আমি ক্ষমাপ্রার্থী,প্রতি ইস্টিশন পরিবার….

সত্যি আমি আন্তরিকভাবে দুঃখিত,লজ্জিত এবং অনুতপ্ত।খানিকটা ব্যাক্তিগত ক্ষোভ থেকে আমি কিছু বিতর্কিত পোষ্ট ব্লগে পোষ্ট করি।অনেক সমালোচনার পর আমি নিজে থেকে ব্লগ থেকে সরে যাই।কিন্ত সরে যাবার পর বুঝতে পারি এই ব্লগ এবং ব্লগার বন্ধুদের কতটা ভালোবাসি।
ইস্টিশন ছেড়ে আমার পক্ষে থাকা সম্ভব নয়।সময়ের সেরা ব্লগ ইস্টিশন আমাকে আগের মতই আপন করে নেবে বলে আশা রাখি।
চেতনাবিরোধী শক্তির সাথে আপোষ আমি করিনি,খানিকটা ব্যাক্তিগত বিরোধ খানিকটা ভয় থেকে আমি যে উগ্র আচরন করে ছিলাম আশা করি সবাই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সত্যি আমি আন্তরিকভাবে দুঃখিত,লজ্জিত এবং অনুতপ্ত।খানিকটা ব্যাক্তিগত ক্ষোভ থেকে আমি কিছু বিতর্কিত পোষ্ট ব্লগে পোষ্ট করি।অনেক সমালোচনার পর আমি নিজে থেকে ব্লগ থেকে সরে যাই।কিন্ত সরে যাবার পর বুঝতে পারি এই ব্লগ এবং ব্লগার বন্ধুদের কতটা ভালোবাসি।
ইস্টিশন ছেড়ে আমার পক্ষে থাকা সম্ভব নয়।সময়ের সেরা ব্লগ ইস্টিশন আমাকে আগের মতই আপন করে নেবে বলে আশা রাখি।
চেতনাবিরোধী শক্তির সাথে আপোষ আমি করিনি,খানিকটা ব্যাক্তিগত বিরোধ খানিকটা ভয় থেকে আমি যে উগ্র আচরন করে ছিলাম আশা করি সবাই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
আমি আমার অবস্থান পরিষ্কার করতে চাই।আমি মনে প্রাণে জয় বাংলার লোক।সিপি গ্যাং এর সাথে সংশ্লিষ্টতা স্বীকার করছি।তাদের অনেক কিছুই আমার ভালো লাগে।জামাত বি এন পির হিংস্র হায়েনাদের ঘৃনা করি করে যাবো আজীবন।আরো ঘৃনা করি ধর্মবিদ্বেষীদের যারা সুক্ষভাবে সহিংসতা ছড়ায়।নাস্তিকতার সাথে আমার কোনো বিরোধ নেই।
সবশেষে ইস্টিশন কর্তৃপক্ষ ও সহব্লগার বন্ধুদের কাছে আমি ক্ষমাপ্রারথী।সেই সাথে প্রিয় ইস্টিশন মাস্টারের প্রতি অনুরোধ আমার বিতর্কিত পোস্ট(যা আমি মার্ক করে রেখেছি)ডিলিট করে আমাকে লজ্জামুক্ত করবেন।

ধন্যবাদ সবাইকে(তারিক ভাইকে বিশেষ করে পাশে দাঁড়ানোর জন্য,মানসিক সহায়তার জন্য)
ভালোবাসি ইস্টিশন পরিবারকে।আমি গর্বিত তাদের একজন হতে পেরে।

জয় বাংলা
জয় বঙবন্ধু
জয় বাংলাদেশ আওয়ামী লিগ।

৩৪ thoughts on “আমি ক্ষমাপ্রার্থী,প্রতি ইস্টিশন পরিবার….

  1. আপনার উপলব্দিতে খুশি হলাম।
    আপনার উপলব্দিতে খুশি হলাম। আপনার আগের পোস্ট গুলো খুবই সম্ভাবনাময় ছিলো। হঠাৎ করে তিনটা উদ্ভট পোস্ট দিয়ে পরিস্থিতি বিপজ্জনক করে ফেলেছিলেন। কিন্তু যাই হোক, আপনি বুঝতে পেরেছেন বলে আমাদের সবার খুশি হওয়া উচিত। সবাই মিলে আবার একসাথে চলবো এই প্রত্যাশা রইলো। হ্যাপি ব্লগিং!

  2. ভুল হলেও স্বিকার করেছেন এবং
    ভুল হলেও স্বিকার করেছেন এবং সঠিক পথ বেচে নিয়েছেন তাই ধন্যবাদ। আর ভাই লাস্টে লিখলেন জয় বাংলাদেশ আওয়ামিলীগ। এতে একটু সমস্যা আছে। এখানে আমার মত অনেকেই আছেন যারা নির্দিষ্ট কোন রাজনৈতিক দল সাপোর্ট করে না।

    তাই এটা বলে সহানুভুতি পাবেন বলে মনে হয়না। আপনি মুক্তিযুদ্ধের পক্ষে থাকুন আমরা আপনার পক্ষে থাকব।

    স্বাগতম আপনাকে। জয় বাংলা।

  3. আমি সহানুভুতির আশায় কিছু
    আমি সহানুভুতির আশায় কিছু করিনা।অন্যায় করেছি মনে হলে ক্ষমা চেয়ে নি।ইস্টিশনের সবাই আমার অতি নিকটের।অন্তত আমি তাই ভাবি।ধন্যবাদ আমার মনোবল ফিরিয়ে দেবার জন্য।মানুষ জাগুক।দেশ বাঁচুক।সহানুভুতি নয়।কাঁধে হাত চাই এক সাথে এক ই চেতনায় লড়বার প্রয়াসে।

  4. রাজু রণরাজ
    ভাইয়া,
    আপনাকে এই

    রাজু রণরাজ

    ভাইয়া,
    আপনাকে এই অবস্থানে ফিরে পেয়ে ভালো লাগলো।ধন্যবাদ আপনার এই শুদ্ধ উপলব্ধির জন্য।সত্যি বলতে কি~ এই ব্লগে মনে হয়,আপনিই একমাত্র ব্যক্তি ছিলেন যাকে আমি অসম্ভব বিরক্তিকর বলে মনে করতাম~এটা আমার একান্তই ব্যক্তিগত মত ছিলো।আপনার ফিরে আশা নিয়ে আমি বেশ করেকবারই আমার বন্ধুদের সাথে,আপনার এই নতুন রূপের কি ব্যাখ্যা থাকতে পারে~তা নিয়ে আলোচনা করেছি,আজকেও করেছি।আপনাকে আমি মোটেও বিশ্বাস করতে পারছিলাম না।কিন্তু,আপনার সুন্দর ব্যাখ্যার জন্য ধন্যবাদ;এখন আমি আমার প্রশ্নের উত্তরটা পেয়ে গেছি।আমি লজ্জিত আপনার উপর এমন বিরক্তিকর মনোভাব পোষণ করার জন্য,যদিও আপনি জানতেন না;কিন্তু আমি নিজেতো জানতাম।
    আমি ব্যক্তিগতভাবে এইরকম অকারণ বিদ্বেষপরায়ণতা পছন্দ করি না,তাই আমার এমন মনোভাবের জন্য আমিও আপনার কাছে ক্ষমাপ্রার্থী,আর নতুনরূপের এই আপনাকে স্বাগতম।
    আমরা সবাই মিলে একটি পরিবার।
    :ফুল:

  5. সোমেশ্বরী,ভাই আমার!মন্তব্য
    সোমেশ্বরী,ভাই আমার!মন্তব্য প্রিয়তে নেবার কোনো সিস্টেম কেনো নেই?অন্তত এই মন্তব্যের কারনে অন্তত অশুভ কিছুর ছায়াও আমি আমার উপর পরতে দেবনা।ধন্যবাদ ভাই।আপনারা পেরেছেন।আপনারা জানেন কেউ যদি ফিরে আসে কিভাবে তাকে আপন করে নিতে হয়।এই মূহুর্ত আমি কোনো দিন ভুলবনা।আমার দীর্ঘ ব্লগিং জীবনে অনেক বিতর্ক সমালোচনা আমি পেয়েছি কিন্ত এমন ভালোবাসা পাইনি।আমি জানিনা কিভাবে এর মুল্য বা প্রতিদান দিতে হয়।সে কারনেই হয়ত কিছু কিছু জিনিস থাকে যা অমুল্য।আপনারা আমাকে তাই দিলেন।আমি কৃতজ্ঞ।

  6. সবাই সাইড দেন!!!
    রাজুদা, কি

    সবাই সাইড দেন!!!

    রাজুদা, কি হইছিল সঠিক জানি না বটে, তবে আপনার সহজ সরল অথচ সুন্দর সত্য স্বীকারোক্তি খুব ভালো লেগেছে আমার…. সত্য স্বীকারে লজ্জা পাবো কেন!!!

    ধন্যবাদ দাদা ফিরে আসার জন্য। কিন্তু আমি নতুন ব্লগার, কেউ ছোট ভাইরে উইশ করে নাই, হ্যাপি ব্লগিং :'(. 😛 😀

  7. বিভাজিত শুন্য আমিও সাইডে
    বিভাজিত শুন্য আমিও সাইডে দাঁড়িয়ে আছি।হাহাহা।হ্যাপী ব্লগিং পিচ্চি ভাই আমার।অনেক শুভকামনা।

  8. আপনার আগামী পোস্টগুলো বলে
    আপনার আগামী পোস্টগুলো বলে দেবে আপনি কতটুকু ফিরতে পেরেছেন । তবে আশা করতে দোষ নেই যেহেতু ভুল স্বীকার করেছেন । আপনার প্রত্যাবর্তন শুভ হোক !!!

  9. রাহাত ভাই,আমিও কনফিউজড
    রাহাত ভাই,আমিও কনফিউজড ছিলাম।তবুও ভাই ই বলে ফেল্লাম।ব্লগের মাঠে নো জেন্ডার ডিস্ক্রিমিনেশন।হাহাহাহাহা।রাহাত ভাই এর গালিগুলা মধুর ছিলো।ভুলিনাই।মজার উপাদান।হাহাহা

    1. আমি গালি দিতে পারি এই কথা
      আমি গালি দিতে পারি এই কথা আমার ফ্রেন্ড সার্কেল শুনলে তাদের মধ্যে কয়েক জন নির্ঘাত হার্টফেল করবে । সে যাক পুরনো হিসেবের কথা না হয় ক্লোজড করে দেই আপাতত । শুভ হোক আগামীর পথ চলা ।

      1. আমাকেই গালি দেয় না। এত জালাই,
        আমাকেই গালি দেয় না। এত জালাই, এত খেপাই , কখনও তো রাগ ও করেন না। এইটা রাহাত ভাই এর ব্যর্থতা হাহাহা

        1. এতো গালি শুনতে ইচ্ছা???
          এতো গালি শুনতে ইচ্ছা??? :মাথাঠুকি: :ভাবতেছি: আয়, মেশিনগান চালু করতাছি… :ভেংচি: :ভেংচি: :এখানেআয়: :এখানেআয়:

  10. রাজু রণরাজের বিতর্কিত ব্লগ
    রাজু রণরাজের বিতর্কিত ব্লগ পোস্টের সময় আমি ব্লগে ছিলাম না বোধহয় কয়েকদিন। যা হোক কয়েকদিন পর রণরাজ ভাই আমাকে তার ব্লগপোস্টে (হয়তো…) আক্রমনে না দেখেই বোধহয় ফেসবুকে নক করে কিছু কথা বলল! আমি তার পোস্টগুলো পড়লাম, ব্যাথিত হলাম এবং তাকে বুঝালাম কীভাবে আমাদের ইস্টিশনের যাত্রীদের সাথে প্রানে প্রান মিলাতে হয়…

    আমাকে বুঝতে পারলেন বা কিছুটা বুঝাতে সমর্থ হলাম এবং তিনি সময় নিলেন! অবশেষে তিনি সবার কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চাইতে সম্মতি দিলেন! ইশ যদি আমাদের রাজনৈতিকরা সবাই এইভাবে বাঙালী চেতনা মনে ধারণ করে মনে মন, প্রানে প্রান মিলাত… এবং অপরাধবোধ থেকে নিজের ভুল বুঝতে পারত! এইটাই মানুষের শক্তি…

    আপনার ফিরে আশাটা সবাই ভালভাবে গ্রহণ করেছে বলে অনেক বেশী ভাল লাগছে। এখন বাকিটা আপনার দায়িত্ব… আপনিই আশাকরি ব্লগে মানুষের মুক্তির কথা বলবেন আমাদের স্বাধীনতার (সর্বাঙ্গীণ…) কথা বলবেন, বাঙলার কথা বলবেন, বাঙালীর মনের কথা বলবেন!! আর সবাই মিলে রাজাকার আর তার দোসরদের বিরুদ্ধে কলম ধরবেন! এই প্রথম বোধহয় ইস্টিশনের প্রানে প্রান মিলানোর স্লোগানটা সত্যিকারের অর্থে এই প্রানচাঞ্চল্যে ভরপুর ব্লগটিকে একটা অপরাধবোধ থেকে ক্ষমা চেয়ে প্রানে প্রান মিলানোর দৃষ্টান্ত দিল…

    জয় বাঙলা… জয় ইস্টিশন… শুভ বুদ্ধির জয় হোক…
    নিজের ভুল বুঝতে পারার ক্ষমতা যেন দুর্বলতা না হয়ে শক্তি হয়, রণরাজ ভাই…
    অভিনন্দন… ভাল থাকবেন… শুভ ব্লগিং…

  11. অশেষ ধন্যবাদ ভাই।সব কিছুর
    অশেষ ধন্যবাদ ভাই।সব কিছুর উর্ধে উঠে একজন সহযোদ্ধা হিসেবে আপনি পাশে ছিলেন।হয়ত বুঝতে চেয়েছিলেন বলে বুঝতে পেরেছিলেন।ভেতর থেকে কষ্টটা সবাই টেনে আনতে পারেনা।আপনি পেরেছিলেন তারিক ভাই।আমি কৃতজ্ঞ।

  12. ব্লগে আপনার কবিতাগুলো খুব
    ব্লগে আপনার কবিতাগুলো খুব ভালো লাগত, ভিন্নমাত্রায় কবিতাগুলো একজন মনোযোগী পাঠক ছিলাম। তারপর হঠাৎ বলা নাই, কউয়া নাই, আপনে উদ্ভট আজাইরা কিছু পোস্ট দিতে শুরু করলেন, আমি আক্ষরিক অর্থেই আকাশ থেকে পড়লাম। একজন বঙ্গবন্ধুর সৈনিকের কাছ থেকে এই ধরনের পোস্ট পৃথিবীর অষ্টম আশ্চর্যের চেয়েও আশ্চর্যজনক :মানেকি: :এখানেআয়: … আপনার ওই পোস্টগুলো পড়ে না যতটা কষ্ট পেয়েছিলাম, তারচেয়েও বেশী কষ্ট পেয়েছিলাম বিশ্বাসভঙ্গের হতাশায় হতবাক হবার জন্য :মাথাঠুকি: :মাথাঠুকি: :দেখুমনা: … ভেবে খুব ভালো লাগছে যে আপনি আপনার ভুল বুঝতে পেরেছেন। আমিও আমার করা গালমন্দগুলোর জন্য ক্ষমা চাচ্ছি। আশা করি ছাগু পুন্দাইতে একজন যোগ্য সহযোগী হিসাবে আবার আপনাকে পাশে পাব। :নৃত্য: :থাম্বসআপ: :বুখেআয়বাবুল:

  13. আমাকে আর লজ্জা দিয়েন না ডন
    আমাকে আর লজ্জা দিয়েন না ডন মাইকেল ভাই।পরিস্থিতি অনেক কিছু পাল্টে দিয়েছিলো।আমার আমিটা হ্যাক হয়ে গিয়েছিলাম।সেখানে চেতনার সফটওয়ার দিয়ে ভালোমত রিকভার করেছি।দিয়েছি আদর্শের টাইট পাসওয়ার্ড।আর ভুল হবেনা।আবার লড়াই হবে।একসাথে।

  14. ধন্যবাদ রাইন।আমার ধারনা আপনি
    ধন্যবাদ রাইন।আমার ধারনা আপনি আমার অপরাধ না জেনেই ক্ষমা দিয়েছেন।ভালো লাগলো।কিছু ক্ষমা হিরন্ময়।হাহাহাহাহাহা।

    1. আমি আপনার কান্ড জানি। বোধহ​য়
      আমি আপনার কান্ড জানি। বোধহ​য় ভুলে গেছেন আপনার ভ​য়াবহ পোস্টটিতে আমার কমেন্ট দেয়ার রুচি হ​য় নি। তাই আপনার এরকম মনে হচ্ছে। বাট এভিরিথিং ফরগিভেন নাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *