‘পানি পড়া’ দেয়ার ব্যবসায় নামলেন ডঃ মুহাম্মদ ইউনুস।

শক্তি দইয়ের পর ‘পানি পড়া’র ব্যবসায় নামলেন সামাজিক ব্যবসার পিতা ডঃ মুহাম্মদ ইউনুস। তার এই পানি পড়া ‘গ্রামীণ পানি পড়া’ নামে বাজারে ছেড়েছেন। এক সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন “মহাজন দের সুদের ব্যবসা যেমন আমি ফিরিয়ে এনেছিলাম তেমনি গ্রাম বাংলার হুজুরদের পানি পড়া আমি ফিরিয়ে এনেছি”। প্রতি বর্গ ফুট ১ টাকা হারে ভাড়া নেয়া গ্রামীণ ব্যাংক ভবনের ইউনুস সেন্টারে বসে তিনি একথা বলেন।


শক্তি দইয়ের পর ‘পানি পড়া’র ব্যবসায় নামলেন সামাজিক ব্যবসার পিতা ডঃ মুহাম্মদ ইউনুস। তার এই পানি পড়া ‘গ্রামীণ পানি পড়া’ নামে বাজারে ছেড়েছেন। এক সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন “মহাজন দের সুদের ব্যবসা যেমন আমি ফিরিয়ে এনেছিলাম তেমনি গ্রাম বাংলার হুজুরদের পানি পড়া আমি ফিরিয়ে এনেছি”। প্রতি বর্গ ফুট ১ টাকা হারে ভাড়া নেয়া গ্রামীণ ব্যাংক ভবনের ইউনুস সেন্টারে বসে তিনি একথা বলেন।

কিছুটা আবেগ প্রবণ হয়ে তিনি বলেন হিলারি আমার বান্ধবী পৃথিবীর কত সাদা চামড়ার দেশ আমার কথা মনোযোগ দিয়ে শোনে অথচ বাঙ্গালি আমার কথা বোঝে না। তিনি আরও যোগ করেন আমি শান্তির দূত, আমি বাংলাদেশেও শান্তি আনতে চাই। নিজামী- গোলাম আযমের মত আল্লাহর নেক বান্দাদের জেলে বন্দী রাখার কারণেই এত অশান্তি।

ত্যান্দোড় প্রকৃতির এক সাংবাদিক প্রশ্ন করেন স্যার আপনি সামাজিক ব্যবসা করেন তাহলে বাকিরা কি তাহলে অসামাজিক ব্যবসা করে, “এ প্রশ্নে তিনি মুচকি হেসে নেক্সট বলেন”।

সর্বশেষ খবর অনুযায়ী আপাতত রাজনৈতিক দল গুলোকে পানি পড়া দিচ্ছেন। পর্যায়ক্রমে অন্য দেরকেও দেবেন। কাদের সিদ্দিকী, কর্নেল (অবঃ) ইব্রাহীমের মত রাজনীতিবিদ সহ আরও নামকা ওয়াস্তে কিছু রাজনৈতিক দলকে পানি পড়া দিয়েছেন। এরশাদ চাইলে পানি পড়া দিবেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, “ দেব কিন্তু হুইস্কির সাথে মিশিয়ে খাওয়া যাবে না”।

রাজনীতিতে আবার আসার ট্রেরাই করবেন কিনা এমন প্রশ্নে কিছুটা ভুরু কুঞ্চন করে ক্যারিবিয়ান একসেন্টে বলেন, “দিজ ইস ভেরি তাফ কোশ্চেন ফর মি। প্লিজ নো মোর কোশ্চেন অ্যাবাউত পলিতিক্স”।

সংবাদ সম্মেলন শেষে ‘গ্রামীণ পানি পড়া’ বোতল হাতে দন্ত বিকশিত ছবির পোচ দিয়ে অনুষ্ঠানের শেষ করেন।

১৯ thoughts on “‘পানি পড়া’ দেয়ার ব্যবসায় নামলেন ডঃ মুহাম্মদ ইউনুস।

  1. দারুন মজা করে লিখেছেন ।
    আসলে

    দারুন মজা করে লিখেছেন ।
    আসলে ইন্নুছ একটা বেহায়া ।বেহায়াদের লাজ শরম বলে কিছু থাকতে নেই ।

    1. ছিঃ শাহিন ভাই হিলারির বন্ধুরে
      ছিঃ শাহিন ভাই হিলারির বন্ধুরে আপনি এভাবে বলতে পারলেন। :ভেংচি: :হাসি: :হাসি: :হাসি:

  2. সদ্য গঠিত রাজনৈতিক দল
    সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক কায়েদে নোবেল ড. মুহম্মদ ইউনূস বাবুনগরী পৃথিবীর সেরা চুতিয়া :হাহাপগে: :হাহাপগে: :হাসি: :ট্যাকা: … তাকে চুতিয়া ক্যাটাগরিতে আরেকবার নোবেল দেয়া হোক… :শয়তান: :শয়তান: :পার্টি:

    1. আপনি তো দেখছি ইউনুস এর
      আপনি তো দেখছি ইউনুস এর মহাভক্ত। আপনাকে ‘পানি পড়া’ বেবসার মার্কেটিং এর প্রধান করার দাবি জানাচ্ছি। :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :পার্টি: :পার্টি:

  3. পাকিস্তান টিভি: পাকিস্তানের
    পাকিস্তান টিভি: পাকিস্তানের নিক্ষিপ্ত মহাকাশযান মঙ্গল গ্রহে পৌঁচেছে। সেখানে পানি আর পানি। পানিতে মুতের গন্ধ পাওয়া গেছে বলে জানা গেছে। হীনা রাব্বানি জানিয়েছে এই মুত সেই মুত না। এইটা গায়েবী মুত। এইদিকে মুতের ঘটনাকে কেন্দ্র করে পাকিস্তানে দফায় দফায় বোমা হামলায় একজন নিহত ও তিনজন আহত হয়েছে। আহতরা মারা গেছে। নিহতের অবস্থা আশংকা জনক। চাঁদ থেকে সায়েদী সরাসরি জানিয়েছেন যে এই মুত তার নিজের মুত, তাই এই মুত হালাল। চাঁদে বাতাস না থাকায় সায়েদীর কথা কিভাবে শোনা গেল তা নিয়ে প্রশ্ন উঠেছে। প্রশ্নের জবাবে খালেদা জিয়া বলেন”সায়েদী হুজুরের ওয়াজের জন্য বাতাস লাগেনা।” এদিকে পাক পবিত্র মুত গুলো পৃথিবীতে নিয়ে আসার দাবী জানায় ছাগুকর্মীরা। মুতের হাদিয়া নির্ধারণ করা হয়েছে লিটার প্রতি ২০ টাকা।

    বিবিসি: পাকিস্তানের পাঠানো মহাকাশযান ইউনুসের পানির বতলে পাওয়া গেছে।

    1. ওহ আচ্ছা আমি পানির উৎসটা
      ওহ আচ্ছা আমি পানির উৎসটা জানতাম না। জানানোর জন্য ধন্যবাদ। :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল:

    2. আপনে মিয়া একখান অমানুষ
      আপনে মিয়া একখান অমানুষ :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: … এমনে কইরা কেউ পানির উৎসে হামলা চালায় :ভেংচি: :ভেংচি: :শয়তান: :হাসি: 😀 … ছি ছি… :আমারকুনোদোষনাই: 😀

      1. স্যাটায়ার লিখা পুরনো অভ্যাস।
        স্যাটায়ার লিখা পুরনো অভ্যাস। যেখানেই সুযোগ পাই স্যাটায়ার ঝাড়ি। এইখানেও ঝোপ বুইঝা কোপ মেরে দিলাম!!

  4. ডঃ ইউনুস এক নির্লজ্জ বেহায়া
    ডঃ ইউনুস এক নির্লজ্জ বেহায়া স্বার্থপরের প্রতিমূর্তি। এক কথায় এটাই তার সম্পর্কে আমার মূল্যায়ন। উনি মুখ খুলেন শুধু নিজের স্বার্থেই। দেশের অন্য সব কিছু জাহান্নামে যাক। ওনারটা ঠিক থাকলেই হলো।

  5. যতসব নষ্টের গোড়া ঐ নোবেল
    যতসব নষ্টের গোড়া ঐ নোবেল ।যারে তারে নোবেল দিয়া আটার রুটিকেও বানিয়ে দেয়া হয় নোবেলটি মেরী বিস্কুট!

  6. হা হা ।মজা পেলাম ।ডাঃইউনুস
    হা হা ।মজা পেলাম ।ডাঃইউনুস নিজের মর্যাদাটা ধরে রাখতে পারল না ।সে নিজের সম্মানকে নিজে গলাটিপে মেরে ফেলেছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *