মুভি প্রিভিউঃ “গাড়িওয়ালা”, যে গাড়িকে কখনও কেউ হারাতে পারেনি




চলচ্চিত্র জীবনের কথা বলে। অনেকসময় সাদা চোখে জীবনের যেই দৈনন্দিন ছবি বা গল্প আমরা দেখতে ব্যর্থ হই চলচ্চিত্র সেই গল্প আমাদের দেখায়, আমাদের ভাবতে বাধ্য করে। “গাড়িওয়ালা” এমনই এক চলচ্চিত্র যেখানে দুই শিশুর শৈশবকালীন গল্পের মধ্য দিয়ে সমাজের কিছু চরম নিষ্ঠুর সত্য দেখানোর প্রয়াস পাবে যা আমাদের অনেকেরই অজানা। “প্রয়াস পাবে” বলছি কারন, “গাড়িওয়ালা” একটি সরকারী অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র যা মুক্তির অপেক্ষায় রয়েছে। অপেক্ষায় রয়েছে আমাদের এমন এক গল্প শোনানোর যা দেখার পর জীবন সম্পর্কে অনেকেরই নতুন অভিজ্ঞতা হবে।

বাংলাদেশের চলচ্চিত্র এক সমৃদ্ধ ইতিহাস অনেক পেছনে ফেলে, অনেক ঘাত-প্রতিঘাত পেরিয়ে আজ এক নতুন সুচনার দ্বারপ্রান্তে। মাঝখানে অশ্লীলতা আমাদের চলচ্চিত্রকে আক্ষরিক অর্থেই গ্রাস করে দর্শককে করেছিলো চলচ্চিত্র বিমুখ। আশার কথা হচ্ছে জহির রায়হান, আলমগির কবীর, তানভীর মোকাম্মেল, তারেক মাসুদের মতো প্রতিভাবান চলচ্চিত্রকারের দেখানো পথে পা বাড়িয়ে বাংলাদেশের চলচ্চিত্রকে নতুন এক উচ্চতায় নেওয়ার স্বপ্ন নিয়ে কাজ করে যাচ্ছেন বর্তমানের অনেক চলচ্চিত্রকর্মী। আশরাফ শিশির তাদেরই একজন। আশরাফ শিশিরের নিজের লেখা ‘ঘটনাটি সত্য নয়” নামের ছোটগল্পগ্রন্থের (একুশে বইমেলা ২০১২) “দ্য কার্ট” নামক গল্পের কাহিনী থেকেই নির্মিত হয়েছে “গাড়িওয়ালা” চলচ্চিত্র।

“গাড়িওয়ালা” চলচ্চিত্র সম্পর্কে বলতে গিয়ে আশরাফ শিশির জানান, “দেখুন, আমি জীবনের বাইরে কিছু লিখি না। আমার লেখা বেশীর ভাগ গল্পই আমার জীবন থেকে নেওয়া বা আমার চোখে দেখা। সিনেমার গল্প লিখতে গিয়ে আপনার ইরান-তুরস্কের ছবি হুবুহু কপি করার দরকার নেই । আমাদের জীবন-বাস্তবতাকেই তুলে আনতে হবে চলচ্চিত্রে, সেখানে প্রেম-ভালবাসাও আসবে এমন প্রেম যা আমরা রিয়েল লাইফে করে থাকি। ‍“গাড়িওয়ালা” গল্পের জন্মও অনেকটা এভাবে।

গল্পের সূচনার বিষয়টি এমন যে, আমার শৈশবে প্রায় আমারই বয়সী ২ ভাই প্রতিদিন ভোরে বহুদুরের গ্রাম থেকে আমাদের শহরে শাপলা ফুল বিক্রি করতে আসতো, সেই স্মৃতি থেকেই আমার এই গল্পটি লেখা শুরু হয়। ছেলেবেলায় গ্রামে বেড়াতে গেলে বিয়ারিং গাড়ির রেস এর কথাও চলে আসে গল্পে। ‘গাড়িওয়ালা’ র মূল কাহিনীটির নাম দিয়েছিলাম “দ্য কার্ট” নামে আমার ‘ঘটনাটি সত্য নয়” নামের ছোটগল্পগ্রন্থে ( একুশে বইমেলা ২০১২)। ভাবনায় ছিল, কোন একদিন এটাকে সিনেমায় রুপান্তর করব।

সেই সুযোগটা চলে এল। এপ্রিল ২০১২ এর দিকে স্ক্রিপ্ট ডেভেলপ করতে শুরু করলাম। সরকার তখন একটা চলচ্চিত্রে অনুদানের জন্য সার্কুলার দিয়েছিল, বরাবরের মত সেইবারও সরকারি ঝামেলায় না যাওয়ার কথা ভেবে ব্যাপারটাকে অগ্রাহ্য করেছিলাম। তারপর কি মনে হল, সেই সার্কুলারের ডেট শেষ হওয়ার পরে তারা এক মাস বর্ধিত করে একটা সার্কলার দেয়, তার লাষ্ট ডেটে লাষ্ট আওয়ারে জমা পড়েছিল “গাড়িওয়ালা”।

এরপর সেপ্টেম্বরের এক শুক্রবারে ঘুম থেকে উঠে খবরের কাগজে প্রথম খবরটা পাই। শুরু হয় গল্পের সেই চরিত্রগুলোকে জীবন্ত করার প্রয়াস।

গাড়িওয়ালা বর্তমানে মুক্তির জন্য পুরোপুরি তৈরি। তথ্য মন্ত্রালয়ের অনুমতি পেলেই আমরা এটাকে সেন্সরবোর্ডে দেবো। ক্লিয়ারেন্স পেয়ে গেলে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে গাড়িয়ালা।”

“গাড়িওয়ালা” চলচ্চিত্রে দুই শিশুর গ্রাম্য খেলা “বিয়ারিং গাড়ি” র মধ্য দিয়ে একটি পরিবার এবং পরবর্তিতে একটি সমাজের চিত্র কতোটা ঘাত-প্রতিঘাতময় হতে পারে সেটাই একেবারে নতুন আঙ্গিকে দর্শকের সামনে উপস্থাপিত হবে বলে আমার বিশ্বাস। হাবিল ও কাবিল দুই ভাই, যাদের পিতা অনেকদিন ধরে নিখোঁজ। কেউ জানেনা তাদের পিতা বেঁচে আছেন, না চিরতরে হারিয়ে গেছেন। দুই সন্তানকে নিয়ে তাদের মায়ের এক নিরন্তর জীবন যুদ্ধ। বেঁচে থাকার নুন্যতম চাহিদা মেটানোই যেখানে বিলাসিতার পর্যায় বলে অনুভূত হয় প্রতিনিয়ত, সেখানে “গাড়ি” নিয়ে খেলার রেসে অংশ নেওয়ার আপ্রাণ চেষ্টা আর সেই স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য এই দুই শিশুর নানা ধরনের চ্যালেঞ্জ গ্রহণ মানুষের অদম্য মানসিকতাই তুলে ধরে। সাথে একটি নারীর অসহায়তা এবং একাকীত্ব কিভাবে আমাদের পুরুষতান্ত্রিক সমাজে বারবার আঘাতে জর্জরিত হয় সেই গল্পও ফুটে উঠেছে নিপুন দক্ষতায়।

জীবন মানুষের সামনে কখনও কখনও এমন এমন পরিস্থিতি তৈরি করে যখন মানুষের ভেতরের স্বত্বায় বিরাট এক ধাক্কা লেগে একটা মানুষকে আমূল পাল্টে দেয়। গাড়িওয়ালা চলচ্চিত্রে এমনই এক শিশুর গল্প ফুটিয়ে তোলা হয়েছে যে এক সন্ধ্যার একটি মাত্র ঘটনায় শিশু থেকে একজন পরিণত মানুষে রূপান্তরিত হয় যেন।

যেই “বিয়ারিং গাড়ি” তাদের মায়ের চক্ষুশূল সেই গাড়িই হয়ে দাঁড়ায় মায়ের জীবন বাঁচানোর নিয়ামক। কিছুতেই হার মানেনা জীবন যুদ্ধে প্রতিনিয়ত লড়াই করতে থাকা দুই “গাড়িওয়ালা”। তাই গাড়িওয়ালা এমন গাড়ির গল্প যে গাড়ি হার মানতে জানেনা।

দেশের শিশুতোষ বিনোদনের অভাবে যখন শিশুরা বিদেশী ভাষার কার্টুন/ফিল্মের উপর নির্ভরশীল হয়ে পড়েছে, তখন নির্মিত হয়েছে শিশুতোষ চলচ্চিত্র “গাড়িওয়ালা”। “দুখাই”,“মাটির ময়না” খ্যাত সুঅভিনেত্রী রোকেয়া প্রাচী ও প্রখ্যাত অভিনেতা রাইসুল ইসলাম আসাদ অভিনয় করেছেন আশরাফ শিশিরের কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত চলচ্চিত্র “গাড়িওয়ালা” তে।



ছবিটি সরকারি অনুদানের জন্য নির্বাচিত হয়েছে। মিডিয়াএইড বাংলাদেশের প্রযোজনায় প্রায় পাবনা, গাজীপুরের প্রত্যন্ত গ্রামে এবং এফডিসিতে সিংহভাগ আউটডোর-ভিত্তিক “গাড়িওয়ালা” র ৩০ দিনের শুটিং সম্পন্ন করা হয়েছে । সিনেমাটি ইতিমধ্যেই তথ্যমন্ত্রণালয়ের প্রিভিউ কমিটিতে জমা দেওয়া হয়েছে । কমিটি সিনেমাটি অনুমোদন দেওয়ার পরে তা সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে। আর সেন্সর হওয়ার পরেই তিনি দেশের বিভিন্ন সিনেমা হলে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছেন। এছাড়া, বেশ কিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও তা প্রেরণ করা হবে। সেই সাথে পর্যায়ক্রমে তা সরকারি ও বেসরকারি টেলিভিশনেও বিভিন্ন দিবসে প্রচার করা হবে এবং ডিভিডিতে প্রকাশ করা হবে। মিডিয়াএইড বাংলাদেশ প্রযোজিত ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) এর কারিগরী সহায়তায় নব্বই মিনিট ব্যাপ্তির সিনেমা ‘গাড়িওয়ালা’ দুই ভাই এবং তাদের মায়ের গল্প – গ্রামের মাঠে-নদীতে ভেসে বেড়ানো দুই ভাই, জীবন সংগ্রামে বিপর্যস্ত তাদের মা, তাদের স্বপ্ন-স্বপ্নভঙ্গ আর জীবনের কষাঘাতে এক রাতে ছোট্ট এক শিশুর সামর্থ পুরুষ হয়ে ওঠার গল্প, তারা প্রচন্ড দারিদ্রের মধ্যে কিভাবে গাড়িওয়ালা হয়ে উঠেছিল সেই গল্পগাঁথা..যে গাড়িকে কেউ কোনদিন হারাতে পারেনি সেই গল্প গাড়িওয়ালা। এর শিশুশিল্পীরা হল মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ। এতে আরও অভিনয় করেছেন মাসুম আজিজ, সুপার হিরো সুপার হিরোইনখ্যাত ইমরান, সানসি ফারুক, মোসলেম, আর জে মুকুল ও সাকি ফারজানা, মিরাক্কেলখ্যাত সিডর সুমন, মাটির ময়নাখ্যাত মোসলেম, সাজ্জাদ লিটন, মুক্তা, সম্রাট, শুভ, জগন্ময় পালসহ চারশ’ নাট্যকর্মী। চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করছেন সামিরা আব্বাসী ও রাফায়েত নেওয়াজ।

অত্যন্ত আনন্দ এবং গর্বের বিষয় হচ্ছে আশরাফ শিশিরের “গাড়িওয়ালা” চলচ্চিত্রের ব্লগ পার্টনার হিসেবে কাজ করবে ইস্টিশনব্লগ। যাত্রা শুরুর পর থেকেই আমরা দেখেছি শিল্প ও সাহিত্যের বিভিন্ন দিকে ইস্টিশনব্লগ দারুন কমিটমেন্ট নিয়ে কাজ করে চলেছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের চলচ্চিত্রের নতুন যাত্রার সারথি হিসেবে এই পদক্ষেপ গুরুত্বপুর্ন ভূমিকা রাখবে বলেই আমার বিশ্বাস। “গাড়িওয়ালা” বাংলাদেশের চলচ্চিত্রে এক নতুন মাইলফলক রচনা করবে বলে আশা রাখছি। শুভকামনা পুরো “গাড়িওয়ালা” চলচ্চিত্র টীমের জন্য।

“গাড়িওয়ালা” চলচ্চিত্রের ট্রেইলার-


এক নজরে “গাড়িওয়ালা” চপ্লচ্চিত্রের কলাকুশলীবৃন্দঃ

চলচ্চিত্রের নামঃ গাড়িওয়ালা
ইংরেজি নামঃ The Cart
চিত্রনাট্য ও পরিচালনাঃ আশরাফ শিশির
Director of Photography: সোহাগ চৌধুরী
Asst. DOP: রুদ্রনীল রবিন
2nd Camera Cinematography: রাজীব জবড়জং
3rd Camera Cinematography: ম্যাক সাব্বীর
Underwater Cam: রিফাত
Motorsports Cam: খলিল ……………
Editor: সাব্বীর আহমেদ
প্রযোজনা প্রতিষ্ঠানঃ মিডিয়াএইড বাংলাদেশ
কারিগরি সহায়তাঃ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি)
সরকারী অংশগ্রহণঃ ২০১২-১৩ সালে বাংলাদেশ সরকারের অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র হিসেবে নির্বাচিত
দৈর্ঘ্যঃ ১ ঘণ্টা ৩০ মিনিট (পূর্ণদৈর্ঘ্য) , ৪০ মিনিট (স্বল্পদৈর্ঘ্য)
চলচ্চিত্রের অফিশিয়াল ওয়েবসাইটঃ www.gaariwala.com
অভিনয়েঃ রোকেয়া প্রাচী, রাইসুল ইসলাম আসাদ, মারুব, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর, মাসুম আজিজ, ঋদ্ধ, ইমরান, সানসি ফারুক, মোসলেম, আর জে মুকুল ও সাকি ফারজানা, মিরাক্কেলখ্যাত সিডর সুমন, মাটির ময়নাখ্যাত মোসলেম, সাজ্জাদ লিটন, মুক্তা, সম্রাট, শুভ, জগন্ময় পালসহ চারশ’ নাট্যকর্মী।
সংগীত পরিচালনাঃ সামিরা আব্বাসী ও রাফায়েত নেওয়াজ
ব্লগপার্টনারঃ ইস্টিশনব্লগ
রেডিও পার্টনারঃ রেডিও এবিসি

১৬৭ thoughts on “মুভি প্রিভিউঃ “গাড়িওয়ালা”, যে গাড়িকে কখনও কেউ হারাতে পারেনি

  1. আতিক ভাই,
    অনেক আবেগ জড়িয়ে আছে

    আতিক ভাই,
    অনেক আবেগ জড়িয়ে আছে এই ছবিটি নিয়ে ।
    শুটিঙের সেই কনকনে শীতের দিনগুলোর কথা মনে পড়ে যাচ্ছে ।
    আপনাকে ধন্যবাদ প্রিভিউ লেখার জন্য ।
    আমি লিখলে তো নিজের ঢোল নিজের পেটানো হয়ে যাবে … হাহাহাহাহা 😀

    1. আয় হায়, আপনি আছেন টীমে জানলে
      আয় হায়, আপনি আছেন টীমে জানলে তো আপনারে দিয়াই লেখাইতাম। :দেখুমনা: মা’র কাছে মামা বাড়ির গল্প শুনায়ে ফেললাম। :মাথাঠুকি:

      1. হাহাহাহাহা …এতগুলো ছবি
        হাহাহাহাহা …এতগুলো ছবি দিয়েছেন, তারমধ্যে দুটি ছবিতে নিজের ক্যাবলাকান্ত চেহারা বেশ দেখা যাচ্ছে আর দুইটা ছবিতে ব্যাক সাইডের । আপনি ভাল লিখেছেন । আগে মুক্তি পাক । তারপর না হয় সাহস করবো অন্য পারসপেকটিভ নিয়ে লেখার । :গোলাপ: :থাম্বসআপ:

          1. পরিচালক শিশির’দা ও ভদ্র
            পরিচালক শিশির’দা ও ভদ্র মহিলার ( কাবিল ওরফে কাব্য ‘র আম্মু ) মাঝে দণ্ডায়মান নীল ক্যাপের বালক’ টি এই অধম :লইজ্জালাগে: … এছাড়া ক্রেন এর পাশে গলায় কার্ড ঝুলানো বান্দা আমি :লইজ্জালাগে: … হাহাহাহ … কী নির্লজ্জের মতো নিজেরে চেনাচ্ছি !!! :দেখুমনা:

          2. সৌ রভ ,
            ( সাপ ওয়ালা ছবি

            সৌ রভ ,
            :ক্ষেপছি: :শয়তান: ( সাপ ওয়ালা ছবি !!! )
            ভালো প্রচারণা চালান । অনেক খানা পিনা’র এন্তেজাম আছে ।

          3. সাপ ওয়ালা ছবি !!!
            বহুদিন আগে

            সাপ ওয়ালা ছবি !!!

            বহুদিন আগে একবার প্রচারনা চালাইছিলাম… :শয়তান: :শয়তান: আবার চালাইতে হবে… :নৃত্য:

          1. বদের হাড্ডি এখনও হইতে পারি
            বদের হাড্ডি এখনও হইতে পারি নাই তারিক ভাই। চেষ্টায় আছি 😛 আপনেরা দোয়া দিলে আপনাদের ইচ্ছা পুরনের চেষ্টা করবো 😛

    2. রাহাত ভাই আপনাকে অভিনন্দন…
      রাহাত ভাই আপনাকে অভিনন্দন… :ফুল: :ফুল: :ফুল: :ফুল: আপনি এমন কাজ করেন আগে বলবেন না!
      তাইতো বলি এত চমৎকার লিখনি কীভাবে হয় মুভি নিয়ে!! আশাকরি চমৎকার কিছু দেখতে পাব… :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি:
      আর আতিক ভাই যা বলল সেই সুরেই বলব আতিক ভাই অনবদ্য রিভিউ না হয় লিখল কিন্তু আপনার কছে একটা অভিজ্ঞতাসমেত বিস্তারিত লিখা চাই… আর মুভিটি কবে মুক্তি পাবে জানাবেন; সুযোগ পাইলে প্রিমিয়ার শো দেখতে আসব…

        1. অপেক্ষায় থাকলাম সহঃ পরিচালক
          অপেক্ষায় থাকলাম সহঃ পরিচালক সাহেব… আপনাকে অভিনন্দন!! :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :ভালাপাইছি: :ভালাপাইছি: :ভালাপাইছি: :ভালাপাইছি: :ফুল: :ফুল: :ফুল: :ফুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল:
          আমিও একটা রিভিউ দিব (যদি অনমুতি দেন…) আশা করি!! কারণ আমি মনেকরি দর্শকের মনভাব সবার আগে দরকার পরিচালক বৃন্দের…

      1. দুরন্ত জয় ,
        আর ভাই এটা কি

        দুরন্ত জয় ,

        আর ভাই এটা কি ইস্টিশনের মাধ্যমে যুক্ত হয়েছেন?

        —- প্রশ্নটা কি আমাকে করলেন ? যদি আমাকে করে থাকেন উত্তর হচ্ছে, জি জনাব, ইষ্টিশনের জন্মের আগে থেকেই উক্ত কর্মের সহিত আমি জড়িত ।

  2. অসাধারন লাগলো পুরো ব্যাপারটা
    অসাধারন লাগলো পুরো ব্যাপারটা ভাবতেই কেমন জানি জটিল লাগছে …।। সার্বিক শুভকামনা :ফুল:

    1. মুক্তির দিন এখনও ধার্য করা
      মুক্তির দিন এখনও ধার্য করা হয়নি বোধ হয়। হলে অবশ্যই জানবেন। ইস্টিশন এই মুভির ব্লগ পার্টনার না? 😀

  3. রাহাত ভাইকে অভিনন্দন সাথে
    রাহাত ভাইকে অভিনন্দন সাথে আতিক ভাইর প্রতি কৃতজ্ঞতা।কেননা আতিক ভাই রিভিউ না করলে জানাই হত না রাহাত ভাই এমন একটি শিল্পের সাথে জড়িত আছেন।

    ব্লগ পার্টনার হিসেবে অংশ নেয়ায় ইস্টিশন ব্লগকে অভিনন্দন ।আশা করি শীঘ্রই আমরা ছবিটি দেখতে পাব ।

  4. প্রত্যাশা অনেক।
    আশা করি

    প্রত্যাশা অনেক।
    আশা করি প্রাপ্তিও তেমন হবে।
    শুভ কামনা রইলো “গাড়িওয়ালা” টিমের প্রতি।

  5. এখন থেকে আশরাফ শিশির পরিচালিত
    এখন থেকে আশরাফ শিশির পরিচালিত সরকারি অনুদানের চলচ্চিত্র “গাড়িওয়ালা” এর অফিসিয়াল ব্লগ পার্টনার হিসাবে কাজ করবে প্রগতিশীল বাংলা ব্লগ “ইষ্টিশন” (istishon.com)। “গাড়িওয়ালা”র যাবতীয় আপডেট, মিউজিক ট্র্যাক এবং স্পেশাল অনলাইন ইন্টারভিউ পৃথিবীর যে কোন প্রান্ত থেকে আপনারা জানতে পারবেন “ইষ্টিশন” ব্লগে। “গাড়িওয়ালা” চলচ্চিত্রের অফিসিয়াল রেডিও পার্টনার:” ABC Radio fm 89.2″, অফিসিয়াল ওয়েবসাইট : http://www.gaariwala.com আর প্রযোজনা প্রতিষ্ঠান: Mediaaid Bangladesh

  6. “গাড়িওয়ালা” দেখার অপেক্ষায়
    “গাড়িওয়ালা” দেখার অপেক্ষায় থাকলাম। কলাকুশলীবৃন্দকে অভিনন্দন এরকম একটি কাজ শেষ করতে পারার জন্য। ব্লগ পার্টনার হিসেবে ইষ্টিশন থাকাতে তাকেও অভিনন্দন। একটা ভাল সৃষ্টি দেখার অপেক্ষায় থাকলাম। ভাল না হলেও এটা যে একেবারেই আলাদা কিছু তা মুভির প্লট সম্পর্কে এই লেখা যেটুকু পড়েছি তাতেই বুঝে গেছি। এখন দেখতে চাই কলাকুশলীবৃন্দ এই ভিন্ন ধরনের চিন্তাটাকে কতটুকু ভালভাবে উপস্থাপন করতে পেরেছেন।

    গ্রাম সম্পর্কে যেকোন কিছুই আমাকে চুম্বকের মত টানে। ইষ্টিশনে ঢোকার প্রথমদিকেই গ্রাম নিয়ে নিজের সর্বোচ্চ ভালবাসা ও আবেগ দিয়ে একটা স্মৃতিচারন দিয়েছিলাম। এখন এই মুভি দেখে নিজের শৈশবে দেখা সেসব গ্রামের শাপলা ফুল কিংবা ছোট ছোট মাছ ধরে বিক্রি করা বাচ্চা ছেলেদের দুরন্তপনার দৃশ্য আবার মনে করতে চাই।

        1. (No subject)
          :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে:
          :হাসি: :হাসি: :হাসি: :হাসি: :হাসি: :হাসি: :হাসি:

  7. আহাঃ আতিক ভাই
    আপনার

    আহাঃ আতিক ভাই :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল:
    আপনার হাতে মুভির রিভিউ দেখে প্রথমে টাস্কিত আর পুরাটা পড়ে হতবিহবল হয় গেলাম!!
    এখন বাকিরা মুভি রিভিউ লিখতে ২য় বার ভাববে কেননা স্ট্যান্ডার্ড অনেক হাই হয়ে গেছে…
    রাহাত মুস্তাফিজ, ডাঃ আতিক-এর অনবদ্য শৈল্পিক বর্ণনা আর রাআদ ভাইয়ের এর সাবলীল শিশুসুলভ 😉 উপস্থাপনাতো আছেই…
    আতিক ভাই অসংখ্য ধন্যবাদ… চমৎকার হয়েছে রিভিউ :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ:
    সম্ভাব্য মুক্তির দিন কি ধার্য করা হয়নি আজও? পারলে জানাবেন…
    অপেক্ষায় থাকলাম বোধকরি অসাধারণ কিছু হতে যাচ্ছে!!

    1. লিংকন,
      সাবলীল শিশুসুলভ

      লিংকন,

      সাবলীল শিশুসুলভ উপস্থাপনাতো আছেই…

      —— :চিন্তায়আছি: :ভাবতেছি: ( শিশুসুলভ !!! )

      1. রাআদ ভাইয়ের কথা বলেছি, আপনাকে
        রাআদ ভাইয়ের কথা বলেছি, আপনাকে আর আতিক ভাইকে নয়!! 🙁
        ওস্তাদ ভুল বুঝতেছেন… :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে:
        :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :খাইছে: :খাইছে: :খাইছে: :খাইছে: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট:

    2. তারিক ভাইয়ের কমেন্ট ও রাহাত
      তারিক ভাইয়ের কমেন্ট ও রাহাত ভাইয়ের প্রতিউত্তর পইড়া যে হাসতে শুরু করছি, এখনও থামাইতে পারি নাই… :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: জাতিসংঘের বেধে দেয়া ১৮ বছর পার হবার পরেও যে তারিক ভাউ আমারে এই সম্মানটা দিল, I really feeling honored, MY LORD :bow: :চশমুদ্দিন: :চশমুদ্দিন: :ভেংচি: 😀 :নৃত্য: 😀 ..

  8. অপেক্ষায় রইলাম…
    আশা করি

    অপেক্ষায় রইলাম…
    আশা করি দুর্দান্ত কিছু দেখতে পাবো…।।
    :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ:

  9. এইসব চিটিংবাজি চইলত ন।
    এইসব চিটিংবাজি চইলত ন। :কথাইবলমুনা: নিজের ঢোল নিজে ক্যামনে পিটায়, ছিঃ। আপনারা এত্তগুলান পচা। :মাথানষ্ট:
    (আমারে একখান ফ্রি টিকেট দিলে সব ভুইলা যামু :কেউরেকইসনা: )

  10. আমার শিক্ষকের প্রশংসা আমি আর
    আমার শিক্ষকের প্রশংসা আমি আর কি করব, তবুও বলছি এটা পড়ে এখন ই দেখার ইচ্ছা করছে,
    কবে রিলিজ হবে??

    আর আতিক ভাই আপনি ও কি আছেন টিম এ?

  11. শঙ্খচিলের ডানার সাথে আমিও
    শঙ্খচিলের ডানার সাথে আমিও একমত। রাহাত ভাই, দুই খান ফ্রি টিকেট চাই । নাইলে আমুভিনশন ( কোন প্রকার মুভি দেখা থেকে অনশন 😛 ) করুম :angry:

    1. সৌ রভ ,
      আপনেরে কইছি প্রচারণা

      সৌ রভ ,
      আপনেরে কইছি প্রচারণা চালাইতে … খানা পিনার এন্তেজাম আছে । তা না করে এখন ফ্রী তে টিকিট খুজতেছেন !!!! আচ্ছা যান, প্রতি ৫০১ জনের জন্য একটা ফ্রী টিকিট আর সেই সাথে শুটিং স্পট পাবনা ‘র ওই জায়গা ঘুরা ( অবশ্য আপনি থেকে যেতে চাইলে আপত্তি করবেনা কেউ 😀 :হাসি: )

      1. পাবনার ওই জায়গা বলতে যদি আপনে
        পাবনার ওই জায়গা বলতে যদি আপনে ওই জায়গার কথা মিন করে থাকেন তাইলে আমি বুঝি নাই আপনার কথা 😛

      1. দুরন্ত জয়,
        টিকিট পাবেন ।

        দুরন্ত জয়,
        টিকিট পাবেন । আমার কাছে না হলেও টিকেট কাউনটারে । 😀 😀 😀
        তয় ব্ল্যাকে কাইটেন না । এমনিতে চলচ্চিত্র শিল্পের দুরবস্থা যাচ্ছে ।

          1. দুরন্ত জয়,
            সমবেদনা জানাচ্ছি

            দুরন্ত জয়,
            সমবেদনা জানাচ্ছি … :কানতেছি: :কানতেছি: :কানতেছি:

  12. বেচারা রাহাত ভাই!!!
    এনিওয়ে,

    বেচারা রাহাত ভাই!!!
    এনিওয়ে, হাবিল কাবিল নাম দুটি বেশ ইন্টারেস্টিং লাগল.ধন্যবাদ পরিচালক কে।

    1. আসলেই আমি বেচারা হয়ে গেছি !!!
      আসলেই আমি বেচারা হয়ে গেছি !!! :কানতেছি:
      নাম দুটো আমারও খুব পছন্দের ।
      পরিচালক আশরাফ শিশির কে ধন্যবাদ ! :ধইন্যাপাতা:

  13. শুভ কামনা
    শুভ কামনা ‘গাড়িওয়ালা’…

    বিশেষ ধন্যবাদ আশরাফ শিশির ভাইকে।
    ধন্যবাদ ডাঃ আতিক ভাইকে।

    অনিচ্ছাকৃত ভুলে হয়তো কলাকুশলীদের তালিকায় “Cinematographer & Editor” এর নাম দু’টো আসেনি। আসলে ভালো লাগবে…:)

    “গাড়িওয়ালা” টিম এবং মন্তব্যদাতা সহ সবাইকে আবারও ধন্যবাদ।

  14. অপেক্ষায় আছি মুভিটা দেখার।
    অপেক্ষায় আছি মুভিটা দেখার। আয়োজন দেখেই মনে হচ্ছে দুর্দান্ত কিছু আসতেছে। ট্রেইলার দেখেই অভিভূত

  15. বাহ — চমৎকার , স্টিল ফটো
    বাহ — চমৎকার , স্টিল ফটো আর ট্রেইলার দেখে বোঝা যাচ্ছে ভালো কিছু আসচ্ছে বাংলা চলচিত্রে ।
    ইস্টিশনকে অভিনন্দন । সেই সাথে শুভকামনা ” গাড়িওয়ালা ” টিমকে

    অফটপিক – ঢালিউড টুয়েন্টিফোর ডটকম এর সাথে ওয়েব পার্টনারশিপের অফিসিয়াল ডিল সাইন করেছে এবারের ঈদে মুক্তির অপেক্ষায় থাকা শাকিব খান অভিনীত আলোচিত ছবি ”মাই নেম ইজ খান” এর

    যদি ” গাড়িওয়ালা ” এমন কিছুতে আগ্রহী থাকে তবে আমি তাদের সাথে কথা বলবো । আমার কিঞ্চিত চিনপরিচয় আছে । Dhallywood24.com এর সাথে ।

  16. যারা গাড়িওয়ালা নিয়ে কথা
    যারা গাড়িওয়ালা নিয়ে কথা বলছেন, কষ্ট করে ট্রেইলার দেখছেন, তাদের সবাইকে গাড়িওয়ালা টিম এর পক্ষ থেকে শুভেচ্ছা জানাচ্ছি। আরেকটা কথা অফ দি রেকর্ড বলতে চাই ( রাহাত মুস্তাফিজ যেন না জানে 😛 ), একজন সহকারী পরিচালক হিসাবে তার আর সব দায়িত্বের মধ্যে একটি ছিল ক্ল্যাপষ্টিক কল করা। আমাদের ক্ল্যাপষ্টিকটা ছিল ভারী কাঠের তৈরি, মহা শক্ত। কিন্তু একদিন দেখা গেল রাহাত সেই ক্ল্যাপষ্টিকের ভাঙ্গা অংশ চিবুচ্ছে !!!! পরে আমরা ধারণা করেছি যে, এটা ছিল তার কাজে ফঁাকি দেওয়ার একটি বিশেষ কেৌশল !!! হি হি হি

    1. আশরাফ শিশির ভাই, আপনার এই
      আশরাফ শিশির ভাই, আপনার এই কমেন্টের ঠিক তিনটা কমেন্ট আগে আমার একটি কমেন্ট আছে। যদি চোখ বোলাতে পারেন ভালো লাগবে। 🙂

      ধন্যবাদ

    2. শিশির ভাই,
      শিশির ভাই,
      :আমারকুনোদোষনাই: :দেখুমনা: :কানতেছি: :খাইছে: :মাথানষ্ট: :কেউরেকইসনা: :মাথাঠুকি: :ক্ষেপছি: :লইজ্জালাগে:

    3. শিশির ভাই অফুরন্ত ধন্যবাদ…
      শিশির ভাই অফুরন্ত ধন্যবাদ… :ধইন্যাপাতা: :ধইন্যাপাতা: :ধইন্যাপাতা: :ধইন্যাপাতা: :ধইন্যাপাতা: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :ফুল: :ফুল: :ফুল: :ফুল:
      আশাকরি বাংলার চলচ্চিত্র অনবদ্য কিছু পেতে যাচ্ছে; ট্রেইলর দেখে তাই মনে হল!!
      রাহাত ভাই সহকারী পরিচালক? ওনার বিনয় দেখে তাই পুরাই টাস্কিত…

      আর সবাই এমন ফ্রি টিকেট চাইলে ভাল মুভি ক্যামনে হবে?
      আমি সবাইকে সপরিবারে টিকেট কেটে ফিল্মটি দেখার আহ্বান জানাচ্ছি…
      অপেক্ষায় থাকলাম :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি:

      1. তারিক লিংকন ,
        আমি বিনয়ী !!!

        তারিক লিংকন ,
        আমি বিনয়ী !!! :কেউরেকইসনা: :খাইছে: :মাথানষ্ট: :দেখুমনা: :-B :টাইমশ্যাষ: :মনখারাপ:

  17. অনেকদিন পর আমরা হয়ত একটা ভাল
    অনেকদিন পর আমরা হয়ত একটা ভাল মুভি দেখতে পাব। খবরটা আমাদের দেওয়ার জন্য ডাঃ আতিককে ধন্যবাদ। যদি ভুল না হয়, এই প্রথম কোন পূর্ণদৈর্ঘ্য সিনেমার ব্লগ পার্টনার হিসাবে ইস্টিশন’কে দেখতে পেয়ে ভাল লাগছে। আইডিয়াটাই চমৎকার। সামাজিক দায়বদ্ধতাজাতীয় বিভিন্ন কর্মকান্ডে ইস্টিশন-এর চমৎকার উপস্থিতি সত্যিই ঈর্ষনীয়। এই ব্লগের একজন ব্লগার হিসাবে আজ আমি গর্ববোধ করছি।

    ‘গাড়িওয়ালা’ এর পরিচালকসহ সকল কৌশলী ও শিল্পীদের অভিনন্দন। সরকারী অনুদানপ্রাপ্ত সম্পূর্ণ ডিজিটাল ফরমেটে এই সিনেমাটি সফল হবে বলেই মনে করছি।

  18. প্রথমেই আশরাফ শিশির ও
    প্রথমেই আশরাফ শিশির ও “গাড়িওয়ালা” চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে একরাশ অভিনন্দন ও শুভকামনা এইরকম আগ্রহজাগানিয়া একটা প্রজেক্ট হাতে নেয়ার জন্য। :salute: :salute: :salute: আর ইষ্টিশনকে অভিনন্দন :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: একে ব্লগ পার্টনার হিসাবে সাপোর্ট দেয়ার জন্য। বাঙলা চলচ্চিত্রের এই ক্রান্তিকালে এরকম আরও কিছু উদ্যোগের বিশেষ প্রয়োজন। জাতীয় ও সামাজিক দায়বদ্ধতার এই ধরনের কাজে এরকম সহযোগিতার জন্য এই ব্লগের একজন ব্লগার হিসাবে গর্বে বুকটা দু ইঞ্চি ফুলে গেলো… :মাথানষ্ট: :নৃত্য: :চশমুদ্দিন: 😀

  19. বিয়ারিংয়ের সব কয়টা গাড়িই নতুন
    বিয়ারিংয়ের সব কয়টা গাড়িই নতুন কাঠ দিয়ে বানানো।তাই গাড়িগুলো প্রাত্যহিক গ্রামীণ জীবনের সাথে মিশে যেতে পারে নাই।মজা করলাম,ছবির ট্রেলারেই বাজীমাত। ছবিটি অনেক দুর যাবে আশা করি।

    1. আপনার জ্ঞাতার্থে জানাতে চাই
      আপনার জ্ঞাতার্থে জানাতে চাই যে, এই ছবিতে কমপক্ষে ২০ রকমের বিয়ারিং এর গাড়ি দেখানো হয়েছে। তবে রেসগুলো তে যে কয়েকটি প্রায় একই ধরণের কাঠের/শেইপের গাড়ি আমরা দেখতে পাই তা গ্রামের হাট থেকে রেডিমেড হিসাবে কেনা, গ্রামের তুলনামূলক স্বচ্ছল বাচ্চারা এগুলো কেনে… যেমন, ঘুড়ি…. ঘুড়ি খুব দারুণ দেখতে হয়, যদি তা রেডিমেড কেনা যায়, আবার বানানোটা একটু আনকোড়া হয়… (ধন্যবাদ)

  20. ভেবেছিলাম নিজের ক্ষুদ্র মেধা
    ভেবেছিলাম নিজের ক্ষুদ্র মেধা দিয়ে একটা মুভি রিভিউ লেখার চেষ্টা করবো।। কিন্তু তা আর হল না।। রাহাত ভাই, রাআদ ভাই তারা তো মুভি রিভিউটাকে আমার হাতের নাগালের বাইরে নিয়ে গিয়েছিল।। কিন্তু আতিক ভাই এটা কি করল!! রিভিউএর লেভেলটাকে একেবারে আকাশের চাঁদ বানিয়ে দিলো!! না ভাই আপনি কাজটা ঠিক করেন নি।। এমনি মজা করলাম।। 😀 😀
    অনেক অনেক ভালো লাগলো রিভিউটা পড়ে।। ধন্যবাদ আতিক ভাই।।
    লিঙ্কন ভাই-এর সাথে একমত।। রাহাত ভাইয়ের কাছে একটা রিভিউ আশা করছি।। 😀 😀

    “গাড়িওয়ালা”র মূল কারিগর আশরাফ শিশির ভাই সহ চলচিত্রটিতে যারা যুক্ত আছেন সবাইকে জানাই অনেক অনেক শুভকামনা।। স্ক্রীনশট আর ট্রেইলার দেখে যা মনে হল তাতে অসাধারণ একটা চলচিত্রই হতে যাচ্ছে এটি।।
    ‘ইস্টিশনব্লগ’কে ধন্যবাদ এমন একটা কাজে সাথে থাকার জন্য।।

    পরিশেষে, রাহাত ভাইকে বলছি, ফ্রি টিকেট দেন নাইলে আমুভিনেশন।। :ভেংচি: :ভেংচি: :ভেংচি:

    1. শিশির’দা,
      এইখানে দেখি ব্যাবাক

      শিশির’দা,
      এইখানে দেখি ব্যাবাক লোক ফ্রী টিকিট চাইতাছে … :দেখুমনা: :ভাবতেছি: :চিন্তায়আছি:
      আপনি কিছু একটা কন … :ভেংচি:

      1. যারা ইষ্টিশন ব্লগের মাধ্যমে
        যারা ইষ্টিশন ব্লগের মাধ্যমে ফ্রি টিকিট কামনা করছেন, তাদের প্রত্যেককে ফ্রি টিকিট দেওয়ার নির্বাচনী ওয়াদা ঘোষনা করছি (* কন্ডিশনস্ অ্যাপলাই )

        * কন্ডিশন : তেমন কিছু না, আমাদের টিমের সবাইকে একবেলা নাস্তা করালেই চলবে

        [ জেনে রাখা ভাল যে, “গাড়িওয়ালা” ২০০৭ সালে সোশাল অনলাইন নেটওয়ার্কের মাধ্যমে গড়ে ওঠা একটি সিনেমাপ্রেমীদের সংগঠন “আমরা একটা সিনেমা বানাবো” এর একটি প্রকল্প। তো এই গ্রুপে এখনও সদস্য সংখ্যা ১০ হাজারের উপরে। তাহলে আপনারাই ঠিক করুন, একটি ফ্রি টিকিটের বিনিমিয়ে ১০ হাজার মানুষের এক বেলা নাস্তা করানোর দায়িত্বটা নেবেন কি না 😛 ]

        ***** আমার এই বক্তব্যে কারো রাগ হইলে সেই রাগ মহামান্য রাহাত মুস্তাফিজের উপর ঝাড়িতে পারেন 😛

          1. ওহ, রাহাত ভাইকে ঝাড়ি দেওয়ার
            ওহ, রাহাত ভাইকে ঝাড়ি দেওয়ার লাইসেন্স দিয়া দিছে শিশির ভাই। :নৃত্য: :নৃত্য: :নৃত্য:

        1. একটা সাধারন লজিক দেই। সাধারনত
          একটা সাধারন লজিক দেই। সাধারনত মেহমান বারিতে গেলে খাবার দাবার নিয়ে যেতে হয় আমি যদি দওয়াত দেই আপনারা মেহমান। আপনাদের আনা খাবার দিয়ে আপনাদের খায়িয়ে দেব। বরং আরো খাবার বেচে যাবে। বিনিময়ে শর্ত অনুযায়ী টিকিট। আহ!!! শান্তি !!

          😀 😀 :ভেংচি: :পার্টি: :পার্টি: :পার্টি:

          1. জয় ভাইয়ের সাথে সহমত।। যারা
            জয় ভাইয়ের সাথে সহমত।। যারা যারা দাওয়াত খাবেন তারা আসার সময় নিশ্চই কিছু না কিছু নিয়ে আসবেন তা না হলে তো উনাদের মান থাকবে না।। তাই পরে আপনাদের আনা খাবারই আপনাদের খাইয়ে দেব।। কিছুটা মাছের তেলে মাছ ভাঁজির মত।। :নৃত্য: :নৃত্য: :নৃত্য: 😀 😀

    2. এইটা কি হইল? আমার রিভিউর কোন
      এইটা কি হইল? আমার রিভিউর কোন স্বীকৃতি দিলেন না মান্যবর?
      এইটা কি ঠিক? গন্যমান্যরা প্রেরণা না দিলে ক্যামনে কি? :মনখারাপ: :মনখারাপ: :মনখারাপ: :মনখারাপ: :মনখারাপ:

      1. যদ্দুর মনে পড়ছে ‘ম’ দিয়ে কোন
        যদ্দুর মনে পড়ছে ‘ম’ দিয়ে কোন রাজাকারের নাম নেই।। তাই ‘ম’ তে ‘মান্যবর’ – তুই রাজাকার, তুই রাজাকার বলার সুযোগ রয়েই গেল।। :চিন্তায়আছি: :চিন্তায়আছি: :কানতেছি: :কানতেছি: :খাইছে: :খাইছে: :মাথানষ্ট: :মাথানষ্ট:

        প্রথম কথা আমার নাম ‘মান্যবর’ তাই বলে আমি গন্যমান্য না।। :খুশি: :খুশি:
        মানুষ মাত্রই ভুল করে (ম্যান ইজ মর্টাল) কথাটার সত্যতা দেখতে পাচ্ছি।। যেমন অনেক সময় অনেক কিছুর তালিকা করতে গেলে আমরা প্রধান জিনিসটাকেই ভুলে যাই তেমন আর কি।। ধরুন, বাংলাদেশে পাওয়া যায় এমন মাছের তালিকা করতে গেলাম আর ইলিশ মাছের নামটাই ঐ তালিকায় স্থান পেলো না।। তাহলে কি আর তালিকাটার কোন গুরুত্ব রইল???

        এমন একটা অকাজ করার জন্য :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি:

        অনাকাঙ্খিত ভুলের জন্য ক্ষমাপ্রার্থী।। :খুশি: :খুশি:

    3. ঠিক কথা।ভাল লেখেন,সেইটা ঠিক
      ঠিক কথা।ভাল লেখেন,সেইটা ঠিক আছে,তাই বলে রিভিউ এর লেভেল সাইদীর কাছে পাঠানোর কোন মানে নাই,আপনার এহেন আচরণের তীব্র নিন্দা জানাইলাম,আতিক ভাই

  21. ওহে মান্যবর মহাশয়, আপনে ইহা
    ওহে মান্যবর মহাশয়, আপনে ইহা কি করিলেন?? :মাথাঠুকি: :মাথাঠুকি: :কানতেছি: আপনে আমার মত অধমের নাম উল্লেখপূর্বক আমাকে অতিশয় লজ্জার মধ্যে ফেলিয়া দিলেন কিন্তু তারিক লিংকনের নাম ভুলিয়া গেলেন??? :মানেকি: :খাইছে: :খাইছে: :দেখুমনা: :দেখুমনা: :কানতেছি: :কানতেছি: :কানতেছি: :কানতেছি: :কানতেছি: আমি বাঁচতে চাই না… :আমারকুনোদোষনাই: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি:

    1. কিছুটা পায়েসে দুধ-চিনি না
      কিছুটা পায়েসে দুধ-চিনি না দেয়ার মত হয়ে গেল আর কি।। এই জন্য :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি:

      তবে রাহাত ভাই আর আপনিও কম ভালো লিখেন না।। :খুশি: :খুশি:

  22. আতিক ভাইকে চমৎকার একটা রিভিউ
    আতিক ভাইকে চমৎকার একটা রিভিউ লেখার জন্য ধন্যবাদ জানাই প্রথমেই। তারপর পরিচালক আশরাফ শিশির এবং তার কমান্ডো বাহিনীর জন্য একটা স্ট্যান্ডিং স্যালুট। যে বিশাল কর্মযজ্ঞের নমুনা দেখলাম ছবিতে, তাতে আশায় বুক বাঁধলাম। বাঙলা চলচ্চিত্র নিয়ে হতাশার মেঘ কেটে যাবে আপনাদের হাত ধরে-এটাই আমাদেরকে বার বার হলমুখী করে দেবে।
    গাড়িওয়ালাদের প্রতি রইল আন্তরিক শুভকামনা।

  23. ডাঃ আতিক,
    তালিকায় বাদ যাওয়া

    ডাঃ আতিক,

    তালিকায় বাদ যাওয়া কলাকুশলীদের নাম সংযোজন করাতে আপনাকে ধন্যবাদ।

    তবে ভালো লাগতো যদি—

    Asst DOP না হয়ে— Camara Operator

    2nd Cam Cinematography না হয়ে —1st Cam Asst (Focus Puller)

    3rd Cam Cinematography না হয়ে —2nd Cam Asst (Clapper)

    3rd Cam Asst
    &
    Cam Trainee হতো তাহলে ভালো হতো। 🙂

    তারপরেও ধন্যবাদ 🙂

    1. খুব শিঘ্রী পুরো অভিনয়শিল্পী
      খুব শিঘ্রী পুরো অভিনয়শিল্পী আর কলাকুশলীদের লিষ্ট ইষ্টিশনে প্রেরণ করা হবে। আপনার জ্ঞাতার্থে জানাতে চাই, এই ফিল্মের Focus Puller, Clapper – এই সব আলাদা ব্যক্তি আছেন। কিন্তু 2nd Cam Cinematography,3rd Cam Cinematography বলতে আমরা তাদের বুঝিয়েছি যারা আলাদা আলাদা ক্যামেরা ইউনিটের নেতুত্ব দিয়েছেন। ধন্যবাদ

  24. মাথা নষ্ট করা সিনেমাটোগ্রাফি
    মাথা নষ্ট করা সিনেমাটোগ্রাফি !!!!!!!। শেষবার মনপুরাতে এতো ভাল সিনেমাটগ্রাফি দেখেছিলাম !!!! !হলে বসে পুরো ছবি দেখার অপেক্ষায় রইলাম ।

  25. গাড়িওয়ালা দেখার অপেক্ষায়
    গাড়িওয়ালা দেখার অপেক্ষায় থাকলাম। এই সিনেমার সকল কলাকুশলীদের আগাম শুভেচ্ছা এবং আতীক ভাইকে ধন্যবাদ সুন্দর এই লেখার মাধ্যমে ‘গাড়িওয়ালা’ উপস্থাপনের জন্য।

  26. ছবির কাহিনী শুনে তো আর তর
    ছবির কাহিনী শুনে তো আর তর সইতেছে না। আশা করছি অনেক চমৎকার একটা কাজ হবে। ছবির কলাকৌশলি সবাইকে অনেক ধন্যবাদ জানাই, এমন একটা ছবি উপহার দিতে যাওয়ার জন্যে।
    আতিক ভাইকেও ধন্যবাদ দেই ছবিটার সাথে আমাদের পরিচয় করিয়ে দেবার জন্যে।

  27. এইডা কিছু হইল,আতিক ভাই?মাত্র
    এইডা কিছু হইল,আতিক ভাই?মাত্র একটা দিন আসতে পারলাম না,আর আপনিও ঠিক ওই দিনটাতেই এইরকম একটা অসাধারণ রিভিউ পোস্ট করে ফেললেন?যাই হোক,কি আর করা;অভিনন্দন ‘গাড়িওয়ালা’ টিম কে,নতুন একটা বাক্স উপহার দেয়ার জন্য,অনেকদিন আগ্রহ ধরে রাখার মত কিছু পাইনি,আশা করি অসাধারণ একটা মুভি হবে,শুভকামনা রইল

    1. সবাই ফ্রি টিকেট চাইলে কেমনে
      সবাই ফ্রি টিকেট চাইলে কেমনে কি? আর ফ্রি টিকেটের ব্যাপারে পরিচালক একটা ছোট্ট শর্ত জুড়ে দিয়েছেন। শর্ত পূরণ করে ফ্রি টিকেট নিয়া নিয়েন। :হাহাপগে:

      1. মান্যবর ,
        ষড়যন্ত্রের বিষ দাঁত

        মান্যবর ,
        ষড়যন্ত্রের বিষ দাঁত ভেঙ্গে দাও গুঁড়িয়ে দাও … হিহিহিহিহি 😀

  28. ডাক্তার সাহেব দেখছি রোগের
    ডাক্তার সাহেব দেখছি রোগের স্পেশালিস্ট না হয়ে ব্লগ সেপশালিস্ট হয়ে গেছেন ! খুব ভাল। আপনার পোস্ট আমি সচরাচর মিস করি না। কাজের ব্যস্ততায় অনেক দিন নেটে বসতে পারিনি। তাই দেরিতে হলেও আপনার পোস্টটি পড়ে ভাল লাগলো… চালিয়ে যান আমি তো আছিই বরাবরের মত….

    1. ব্লগ স্পেশালিস্ট???
      ব্লগ স্পেশালিস্ট??? :খাইছে: :খাইছে: :খাইছে: :খাইছে: :খাইছে:
      ইজ্জৎ পাংচার কইরা দিলেন বস। :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি:

  29. সত্যই বলছি! আপনি ব্লগ
    সত্যই বলছি! আপনি ব্লগ স্পেশালিস্ট এর দ্বার প্রান্তে অবস্থান করছেন। যেভাবে ফিল্মের বর্ণনা দিয়েছেন তাতে কোন কারণে যদি কেউ ফিল্মটা দেখতে না পারে তা পুষিয়ে যাবে আপনার লেখায়! আফটার অল জ্ঞানীদের জন্য ইশারাই কাফি ………………..

  30. আমি হয়ত তেমন মেধাবী কেউ নই,
    আমি হয়ত তেমন মেধাবী কেউ নই, কিন্তু বিশ্বাস করি, আমাদের দেশে মেধাবী নির্মাতারা তৈরি হচ্ছে, তারা শুধু স্বপ্নই দেখছে না, ভেতরে ভেতরে তারা হাত মকশো’ করছে, তারা পড়াশুনা করছে, তারা চলচ্চিত্রের ভাষা শিখছে, সেই ভাষায় সারা বিশ্বের সাথে কথা বলার জন্য। আমি তাদের পাশে জরাজীর্ণ পুরনো অথচ তাদের মতই স্বপ্ন দেখা মানুষ হিসাবে হাঁটতে চাই। আর বলতে চাই, “৩৪ কোটি মানুষের বাংলা সিনেমা, কেউ দাবায়ে রাখতে পারবে না “

    (“সম্ভাবনার সূত্র ধরে বাংলা চলচ্চিত্রের ভবিষ্যত” – লেখা থেকে) [বাংলাদেশ, পশ্চিমবঙ্গ, আসাম, ত্রিপুরা]

    1. চলচ্চিত্রকার ও কবি আশরাফ
      চলচ্চিত্রকার ও কবি আশরাফ শিশির … লও লও লও সালাম !
      ইতিহাস বিনির্মাণে চলচ্চিত্র হোক আপনার নান্দনিক হাতিয়ার ।
      সাথেই আছি … আগের মতোই … প্রাণে প্রাণ মেলাবোই …

  31. ট্রেইলার দেখে ফিদা হয়ে গেলাম
    ট্রেইলার দেখে ফিদা হয়ে গেলাম !!!
    ধন্যবাদ সবাইকে । আশা করছি একটা ভাল ছবি পেতে যাচ্ছে বাংলাদেশ ।

  32. অনেক অনেক শুভকামনা। আপনাদের
    অনেক অনেক শুভকামনা। আপনাদের পথ চলা শুভ হউক। দেখার অপেক্ষায় রইলাম। :অপেক্ষায়আছি:

  33. রাহাত ভাইয়া ভাল ও চমৎকার
    রাহাত ভাইয়া ভাল ও চমৎকার কাজের সংগে যুক্ত আছেন দেখছি।জেনে ভালই লাগল…………।

    আর গাড়িওয়ালার জন্য শুভকামনা।অপেক্ষায় রইলাম।আশা করছি খুব ভাল কিছুর অপেক্ষায় আছি।এখানে এই মুভি সম্পর্কে জেনে তাই মনে হচ্ছে 🙂

        1. তোর জন্য একটা আর একটা কার
          তোর জন্য একটা আর একটা কার জন্য ?
          :ভেংচি: :ভালুবাশি: :চিন্তায়আছি: :কনফিউজড: :মাথানষ্ট: :কেউরেকইসনা:

          1. জাতি কিন্তু এই ব্যাপারে জানতে
            জাতি কিন্তু এই ব্যাপারে জানতে আগ্রহি :ভেংচি: :-B :আমারকুনোদোষনাই: … জয়ের সাথে আর কে যাবে … :কনফিউজড: :খাইছে: :খাইছে: :বিষয়ডাকী: :বিষয়ডাকী: :বিষয়ডাকী: :চোখমারা:

          2. নেবার ইচ্ছা তো তাকে।
            কিন্তু

            নেবার ইচ্ছা তো তাকে।
            কিন্তু তার স্কোপ নাই তাই বন্ধুকে নিয়ে যাব একা বাসা থেকে যেতে দিবে না

          3. যে কোন ধর্ম, বর্ণ, জাতীয়তা
            যে কোন ধর্ম, বর্ণ, জাতীয়তা নির্বিশেষে পাত্রী দেখা শুরু কর :লইজ্জালাগে:
            তোর টিকিটের স্বার্থে :হাসি: :হাসি: :হাসি:

  34. মুভিটা কি মুক্তি পেয়ে গেছে?
    মুভিটা কি মুক্তি পেয়ে গেছে? পেলে এখনও কি কোন হলে দেখাচ্ছে? দেখালে কোন হলে???

    আর আতিক ভাইয়ের প্রিভিউ য়ে মন্তব্য করার ধৃষ্টতা না হয় নাই দেখালাম।

          1. কোন বছরের ১৪ই নভেম্বর…
            কোন বছরের ১৪ই নভেম্বর… :মাথাঠুকি: ২০১৩ তে কি মুক্তি পেয়ে গেছে?? :চিন্তায়আছি: আমি তোঁ এখনও দেখতে পাইলাম না… :কানতেছি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *