খুব খিয়ালে!!!

শাহবাগ আন্দোলনের সপ্তম দিনে সারাদেশ যখন রাজাকারদের ফাঁসীর দাবীতে দলমত নির্বিশেষে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী তরুণ অনলাইন একটিভিস্টদের ডাকে জেগে উঠেছে, তখন কিছু ঘৃণ্য বামচিকারা টিভি টকশো, ব্লগ-ফেইসবুক এই আন্দোলনের গ্রান্ড ন্যারেটিভ,কাউন্টার ন্যারেটিভ একাডেমিক ডিসকোর্সের নতুন নতুন কন্সপিরেসি থিওরি খুঁজতে ব্যস্ত। যতদূর জানি এরা অধিকাংশ মুক্তিযুদ্ধকে স্বীকার করেনা, কিন্তু মুক্তিযুদ্ধের চেতনার ফসল ছিনতাই করতে তারা প্রস্তুত।এ সময় সাবধান থাকা আন্দোলনের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আন্ সুশৃঙ্খলভাবে এক সপ্তাহ পার করতে যাচ্ছে, যেটা স্বাধীনতার পর সবচেয়ে বড় গণ অন্দোলনে রুপ নিচ্ছে ধীরে ধীরে।সারা পৃথিবীতে তোলপাড় হচ্ছে এই আন্দোলন নিয়ে। চক্রান্তকারীরা ওতপেতে আছে সঙ্গে প্রতিবিপ্লবী রাও। কালকে লাকী আক্তারের বিছিন্ন ঘটনা যেভাবে রং লাগিয়ে ছাগু ও তাদের সহোদর প্রতিবিপ্লবীরা চাউর করেছে, লাকী আক্তারের বিবৃতি ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বলিষ্ঠ সিদ্ধান্তে সকল চক্রান্ত রুখে দেয়া হয়েছে।সুতরাং খুব খিয়ালে,জনগনের আন্দোলনের ফসল যেন বেহাত না হয়।

৭ thoughts on “খুব খিয়ালে!!!

  1. গতকাল রাতের ফেসবুক গতিবিধি
    গতকাল রাতের ফেসবুক গতিবিধি খেয়াল করে দেখেছি- সবাই খুব সজাগই আছে। কোন বিভ্রান্তিই পারবে না এই আন্দোলনকে রুখতে। তবুও সবার প্রতি আকুল আবেদন থাকবে- খুব সজাগ থাকবেন। দয়া করে কেউ অন্তত এই একটা আন্দোলনকে দল-মত-স্বার্থ সবকিছুর উর্ধে রেখে কাজ করে যাবেন। জয় আমাদের হবেই।

  2. আমি ব্যক্তিগতভাবে ফেবুতে কিছু
    আমি ব্যক্তিগতভাবে ফেবুতে কিছু দেখলে প্রথম ধাক্কাতে কিছুই বিশ্বাস করিনা। কিন্তু গতকাল ইটিভি’র ফুটেজটি দেখে হতাশই হয়েছিলাম। ভালই ভাল তরুণদের এই উদ্যোগ ভেস্তে যাওয়ার ষড়যন্ত্র সফল হয় নাই। এগিয়ে যাক বিপ্লবীরা, আমরা পাশে আছি বিনিদ্র দিবানিশি।

    আন্দোলন দীর্ঘজীবি হোক।

    1. লাকী আক্তারকে ধণ্যবাদ।সে
      লাকী আক্তারকে ধণ্যবাদ।সে সত্যিকার অর্থেই দেশপ্রেমিকের পরিচয় দিয়েছে।ছাত্রলীগ নিয়ে কি বলব?এই বলদগুলারে রিহ্যাবিটালাইজেশন কেন্দ্রে নেওয়া দরকার।শিবির পোন্দাইতে পারেনা,খালি পারে সবজায়গায় বাম হাত দিতে।আমার কিছু চাওয়ার নাই আওয়ামীলীগ সরকারের কাছে।খালি যুদ্ধাপরাধীর বিচারটা শেষ কর।

      1. আমার কিছু চাওয়ার নাই

        আমার কিছু চাওয়ার নাই আওয়ামীলীগ সরকারের কাছে।খালি যুদ্ধাপরাধীর বিচারটা শেষ কর।

        :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ:
        আমাদেরও এই মহুর্তে আওয়ামীলীগের কাছে কিছুই চাওয়ার নেই। দাবী এখন একটাই।

  3. চাওয়ার নাই বলতে সবচাওয়া যে
    চাওয়ার নাই বলতে সবচাওয়া যে পূরণ হইছে তা নয়!বর্তমান আওয়ামীলীগের কাছে কিছু প্রত্যাশা করা বোকামী।এদের চাপের উপ্রে রাখতে হবে।অন্তঃত এইটা তাদের খুবভালভাবে বুঝায় দেওয়া গ্যাছে যে,এই ইস্যু চুদুর বুদুর সহ্য করা হবেনা।সাঈদির রায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়া ঠিক হবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *