টাকা দিয়ে সব কিছু করা জায়েজ। এই ইভেন্টটা নিয়ে সরকারের মন্ত্রীরা বাংলাদেশের কর্পোরেট লেভেলে কর্পোরেট চাঁদাবাজি করতেছে। চাঁদাবাজির ক্ষেত্রে ইসলামী ব্যাংকের টাকা জায়েজ আছে বলেও এক দলকানা ফতোয়া দিয়েছে। ভুল, সব সময়ই ভুল। সরকার ভুল পথে এগুচ্ছে। মাশুল দিতে বেশী দিন অপেক্ষা করতে হবেনা। মানুষকে এরা আবাল মনে করে।

          3. আপনার উত্তরের প্রয়োজন নেই
            আপনার উত্তরের প্রয়োজন নেই আমার। অন্য ব্লগাররা উত্তর দিলে খুশি হব।
            যখনই আওয়ামীলীগ নিয়ে কিছু বলা হয় আপনি সেখানে আকাশ থেকে টুপ করে পড়েন। বিদ্বেষ ছড়ানো ছাড়া আর কিছু জানেন না আপনি।

            দল কানার যেমন দরকার নেই। তেমনি দল বিদ্বেষীওও দরকার নেই।

          4. জ্বি ভাই, আমি লীগের সমালোচনা
            জ্বি ভাই, আমি লীগের সমালোচনা করি, অতএব আমি জামায়াত-শিবির। আর লীগের ছা-পোনাদের নৈতিক দৈন্যতা দেখে আমার হাসি পাচ্ছে।

          5. আপনার উত্তরের প্রয়োজন নেই

            আপনার উত্তরের প্রয়োজন নেই আমার। অন্য ব্লগাররা উত্তর দিলে খুশি হব।
            যখনই আওয়ামীলীগ নিয়ে কিছু বলা হয় আপনি সেখানে আকাশ থেকে টুপ করে পড়েন। বিদ্বেষ ছড়ানো ছাড়া আর কিছু জানেন না আপনি।
            দল কানার যেমন দরকার নেই। তেমনি দল বিদ্বেষীওও দরকার নেই।

            এইডা গুণীজনের বক্তব্য হউক :bow: :bow: :bow: :bow:

          6. (No subject)
            :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া:

          7. চমৎকার বলেছেন আপু… চন্দ
            চমৎকার বলেছেন আপু… চন্দ সাবরে খালি ক্যাচালের সময়ই পাওয়া যায়, তবে আগুনের মাঝে ঘি ঢালার কাজে… :ক্ষেপছি: :ক্ষেপছি:

          8. জামাত শিবিরদের মধ্যে দেখলাম
            জামাত শিবিরদের মধ্যে দেখলাম না এমন পক্ষ বিপক্ষ। শুধু লীগের মধ্যেই দুনিয়ার সব বিভাজন।
            কারো কারো ভাব এমন যে আওয়ামীলীগ ভুল কিছু করতে পারবে না। যাই করবে তাই সঠিক। ভুল ছিল বলেই তো এমন কথা বলা হচ্ছে যে চেকের টাকা অন্য কাজে ব্যবহার করা হবে। ( যদিও শুধু মুখে বলছে)
            যাদের নিষিদ্ধ করতে চাচ্ছি তাদের টাকা দিয়ে আর যা হোক জাতীয় সঙ্গীত কেন গাইতে হবে! দেশের উন্নয়ন যেমন শুধু ইসলামি ব্যাংকের টাকা দিয়ে হয় নাই, তেমনি জাতীয় সঙ্গীত কি ইসলামি ব্যাংক ছাড়া হতো না! অনুদানের কি অভাব পড়ছিল ????????????????/
            ভুল শিকার করতে অসুবিধা কোথায় !? নাকি ভুল স্বীকার করলে লীগ আর ক্ষমতায় থাকবে না ?

          9. জামাত শিবিরদের মধ্যে দেখলাম

            জামাত শিবিরদের মধ্যে দেখলাম না এমন পক্ষ বিপক্ষ। শুধু লীগের মধ্যেই দুনিয়ার সব বিভাজন।
            কারো কারো ভাব এমন যে আওয়ামীলীগ ভুল কিছু করতে পারবে না। যাই করবে তাই সঠিক। ভুল ছিল বলেই তো এমন কথা বলা হচ্ছে যে চেকের টাকা অন্য কাজে ব্যবহার করা হবে। ( যদিও শুধু মুখে বলছে)
            যাদের নিষিদ্ধ করতে চাচ্ছি তাদের টাকা দিয়ে আর যা হোক জাতীয় সঙ্গীত কেন গাইতে হবে! দেশের উন্নয়ন যেমন শুধু ইসলামি ব্যাংকের টাকা দিয়ে হয় নাই, তেমনি জাতীয় সঙ্গীত কি ইসলামি ব্যাংক ছাড়া হতো না! অনুদানের কি অভাব পড়ছিল ????????????????/
            ভুল শিকার করতে অসুবিধা কোথায় !? নাকি ভুল স্বীকার করলে লীগ আর ক্ষমতায় থাকবে না ?

            — :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া:

          10. সরকার কেন মিথ্যা বলে সরকারের

            সরকার কেন মিথ্যা বলে সরকারের ভাবমুর্তি নষ্ট করার দায়ে ইসলামী ব্যাংককে ধরছে না?

            আতিক ভাই আমাদের মনে হয় এই লাইনটুকুকেই নিয়ে কাজ করা উচিত, প্রতিবাদ করা উচিত, চাপ দেয়া উচিত।

      2. আমিও মন থেকে বিশ্বাস করতে চাই
        আমিও মন থেকে বিশ্বাস করতে চাই ইসলামী বেংকের কথাগুলা ভূয়া ।কারণ জামাতের এর আগেও মিথ্যে কথা ছড়ানোর অভ্যাস আছে ।

        1. কারণ জামাতের এর আগেও মিথ্যে

          কারণ জামাতের এর আগেও মিথ্যে কথা ছড়ানোর অভ্যাস আছে ।

          কিন্তু অন্যদের কাছে ইহা দিবালোকের মত সত্য বলেও গৃহীত হচ্ছে দেখেও অভাক হচ্ছি!!! :হাসি: :হাসি: :হাসি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *