বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী।

বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী।


বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী।

বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রা বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। র্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী। বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী।

৩৫ thoughts on “বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা প্রার্থী।

  1. এই আমি তারিক ভাই এর সাথে
    এই আমি তারিক ভাই এর সাথে রাহাত ভাই এর সাথে নাস্তিকতা নিয়ে কম তর্ক করেছি??

    দেখুন একটু ইস্টিশনে ঘুরে

    । ভালই কারণ দেখান নাস্তিকের জন্য আন্দোলন থেকে সরে গিয়ে গণজাগরণ মঞ্চের বিরোধিতা করছেন। হাস্যকর!!!

    আর যা লিখছেন দেখে মনে হল কোন মুভির ডাইলগ!!!

  2. আপনি নাস্তিক হওয়া দোষের মনে
    আপনি নাস্তিক হওয়া দোষের মনে করেন? আপনি নাস্তিকদের বিরুদ্ধে লিখেছেন? তার মানে আপনি নাস্তিকবিদ্বেষী?
    আমার নাস্তিক্যানুভূতিতে আঘাত লাগছে। আপনার ফাঁসি চাই।

    আর ভাই আপনি মুভির ডায়লগ লেখার কাজ শুরু করেন। প্রতিভা নষ্ট করা ঠিক না।

  3. আপনার জন্য আরেকটা সূরা নাজিল
    আপনার জন্য আরেকটা সূরা নাজিল করতে বাধ্য হইলাম।

    সূরার নাম: আল- ছুপা
    আয়াত: ১৩

    ১। কঞগটতচ
    ২। বলুন, আমি গণজাগরন মঞ্চ করেছি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে।
    ৩। হে নাস্তিক মুরতাদ, তোমরা মুক্তিযুদ্ধের কি চুল জানো?
    ৪। তবে কি তোমরা দেখতে পাওনা যে, কর্কশ মুসলিম হয়েও আমরা কিভাবে ইয়াহিয়াকে সরিয়ে দিলাম?
    ৫। কেন তোমরা রামদা, ছুরি,চাপাতিকে ভয় পাওনা?
    ৬। ধর্মের নামে নাস্তিক কোপানোকে আমরা হালাল করেছি আর মালাউনদের করেছি গনিমতের মাল।
    ৭। তাও কেন তোমরা ভয় পেয়ে ঘরে বসে থাকোনা?
    ৮। রাজু তো গণজাগরন মঞ্চ করেও একমাত্র নাস্তিক জড়িত থাকায় মুক্তিযুদ্ধের চেতনায় লুঙি ভিজিয়ে ফেলেছে।
    ৯। রাজু যদি ধর্মের জন্য উত্তরাধিকার চেতনা বিসর্জন দিয়ে অনন্ত জলিলের মত গায়েবী ডায়ালগ ঝেড়ে ছুপা সাজে, তবে তোমরা কেন বারবার মৃত্যু ভয়কে তুচ্ছ করে ছুটে যাও আর লাশ হয়ে ফিরে আসো?
    ১০। তবে গুটিয়ে ফেল নিজেকে, আর মুসলিমের এই দেশ ছেড়ে চলে যাও, যার প্রতিশ্রুতি তোমরা এই বক ধার্মিকদের এখনো দাওনি।
    ১১। তুমি প্রতিশ্রুতি দাওনি মানে? তোমার বাপ দিবে।
    ১২। এই দেশ ধার্মিক রা কিনে নিয়েছে।
    ১৩। ছুপা হইবার কতদেরী টম অ্যান্ড জেরী?

    1. মানুষের অনুভূতি নিয়ে ফাজলামি
      মানুষের অনুভূতি নিয়ে ফাজলামি করেন? একেই বলে মিলিট্যান্ট এথিস্ট। গিরট ওয়াইল্ডারস এর যোগ্য উত্তরসূরী। আপনি পোস্টের যতখুশি সমালোচনা করেন কিন্তু তীব্র ধর্মবিদ্বেষী উস্কানিমূলক পন্থায় কেন? ইয়ার্কি তাইনা? এসব উগ্রপন্থাই সংঘাতের জন্ম দেয়। এজন্যই এসব উগ্র নাস্তিক্যবাদ উৎখাতের ব্যাপারে সরাসরি সরকারের হস্তক্ষেপ কামনা করি। জাতীয় স্বার্থে সমূলে উচ্ছেদ করা হোক এসব কীটপতঙ্গ।

      আমি এই উস্কানিমূলক কুৎসিত কমেন্টের তীব্র নিন্দা জানিয়ে মডারেশন প্যানেলকে অনুরোধ করব এই কমেন্ট মুছে দিতে (যদিও তারা কিছু করবে বলে মনে হয়না)

      1. মনোবল এতো কম কেন স্যার ?
        কোন

        মনোবল এতো কম কেন স্যার ?
        কোন কমেন্ট আপনার ভালো না লাগলে অবশ্যই মডারেশন প্যানেল কে জানাবেন ।
        ভরসা রাখেন । আমরা রেখেছি তো । তাই তো বলতে পারি ” আমরা ইস্টিশন পরিবারের সদস্য ! ”
        এই আস্থাই আসলে আপনার থেকে আমাদের পৃথক করে দেয় ।

      2. এই হল আপনাদের মুসলমান সমাজ।
        এই হল আপনাদের মুসলমান সমাজ। নাস্তিক জবাই করে দেয়ার কথা বললে সেটা ঠিক, নাস্তিক দমন করার কথা বললে সেটা ঠিক, নাস্তিকদেরকে দেশ থেকে বের করা দিতে বললে ঠিক, আর আমি সূরা নাজিল করলেই আপনার মুসলিমবাদে টান লাগে? এক কাজ করেন। আরবীতে একটা কাগজে শয়তান লিখে রাস্তায় ফেলে রাখেন। দেখবেন কতশত মুসলিম এইটাকে চুমু দিয়ে বুকে জড়িয়ে নিচ্ছে। ইসলাম সম্পর্কে সামান্য জ্ঞান নিয়েই বড় বড় কথা ল্যাদাইলে দোষ নাই, সায়েদী হুজুরের ফোন সেক্স করাও হালাল, আর কিছু একটা বললেই গায়ে লেগে গেছে! সূরা মানে কবিতা। আমি কবিতা নাজিল করছি। ভালা করছি। তোমরা আমাদের নাস্তিক অনুভূতিতে আঘাত দিতে পার, আমরা চাইলেই তোমাদের ধর্মানুভূতিতে আঘাত দিতে পারি, কিন্তু দিই না। যারা অকারণে দেয় তাদের পছন্দ করিনা। যেমন ফেবুতে ‘দিগম্বর পয়গম্বর’ কে ব্লক মারছিলাম। আগে নিজে ঠিক হয়ে তারপর দুনিয়া ঠিক করবেন। দেশে কে থাকবে কে থাকবেনা সেটা আপনারা বলার কে? মুক্তিযোদ্ধা পরিবার তো কি করতাম? মুক্তিযোদ্ধার পরিবারে দুই একটা কুলাঙ্গার জন্ম নিতেই পারে। তাই বলে মুক্তিযোদ্ধার পরিবার বলে সব কিছুকে হালাল করে নিয়ে কোন ধরনের মানসিকতা? পোস্টের সমালোচনা অনেক ভাবেই করা যায়। আমার যেমনে ইচ্ছা তেমনে করবো। ইস্টিশন মাস্টারকে নিজেই আমন্ত্রণ জানাইলাম, ভুল করে থাকলে আমাকেও ব্যান করা হোক। আপাতত তোমরা উগ্র জঙ্গিবাদীরা ধর্ম দিয়ে মুড়ি খাও। এজেন্ডা বাস্তবায়নে মাঠে নামছো সেটা বুঝাই যাইতেছে। ব্ল্যাক বোল্ট রাজু দুধরাজের সমর্থনে গলা ভাসাইয়া ফেলতেছে। মুখে ফেনা তুলে, নাকে ধোঁয়া তুলে, গলায় সুর তুলে যতই চিল্লাও কুনু লাভ নাই। দুনিয়াতে তোমাদের কথামত চলতে আসিনাই। রাজু দুধরাজের চুলের পোস্ট নিয়া চিল্লাইতে থাকো। ইস্টিশনে একটা ভাঙন তৈরী করতেই তোমরা সংঘবদ্ধ ভাবে আসছো। ব্ল্যাক বোল্টের মন্তব্যের কারণেই গ্যাঞ্জাম লাগছে কয়েকদিন আগে। তাও আমি ব্ল্যাক বোল্টের হয়ে কিছুটা সহমর্মিতা দেখাইয়া ভুলই করছিলাম। আনিস ভাই ঠিকই করছে। হুমায়ূন আজাদ এজন্যই বলছেন,”পাকিস্তানিদের বিশ্বাস করিনা, এমনকি যখন তারা ফুল নিয়ে আসে।”

        সে যাই হোক, আরো কিছু কথা বলার ছিলো। আস্তে আস্তে আপলোড করমু। আমার নাস্তিক বন্ধুর চাইতে আস্তিক বন্ধুই বেশি। আপাতত আমার নাস্তিকানুভূতিতে আঘাত লাগে এমন কোনো পোস্ট দেখলেই সেখানে হামলা হবে। সোজা আঙুলে ঘি যখন উঠে নাই, তখন ঘি এর ডিব্বা ভেঙে ফেলে ঘি বাইর করতে হবে। প্রক্রিয়া আমার জানা আছে। উপকরণ হিসেবেও পাকিস্তানি দালাল আছে। আর কি লাগে? বসে গেলাম পপকর্ণ নিয়া। চালাও তোমাদের ল্যাদানি। কোনো মার্জিত সূরা আর নাজিল করমু না, ডাইরেক্ট ২০০০ ভোল্টের শক দিমু এইবারে।

        লেটস গেট অন দ্যা ড্যান্স ফ্লোর। ডোন্ট ফরগেট টু টাই ইয়োর লুঙি টাইটলি।

        1. খাসীদের সাথে গুতাগুতি করার মত
          খাসীদের সাথে গুতাগুতি করার মত খারাপ দিন এখনও আসেনি। এত সাহস থাকে তো বেশী কিছু না, শাহবাগ মোড়েই কবিতা বলে এই সূরা নাযিলের ফাজলামিটা করেন। আমি অপেক্ষায় রইলাম। ইসলামবিদ্বেষীদের বিরুদ্ধে কথা বললেই পাকিস্তানি দালাল তাইনা? অনেক সহ্য করেছি, আর না। রাজু রনরাজ একজন লীগ সাপোর্টার। তার সাথে আমার মতাদর্শ মেলাতে যাবে শুধু খাসীরাই। আর এ কারণেই তারা খাসী। ইষ্টিশনের মত ছোট্ট একটা ব্লগে ভাঙন তৈরি করে আমার লাভ কি? ইস্টীশনের নামও তো ম্যাক্সিমাম মানুষ জানে না, এই ব্লগ পাত্তা পাওয়ার মতও কিছু না এখন পর্যন্ত। সো ব্ল্যাক বোল্টের কাজের অভাব পড়েনি যে তাকে ৫০ সদস্যবিশিষ্ট এই ব্লগে ভাঙন ধরাতে হবে। নিজেদেরকে কি যে ভাবেন আপনারা!! ৫০ জনের ব্লগে ১০ জন খাসী মিলে গ্রুপে ল্যাদান আর মনে মনে ভাবেন, আহা! পুরা বাংলাদেশ আমাদের! ব্লগিং করছি অল্প কয়েকদিন, ঘুরতে ঘুরতে আপাতদৃষ্টিতে এই ব্লগটা নিরপেক্ষ মনে হয়েছিল বিধায় এখানে আসা। আর তারপর পারভেজ ভাইয়ের সাথে আলাপ হওয়ায় এই ব্লগে লিখতে আগ্রহী হওয়া। কিন্তু এখন মনে হচ্ছে ভুলই হয়েছে। সব কিছুতে গু এর গন্ধ অবশ্য খাসীদেরই পাওয়ার কথা। কারণ সারাদিন ল্যাদানোর ফলে তাদের নাকে ঐ একটা গন্ধই লেগে থাকে। আমি যা বলি তা সমগ্র বাংলাদেশের সামনে বলার সাহস রাখি, অথচ এইসব ধর্মবিদ্বেষী ল্যাদানি আপনি আপনার আবসার সাম্নের রাস্তায় করার সাহস পাবেন না। আর নাস্তিক্যবাদের মত ফালতু বিষয় নিয়ে লেখার ইচ্ছাও নাই আপাতত। সো আমার পোস্টে এসে আপনার ল্যাদানোর ইচ্ছা নিকটভবিষ্যতে সম্ভব হচ্ছে না। শুনেছি ছাগুরা সব ব্লগ থেকে গদাম খেয়ে সোনাব্লগ নামক এক খোঁয়াড়ে যেয়ে ঢুকেছিল আর সেখানেই তারা দিনরাত ম্যাতকার দিয়ে ভাবত সবকিছু তাদের দখলে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে ইস্টিশনও সেরকম একটা কিছু। বাংলা ব্লগের সব খাসীরা অন্যান্য ব্লগ থেকে গদাম খেয়ে এখানে এসে ঢুকেছে আর নিজেদেরকে হনু ভাবা শুরু করেছে। খরগোশের মত চোখ ধেকে নিজেকে সেইফ ভাবা আরকি। যাই হোক, আপনি নিজেও জানেন আপনি কোন কবিতা লেখেননি বরং ইসলাম নিয়ে মশকরা করাই আপনার উদ্দেশ্য ছিল। কি আর করা? সমানে ল্যাদায়ে যান, আফটার অল ইটস ইওর হোম অ্যান্ড ইউ ক্যান শিট এনিহোয়্যার ইউ ওয়ান্ট।

          লেটস গেট অন দ্যা ড্যান্স ফ্লোর।

          দিন এখনও এত খারাপ আসেনি যে খাসীদের লেভেলে নামতে হবে।

          1. চুপি চুপি বিদায় হন। ক্যাঁচাল
            চুপি চুপি বিদায় হন। ক্যাঁচাল অসহ্য লাগতাছে। রাজু দুধরাজ আর আপনে মিলে নতুন একটা দুই সদস্য বিশিষ্ট ব্লগ খুলে ল্যাদান। ইস্টিশন পরিবারে মুক্তিযুদ্ধের চেতনার বিপক্ষে কেউ কিছু বললে সহ্য করা হবেনা।

            রাজু দুধরাজেত আগের পোস্ট গুলো দেখে অবাক হইতাম। একটা পোস্ট প্রিয়তেও নিছিলাম। উৎসাহ দিয়া কমেন্ট করতাম। কিন্তু, ঐ যে, where there is a will, there is a ল্যাঞ্জা।

            আপনার মত ফালতু আস্তিক নিয়ে কথা বলার কিছুই নাই। তাড়াতাড়ি খোঁয়াড়ে ঢুকে জাতিকে রক্ষা করেন।

      3. ভেবেছিলাম যে কিছু বলব না
        ভেবেছিলাম যে কিছু বলব না কিন্তু ভাই ” মানুষের
        অনুভূতি নিয়ে ফাজলামি করেন?” এইটা কি বলিলেন?

        আপনার এই রণ রাজ সঙ্গী খানা রাজীব কে নিয়ে ফাইজলামি করেছিল তখন এইটা বললেন না যে? তখন তো বলেছেন যে এটা গল্প হিসেবে নেয়ার কথা তাইলে ইলেক্ট্রন ভাই এর সূরা নিয়ে ফাইজলামি টা ইসলাম ধর্মে কি করে আঘাত আনে?

        যদি ইলেক্ট্রন ভাই ইসলাম ধর্মকেই আঘাত করে থাকে তবে তো রণ রাজ মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত এনেছে।

        তবে হ্যা ধর্ম নিয়ে ব্যঙ্গ করার পক্ষপাতি আমি নই । যদি ইলেক্ট্রন ভাই এই জায়গায় না হয়ে আলাদা এটা দিত আমি প্রতিবাদ জানাতাম।

    2. ইলেকট্রন সাহেব সব কিছুর একটা
      ইলেকট্রন সাহেব সব কিছুর একটা সীমা আছে । সীমা অতিক্রম করার ফল কখনো কখনো নিজের বা পরিবারের জন্য বিপর্যয় ডেকে আনতে পারে।
      আপনি সুরা নাজিল বিষয়ক কথাটির আপত্তি জানাচ্ছি। আপনি কবিতা লিখতে পারেন কিন্তু সুরা না॥

      1. হুম। ভুল স্বীকার করে নিলাম।
        হুম। ভুল স্বীকার করে নিলাম। আপনাদের কারো ধর্মানুভূতিতে লাগলে আমি লজ্জিত+ক্ষমাপ্রার্থী (কিন্তু রাজু দুধরাজ ব্ল্যাক বোল্টের কাছে নয়) । ধর্মের প্রশ্নে আমি কোনো সহযোগী বা বন্ধু বা ভাই হারাতে চাইনা। ইস্টিশনে আমার অনেক ভার্চুয়াল আত্মীয় আছে। মন্তব্য এডিট করা যাচ্ছেনা। সূরার জায়গায় কবিতা পড়ে নিন। তাহলেই ল্যাঠা চুকে গেল।
        আর, রাজু দুধরাজের পোস্টগুলো যে অনেকের নাস্তিকানুভূতিতে আঘাত দিচ্ছে সেটার কি হবে?

  4. কিছু মনে করবেন না । আপনার সু
    কিছু মনে করবেন না । আপনার সু – চিকিৎসা দরকার । আমরা এখানে আপনার আজে বাজে সংলাপ শুনার জন্য আসিনা । এই ব্লগে অনেক ভালো ভালো লেখক আছে তাদের চমৎকার চমৎকার চিত্তাকর্ষক পোস্ট আছে । ওগুলো পড়েন । বুঝার চেষ্টা করেন । কোন কিছু জানার থাকলে কমেন্ট করেন । এখানে কেউ নাস্তিকতার চর্চা করেনা । তবে কেউ কেউ উগ্র সাম্প্রদায়িকতা এবং ধর্মীয় মৌলবাদের বিষবাষ্প ছড়ানোর গভীর ষড়যন্ত্র করছে । আপনি যাদের কে নাস্তিক বা খাসি বলে বিকৃত সুখ লাভ করছেন তারা যথেষ্ট কমিটেড তাদের কাজের প্রতি, দেশের প্রতি, দেশের মানুষের প্রতি । ফালতু সময় নষ্ট করার জন্য তারা ব্লগ লেখে না ।

    আপনি দয়া করে পড়াশুনা করেন । আমি তো মনে করি আর কোন পড়াশোনা করার ইচ্ছে না থাকলেও কেবল এই ব্লগে যেসব কুয়ালিটি লেখা আছে তা পড়লেও আপনার কিছুটা হলেও কাণ্ডজ্ঞান হবে ।

    এই ব্যাপারে জয় আপনাকে সহযোগিতা করতে পারে …

  5. ভাই, আপনি অনেক ইমোশনাল হয়ে
    ভাই, আপনি অনেক ইমোশনাল হয়ে আছেন। মাথা ঠাণ্ডা করেন। আপনার যদি মনে হয় যে কারো কারণে গণ জাগরন নষ্ট হয়েছে, সেটা একটু গুছিয়ে লিখেন। সবাই আপনার কথা বুঝতে পারবে। এভাবে কান্নাকাটি করলে তো হবে না।
    আর কেউ যদি কাউকে ছাগু, মাগু, পাগু বলে তাতে কার কি এসে যায়? আপনি নিজেকে কি ভাবেন সেটাই আসল।
    আসা করি আপনার কাছ ভিন্ন কিছু পাবো। এরকম ইমোশনাল ফেসবুক মার্কা লেখা পড়তে খুবই বিরক্ত লাগে।

  6. রাজু রণরাজ,
    আপনি আমায় একটা

    রাজু রণরাজ,
    আপনি আমায় একটা কথা বলুন তো?দেশ আগে নাকি ধর্ম আগে?আমার মনে হয় আপনার কাছ থেকে আমি দেশ আগে উত্তরাটাই পাবো।যদি দেশ আগে হয়?তবে কে ধর্ম মানে কে মানেনা তা নিয়ে ভাবনার কিছু নাই।দেশকে কে কতটা ভালোবাসে,দেশের কথা ভাবে তাই মূলকথা।কিন্তু যদি আপনি ধর্মকে আগে স্থান দেন তবে আমার কিছু বলার নাই।কারণ যখনই আপনি ধর্মকে সবার আগে স্থান দিবেন তখনই আপনি অন্ধ মানুষে পরিণত হলেন।আর চোখ থাকতেও যারা অন্ধ তারা দেশ,সমাজের জন্য খুবই ক্ষতিকর।তাই উত্তর যদি প্রথমটা হয় তবে জাতভেদ ধর্ম ভুলে চলুন প্রাণে প্রাণ মেলাই।আর যদি ২য়টা হয় তবে নিজেকে একটু গুছিয়ে নিয়ে দেশকে প্রাণ থেকে ভালোবেসে তারপর আমাদের কাতারে আসুন।যদি কোনোটাই না করেন তবে আমার কিছুই বলার নেই।আমি বলছি এগুলোর কোনোটাই না হলে আপনার পোস্টে আর ইস্টিশনবাসী চোখ বুলিয়েও দেখবেনা।কারণ আমরা সবাই দেশকে প্রাণ থেকে ভালোবাসি।

  7. রাজু সাহেব , নিজেকে আস্তিক
    রাজু সাহেব , নিজেকে আস্তিক হিসেবে ঘোষনা দিলেই ধার্মিক হওয়া যায় না॥ আর বিচার তো আপনি আল্লাহর কাছে দিছেন, তাহলে আপনি অপেক্ষা করুন। কারন, আল্লাহ্ যাকে ইচ্ছা ভাল পথে রাখেন আর যাকে ইচ্ছা বিপথগামী করেন॥

  8. আপানার মত বংশানুক্রমিক দেশ
    আপানার মত বংশানুক্রমিক দেশ প্রেমিক মানুষরে নাস্তিকরা কাঁপায়া দিল! এই নাস্তিক গো কারণে আপনি গণজাগরণ বিরোধী হয়ে গেলেন! ধুর মিয়া কি কন এইসব! শোনেন ঈমান শক্ত করেন। এই নাস্তিকরা তো আপানারে দেশের পক্ষে থেইকা সরাইছে। বেশি ঘষা ঘষি করলে আবার আপনার সৃষ্টিকর্তার বিশ্বাস থেইকা আপনারে টলায়ে দিতে পারে। সো বি কেয়ার ফুল। নাইলে ঈমানের দুই এক ডোজ খাইয়া আসেন কাজে দিব। :কনফিউজড: :এখানেআয়: :খাইছে: :ঘুমপাইতেছে:

  9. উগ্রভাবে নাস্তিক বিদ্বেষী হয়ে
    উগ্রভাবে নাস্তিক বিদ্বেষী হয়ে অসাম্প্রদায়িকতার বুলি আওড়ানো ভণ্ডামি নয় কি?

    ফেসবুকের মত ব্লগেও আজকাল ছাগুদের আনাগোনা বেড়ে গেছে, ঘটনা কি?

    আর মুক্তিযুদ্ধের চেতনা কোন বংশানুক্রমিক বিষয় নয়, আমি এমনও জানি গোটা পরিবার জামাত-শিবির হবার পরও কেউ কেউ শুধু যুদ্ধাপরাধীদের বিচারের দাবীর জন্য পরিবার ত্যাগ করেছে। তাদেরকে কি বলবেন?

  10. দুধ্রাজ কে প্রথমেই কোন এক
    দুধ্রাজ কে প্রথমেই কোন এক ইস্পিশাল কাজের লোক মনে হইছিল! বাহে, তুমি তো মুক্তিযুদ্ধের চেতনা উত্তরাধিকার সূত্রে পাইছ! আর এইসব কুলীন মুক্তিযুদ্ধের চেতনাধাররীদের আমি ভয় পাই। গামছাবাঁধা কাদের সিদ্দিকি তোমার অনুসরণীয় ব্যাক্তিত্ত!

  11. কে নাস্তিক হবে আার কে হবে না,
    কে নাস্তিক হবে আার কে হবে না, যার যার নিজের ব্যাপার, আপনার বাপের পয়সা খাইয়া, আপনার বাপের পয়সায় কাপড় পিন্দা কেউ নাস্তিক হয় নাই…. আর নাস্তিকগো ব্যাপারে তো আল্লাহ নিজেই বিচার করবে বলা আছে, আপনি কি নিজেরে ঐ পর্যায়ে উন্নীত করসেন। ভন্ড কোথাকার!

  12. রাজু রনরাজ…
    আপনার শেষের

    রাজু রনরাজ…
    আপনার শেষের তিন/চারটি পোস্ট এতই আদর্শহীন হয়েছে যে তা বিএনপি সাপোর্টারদের মত আদর্শিক দেওলিয়াত্বের প্রমাণ দেয়!!
    “নাস্তিক্যবাদ থেকে আর যাই হোক শেখার কিছু নেই।
    ধর্মীয় চেতনাবোধ আছে বলেই এখন আমরা এতোটা সভ্য।” আপনার গতপোস্টের একটা চুম্বক অংশ… দেখেন মুক্তিযুদ্ধের সময় বাঙালীরা বলতঃ
    ‘বাঙলার মুসলমান,
    বাঙলার হিন্দু,
    বাঙলার খ্রিষ্টান,
    বাঙলার বৌদ্ধ,
    আমরা সবাই বাঙালী…’
    আর আজ বলিঃ
    ‘বাঙলার নাস্তিক/এগ্নস্টিক/মুক্তমনা,
    বাঙলার মুসলমান,
    বাঙলার হিন্দু,
    বাঙলার খ্রিষ্টান,
    বাঙলার বৌদ্ধ,
    আমরা সবাই বাঙালী…’
    কারণ স্বাধীনতা অর্থ আত্মদাসত্ব, ব্যক্তিস্বাধীনতা…
    প্রত্যেক মানুষেরই নিজের ধ্যান-ধারণা, চিন্তা-চেতনার আলাদা জগত থাকবে,
    তা নাহলে নজরুল-রবীন্দ্রনাথ-লালন-হুমায়ুন আজাদ কেউ জন্ম নিত না…
    আর, আপনার জ্ঞাতার্থে জানিয়ে রাখি সভ্যতার কারিগরদের মধ্যে মুক্তমনা মানুষের সংখ্যায় সিংহভাগ…
    আপনি লিখিত একটা পোস্টে ক্ষমা চেয়ে নিন আপনার আবর্জনাপূর্ণ শেষ পোস্টগুলোর জন্য এবং ইস্টিশন মাস্টারকে অনুরোধ করুণ পোস্টগুলো চিরতরে মুছে দিতে… ভাল থাকবেন!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *