কেন এমন করে ঐশীরা???

আজকে সকালে ঘুম থেকে উঠেই পত্রিকা হাতে নিয়ে আমি অবাক হয়ে যাই। পত্রিকার প্রথম পেইজে বড় করে হেডলাইন দেয়া”কন্যার নির্দেশে পিতামাতা খুন”।সবাই কন্যাটাকে দায়ি করছে। আমিও করছি।তবে, …আমার কেন জানি খটকা লাগছে ঐশী কেন তাঁর পিতামাতা কে খুন করবে?এই মানসিকতাই বা আমাদের দেশীয় তরুন তরুণীদের মাঝে কেন আসবে?এর জন্যে দায়ি কে?ঐশীর মূল্যবোধ এমন হল কেন? ইংলিশ মিডিয়াম এর শিক্ষা কি তাকে এই অবিবেচিত সিদ্ধান্ত থেকে বিরত হওয়ার মূল্যবোধ তৈরি করে দেই নি?আমাদের হাজারো তরুণ তরুণী মূল্যবোধের জায়গায় নেই। এর জন্যে দায়ী ঐশী নাকি সমাজ ব্যাবস্থা?হয়তো ঐশীর ও কিছু বলার আছে!!!!!!!!!!!!!!!!!!!!!!

৯ thoughts on “কেন এমন করে ঐশীরা???

  1. ঐশীর ক্ষমার অযোগ্য অপরাধের
    ঐশীর ক্ষমার অযোগ্য অপরাধের দায় সমাজব্যবস্থার উপর চাপিয়ে দেওয়া যায়না। তবে আপনার পোস্ট পড়েই নিউজটা দেখলাম। রীতিমত ভয়াবহ।

  2. ভাই এমন স্ট্যাটাস টাইপ পোস্ট
    ভাই এমন স্ট্যাটাস টাইপ পোস্ট দিয়ে ব্লগের প্রথম পেইজের জায়গা নষ্ট করার কি দরকার।
    ব্লগে একটু বিস্তারিত লিখা উচিত।

  3. আমি মনে করি, পারবারিক বন্ধনে
    আমি মনে করি, পারবারিক বন্ধনে বেড়ে ওঠা কোন ছেলে মেয়ের পক্ষে এমন পিতৃ – মাতৃ হন্তারক হওয়া সম্ভব নয় । আমাদের নাগরিক জীবনে নিজেকে দেওয়ার মতো সময় ও আজ আমরা বের করতে পারিনা সেখানে সন্তান কে কিছু সময় বরাদ্দ করাতো একেবারেই অসম্ভব । মধ্যবিত্ত নাগরিকগন তবু এখনো কিছুটা ব্যাল্যান্স করছেন কিন্তু উচ্চবিত্ত, পৈশাচিকভাবে বিত্তের পেছনে ছুটতে গিয়ে হারিয়ে ফেলেছে মানবিক জীবন যাপন । তাই ঐশীকে দোষ দেওয়ার আগে ঐশীর হত্যাকারী হওয়ার পেছনের কারণ আমাদের কে খুঁজে দেখতে হবে ।

  4. নিজেকে হত্যা করা বা আত্মহত্যা
    নিজেকে হত্যা করা বা আত্মহত্যা পৃথিবীতে সবচেয়ে কষ্টকর ♩ মেয়েটি বাবা-মা কে হত্যা করে নিজেকে হত্যা করেনি, কিন্তু তাঁদের ছাড়া পৃথিবীতে তার অস্থিত্ব এখন পুরোটাই বিপন্ন ♩ এটা অন্তত বুঝতে পেরেছে ♩ তাই তো সে আত্মসমর্পণ করেছে ♩ নিঃসন্দেহে অসৎ সঙ্গ দায়ী

  5. উনি ইংলিশ মিডিয়াম নিয়ে
    উনি ইংলিশ মিডিয়াম নিয়ে নেগেটিভ বলেছেন। আপনি এইটার বিরোধিতা করতে পারেন। কিন্তু তাই বলে বাংলা মিডিয়াম কে টেনে এনে নিজের বিদ্বেষী মনোভাবের পরিচয় দেয়ার কী দরকার? বাংলা মিডিয়ামে পড়ি বলে যে বিশাল অন্যায় করেছি তা তো না। মধ্যবিত্ত পরিবার,টাকার বস্তার আয়তন ৬ ইঞ্চি বাই ৩ ইঞ্চি তাও সেখানে ৩/৪ টা ফুটা গলে দুই টাকার নোট গুলা বাস কন্ডাকটারের হাতের মুঠোয় যায়। তাও O level এর সেইরকম ফিজিক্স বই নয় বরং বাংলা মিডিয়ামের পদার্থবিজ্ঞানেই ইলেকট্রনের চেনা পরিচিত প্রবাহ দেখি। রসায়ন বইতে থায়োফিন,টলুইনের রূপের রহস্য দেখি। অপরাধ কিংবা অযোগ্যতা আছে কিনা জানিনা। কিন্তু সার্থকতা নামক জিনিসটা বইয়ের প্রত্যেক পৃষ্ঠায় লেপ্টে থাকে।

    আশা করি ইংলিশ মিডিয়ামেরে গুণগান গাইতে গিয়ে বাংলা মিডিয়ামের ভার্জিনিটি নষ্ট করবেন না।

  6. ঐশীর ক্ষমার অযোগ্যঅপরাধের দায়
    ঐশীর ক্ষমার অযোগ্যঅপরাধের দায় সমাজব্যবস্থার উপর চাপিয়ে দেওয়া যায়না।
    – ব্ল্যাক বোল্ট ভাইর সাথে একমত ।ঐশী জঙ্গলে বাস করে না ।ঐশী নামকরা ধনী, শিক্ষিত ও উন্নত পরিবারের মেয়ে।এত উন্নত ও শিক্ষিত সমাজের অধিবাসীরা যদি সমাজের দোষে এমন করতে বাধ্য হয় তবে আমরা আর কেমন সমাজ প্রত্যাশা করবো?
    সমাজ নয়, অর্থ আর পারিবারিক নিয়ন্ত্রনহীন অধিক স্বাধীনতাই ঐশীদের এমন অবস্থায় পৌছায় ।

  7. ইংলিশ মিডিয়াম শিক্ষাব্যবস্থা
    ইংলিশ মিডিয়াম শিক্ষাব্যবস্থা কে দায়ী করেন কিভাবে? মূল্যবোধ অর্জন বা স্বশিক্ষিত করতে বাংলা মিডিয়ামের শিক্ষানীতির রূপরেখা থেকে ইংলিশ মিডিয়ামের শিক্ষানীতি হাজারগুন ভাল! ও লেভেল এর কোন ফিজিক্স বই পড়ছেন ?
    পড়লে আপ্নার ধারনা পাল্টে যেত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *