ভাঙ্গাচোরা এক মানুষের গল্প…

শুক্রবারের দিনেও টানা ৩ ঘণ্টা লাগায়ে মতিঝিল থেকে বাসায় ফেরার পরে যে এইরকম পিউর ড্রামার মুখোমুখি হব, ভাবি নাই। ঘরে ঢুইকাই হাতমুখ না ধুইয়া ল্যাপটপখানা চালু করতে না করতেই আম্মুর গগনবিদারী চিৎকার। অন্য কেউ হইলে ভাবত মনে হয় রোজ কেয়ামত শুরু হয়া গেছে। কিন্তু আমি আম্মুর এই চিৎকারের মানে জানি। হাজার হইলেও পিচ্চিকাল থেকে সামান্য জ্বর হইলেই আম্মুর এইরাম চিৎকারের সাথে অভ্যস্ত। আম্মু যেইমাত্র জানতে পারব আমার জ্বর হইছে, সঙ্গে সঙ্গে এমন চিৎকার দিব যেন তার সাতরাজার ধন চুরি হয়া গেছে। আর আমার আব্বু শুরু করবো তার বিখ্যাত হাহাকার। এই হাহাকার চলতেই থাকবে যতক্ষণ না পর্যন্ত জ্বর একটু কমবে। যেহেতু ছোটবেলার থেকেই আমাকে চোখে চোখে রাখার ২৪ আওয়ার’স ডিউটি দেখলে যে কারোর মনে হতে পারে, আমার পিতামাতা পারলে আমাকে সিন্দুকে ভরে রেখে চাবিটা গিলে ফেলতে পারলে সবচেয়ে খুশি হতেন। সুতরাং এইটা কোন নতুন ব্যাপার না। নতুন ব্যাপারটা হল আম্মু প্রতিদিনের মত আমার পিঠে হাত বুলিয়ে আমাকে হাতপা ধুয়ে আসার জন্য তেল মাখাতে না আসালে আমি জানতেই পারতাম না , আমার শরীরে ১০৪ ডিগ্রি জ্বর। যদিও সারাদিনের ঘটনা প্রবাহ জানলে মাতাপিতা দুজনেরই স্ট্রোক করবার সম্ভাবনা আছে। সাত সকালে ঘুম থেকে উঠেই অনুভব করলাম, আমার গলার মধ্যে মাউনট এভারেস্ট ঢুকে গেছে। নাকের অগ্রভাগ থেকে শুরু করে মাথার পিছের গ্রে সেলগুলায় পর্যন্ত ভয়াবহ জ্যাম লেগে গেছে। সর্দিরা কোনভাবেই অক্সিজেন কিংবা কার্বনডাইঅক্সাইড, কাওকেই আর আসতে কিংবা যেতে দিতে রাজি না। ফলাফলে বেচারারা মুখ দিয়ে যাওয়া আসা করছে। আর আমাকে দেখাচ্ছে হাঁ করে থাকা একজন আদর্শ মফিজের মত। অন্যকেউ হলে হয়ত এই শরীর নিয়ে বেরত না। কিন্তু মানুষটা যে আমি, মন কিংবা শরীর, কাওকেই কোনদিন পাত্তা দেই নি। মাঝে আবার চুলটা আর্মি ছাঁট দিতে মন চাইল। দিলাম সৈন্য ছাঁট। প্রচণ্ড ঠাণ্ডা লাগার পরেও ১ ঘণ্টা ধরে গোছল করলাম। এরপর বীরপুরুষের মত ঘোড়ায় চড়ে থুক্কু বাসে করে বেরিয়ে পড়লাম বিশ্বজয় করতে। যার ফলাফল এল কিছুক্ষনের মধ্যেই। সারাটাদিন ঠাণ্ডা সর্দির সাথে ভয়াবহ যুদ্ধ চলল। অকালমৃত্যু বরন করল দুই বক্স টিস্যু পেপার।আর সেই সাথে শুরু হল আমার পুরনো বন্ধুর বাঁশি বাজানো। একজন ভাই এই বাঁশির উৎসস্থল নিয়ে আগ্রহ প্রকাশ করাতে তাকে বললাম, এলারজিটিক অ্যাজমা আমার পুরনো ইয়ারদোস্ত। মাঝে মাঝে তার দোস্তি বেড়ে গেলে আমার বুকের মাঝে নিঠুরিয়া বাঁশি বাজে। এইটা এমন কিছু না। কিন্তু হাঁ করে আমার ফুসফুসে অক্সিজেন ভরার বৃথা চেষ্টা দেখে ভাইজান বুঝল, এইটা আসলে অনেক বেশী কিছু। তাতক্ষনিক ইনহেলেশনের ব্যবস্থা করায় এ যাত্রায় বাঁশির সুমুধুর সুরের পরিসমাপ্তি ঘটল।

শেষপর্যন্ত যখন বিকালে বাসে উঠলাম, আমার নাক থেকে মাথার পুরো রাস্তা সর্দির বিদ্রোহে বন্ধ, মাছের মত খাবি খেতে খেতে নিঃশ্বাস নিতে হচ্ছে, চোখে ঝাপসা দৃষ্টিতে একইসাথে দুটো জিনিস দেখতে পাচ্ছি, পুরো শরীরের হাড়গোড় যেন আর একটাও আস্ত নেই, কেউ হাল্করে দিয়া ভালমতন আছাড় দেয়াইছে। বিশেষ করে কোমরের নিচে আর কোন সাড়া নাই আর মনে হচ্চিল কেউ যেন ফুলস্প্রিডে এসি চালায়া দিছে। আমি হাদা তখনও বুঝি নাই, আমার শরীরে ১০৪ ডিগ্রি জ্বর। এবং আম্মু না দেখলে হয়তোবা বুঝতামও না। আমি সুন্দর বাসায় ঢুকতে না ঢুকতেই শয়তানের বাক্স চালু করার চেষ্টায় আছি। আর এখন অন্ধকার ঘরে কম্বলের তলায় লুকায়ে লুকায়ে যখন আজাইরা এইসব লিখতেছি, ভালোই বুঝতে পারতেছি আমার সব স্বৈরশাসন শেষ। কয়েকদিন আগে যেমন মনটা বিদ্রোহ করছে, এখন বিদ্রোহ করল শরীর। আমার সময় বোধহয় শেষ হয়ে এল। মন ও শরীরের উপর কন্ট্রোল হারিয়ে ফেলা কারোর পক্ষেই খুব বেশীদিন বেঁচে থাকা সম্ভব না। সবকিছু ভেঙ্গে যাচ্ছে… ভাঙ্গনের গান শুনতে পাচ্ছি আমি…

৩৮ thoughts on “ভাঙ্গাচোরা এক মানুষের গল্প…

  1. এতো জ্বর গায়ে নিয়েও যে ডন ভাই
    এতো জ্বর গায়ে নিয়েও যে ডন ভাই আমাদের ভুলে না গিয়ে এইরাম একখান পোস্ট ঝেড়ে দিলেন, দেখে ধন্য হয়ে গেলাম। এখন একটু শরীরের যত্নে নিয়োজিত করেন নিজেরে। দ্রুত সুস্থ্য হয়ে উঠুন। আপনার চরম চরম সব মুভি রিভিউ দেখার অপেক্ষায় রইলাম।

    1. আহারে, কি মনে করায়া দিলেন
      আহারে, কি মনে করায়া দিলেন আতিক ভাই :কানতেছি: :কানতেছি: … কতকাল মুভি দেখি না :ভাঙামন: … লাস্ট রিভিউ কবে লেখছি, ভুইলা গেছি :মাথাঠুকি: :মনখারাপ: :মনখারাপ: … আমি কোনদিনই আমার শরীরের ভালোখারাপরে পাত্তা দেই নাই, যত্ন তো বহু দুরের ব্যাপার :ভেংচি: … ফলাফল আজকের এই অবস্থা… :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি:

      গডফাদারের কোটপিনের গোলাপ নেন ভাই… :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ:

    2. ডাক্তার সাহেব, জলদি ঔষধ দেন।
      ডাক্তার সাহেব, জলদি ঔষধ দেন। চোখের ঔষধ হলেও দেন। ফ্রী প্রেসক্রিপশে কোন বাছবিচার নাই। ডন মাইকেল কর্লিওনি সেরে উঠুক।

      1. এইটা শুধু সর্দিজ্বরে সীমাবদ্ধ
        এইটা শুধু সর্দিজ্বরে সীমাবদ্ধ নাই কিরন ভাই… এইটা হল অনবরত অত্যাচারের ফলে শরীরের সবগুলো ডিপার্টমেন্টের একযোগে বিদ্রোহ :মাথাঠুকি: :ক্ষেপছি: … তবে আপনাদের এইরকম ভালবাসার ভালোবাসা সামনে এই সামান্য জ্বর ক্যান, দুনিয়ার সকল রোগ একসাথে আসলেও আমার কিছু হবে না :চশমুদ্দিন: :চশমুদ্দিন: … এইটা গ্যারান্টি… :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল:

  2. অনবদ্য…
    অনবদ্য… :ধইন্যাপাতা: :ধইন্যাপাতা: :গোলাপ: :গোলাপ: :ধইন্যাপাতা: :ধইন্যাপাতা: :রকঅন: :রকঅন: :রকঅন:
    এমন বাস্তব আর সদ্য রোগাক্রান্ত একজনের কাছে এমন একটা বর্ণনা আসলেই অকল্পনীয়…একনিঃশ্বাসে পোস্টকর্তা যেমন লিখেছেন পোস্টটি ঠিক তেমনি একনিঃশ্বাসে গেলার মতই… চমৎকার লিখনি!! :থাম্বসআপ: :থাম্বসআপ: একটা সুদীর্ঘ গল্পের অপেক্ষায় থাকলাম…

  3. ভাই আছেন এখনও নাকি কাইৎ হয়ে
    ভাই আছেন এখনও নাকি কাইৎ হয়ে গেছেন। :টাইমশ্যাষ: বহুত ডনগিরি করছেন এখন কিছুদিন রেস্ট নেন।

    কাইল যদি বাসা থেকে হইস তাইলে তোর খবর আছে। :বিগবস:

    1. (No subject)
      :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মনখারাপ: :মনখারাপ: :মনখারাপ: :মনখারাপ: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :আমারকুনোদোষনাই: :আমারকুনোদোষনাই: :আমারকুনোদোষনাই: :আমারকুনোদোষনাই: :চিন্তায়আছি: :চিন্তায়আছি: :চিন্তায়আছি: :চিন্তায়আছি: :মানেকি: :মানেকি: :মানেকি:

        1. বহুত ডনগিরি করছেন এখন কিছুদিন
          বহুত ডনগিরি করছেন এখন কিছুদিন রেস্ট নেন।
          কাইল যদি বাসা থেকে হইস তাইলে তোর খবর আছে।…
          এই লাইনদ্বয় পড়ে এক্সপ্রেশন দিলাম!! 😀 😀 😀 😀 :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :আমারকুনোদোষনাই: :আমারকুনোদোষনাই: :আমারকুনোদোষনাই:

    2. আজকে আমার ব্যাচের rag day
      আজকে আমার ব্যাচের rag day :কানতেছি: :কানতেছি: … পোলাপাইন একের পর এক কল দিয়ে যাইতেছে :জলদিকর: কিন্তু আম্মু মোবাইলটাই আমার কাছ থেকে নিয়ে গেছে :মানেকি: :কানতেছি: :কানতেছি: … কেউ আম্মুরে বুঝাও :মাথাঠুকি: … আমি ভার্সিটি যামু… :মাথাঠুকি: :ক্ষেপছি: :ক্ষেপছি:

  4. ডন ভাইকে নিয়ে কবিতা
    ডন ভাইকে নিয়ে কবিতা বানাইলাম::

    ডন ডন ডন,
    কাঁইপা উঠে ঊর্ধ্ব গগন,
    উতলা হয় মাতৃ মন,
    অরুন প্রাতের তরুন ডন,
    ডন ডন ডন।
    ডন ভাইয়ের সুপার আইকিউ,
    লিখে যায় মুভির রিভিউ,
    ক্যামনে কি, তা জানে কেউ?
    কেমনে জানবে বল!
    ডন ডন ডন!

    তাড়াতাড়ি সুস্থ হইয়া উঠেন। নইলে খবর আছে কইলাম। :থাম্বসআপ:

    1. ডন ভাইয়ের জন্য শুভকামনা…
      😀 😀 😀 😀 :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :হাসি: :হাসি: :হাসি:
      ডন ভাইয়ের জন্য শুভকামনা…

      1. ডন ভাইয়ের জন্য

        ডন ভাইয়ের জন্য শুভকামনা…

        বাপের কোটপিনের গোলাপ লন লিংকন ভাই… :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল:

    2. কবতে খানা এর আগে ভালো মতন পড়ি
      কবতে খানা এর আগে ভালো মতন পড়ি নাই… :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :খাইছে: মাইরালা… :মাথানষ্ট: কবতে পইড়া তো শরীররের রক্ত গরম হয়ে গেলু :হাহাপগে: :হাহাপগে: :ভেংচি: 😀 … কেউ আম্রে একটা তরুয়াল দে :পার্টি: … যুদ্ধে যাইতাম… :নৃত্য: :নৃত্য: :বুখেআয়বাবুল: 😀

  5. এত জ্বর নিয়ে আপনি ব্লগ পোস্ট
    এত জ্বর নিয়ে আপনি ব্লগ পোস্ট ও লিখতে পারছেন?!
    আপনার শরীরটাকে আলাদাভাবে স্যালুট জানাইলাম!

    দ্রুত আরোগ্য কামনা করছি ।

    1. ঘটনাটা হল আমি কোনদিনই আমার
      ঘটনাটা হল আমি কোনদিনই আমার শরীর কিংবা মনের অবস্থাকে পাত্তা দেই নাই। :দেখুমনা: যার ফলাফল অবশ্য এখন ভোগ করতেছি। :কানতেছি: আর ইষ্টিশনের এই মানুষগুলা সাথে এমন এক আত্মীয়তার বাঁধনে বাঁধা পড়ছি যে, অভ্র দিয়ে এইখানে গুঁতাগুঁতি না করলে ভালো লাগে না :ভেংচি: 😀 … এই যেমন এখন আম্মু চিল্লাইতেছে শুয়ে থাকার জন্য, আর আমি গায়ে জ্বর নিয়ে জরুরি কাজের দোহাই দিয়ে সমানে কিবোর্ড গুতায়ে যাইতেছি 😀 … ব্যাপারটা আসলে এইরকম কিছু শাহিন ভাই… তবে আপনাদের এইরকম ভালবাসার :ভালুবাশি: সামনে এই সামান্য জ্বর ক্যান, দুনিয়ার সকল রোগ একসাথে আসলেও আমার কিছু হবে না :চশমুদ্দিন: … এইটা গ্যারান্টি… :নৃত্য: :থাম্বসআপ:

      গডফাদারের পক্ষ থেকে গোলাপ নেন ভাই… :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ:

  6. আজকে ছিল আমার ব্যাচের rag
    আজকে ছিল আমার ব্যাচের rag day. “বিছানা থেকে উঠা মাত্র মাথা ঘুরে পড়ে যাই” এমন অবস্থা হওয়া সত্ত্বেও আমি যখন আম্মু-আব্বুর চোখ ফাঁকি দিয়ে বাইরে ভার্সিটি যাবার চেষ্টায় আছি, ঠিক তখনই মড়ার উপ্রে খাঁড়ার ঘায়ের মত মেজ খালার আগমন। আম্মুর কার্বন কপি হবার কারণে যেইমাত্র আমার আওলানোর কথা শুনলেন, তিনি ২য়বারের মত আমার বাইরে বেরুবার উপ্রে ১৪৪ ধারা জারি করলেন। ভাই-বেরাদার, বন্ধু-বান্ধব,ছোট ভাইবইন সবগুলার সাথে শেষ বারের মত হাসিকান্নার সুযোগটা বঙ্গোপসাগরে ভেসে গেলো। :কানতেছি: :কানতেছি: রাগে-দুঃখে, ক্ষোভে-কষ্টে পাথর হয়ে বসে থাকলাম কিছুক্ষন। মাইনসের কপালও এতো ফাটা হইতে পারে!!!!! :মাথাঠুকি: :মাথাঠুকি: :মনখারাপ: :মনখারাপ:

  7. দ্রুত সেরে উঠুক ডন, মনে
    দ্রুত সেরে উঠুক ডন, মনে প্রানে এই কামনা করি। মাফিয়া জগৎ বড়ই নিষ্ঠুর। একটু ঢিলা দিলেই অন্য কোন পাতি মাফিয়া পরিবার কর্লিওনি পরিবারের স্থান দখল করে নেওয়ার সম্ভাbility আছে। সুতরাং, সাধু সাবধান। বেশি বেশি ভিটামিন সি খান, জ্বরের বাপের গুষ্টি কিলান।

  8. ইকরাম ভাই, এই হল কর্লিওনি

    ইকরাম ভাই, এই হল কর্লিওনি পরিবার। :চশমুদ্দিন: :চশমুদ্দিন: :আমারকুনোদোষনাই: এর স্থান দখল করতে বুকের পাটা শক্তিশালী হওয়া লাগবে। তারপরও আপনি ঠিক বলেছেন…

    মাফিয়া জগৎ বড়ই নিষ্ঠুর।

    :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি:

    শুভকামনার জন্য গোলাপের শুভেচ্ছা নেন ভাই, আপনাদের শুভকামনাতেই গডফাদার সুস্থ হয়ে উঠবেন … :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :বুখেআয়বাবুল:

  9. সুস্থ হয়ে উঠেন
    সুস্থ হয়ে উঠেন :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: দ্রুত আরো ভালো ভালো পোস্টের আশায়

    1. কি কইয়াম বুঝতাছি না…
      কি কইয়াম বুঝতাছি না… :চিন্তায়আছি: পিচ্চিকালের গরু রচনা লেখার অভিজ্ঞতা এখনও বলবৎ আছে দেখে খুশি লাগতেছে… :ভেংচি: :দেখুমনা: :আমারকুনোদোষনাই: 😀

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *