সৎ সঙ্গে স্বর্গ বাস; বিম্পি সঙ্গে বুদ্ধি নাশ !!

ইদানিং আওয়ামী লীগ নেতাদের কথা বার্তা শুনে প্রায়’ই “মাথা নস্ট” হয় ….. বিরোধী দলীয় নেত্রী’র প্রস্তাব কোন ভাবেই গ্রহনযোগ্য নয়”, কিংবা “তার প্রস্তাব সংবিধানের সাথে সাংঘর্ষিক ” এসব উচ্চমার্গীয় ডায়ালগ বাজির দরকার টা কি !!!?

আওয়ামী লীগের উচিত খালেদার প্রস্তাব মেনে নিয়ে তাকে এই উপদেস্টাদের রাজি করানোর গুরুদায়িত্ব সবিনয়ে হস্তান্তর করা ..!!! তাতে আপোষহীন নেত্রী বুঝতেন হাউমেনি রাইস হাউ মেনি পেডি……. অথচ এই কাজটা না কৈরা তারা কেবল বাইক্ককা প্যাচাল  পাড়তেই আছে !!


ইদানিং আওয়ামী লীগ নেতাদের কথা বার্তা শুনে প্রায়’ই “মাথা নস্ট” হয় ….. বিরোধী দলীয় নেত্রী’র প্রস্তাব কোন ভাবেই গ্রহনযোগ্য নয়”, কিংবা “তার প্রস্তাব সংবিধানের সাথে সাংঘর্ষিক ” এসব উচ্চমার্গীয় ডায়ালগ বাজির দরকার টা কি !!!?

আওয়ামী লীগের উচিত খালেদার প্রস্তাব মেনে নিয়ে তাকে এই উপদেস্টাদের রাজি করানোর গুরুদায়িত্ব সবিনয়ে হস্তান্তর করা ..!!! তাতে আপোষহীন নেত্রী বুঝতেন হাউমেনি রাইস হাউ মেনি পেডি……. অথচ এই কাজটা না কৈরা তারা কেবল বাইক্ককা প্যাচাল  পাড়তেই আছে !!

“মুর্খ বন্ধুর চেয়ে জ্ঞানী শত্রু অনেক ভাল” – ছেলেবেলা থেকেই এই প্রবাদটা পড়ে আসতেছি, তবে এই প্রবাদের মাজেজা টা বহুকাল পর আজ বুঝলাম; যার সম্পুর্ণ  কৃতিত্ব এই মহান বিরোধী দলীয় নেত্রীর……!! এ জন্য তার প্রতি গভীর কৃতজ্ঞ !
অবশ্য এটা ও ঠিক যে মুলত তার কারণেই আসলে আওয়ামীলীগরে কোন দোষ দেয়া যাচ্ছে না ! কারণ এই মুর্খ দলের এগেইনেস্টে রাজনীতি কর্তে কর্তে আওয়ামীলীগের উপ্রে ও কিঞ্চিত মুর্খামি নাযিল হৈছে !!! কথায় আছে না –

সৎ সঙ্গে স্বর্গ বাস
বিম্পি সঙ্গে বুদ্ধি নাশ …..!!!

যে কারণে ইদানীং তারা ও বেশ উল্টা পাল্টা ডায়ালগের চর্চা সমানে চালিয়ে যাচ্ছে, কোন কারণ ছাড়া, হুদাই !!! যেমন তর্তাজা উদাহরণ হিসাবে আজ সাহারা খাতুনের “থ্রী জি বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল” মন্তব্যের  কথা উল্লেখ করা যায় …… কিংবা আবুল মাল মুহিত ত চিরকাল’
ই পাবলিকের মানসপটে চির জাগরুক হয়ে থাকবেন বলে দৃঢ়প্রতিজ্ঞ … আওয়ামীলীগের অন্য  সবাই যদি এ ২ মন্ত্রী কে গনহারে  ফলো করা শুরু করে ,তাইলে ক্যাম্নে কি !!

এখনো সময় আছে, ফালতু কথা বার্তা বাদ দিয়ে আওয়ামী লীগের উচিত খালেদার প্রস্তাবে রাজী হয়ে বল তাদের কোর্টে ছেড়ে দেয়া …… খালেদা জিয়ার সেই সাধ্য নাই যে কোন গায়েবী শক্তিতে বলীয়ান হয়ে মৃতদের কবর থেকে তুলে আনবেন ………….. খালেদা ব্যর্থ হবার পর তারা বলতে পার্তেন যে তোমাদের প্রস্তাবে ত আমরা নিঃশর্তে মানলাম কিন্তু তোমরা পারো নাই…. এবার আমাদের প্রস্তাবে তমাদের রাজি হওয়া উচিত , স্বচ্ছ নিরোপেক্ষ এবং আন্তর্জাতিক মানের ইলেকশন ক্যাম্নে আয়োজন সেটা তোমাদের আরেক বার শেখাতে চাই ………. এর নামই পলিটিক্স , রাজনৈতিক ফায়দা এভাবেই হাসিল কর্তে হয় ….

‘৯৬ এবং ‘০১ এর তত্বাবধায়ক সর্কারের উপদেষ্টাদের বর্তমান হাল হকিকতঃ
বেগম খালেদা জিয়া ১০ম জাতীয় সংসদের নির্বাচন তদারকির জন্য ‘৯৬ ও ‘০১ সালের তত্ত্বাবধায়ক সরকারের ২০ উপদেষ্টার মধ্য থেকে ১০ জনকে নিয়ে নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকার গঠনের যে প্রস্তাব গতকাল দিয়েছেন, খোঁজ নিয়ে জানা গেছে, ওই দুই তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ছিলেন মোট ১৮ জন। দুইজন ছিলেন দুই  সরকারেরই উপদেষ্টা। এই ১৮ জনের মধ্যে ৭ জন ইতিমধ্যেই মারা গিয়েছেন !!! জীবিতদের মধ্যে ২ জনের শারীরিক অবস্থাও আশঙ্কা জনক  বলে পারিবারিক সূত্রে জানা গেছে। ফলে, সম্মতি পাওয়া গেলেও দশজন উপদেষ্টার সমন্বয়ে নির্বাচনকালীন সরকার গঠন সম্ভব হচ্ছে না বলে মনে করা হচ্ছে। যাঁরা মারা গেছেন তারা হলেন ঃ সৈয়দ ইশতিয়াক আহমেদ, অধ্যাপক শামসুল হক, সেগুফতা বখত চৌধুরী,মেজর জেনারেল (অব.) আবদুর রহমান খান, বিচারপতি বিমলেন্দু বিকাশ রায় চৌধুরী, এ কে এম আমানুল ইসলাম চৌধুরী এবং মেজর জেনারেল (অব.) মইনুল হোসেন চৌধুরী !
বাকি রৈল ৯ জন, অত এব নির্বাচনকালীন সরকারে যাওয়ার মতো ১০ জন পাওয়া সম্ভব না।
এ বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘নয়জন থাকলে একজন বাইরে থেকে আসতে পারেন’।
বাকিরা যে নির্বাচনকালীন সরকারে থাকতে রাজি হবেন, সেটা কীভাবে বুঝলেন, জানতে চাইলে এই বিএনপি নেতা কোনো সদুত্তর দিতে পারেননি।
ইন্টারেস্টিং ব্যাপার হচ্ছে বাকি থাকা রি ৯ জনের মধ্যে  গতকাল রাতে প্রাক্তন ২ উপদেষ্টা সাফ জানিয়ে দিয়েছেন তারা নির্বাচন নিয়ে কোনো ধরনের দায়িত্ব দিতে রাজি নন !!
এছাড়া ও আরো ৫ জনের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলে তাদের বাসা থেকে বলা হয়েছে, এসব ব্যাপারে তারা কোনও মন্তব্য করতেই আগ্রহী নন, দায়িত্ব পালন ত দুরের কথা….!!!
বাকি থাকা সর্ব শেষ ২ জনের মধ্যে নির্বাচনকালীন সরকারে থাকতে রাজি আছেন কি না, জানতে চাইলে এস এম শাহজাহান বলেন, ‘এখনও.সেই পরিবেশ হয়নিএখনো , আগে দুই নেত্রীর সমঝোতা হোক, তারপর আমি আমার অবস্থান জানাবো’!!
আর এম হাফিজউদ্দিন বলেন, আমাদের দায়িত্ব পালন শেষে (২০০১ সালে).নির্বাচনে কারচুপি হয়েছে-এমন অভিযোগ করেছে কেউ কেউ…. আবার নতুন করে অপবাদ নেব কেন? সাড়া দিলে বদনাম হবে !!

২৪ thoughts on “সৎ সঙ্গে স্বর্গ বাস; বিম্পি সঙ্গে বুদ্ধি নাশ !!

    1. হাহাহা সে ত চিরকাল ই মানসিক
      হাহাহা সে ত চিরকাল ই মানসিক ভার্সাম্যহীন ছিল, নৈলে যে মহিলা ৯১ এর নির্বাচনের জেতার পর প্রথম বন্ধুর মাজার জিয়ারত করতে যান, আবার আবার সেই একই বছরেই, ১৫ই অগাস্ট কে নিজের জন্ম দিন হিসাবে ঘোষনা দিয়ে মৌজ মাস্তির এন্তেজাম ও করছেন! !! যাতে বঙ্গবন্ধুর মৃত্যু বার্ষিকি তে পাবলিক মহা ধুম ধামে মজা লৈতে পারে !!
      একৈ অঙ্গে কত রুপ তেনার !!!! একৈ শরীরে ” ডঃ জেকিল & মিঃ হাইড” কে ধারন করা পৃথিবর একমাত্র মহিলা রাস্ট্রপ্রধান তিনি

    2. শারীরিক বং মানসিক ভাবে
      শারীরিক বং মানসিক ভাবে অসুস্থ…
      যেকোন মুহূর্তে আল্লার মাল আল্লা কেল্লাফতে কইরা দিবে!!
      :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :পার্টি: :পার্টি: :পার্টি: :পার্টি: :পার্টি:

  1. আমি বুঝলাম না এইরাম একটা লেখা
    আমি বুঝলাম না এইরাম একটা লেখা ওনাকে কে লিখে দিলো, না জেনে শুনে। বিএনপি আসলে মউদুদ সংকটে ভুগতেছে। উনি অসুস্থ হয়া লন্ডন আছে। আর বেশ্যা মাহমুদুর জেলে। এদিকে ঠ্যালা সামলানোর মত লোক নাই। কিছু একটা দিতে হবে বলে দিছে। প্রধানমন্ত্রী একটা প্রস্তাব দিছে তাদেরও দিতে হবে এই হল তাদের কথা।

    1. হাহাহা রাইট, আপাতত তার
      হাহাহা রাইট, আপাতত তার বক্তৃতার ‘ভাড়”প্রাপ্ত লেখক হিচ্ছেন এদেশের সবচেয়ে বড় আস্তিক আল্লামা শফিক রেহমান !!!!

    2. বিএনপির মধ্যে দালালের অভাব
      বিএনপির মধ্যে দালালের অভাব নাই। তারা টাকার জন্য যে কোন লিখা লিখে নেত্রীরে মিসগাইড করতে পারে॥

      1. নাহ এরকম কেউ কর্বে বৈলা মনে
        নাহ এরকম কেউ কর্বে বৈলা মনে হয় না, আসলে বুড়া বয়সে তাদের মাথায় আর কিছু ধরে না !! তাছাড়া মুর্খতা একতা ছোয়াচে রোগ, খালেদার লগে থাকতে থাকতে সবাইর উপ্রেই মুর্খামি ভর করছে 😛

        1. এর আগে মওদুদ আহমেদ ম্যডামরে
          এর আগে মওদুদ আহমেদ ম্যডামরে পরামর্শ দিয়া ওয়াশিংটন টাইমসে নিবন্ধ লিখছিল জানুয়ারীতে আর এর রিঅ্যাকশন পাইছিল ৬ মাস পর॥

    3. কে লিখছে আর! সফিক রেহমান
      কে লিখছে আর! সফিক রেহমান আরকি! তাছাড়া গুলাপি ম্যাঠাম দেখে দেখেও লিখাটা পড়তে পারেন নাই ঠিকমতো! পড়ার সময় তার মুখের দিকে তাকিয়ে আমার দুই তিনটা দাঁড়ি গোঁফ লুজ হয়ে ছিঁড়ে পড়ে গেছে। :হাহাপগে:

      1. আসলে একৈ গীত বারবার অনুশীলন
        আসলে একৈ গীত বারবার অনুশীলন না করে ম্যাডামের উচিত বক্তৃতা টা আগে থেকেই রেকর্ড করে নিয়ে আসা, তিনি কেবল তর্জনি উচিয়ে হাত নাড়বেন আর কিছুক্ষন পরপর নিয়মত বিরতিতে “এনশাল্লাহ” বলতে থাকবেন ,এতেই চলবে … পাবলিকের ও বুঝতে কস্ট হবে না, আর ওনার ও বলতে সমস্যা হবে না 😛 😛

  2. শিরোনামটা পছন্দ হয়েছে
    আর এই

    শিরোনামটা পছন্দ হয়েছে :থাম্বসআপ:

    আর এই প্রস্তাবখানা বোধহয় রিজভী লিখে দিয়েছিল বিছানায় শুয়ে শুয়ে, তাই অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখার ধরণও রিজভীর মত অসুস্থ প্রকৃতির!
    বিএনপির প্রকৃতপক্ষে মাথায় বোধহয় কোন মগজ নাই,ওরা থার্ড পার্টি মগজ ব্যবহার করে!

    যতদিন পর্যন্ত তারা থার্ড পার্টি মগজ ত্যাগ করবেনা,ততদিন মানুষ তাদের দুয়ো দিয়েই যাবে :জলদিকর:

    1. এরশাদের পুলিশ ৯০ এর আন্দোলনের
      এরশাদের পুলিশ ৯০ এর আন্দোলনের সময় গুলি করে নপুংসক করে রিজভী কে দিয়েছে। :কেউরেকইসনা:

    2. আর এই প্রস্তাবখানা বোধহয়
      আর এই প্রস্তাবখানা বোধহয় রিজভী লিখে দিয়েছিল বিছানায় শুয়ে শুয়ে, তাই অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখার ধরণও রিজভীর মত অসুস্থ প্রকৃতির !
      বিএনপির প্রকৃতপক্ষে মাথায় বোধহয় কোন মগজ নাই,ওরা থার্ড পার্টি মগজ ব্যবহার করে ! যতদিন পর্যন্ত তারা থার্ড পার্টি মগজ ত্যাগ করবেনা,ততদিন মানুষ তাদের দুয়ো দিয়েই যাবে :তালিয়া: :তালিয়া: :তালিয়া:

      অনেক অনেক ধন্যবাদ আপ্নাকে অর্থহীন সাব্বির :ধইন্যাপাতা: :ধইন্যাপাতা:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *