বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী।

বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী।

৫৭ thoughts on “বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী।

    1. বিবেকের সুতায় টান পরছে…

      বিবেকের সুতায় টান পরছে…

      :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে:

  1. এটা মনে হবার কারন কি?তাছাড়া
    এটা মনে হবার কারন কি?তাছাড়া হতেও পারে!মানুষ হিসবে আমি ধীর স্থির!…… ”হে মানব সন্তান তোমাদের বড়ই তাড়াহুড়া”

    1. ”হে মানব সন্তান তোমাদের বড়ই

      ”হে মানব সন্তান তোমাদের বড়ই তাড়াহুড়া”

      কিসের মইদ্ধে কি?? :মানেকি: :মানেকি: :মানেকি: রাজু সাব কি অর্থ বুইঝা কমেন্ট করেন নাকি আজাইরাই কপিপেস্ট মারেন… :ভাবতেছি: :কনফিউজড: :-B

  2. মোশফেক আহমেদ,আপনি মানুষটা
    মোশফেক আহমেদ,আপনি মানুষটা সুদর্শন। পোষ্টে সুদর্শন মানুষের মন্তব্য পড়লে লেখার গতি বাড়ে!আশা করি বিবেকও গতিশীল হবে….

  3. (১) কোনো কাফের বা মুশরিক যদি

    (১) কোনো কাফের বা মুশরিক যদি ঈমান না এনে মারা যায়।

    আপনি কিভাবে শিওর হলেন যে সে মৃত্যুর আগে ঈমান আনে নাই??

    কোপ গুলা কি আপনি নিজে দিয়েছিলেন??

    একটা জিনিস খেয়াল করলাম। এই আইডি “রণ রাজু” নিজ মালিকের আয়ত্তে নেই। কারণ তার দ্বারা এমন লিখা সম্ভব নয়। কারণ একে তো সে হিন্দু। তার পর মিনি মুক্তিযুদ্ধের পক্ষের হয়ে এই ইস্টিশন ব্লগেই আমাদের সাথে অনেক ছাগু ধোলাই করেছে।

    তাই ইস্টিশন মাস্টারের নিকট আবেদন বিষয় টি খতিয়ে দেখবেন।
    আর সবাইকে সাবধান হবার জন্য অনুরোধ করছি। হয়তো আপনার আইডীও টার্গেটে আছে।

  4. কার জানাজা পড়া হবে : কার
    কার জানাজা পড়া হবে : কার জানাজা পড়া হবে না , সেটা বলার আপনি কে?
    আর পাপী এবং মুখোশধারী আস্তিকের চেয়ে স্ব-ঘোষিত নাস্তিক হওয়া খারাপ কিছু না॥

  5. কার জানাজা পড়া হবে : কার
    কার জানাজা পড়া হবে : কার জানাজা পড়া হবে না , সেটা বলার আপনি কে?
    আর পাপী এবং মুখোশধারী আস্তিকের চেয়ে স্ব-ঘোষিত নাস্তিক হওয়া খারাপ কিছু না॥

  6. কথায় কথায় ইস্টিশন মাষ্টার রে
    কথায় কথায় ইস্টিশন মাষ্টার রে ডাকেন কেন?চুপ চাপ দেখতে পারেন না?ইস্টিশন মাস্টারকে ডাকলে আমার ভয় করে!আমি ভয় পাই…

  7. প্রত্যেক ৰ্ধম/সমাজ/সংস্কৃতিতে
    প্রত্যেক ৰ্ধম/সমাজ/সংস্কৃতিতে মৃতদেহ সৎকারের কিছু নিয়ম আছে। রাজীব ব্যক্তিগতভাবে তার সৎকারের ব্যাপারে জীবিত অবস্থায় কিছু বলেছিল কিনা আমার জানা নাই। যেহেতু সে ঐ ব্যাপারে কিছু বলে নাই তাই আমাদের সমাজের একজন মুসলিম পরিবারের সদস্য হিসেবে রাজীবের মৃতদেহ ইসলামী নিয়ম-কানুন অনুযায়ী সৎকার করা হয়েছে। আর এটা খুবই স্বাভাবিক ঘটনা।

  8. যাক ঘুমটার ভেতরের খ্যামটা
    যাক ঘুমটার ভেতরের খ্যামটা নাচন শেষ করে একেবারে লাইনে এসেছেন । এইতো গুড বয় । আপনার চমৎকার পোস্টের (!!!!) জন্য ধন্যবাদ ! আপনি জানাজা অবৈধের কারণ লিখেছনে সূত্র উল্লেখ না করে । ওকে ঠিক আছে ।
    নাস্তিক মানে ধর্ম বিদ্বেষী … ??? ওস্তাদ গাড়ী কোন গিয়ারে ???

  9. //// আশা করি বিজ্ঞরা যুক্তি
    //// আশা করি বিজ্ঞরা যুক্তি দিয়ে আমার প্রশ্নের জবাব দেবেন…আওয়ামী লীগকে এখানে দোষ দেয়া বোকামি হয়,কারন এটা ছিলো বাম জাগরনের কূট কৌশল!////

    বাম জাগরণের কূট কৌশলটা কি ব্যাখ্যা করা যাবে?

  10. আপনার আগের পোস্ট সম্পর্কে
    আপনার আগের পোস্ট সম্পর্কে কোনরূপ মন্তব্য না করার পরও শুধুমাত্র গালিগালাজের বিপক্ষে মত দেওয়ায় আমাকে সিন্ডিকেট ব্লগিং এর ট্যাগবাজির শিকার হতে হয়েছিল। তবে এই পোস্টে মোটামুটি সহমত জানিয়ে গেলাম। যাদের অন্যের মত সহ্য করার মানসিকতা নেই তারা এখানেও করতে থাকুক সিন্ডিকেট ব্লগিং।

    1. সিন্ডিকেট ব্লগিং।

      সিন্ডিকেট ব্লগিং।

      :বিস্ময়: :বিস্ময়: :বিস্ময়: :বিস্ময়: :বিস্ময়: :বিস্ময়: :বিস্ময়: :বিস্ময়:

      মজা পাইলাম বল্টু সাব… তবে আপ্নের সদয় অবগতির জন্য জানাতে চাই, আপনি যাকে সিন্ডিকেট ব্লগিং :হাহাপগে: :হাহাপগে: নামে অভিহিত করতেছেন, সেইটা ৭১রের চেতনা… আর এই চেতনাটা বুকের ভেতর জ্বলছে বলেই একতাবদ্ধ হয়ে আমরা মুক্তিযুদ্ধ বিরোধী ৭১কে সামান্যতম ছোট করা সকল ছুপার বিরুদ্ধে আপনাদের ভাষায় জিহাদ করতে পারতেছি। :তালিয়া: যদিও এই যুদ্ধ চলতেছে কিবোর্ডে, তবে ছুপামি ছাইড়া যদি সত্যিকারের ময়দানে কোনদিন আসতে পারেন, তাহলে আপনাকে আমি নিশ্চয়তা দিতে পারি,আমাদের সবাইকেই হাতেহাত আর কাঁধেকাধ মিলিয়ে দাঁড়ানো দেখতে পাবেন :বুখেআয়বাবুল: :এখানেআয়: … পাক্কা… :এখানেআয়: :এখানেআয়: :এখানেআয়:

      1. আজকাল দেখি বিএনপি-আওয়ামীলীগ
        আজকাল দেখি বিএনপি-আওয়ামীলীগ ছাপিয়ে বামেরাই মুক্তিযুদ্ধের চেতনার সোল এজেন্ট হয়ে উঠেছে। যাই হোক বেশ কিছুদিন যাবৎ পেছন পেছন ঘুরছেন। স্বভাবতই ডিস্টারবিং ইলিমেন্ট ইগনোর করি। আজ কৌতূহলবশত একটু খেয়াল করলাম। ফেবুতে আপনার চেহারা আর ফিগার দেখলাম। মায়া লাগল। আর এটাও বুঝলাম কেন পেছনে পেছনে ঘুরে বেড়াচ্ছেন। সাহায্য লাগলে বলেন। বিকাশে পাঠিয়ে দিব।

        1. জানতে চাচ্ছিলাম, হেমায়েতপুর
          জানতে চাচ্ছিলাম, হেমায়েতপুর মানসিক পরিচর্যাকেন্দ্র থেকে পালিয়ে আসার পর কি ইষ্টিশনেই প্রথম লেদাতে এসেছেন??? দয়া করে আমার একটা ফেবুপোস্ট দেখান, যেটা প্রমান করে আমি বামসমর্থক :এখানেআয়: :এখানেআয়: … নাইলে দয়া করে থামেন, আপ্নের লুকিয়ে লুকিয়ে ল্যাদানোর কারণে গন্ধে ইষ্টিশনের সবার প্রান ওষ্ঠাগত… :মানেকি: :মানেকি:

          আর আমার পাচ্ছে :ঘুমপাইতেছে: :ঘুমপাইতেছে: :ঘুমপাইতেছে: :ঘুমপাইতেছে: :ঘুমপাইতেছে: :এখানেআয়:

      2. (No subject)
        :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল:

  11. পাগল ছাগলের হার চক্রবৃদ্ধি
    পাগল ছাগলের হার চক্রবৃদ্ধি হারে বাড়তেই আছে। কিসের মাঝে কি? তা, রাজীবের জানাজায় যদি তোমার এতই চুলকানি তবে তারে হত্যা করা হইছে সেটা নিয়ে আনন্দিত? আগে ওকে হত্যা করার যৌক্তিকতা দেখাও। তারপর জানাজা ল্যাদাইতে আসো। ল্যাদানির দূর্গন্ধে আবার ভরে উঠুক ইস্টিশন। বলগ দিয়ে ইন্টারনেট চালাইতে থাকো। ফী আমানিল্লাহ।

    1. কইয়া কি লাভ … লেদানি তো
      কইয়া কি লাভ :ঘুমপাইতেছে: … লেদানি তো আর বন্ধ হইব না… ছাগল কখন লেদায়, সেইটা ছাগল অনেক সময় নিজেও টের পায় না… :কেউরেকইসনা: 😀

  12. ব্ল্যাক বোল্ট ভাই,এটা খাসীদের
    ব্ল্যাক বোল্ট ভাই,এটা খাসীদের খাস্লতের দোষ… মাফ করে দেন। আমি তো নগদ মাফ করে দেই!এমনেই তো না ইহকাল না পরকাল,একটু নাচতে চায় নাচুক না…

    1. প্রোফাইল পিকে হিন্দু দেবতার
      প্রোফাইল পিকে হিন্দু দেবতার মূর্তি লাগায়ে ইহকাল পরকাল নিয়ে বয়ান মারতেছে। শ্লার বলদ কি আর গাছে ধরে? :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে:
      তা মউলানা রাজু ছিপিরাজ, দিনে কয় ওয়াক্ত নামাজ ফাঁকি দেন? 😀

      1. তা মউলানা রাজু ছিপিরাজ, দিনে

        তা মউলানা রাজু ছিপিরাজ, দিনে কয় ওয়াক্ত নামাজ ফাঁকি দেন?

        জাতি জানতে চায় ওহে দুধরাজ… :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাসি: 😀

      2. আমি এত দিন ধরে কি চিল্লাইতেছি
        আমি এত দিন ধরে কি চিল্লাইতেছি হুদাই যে আইডি হ্যাক!!
        আগের পোস্টে দেখুন উনি হিন্দু এর স্বীকারোক্তি আছে।

        সংখ্যা লঘু নির্যাতন নামক পোস্টে।

  13. রাজীব হায়দার মারা গেছে প্রায়
    রাজীব হায়দার মারা গেছে প্রায় ছয় মাস হয়ে গেছে ।আপনি এই প্রসঙ্গে ৬দিন পরে লিখলেও বিষয়টা দেরী হত ।আর তা আবার লিখছেন ৬ মাস পর।জানাজা বিষয়ে প্রথম পয়েন্ট গুলা কোথায় পাইছেন ?হাদীস কোরানে ? কত নাম্বার সূরা কত নাম্বার আয়াত সূত্র উল্লেখ করেন।নাকি নিজেই বানাইছেন?
    বাম রাজনীতী জাগরনের কূটকৌশল কেন বললেন ?ব্যাখ্যা দেন ।

  14. আপনার পোস্ট টা তে খারাবী
    আপনার পোস্ট টা তে খারাবী খারাবী (ফারাবি) গন্ধ আছে , এই দেশে যদি জামাতি মুনাফিক দের জানাজা পরানো হয়, তাইলে রাজীব এর জানাজাতে প্রবলেম কোথাই?

  15. প্রধানমন্ত্রী শেখ হাসিনার
    প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জানাজা পড়ানো হয়েছিল। থাবার মা হচ্ছেন আওয়ামীলীগ নেত্রী। থাবা’র মৃত্যুর পরদিন থাবা’র বাসায় গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাবা’কে জাতীয় বীর বলে ঘোষনা দিয়েছিলেন এবং তিনি বলেছিলেন রাজীব হচ্ছে দ্বিতীয় মুক্তিযুদ্ধের প্রথম শহীদ। বিশ্বাস না হইলে বইলেন, তখনকার টিভি ফুটেজ প্রয়োজনে শেয়ার করতে পারব। এই টিভি ফুটেজ আপনার কাজে না লাগলেও বাঁশেরকেল্লা লুফে নেবে।

    এখানে রাজীব বা তার আদর্শের বা তার আদর্শের অনুসারীদের কোন দোষ দেখছিনা। আওয়ামীলীগের দোষ নাই কেন বলছেন?

    এই ইস্যু দিয়ে আপনি কি প্রমাণ করতে চাচ্ছেন?

    1. গণজাগরণ মঞ্চের আন্দোলন যখন
      গণজাগরণ মঞ্চের আন্দোলন যখন তুঙ্গে তখন এর দখল নিয়ে মরিয়া ছিল আম্বালীগ। কিন্তু দখলে নিয়ে আন্দোলনের বারোটা বাজিয়ে নিজেদের ভরাডুবি পাকাপোক্ত করে এখন সব দোষ মঞ্চের ঘাড়ে চাপাচ্ছে। তাই এসব প্রশ্নের উত্তর ছিপিরাজ দেবেন বলে মনে করেন নাকি দুলাল ভাই।

  16. রাজু দুধরাজ(!),
    আপনার কারণেই

    রাজু দুধরাজ(!),
    আপনার কারণেই এমন সম্বোধন করলাম।প্রথম প্রথম ভাবলাম মন্তব্য করবো না কিন্তু না করে আর পারলাম না।আপনি যে কতটা বেয়াড়া তা বলে বুঝানো যাবেনা।কী কারণে আপনি এমন আপত্তিসূচক পোস্ট দিচ্ছেন?হিট হবার আশায়?এতদিনে আপনার মনে হলো যে খাবা বাবার জানাজা হওয়া ঠিক হয় নাই।এতদিন কোথায় ছিলেন?বেহেশতে হুরদের সাথে?!!

  17. ক​য়দিন না থাকলেই আইসা দেখি
    ক​য়দিন না থাকলেই আইসা দেখি ইস্টিশনে ভাইরাস জ্বর লাগছে। কেউ এরে এক গ্লাস গরম ছাগলের দুধ আর মুড়ি খাওয়া রে……

  18. রাজীব ওরফে “থাবা বাবা”র যে
    রাজীব ওরফে “থাবা বাবা”র যে লেখাগুলো ইন্টারনেটে ছড়ানো হয়েছে, সেগুলো যদি সত্যি হয়, তবে সে অবশ্যই ইসলাম বিদ্বেষী। লেখাগুলো আমার মধ্যেও ক্রোধের সঞ্চার করেছে, স্বীকার করতে হবে। আমার মনে হয়েছে এটা আমার ধর্মীয় অনুভূতির উপর আঘাত। কিন্তু তার মানে এই না যে আমি রাজীবকে কুপিয়ে কিমা বানানোর লাইসেন্স পেয়ে গেলাম। ক্ষুব্ধ হলে আমি আদালতের দ্বারস্থ হব। সেটাই নিয়ম। রাজীবের লেখা পড়ে (যদি সত্যিই তার লেখা হয়ে থাকে) আমি যেমন ক্ষুব্ধ হয়েছি, তেমনি তার হত্যায় একই পরিমানে ক্ষুব্ধ ও ব্যাথিত হয়েছি।

    এবার আসি জানাজা প্রসঙ্গে। এটা পুরাতন ঘটনা। এটা বৈধ হোক বা না হোক, এটা নিয়ে তর্ক করা বৃথা। আমি যতই চেষ্টা করি ব্যাক গিয়ারে গিয়ে ঘটনাটাকে মুছে ফেলতে পারবো না। একজন Practicing Muslim হিসাবে আমার কথা হচ্ছে জানাজা আল্লাহ্‌র উদ্দেশ্যে পড়া হয়েছে। কবুল হয়েছে কি হয়নি সেটা আমি বা আপনি কোনদিন বলতে পারবো না। সুতরাং, আবারো বলছি, এ তর্ক বৃথা।

    এবার আস্তিক/নাস্তিক প্রসঙ্গ।

    “সুতরাং এটা সহজেই বলা যায় নাস্তিক মানেই অমুসলিম ধর্মবিদ্বেষী মানে মুশরিক মুরতাদ।”

    সবিনয়ে দ্বিমত পোষন করছি। নাস্তিক মানে শুধুই অমুসলিম না, অহিন্দু, অবৌদ্ধ, অখৃষ্টান, অশিখ, অজৈন, অব্রাম্ম, ইত্যাদি, ইত্যাদি ইত্যাদি। আর সব ক্ষারকই ক্ষার, কিন্তু সকল ক্ষারই যেমন ক্ষারক নয়, তেমনি সকল নাস্তিক মুরতাদ নয়, কিংবা সকল মুরতাদ নাস্তিক নয়। মুরতাদ হচ্ছে সে, যে ইসলাম গ্রহন করার পর ত্যাগ করল, (এবং অপপ্রচার চালালো)। আর নাস্তিকতা হচ্ছে ধর্মে অবিশ্বাস। তাহলে যে বৌদ্ধ ছেলে গৌতম বুদ্ধকে অস্বীকার করলো সে নাস্তিক, কিন্তু মুরতাদ নয়। বুঝতে পারলেন?

    প্রাসঙ্গিকভাবেই আমি আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান সাহেবকে ধন্যবাদ জানাতে চাই। তিনি বাংলাদেশের সর্বোচ্চ মেধাবীদের অন্যতম। তিনি অচিন্তনীয় সফলতার সাথে দেশকে আস্তিক/নাস্তিক দুটো ভাগে ভাগ করে দিয়েছেন। আমরাও মাহমুদুর রহমানের সুতোয় টানা পুতুলের মত নিজেদের আস্তিক বা নাস্তিক প্রমানের জন্য উঠে পরে লেগেছি। সকল নব্য আস্তিক এবং নব্য নাস্তিক একজন আরেকজনের পেছনে আদাজল খেয়ে নেমে গেছে, মানুষ হয়ে গেছে দুভাগে বিভক্ত। বিষয়টা আমাকে খুব ব্যাথিত করে। এতে কি উপকারটা হচ্ছে দেশের? এর ফায়দা নিচ্ছে জামাত-শিবির আর হেফাজতে ইসলামের ধর্ম ব্যাবসায়ীরা। শেষ হাসি হাসছে মাহমুদুর রহমান আর গোলাম আজম গং।

    শেষ কথা, আসুন আমারা একে অপরের ব্যাক্তিগত বিশ্বাসকে সম্মান জানাতে শিখি, একতাবদ্ধ থাকি, আর গোলাম আজম, সাকা চৌধুরী গংদের বিচার নিশ্চিত করি। ৪২ বছর ধরে তো মারামারিই করলাম, আর কত?

    1. নাস্তিক মানে শুধুই অমুসলিম

      নাস্তিক মানে শুধুই অমুসলিম না, অহিন্দু, অবৌদ্ধ, অখৃষ্টান, অশিখ, অজৈন, অব্রাম্ম, ইত্যাদি, ইত্যাদি ইত্যাদি। আর সব ক্ষারকই ক্ষার, কিন্তু সকল ক্ষারই যেমন ক্ষারক নয়, তেমনি সকল নাস্তিক মুরতাদ নয়, কিংবা সকল মুরতাদ নাস্তিক নয়। মুরতাদ হচ্ছে সে, যে ইসলাম গ্রহন করার পর ত্যাগ করল, (এবং অপপ্রচার চালালো)। আর নাস্তিকতা হচ্ছে ধর্মে অবিশ্বাস। তাহলে যে বৌদ্ধ ছেলে গৌতম বুদ্ধকে অস্বীকার করলো সে নাস্তিক, কিন্তু মুরতাদ নয়।

      :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ:
      চমৎকার বলেছেন ইকরাম ফরিদ চৌধুরী।

  19. রাজু রণরাজ,
    “এখন আসি আসল

    রাজু রণরাজ,

    “এখন আসি আসল প্রসঙ্গে,একজন যখন নিজেকে নাস্তিক দাবী করে তখন সা একটি স্বতন্ত্র বিশ্বাসে নিজেকে লীন করে দেয় ধর্ম হতে তারা নিজে থেকে খারিজ হয়ে যায়। সুতরাং এটা সহজেই বলা যায় নাস্তিক মানেই অমুসলিম ধর্মবিদ্বেষী মানে মুশরিক মুরতাদ।”

    আপনার আসল প্রসঙ্গটা এমন উদ্ভট কেনো ভাইজান???
    ধর্ম মানে কি কেবল ইসলাম নাকি?
    নাস্তিক মানে যে ঈশ্বরে আস্থা রাখে না,সে মুসলমান,হিন্দু,বৌদ্ধ,খ্রিস্টান কোনটাই না…
    অমুসলিম ট্যাগ দেয়ার মানে কি???
    আর আস্তিক হোক নাস্তিক হোক,যে কারো লাশের সৎকার প্রয়োজন হয়…কবর দেন,দাহ করেন কি মমি করে রাখেন…
    রাজিবকে জানাজা দেয়ায় মুসলমানদের কষ্ট লাগে,দাহ করলে হিন্দুদের কষ্ট লাগে…!!!
    রাজিব কারে কয়টা কোপ দিয়েছিলো ভাইজান???
    একজনকেও না।
    রাজিব একজন সাধারণ মানুষ।
    বলেনতো, আমাদের প্রিয় নবীজী (সাঃ) হাজার রকমের অত্যাচার পেয়েও কয়জনকে পেছন থেকে কুপিয়েছিলেন???
    একজনকেও কি???
    ধর্মের অপব্যাখ্যা দয়া করে দিয়েন না…
    কোন ধর্মেই, পুনরায় বলছি কোন ধর্মেই কাউকেই পেছন থেকে কাপুরুষের মত মারা,হত্যা করাকে সমর্থন করে না…
    যারাই আস্তিক(সব ধর্মের লোকেদের বলছি) তাদেরতো সবারই মৃত্যু পরবর্তী জীবনে বিশ্বাস থাকা,সৃষ্টিকর্তার বিচারে বিশ্বাস থাকা বাঞ্চনীয়।
    নিজের হাতে বিচারের ভারতো নাস্তিকের মানায়…কিন্তু,দেখা যাচ্ছে~
    এই কাজে আস্তিকদের পারদর্শিতা অতুলনীয়…
    নাস্তিকেরা কয়টা গালিগালাজেই ক্ষান্ত দেয়…
    সারা দুনিয়াতেই এই অবস্থা বিরাজ করছে…অসহ্য…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *