তসলিমা, আর কতদিন নিজের দেশরে বেইচা খাইবেন?

এই মহিলারে নিয়া খ্যাচম্যাচ করা টাইম লস, তাও ক’দিন আগে গুগল নিয়া তার ভিক্ষা চাওয়া দেইখা আর থাকতে পারলাম না। মহিলা একেই মিছা কথা কইয়া পরদেশে হাফপ্যান্ট পড়তে গেছে, দেশে আইলে নাকি তার ঘাড় গর্দান থাকবো না। অথচ ইন্ডিয়াতেই তার নামে পাচটা ফতোয়া জারি হইছে, সেই ইন্ডিয়া ছাড়ার কোন ইচ্ছা তার নাই, উল্টা মিনিটে মিনিটে বাংলাদেশের বদনাম কইরা আখের গুছানোর তালে আছেন



এই মহিলারে নিয়া খ্যাচম্যাচ করা টাইম লস, তাও ক’দিন আগে গুগল নিয়া তার ভিক্ষা চাওয়া দেইখা আর থাকতে পারলাম না। মহিলা একেই মিছা কথা কইয়া পরদেশে হাফপ্যান্ট পড়তে গেছে, দেশে আইলে নাকি তার ঘাড় গর্দান থাকবো না। অথচ ইন্ডিয়াতেই তার নামে পাচটা ফতোয়া জারি হইছে, সেই ইন্ডিয়া ছাড়ার কোন ইচ্ছা তার নাই, উল্টা মিনিটে মিনিটে বাংলাদেশের বদনাম কইরা আখের গুছানোর তালে আছেন

প্রথম কথা হইল, তারে আসতে দিতে চায় না কোন যদুমধু? লাখ লাখ রোহিঙ্গা আসতেছে, আসাম মেঘালয় দিয়া উলফা আসতেছে, কিন্তু উনি সীমানা দিয়া পিছলায়া নিজের দেশে আসতে রাজি না। সমস্যা কি? জানের ভয় না গরীব হওয়ার ভয়?

দ্বিতীয় কথা হইল, উনার নামে ফতোয়া জারি, এত এত নাস্তিক বাংলাদেশে, ব্লগ খুললে নাস্তিক আর নারীবাদির মুখের লালাতে বণ্যা শুরু হইয়া যায়, তাদের কাউরে কেউ ফতোয়া দেয় না, কারো কল্লা কাটার কোন উদাহরণ নাই, উনি আসতে চাইলে কেউ তারে ফুলের টোকা দিবে না, এইটা তো দিনকাল দেইখা মনে হয় সত্য কথাই। এরপরেও উনি আসতে চান না কেন? বাংলাদেশে তাও তিনটা ফতোয়া দিছে, ভারতে দিছে পাঁচটা, এরপরেও বাংলাদেশের চাইতে ভারত তার বেশি পসন্দ।

গত ২২ বছর ধইরা্ দেশে নারী শাসন হইতাছে, আর্মি নেভি এমনকি হিমালয়ে পর্যন্ত বাংলাদেশী নারীরা উইঠা যাইতেছে। আজকে আমার তিনটা কাজিন পিএইচডি পাইছে, আরও দুইটা পিএইচডি করবে, এদের লালন পালনে ধর্মীয় প্রভাব ভালই ছিল, এখন কেউ আইসা আমারে ইসলাম ধর্ম মহিলাদের ঘরে বান্দী বানায়া রাখবে কইলে আমি কমু পাগলাগারদে যা, কিন্তু রেসিস্ট ইসলামোফোবিক কইবে এই নাও পাচ টেহা, আরও রসাইয়া বর্ণনা কর দেখি বাপু।

এই যুগেও উনি ১৯৬০ সালে উনার বাপ উনারে আমপারা পড়তে কইছিল, ইসলাম উনারে বিশদ ক্ষতি করছে, এই গপ্প বেইচা ভাত খাইতে চাইলে অসুবিধা নাই, তয় এই গপ্পের কাস্টমাররা এই দেশে নাই বইলাই কি উনি বিদেশে গপ্প ফেরী কইরা বেরাইতেছেন? কিনতেছে কেডা কেডা?

তসলিমারে কই, শেখ হাসিনা অলরেডী দেশটারে বেইচা দিছে ইন্ডিয়ার কাছে, আপনার আর ভিসার দরকার নাই, এখন আপনে ঘরের মাইয়া ঘরে আসেন। বয়স তো কম হয় নাই, মরলে দেশেই মরেন। আর কত দেশটারে বেইচা খাইবেন? স্বদেশপ্রেম থাকলে এই দেশের ইমেজ বেচার ধান্ধা বাদ দিয়া দেশের আসল সমস্যাগুলা নিয়া লেখেন।

ইন্ডিয়া বাংলাদেশ আর পাকিস্তানের মধ্যে ধর্মান্ধতার পার্থক্য নাই, সবগুলার গোড়া এক জায়গায়, এই মহিলা দুইটা ফতোয়া খাইয়া দেশ ছাইড়া ইন্ডিয়া ভাগছে, কিন্তু ইনডিয়াতে পাচটা ফতোয়া খাইয়াও সে নড়ে নাই, ইন্ডিয়ার গীবত গায় নাই। তার বই নিয়া রায়ট হইছে কলিকাতায়, এগারটা লাশ পরছে, এরপরেও সে অন্য দেশে যাইয়া ইন্ডিয়ার গীবত গায় না, বরং সুর কইরা বাংলাদেশের বদনাম করে। কোশ্চেন হইল, আমার ধারণা মতে বাংলাদেশ ইজ মোর লিবারেল দেন ইন্ডিয়া পাকিস্তান, এই মহিলার বয়ান অনুযায়ী বাংলাদেশ আর সৌদির মধ্যে কোন পার্থক্য নাই। এখন আপনারা কোন পিকচারটাতে বিশ্বাস করেন?তার ফ্যাশান সেন্স দেইখা ৭০ দশক এর হিন্দী সিনেমার গ্রাম্য শাড়ী পরা হিরোইনদের শহরে আইসা ইউরোপিয়ান লেবাস পইড়া আধুনিক হবার একটা মিল দেখা যায়। তসলিমা নিজেই দেশে ফেরত আসতে পারে, তবে ফেরত আসলে মিডিয়াতে তার দর কমে যাবে, এই হিসাব করেই ভারতে বসে কুইকুই করছে

তসলিমা’র লেখালেখি পয়সা দিয়া কেনাকাটা কইরা কয়জন পড়ে? বাজারে কাটতি হয় হুমায়ুন বা ইমদাদুল এর বই। এখন বই বিক্রি না কইরা যদি ভিক্ষা কইরা বেশী টাকা আসে, সেইটা আপনি আমি সবাই করুম। আফটার অল আমরা বাঙালী জাতি, ফ্রি খাওয়া আমাদের ভাল লাগে। তসলিমার ভিক্ষা করার জন্য একটাই গান আছে – বাংলাদেশের মৌলানারা আমারে ফতোয়া দিয়া দেশ ছাড়া করছে।প্রগতিশীল লোকেরা যখন এই মহিলারে সহ্য করতে পারে না, মৌলবাদীরা কেমনে পারবে? হেরা তো প্রতিক্রিয়াশীল।আই লাভ ইউ, ইউ লাভ মি, উই আর হেপি ফেমিলি।

৪৩ thoughts on “তসলিমা, আর কতদিন নিজের দেশরে বেইচা খাইবেন?

    1. দেশি পুলা যখন মেক্সিকোর

      দেশি পুলা যখন মেক্সিকোর ল্যাবে ০০৭ হিসেবে গবেষণা করে আর

      টানে সবাইকে,বাঁধনে জড়ায় না।

      :হাহাপগে: :হাহাপগে:

      , তখন সবই সম্ভব শাহিন ভাই :ভাবতেছি: :হাহাপগে: :হাহাপগে: 😀 … ডাইল যে ইদানিং এতো সস্তা হয়া গেছে, জানতাম না… :পার্টি: :ভেংচি: 😀 😀

  1. আমি কবিতা লিখি যখন তখন আমি
    আমি কবিতা লিখি যখন তখন আমি কবি। কবি সত্ত্বার বাইরে আমার একটি সত্ত্বা আছে। তা হল, আমি এক্কজন খাটি সিলেটি। আমার এলাকায় যখন চায়ের দোকানে বসি তখন মুখ দিয়ে কবিতা বের হয়না শুধু “মডারেটেড” করা শব্দ বের হয়। তোমার দিকে খেয়াল রাখলাম। আর আপাতত এই কথাটা বলার জন্য- হালকা করে একটা পাদুকার ভার্চুয়াল আঘাত করলাম তোমার গন্ডদেশে

    তসলিমারে কই, শেখ হাসিনা অলরেডী দেশটারে বেইচা দিছে ইন্ডিয়ার কাছে

    আজকের পর যেন আর না দেখতে হয় এসব উর্বর মস্তিষ্ক প্রসুত কপি পেস্টেড লেখা

      1. বোরকাওয়ালি আবাল ছুপার পাকি
        বোরকাওয়ালি আবাল ছুপার পাকি পেমেন্টের ব্যাপারে ভালো ধারনা আছে দেখছি…

        :-B :বিষয়ডাকী: :বিষয়ডাকী: :ভেংচি: 😀 :মানেকি: :এখানেআয়:

  2. থাকেন মেক্সিকো, জন্ম দেশের

    থাকেন মেক্সিকো, জন্ম দেশের বাইরে, নিক নিয়েছেন দেশী পোলা!!
    কথা বলছেন এলোমেলো… ভালতো! ভাল না!!!
    তো আপনার গবেষণার বিষয় কি? নিজের দেশ খুঁজে বের করা?
    সত্যের তলোয়ার, হেরিটিক, ব্ল্যাক বোল্ট এর ধারাবাহিকতায় আরেক জন হাজির…
    প্রথম পোস্টের জাত চিনিয়ে দেয়ার জন্য ধন্যবাদ…
    ল্যাদানর জন্য ভাল খোঁয়াড়ের অভাব হবে না দুনিয়ায়, ভুল যায়গায় আইসা পরছেন!!

    1. উনি একসাথে দুইখানা পোস্ট
      উনি একসাথে দুইখানা পোস্ট কপিপেস্ট করবার মাধ্যমে তার জাত চিনাইছেন, লিংকন ভাই :ভেংচি: 😀 … যাই কন, এইরাম উদ্ভট আবাল কিন্তু বড়ই বিরল… :হাহাপগে: :হাহাপগে: :এখানেআয়:

    2. জন্ম তারিখ ২৮ সেপ্টেম্বর
      জন্ম তারিখ ২৮ সেপ্টেম্বর ২০১৩!!!

      এতো একদিনের শিশু! আর আপনারা একটা দুধের শিশুকে নিয়ে এতো মাতামাতি শুরু করলেন তারিক ভাই!!! 😛

  3. আমার খুব দেখার শখ তসলিমা
    আমার খুব দেখার শখ তসলিমা নাসরিন তোমার পশ্চাতদেশে কোষে একটা লাত্থি মেরে ডাইরেক্ট সৌদি পাঠাইছে ! তবে কথা হলো উনি এই আগ্রহ দেখাবে কিনা
    – এই ছাগুর প্রতি কড়া নজর রাখার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করলাম ।

    1. তসলিমার চেয়ে ব্লগের ছাগুরাও
      তসলিমার চেয়ে ব্লগের ছাগুরাও নিজের ল্যাজ লুকাতে বেশি পারঙ্গম।আসলে তসলিমার ল্যাজটাই ছিল তার দর্শনীয় বস্তু। লুকানোর প্রশ্নই উঠে না! পেখম লাগিয়ে কাক যেমন ময়ূর হবে না, পেখম ছিড়লেই ময়ূর তেমনি কাকও হয়ে যাবে না।

      1. ভাইরে, থামলে ভালো লাগে
        ভাইরে, থামলে ভালো লাগে :মানেকি: :মানেকি: :এখানেআয়: … আপ্নের লেঞ্জা কিন্তু বাইরাইয়া গেছে বহুত আগে… :হাহাপগে: :হাহাপগে: :ভেংচি: 😀

  4. অনেকদিন পর মজা পাইতেছি একটা
    অনেকদিন পর মজা পাইতেছি একটা ছাগল ভুলে প্ল্যাটফর্মে ঢুইকা পড়ছে। আপ্নেরা খুব খারাপ। খালি গুরুগম্ভীর আলোচনা চালান। মাঝে মাঝে যে একটু আধটু বিনোদনও দরকার আছে। এই জিনিস পুরান মাল। বিনোদনে ভরপুর। আপ্নেরা ব্যান করাইতে চান ক্যারে? একটু বিনোদন নেন। :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে:

  5. তুমি কার পোলা!!! আইচে আরেকটা।
    তুমি কার পোলা!!! আইচে আরেকটা। তসলিমা রে নিয়া তোমার এত পাছা বাথা কেন। অমাবস্যা পূর্ণিমায় কি এখন ব্যাথা করে।
    দেন গেট রেডি ফর বিগ ওয়ান। :ক্ষেপছি: :শয়তান: :শয়তান: :মানেকি: :মানেকি: :এখানেআয়:

    1. আইচে আরেকটা। তসলিমা রে নিয়া

      আইচে আরেকটা। তসলিমা রে নিয়া তোমার এত পাছা বাথা কেন। অমাবস্যা পূর্ণিমায় কি এখন ব্যাথা করে।

      :হাহাপগে: :হাহাপগে: :হাসি: 😀

  6. হারামিপনা করার এতো
    হারামিপনা করার এতো ইচ্ছা,কলিজু সাঈদী আর সাকা’র কাছে যাও না…
    এইখানে কেনো মরতে আসলা,ভাইজান…!!!
    দূরে গিয়া মরোগে,গন্ধে আর থাকা যাইতেছে না… :ক্ষেপছি: :ক্ষেপছি: :ক্ষেপছি:

    :শয়তান: :তুইরাজাকার: :শয়তান:

  7. এখানে একটা কবিতা নাজিল করতেই
    এখানে একটা কবিতা নাজিল করতেই হবে।
    আমার নাম ইলেকট্রন। আমি একটি কবিতা বলবো। কবিতার নাম ছাগুর তরী।

    মাঠে মাঠে ম্যাঁ ম্যাঁ শুনি, ঘন বরষা,
    বলগ দিয়ে ইন্টারনেট চালিয়ে নাহি ভরসা।
    কত ছাগু বারবার,
    গদাম খেয়েছে সবার,
    ছাগুর ক্ষুরে এত ধার,
    খরপরশা-
    দেখিতে দেখিতে ছাগু এল বরষা।

    ঠাঁই নাই, ঠাঁই নাই, ছোট সে তরী,
    ছাগলের ল্যাদানিতে গিয়াছে ভরি।
    মেক্সিকোর দিক ঘিরে,
    গন্ধ সব ঘুরে ফিরে,
    ল্যাঞ্জা দেখিয়ে ধীরে,
    রহিছে পড়ি-
    যাহা ছিলো ল্যাদাইয়া গেল ছাগুর তরী।

    1. ঠাঁই নাই, ঠাঁই নাই, ছোট সে

      ঠাঁই নাই, ঠাঁই নাই, ছোট সে তরী,
      ছাগলের ল্যাদানিতে গিয়াছে ভরি।
      মেক্সিকোর দিক ঘিরে, গন্ধ সব ঘুরে ফিরে,
      ল্যাঞ্জা দেখিয়ে ধীরে, রহিছে পড়ি-
      যাহা ছিলো ল্যাদাইয়া গেল ছাগুর তরী।

      এইটা ওই পোস্টেও দেন ইলেকট্রন ভাই :হাহাপগে: :হাহাপগে: :ভেংচি: 😀 … ত্রাত্রি… :জলদিকর: :জলদিকর: :অপেক্ষায়আছি:

    2. ওরে কেউ আমারে ধর…
      ওরে কেউ আমারে ধর… :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :শয়তান:

    3. (No subject)
      :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে:

        1. ডাইলখোরের কথা এতো গুরুত্ব
          ডাইলখোরের কথা এতো গুরুত্ব দিতে নাই, দেবাশীষ ভাই :হাহাপগে: :হাহাপগে: … উনি তো গতকাল থেইকাই ধমকাইতেছে :টাল: :টাল: … বিনুদুন নেন… :ভেংচি: :থাম্বসআপ: :বুখেআয়বাবুল:

  8. ঘটনা কি? ইস্টিশনেও শান্তি
    ঘটনা কি? ইস্টিশনেও শান্তি নাই!!!

    তসলিমারে নিয়া কথা কইবার আগে তসলিমার দুয়েকটা লিখা পড়া দরকার আছে দেশি পোলার।

    ইস্টিশন মাস্টাররে কই, এইসব গরু ছাগল কইথাইকা আসে?

  9. দেশি পোলা মেক্সিকান পাছা চেটে
    দেশি পোলা মেক্সিকান পাছা চেটে ইসলামি পোস্ট মারে।ও তাসলিমার একটি বইও পরে নাই আমি শিওর।ও মুহাম্মদের মতোই মূর্খ।

  10. গত তিন সপ্তাহ ধরে আমার
    গত তিন সপ্তাহ ধরে আমার লেখাগুলো কপি করে ইস্টিশন ব্লগে দেওয়া হচ্ছে আমার অনুমতি ছাড়া, আমার চতুর্মাত্রিক ও অন্যান্য ব্লগের লেখাগুলো কপিপেস্ট করা হচ্ছে “দেশী পোলা” নিক দিয়ে। মজার ব্যাপার হলো আমি ইস্টিশন ব্লগে কোনদিনও একাউন্ট খুলিনি। হটাৎ করে আমার উবাসুতে লেখাটা দেখার জন্য গুগলে সার্চ দিতে এই কাহিনী বের হলো

    ইস্টিশন কাদের ব্লগে জানি না, কোন একাউন্ট পাবলিক খুলেছে কেউ কি বলতে পারেন?? এর একটা প্রতিকার চাই

    আমি বর্তমানে কেবল আমারব্লগে আর চতুরেই লিখতে পারি, সামুতে আমার নিক ব্যানড। বাকি ছিলো ছাগু এবং নাগুব্লগ, ওখানেও আমার নিক ব্যানড। আমি ইস্টিশন ব্লগে কোনদিনও একাউন্ট খুলিনি।

    লেখাটা এখান থেকে চুরি করা হয়েছে
    http://tinyurl.com/9hhlk7a

    দেশী পোলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *