প্লিজ খোকা, আর দিও না ধোকা !!!

কেবল মাত্র খালেদা হাসিনার মত প্রিমিয়াম গ্রেডের রাজনীতিবিদ’ই না , সাদেক হোসেন খোকার মতও উচ্চ মধ্যবিত্ত গ্রেডের রাজনীতিবিদরা ও সাকার বিদ্রুপ বর্ষণের খপ্পর থেকে নিস্তার পায় নাই ……. গতবার বিম্পি জামাত জোট সরকার ক্ষমতায় থাকা  অবস্থায় খোকা বাবু তারই দলের সাংসদ সাকা সম্পর্কে  একটা বেফাস মন্তব্য করছিলো ; পরবর্তিতে সাংবাদিকেরা সে বিষয়ে  সাকার প্রতিক্রিয়া জানতে চাইলে, সাকার “মাস্টার পিস” মন্তব্য ছিলো –

কেবল মাত্র খালেদা হাসিনার মত প্রিমিয়াম গ্রেডের রাজনীতিবিদ’ই না , সাদেক হোসেন খোকার মতও উচ্চ মধ্যবিত্ত গ্রেডের রাজনীতিবিদরা ও সাকার বিদ্রুপ বর্ষণের খপ্পর থেকে নিস্তার পায় নাই ……. গতবার বিম্পি জামাত জোট সরকার ক্ষমতায় থাকা  অবস্থায় খোকা বাবু তারই দলের সাংসদ সাকা সম্পর্কে  একটা বেফাস মন্তব্য করছিলো ; পরবর্তিতে সাংবাদিকেরা সে বিষয়ে  সাকার প্রতিক্রিয়া জানতে চাইলে, সাকার “মাস্টার পিস” মন্তব্য ছিলো –
“কোথাকার কোন প্রমোদ বালক , ছিনতাই করতে গিয়ে যার গাল কেটে গিয়েছিল,  সেইটা ঢাকার জন্য আবার দাড়ি ও রাখছে !!!! সেই প্রমোদ বালক আমার সম্পর্ক কি বলল না বলল তা নিয়ে আমার কিচ্ছু যায় আসে না, এ নিয়ে  প্রতিক্রিয়া দেখানোরই বা কি আছে ” !!!

আমি সাকার কথা বিশ্বাস করি নাই মুলত ২ টা কারণে – প্রথমত প্রাচীনকাল থেকে সবকিছুতেই সাকার বাড়িয়ে বলার স্বভাব ; এবং দ্বিতীয়ত, খোকা  সম্পর্কে আমার মুটামুটি উচু ধারণাই ছিল;  জানতাম যে  সে একজন মুক্তিযোদ্ধা ….. আর তা ছাড়া , কেবল মাত্র মাথায় গরুর রক্ত ঢাইলা “সরকার আমার মাথা ফাটাইছে” নামক নাটকে অংশ নেয়া ছাড়া খোকার অন্য কোন কেলেঙ্কারীর কথা আমার মনে ছিল না ….

কিন্তু “খোকা ভাল লোক” আমার সে বিশ্বাসে পচন ধরছে,  যখন দেখলাম  খোকাবাবু জয়নাল আবেদিন কিংবা ফখরুল সহ শাহবাগ মঞ্চের গণ জমায়েতের ২য় দিনেই সমর্থন জানাতে অর্থাত রাজনৈতিক ফায়দা হাসিল করতে গেল ; কিন্তু বক্তৃতা দেয়ার সুযোগ না পেয়ে ১দিন পরই এই আন্দোলন কে “নাস্তিকদের আন্দোলন ” হিসাবে আখ্যায়িত করে বিবৃতি দেয় !!!!
কি বিচিত্র  !!!! গিনেজ বুক উল্টে পাল্টে দেখতে পারেন,  “আধ মুহুর্তেই” পল্টি খাওয়ার বিশ্বরেকর্ড টা বর্তমানে খুব সম্ভবত খোকার দখলেই আছে এবং যাবজ্জীবন তার জিম্মাতেই থাকবে এনশাল্লাহ !!

যাই হোক, গত কাল দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে খোকার নির্দেশনা  শুনে এই প্রথম বারের মত মনে হল – সাকা আসলে একটু ও বাড়াই বলে নাই, বরং কমাই বলছে  !!!!! আজ প্রথম আলোর হেডিং দেখলে আপ্নিও এ ব্যাপারে একমত হবেন  –
“দা কুড়ালের হুমকি বিম্পির”!!!

গত বার অর্থাত ২০০৬ সালে খালেদার বড় খোকা প্রিনস তারেক জিয়া দলীয়  কর্মীদের ধান কাটার কাস্তে হাতে  রাজনৈতিক প্রতিপক্ষের  মোকাবেলা  করতে বলছিলেন ……
আর গতকাল দলীয় নেতা কর্মীদের প্রতি খালেদার আরেক “খোকা” বাবুর নির্দেশনা হচ্ছে – ‘দা কুড়াল নিয়ে প্রস্তুত থাকুন’ !!!

বুঝলাম না , এই কুরবানীর  মৌসুমে তিনি কেন দলীয় লোকদের দা  কুড়াল হাতে বেরিয়ে পড়তে বলছেন !!! তিনি কি জিয়ার আদর্শে অনুপ্রাণিত হয়ে দলীয় কর্মীদের দা কুড়াল নিয়ে খাল কেটে কুমির আমদানী করতে  উদ্বুদ্ধ করার জন্য এই নির্দেশনা  জারি করছিলেন; নাকি তিনি গরু ছাগল কাটাকুটিতে জনতা কে সাহায্য করার মাধ্যমে পাবলিকের দুর্ভোগ লাঘবের মহান উদ্দেশ্যে এই আহবান জানাইছিলেন !?

কিংবা এককালে বিম্পির পশু সম্পদ মন্ত্রনালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করতে করতে  এই ‘খোকা সাদেক’ নিজেই পশুতে রুপান্তরীত হয়ে গেছেন ?? নৈলে এইর’ম পাশবিক নির্দেশনা  ক্যাম্নে দিল সে !!?? কথায় আছে না, “সত সঙ্গে স্বর্গ বাস …” !!

যাই হোক , সাকা তারে ছিনতাইকারী বৈলা এক প্রকার অপমানই করছে !! কারণ খোকা আসলে ছিনতাইকারী না, তার চেয়েও বড় মাপের ‘খান্দানী আইটেম’ !! সে মুলত হুমায়ুন আহমেদের নাটক থেকে বেরিয়ে আসা একজন “মনা ডাকাইত” …..

আমি চাই না,  তার পরিণতি টাও ‘মনা ডাকাইতে’র মত হোক, তবে এভাবে চলতে থাকলে এবং এভাবে চলতে থাকলে তার পরিণতি হয়ত এর চেয়েও খারাপ হবে …..

খোকা, ৭১ সালে যাদের বিরুদ্ধে অস্ত্র ধর ছিলেন,  আজ তাদের সাথে  জোটবদ্ধ হয়ে ক্ষমতায় যাওয়ার জন্য নিজ দেশবাসীকেই ২ ভাগ করে ১ দল কে আরেক দলের বিরুদ্ধে অস্ত্র হাতে লেলিয়ে দিলেন !!!?
ক্ষমতার লোভ মানুষ কে এতই বদলে দেয় !!!

প্লিজ খোকা , এই মহান কুরবানী ঈদের উছিলায়  নিজের মনের মধ্যে লালন করা পশুটাকে কুরবানী দিয়ে দিন, নতুবা, পরবর্তি সরকারের আমলে আপ্নি নিজেই “পশু সম্পদ” গোত্রের অতর্ভুক্ত হয়ে যাবেন …. এবং সেই দিন হয়ত খুব বেশি দুরে নয় …..

২১ thoughts on “প্লিজ খোকা, আর দিও না ধোকা !!!

  1. (No subject)
    :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :কানতেছি: :কানতেছি: :কানতেছি: :কানতেছি: :হাসি: :হাসি: :হাসি: :হাসি: :শয়তান: :শয়তান: :শয়তান: :শয়তান: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :কনফিউজড: :কনফিউজড: :কনফিউজড: :কনফিউজড: :ভাবতেছি: :ভাবতেছি: :ভাবতেছি: :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি:

  2. বুঝলাম না , এই কুরবানীর

    বুঝলাম না , এই কুরবানীর মৌসুমে তিনি কেন দলীয় লোকদের দা কুড়াল হাতে বেরিয়ে পড়তে বলছেন !!! তিনি কি জিয়ার আদর্শে অনুপ্রাণিত হয়ে দলীয় কর্মীদের দা কুড়াল নিয়ে খাল কেটে কুমির আমদানী করতে উদ্বুদ্ধ করার জন্য এই নির্দেশনা জারি করছিলেন; নাকি তিনি গরু ছাগল কাটাকুটিতে জনতা কে সাহায্য করার মাধ্যমে পাবলিকের দুর্ভোগ লাঘবের মহান উদ্দেশ্যে এই আহবান জানাইছিলেন !?

    বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার নায়েবে আমীর ও “সরকার আমার মাথা ফাটাইছে” শীর্ষক নাটিকার মূল নায়ক আল্লামা সাদেক হোসেন খোকা ওরফে খেপা খোকার এহেন মারমুখী কথাবার্তার কারন অনুসন্ধানে বিখ্যাত অনলাইন পত্রিকা “দৈনিক মতিকণ্ঠের এক পুরনো রিপোর্ট অনুযায়ী কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া যায়। ইষ্টিশনের পাঠকদের উদ্দেশ্যে তা উপস্থাপিত হইল…

    শাহবাগ আন্দোলনকে সরকারের কারসাজি বলেছেন বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার নায়েবে আমীর ও ঢাকা মহানগরের সাবেক মেয়র আল্লামা সাদেক হোসেন খোকা।

    ঢাকা মেট্রপলটন পুলিশের খপ্পর থেকে মুক্ত হয়ে মংগলবার সন্ধ্যায় এ বক্তব্য দেন খোকা।

    আল্লামা খোকা বলেন, শাহবাগ যে সরকারের কারসাজি তা আমি শুরু থেকেই বলে আসছি। তবে মাঝে একদিন শাহবাগের সংগে একাত্মতা ঘোষনা করেছিলাম। মাঝে মধ্যে সরকারের কিছু কারসাজিকে সমর্থন দিতে হয়

    শাহবাগ যে সরকারের কারসাজি, এ বিষয়ে অকাট্য প্রমান উপস্থাপন করে আল্লামা খোকা বলেন, শাহবাগের নেতা কে? ইমরান এইচ সরকার। অতএব সাংবাদিক বন্ধুরা, এতে কি প্রমানিত হয়? প্রমানিত হয় যে শাহবাগের পিছনে সরকার আছে। শাহবাগ নিরপেক্ষ আন্দুলন হইলে এর নেতার নাম হত ইমরান এইচ নিরপেক্ষ।

    ইমরান এইচ সরকার নিজের নামের মাধ্যমেই শাহবাগের সংগে সরকারের সংশ্লিষ্টতা পরিস্কার করে দিয়েছে, এমন মন্তব্য করে আল্লামা খোকা বলেন, তার নাম যদি ইমরান এইচ খোকা হত, তাহলেও মেনে নিতাম যে শাহবাগ নিরপেক্ষ।


    ইমরান এইচ খোকা হলে কেন নিরপেক্ষ বলে মেনে নিতেন, এমন প্রশ্নের জবাবে আল্লামা খোকা রাগ করে বলেন, কারন আমার নাম খোকাআআআআআআআআআআ।

    শেষখবর পাওয়া পর্যন্ত তার এই ভয়ালরূপ দেখে মতিবেদকের হার্টে ৫টা বিশাল ব্লক ম্যানে ফুঁটা তৈরি হয়। তিনি এখনও হাসপাতালে রয়েছেন বলে মতিবেদক সুত্রে প্রকাশ হয়েছে…

    1. হাহাহা পুরাই পিউর বিনুদুন,
      :হাহাপগে: 😀 :হাহাপগে: :ধইন্যাপাতা:
      হাহাহা পুরাই পিউর বিনুদুন, শ্রেফ মারা গেলাম …. অসাধারণ মন্তব্যের জন্য আপ্নাকে অসংখ্য ধন্যবাদ ডন মাইকেল কর্লিওনি ভাই …..

    1. সে আর বলতে 😛 খোকা মানুষ রে
      সে আর বলতে 😛 😛 খোকা মানুষ রে বোকা বানাই ধোঁকা দেওয়ার যে চক্রান্ত করতেছে , তা কখনই সফল হবে না এনশাল্লাহ 😀

  3. গোপীবাগের খোঁয়াড় থেকে একটা
    গোপীবাগের খোঁয়াড় থেকে একটা খোকা গরু (মানে বাছুর) পাওয়া যাচ্ছে না। ধারনা করা হচ্ছে বাছুরটাকে পাকিস্তানে কোরবানির হাটের উদ্দেশ্যে পাচার করে দেয়া হইছে। যাই হোক দারুন লিখেছেন … 🙂

    1. হাহাহা আসলে গরু বাছুরের চেয়ে
      হাহাহা আসলে গরু বাছুরের চেয়ে “ছাগল কিংবা ছাগু শাবক ” টাইটেল টাই খোকা এবং ফাকিস্তান উভয়ের সাথেই বেশি মানানসই 🙂
      আর এভাবে খোকার মত ছাগলদের পাকিস্তানে পাচার করতে পারলে আমাদের প্রচুর বৈদেশিক মুদ্রা ধান্ধা করার ব্যাপক সুযোগ আছে ; আর সেই সাথে কাঁঠাল পাতা রপ্তানী করতে পারলে তো কথাই নাই , দ্বীগুন ধান্ধা !! 😛 😛
      by the way, thanx for the compliment 🙂 @রাইতুল হাসান
      নিবিড়

  4. (No subject)
    :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে:
    :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি:
    :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট:

  5. খোকার এই ধরনের বক্তব্য দেওয়ার
    খোকার এই ধরনের বক্তব্য দেওয়ার উদ্দেশ্য হল বিএনপি কে বিপদে ফেলা আর নিজেকে নিরাপদ রাখা॥

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *