বিএনপির ইতরগুলি এই বিষয়টি বুঝতে চাচ্ছেন না।

সবাইকে একটা বিষয় খেয়াল রাখতে হবে আসলে সরকারটা চালাচ্ছে কারা। যদি বিএনপি এই সরকারের মালিক হতো তাহলে সংর্ঘষ অনিবার্য হয়ে উঠতো। বিএনপি তার শেষ কুবুদ্ধিটুকু খরচ করে হলেও সরকারে টিকে থাকতে চাইত। মুশকিল হচ্ছে সরকারটা পরিচালনা করছে আওয়ামী লীগ তাই সমঝোতা একটা হতেই হবে আর তাও সংবিধান সম্মতভাবেই। কেন জানি বিএনপির ইতরগুলি এই বিষয়টি বুঝতে চাচ্ছেন না। শেখ হাসিনা কি বলেছেন, তা আগে অনুধাবন করুণ, তারপর কথা বলুন। শেখ হাসিনা পরিস্কার জানিয়ে দিয়েছেন, অর্নিবাচিত কোন সরকারের অধিনে কোন র্নিবাচন এই দেশে আর হবে না। প্রয়োজনে র্নিবাচিত সংসদ সদস্যদের মধ্য থেকে নির্বাচন কালীন একটি অর্ন্তবর্তিকালীন সরকার করা যেতে পারে। সেখানে বিরোধী দলের কোন প্রস্তাব থাকলে তারা তা নিয়ে সংসদে আসতে পারে। বিষয়টাতো এইটুকুই না অন্য কিছু। আবার কতিপয় ফেসবুক বোদ্ধার আশংকা পাতাবাহার অর্থাৎ সেনাবাহিনীর এই মুহুর্তে ক্ষমতা গ্রহন করা ছাড়া আর কোন বিকল্প নেই। এইসব ফেসবুক বোদ্ধার জ্ঞান এতোটাই সীমিত যে, তারা রাজনীতিকে যতটা না ঘৃনা করেন তার চাইতে অনেক বেশী ঘৃনা করেন ব্যাক্তি ও তাদের চিহ্নিত রাজনৈতিক দলটিকে। যে কোন কিছুর বিনিময়ে তারা তাদের অপছন্দের দলটির পতন কামনা করেন। যদি প্রধান দুইটি জোটের খারাপ কাজগুলির তুলনামুলক আলোচনা করি তাহলে যে চিত্রটি ভেসে উঠবে তা বিচার করে ভোটাধিকার প্রয়োগ করতে গেলে আপনি কিন্তু বিপাকে পড়ে যাবেন।

শেখ হাসিনার সরকার হাতে গোনা যে ভুল গুলি করেছে তা অনেকটা এই রকম ১. শেয়ারমার্কেটের কেরেঙ্কারী যদিও এখানে সরকারের প্রত্যক্ষ কোন সংষ্লিষ্টতা নেই তবুও তর্কের খাতিরে মেনে নিলাম।২. পদ্ম্যাসেতু প্রকল্পের ব্যার্থতা এখানে সরকারকে একা দোষারোপ করলে ভুল করা হবে বিএনপির ইউনুস টিম এর পেছনে সবসময় সক্রিয় ছিল। ৩. ব্যাংকের টাকা কেলেঙ্কারী যা আবার দুষ্ট লোকেরা বলে আওয়ামী লীগ ক্ষমতায় ছিল বলেই চুরিটা সনাক্ত করা গিয়েছিল বিএনপি ক্ষমতায় থাকলে কষ্মিনকালেও কেউ তা জানতে পারতো না। ৪. কালো বিড়াল পুসতে গিয়ে সুরঞ্জিতদা দপ্তর বিহীন মন্ত্রী। ৫. সাগর মুন্নির হত্যাকারীরা এখনো ধরাছোয়ার বাইরে। ৬. ইলিয়াস আলী গুম। এই গুলিই প্রধান।

এবার দেখি বিএনপি ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত কি করেছে—* ২১শে আগস্ট * শাহজালাল (রাঃ) মাজারে বোমা হামলা * আদালতে বোমা * দশ ট্রাক অস্ত্র * কিবরিয়া হত্যা * আহসানুল্লাহ মাস্টার হত্যা * বিচারক হত্যা্ * মসজিদে আগুন, কুরআন পুড়ানো.. * এফবিআই থেকে বিদেশিনীর সাক্ষ্য – চোরের ডলার আটক * জিয়া অরফ্যানেজের এতিমদের আমানত খালেদা নিজেই হজম করেছিল! * খিলগাও ফ্লাইওভারের কাজ বন্ধ রাখা, ঢাকার যানজট তীব্র..! *বাংলা ভাই *শায়খ আবদুর রহমান *তারেক রহমান *আরাফাত রহমান *ফালু *হারিছ চৌধুরী *১৭ আগস্ট বোমা হামলা *২১ আগস্ট শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা *জজ মিয়া নাটক *১০ ট্রাক অস্ত্র *ব্রিটেনের রাষ্ট্রদূতের ওপর বোমা হামলা *ময়মনসিংহের সিনেমা হলে বোমা হামলা *উদীচি হত্যাকাণ্ড *সার কেলেঙ্কারি রাজশাহীতে ২১ কৃষক নৃশংসভাবে হত্যা… *খাম্বা কেলেঙ্কারি *বিদ্যুৎ কেলেঙ্কারি *নাইকো কেলেঙ্কারি *মন্ত্রী মোশরারফের দুই কোটি টাকার গাড়ি কেলেঙ্কারি *হাওয়া ভবন *বিদ্যুতের কারণে কানসাটে ২৪ জনের মৃত্যু *সারের কারণে কৃষক হত্যা *সারা দেশে বিদ্যুৎ, পানি, গ্যাসের তীব্র ভোগান্তি *দৌড় সালাহউদ্দিন *এমপি কিবরিয়া হত্যা *এমপি আহসান উল্লাহ মাস্টারকে হত্যা * আইভি রহমানকে হত্যা * অসংখ্য কমিশনার হত্যা *অধ্যক্ষ গোপাল চন্দ্র মহুরী *হুমায়ুন আজাদ *শিশু নওশিন *তত্ত্বাবধায়ক সরকার কেলেঙ্কারি *প্রধান নির্বাচন কমিশনার কেলেঙ্কারি *ফালুর প্রহসনের উপনির্বাচন *ইয়াজউদ্দিন আহমেদ *আল্লাহর মাল আল্লাহ নিয়া গেছে ইত্যাদি।

আল্লাহর কশম করে বলছি উন্নয়নের জোয়ারে ভাসছে দেশ। একটা উদাহরন দেই। সার্ক অঞ্চলে বাংলাদেশের রিজির্ভ এখন
দ্বিতীয় স্থানে অবস্থান করছে। এই বির্জাভের উপর ভিত্তি করেই একটি দেশের অর্থনীতির কি অবস্থা তা জানা যায়। বর্তমান বাস্তবতায় এই রির্জাভের পরিমান দাঁড়িয়েছে ১৬.০৪ বিলিয়ন মার্কিন ডলার। স্বভাবতই ভরত এদিক দিয়ে এগিয়ে অর্থাৎ প্রথম। ভারতের সাথে আমাদের তুলনা না করাই ভাল। ওদের দেশপ্রেম প্রশ্নবিদ্ধ নয়।

৯ thoughts on “বিএনপির ইতরগুলি এই বিষয়টি বুঝতে চাচ্ছেন না।

  1. আপনার আইডির নামকরণের সার্থকতা
    আপনার আইডির নামকরণের সার্থকতা প্রমাণের জন্য এত বড় পোস্ট দরকার ছিল না 😀

  2. খুব বেশি আওয়ামী পন্থী পোস্ট
    খুব বেশি আওয়ামী পন্থী পোস্ট হয়ে গেলো না? দারিপাল্লা সমান রাখেন।
    (দাঁড়িপাল্লার কথায় যেন আবার জামাত না আসে।)

  3. সস্তা কথা বার্তা । দুই দলের
    সস্তা কথা বার্তা । দুই দলের নেতারা এই টাইপের কথা হর হামেশা বলে । :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা:

  4. এই ধরনের পোস্ট গুলা আজকাল চরম
    এই ধরনের পোস্ট গুলা আজকাল চরম বিনুদুন উৎপন্ন করে। :হাহাপগে:

    “” আল্লাহর কশম করে বলছি উন্নয়নের জোয়ারে ভাসছে দেশ।””

    মনে হইতেছে পল্টন ময়দানের সমাবেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *