কেন সত্যের তলোয়ার ভাইজান এখানে অবৈধ নন- মডারেটরদের দৃষ্টি আকর্ষণ

মাননীয় মডারেটরগণ,

আপনারা আমার চাইতে ভাল ইস্টিশন বিধি জানেন, তারপরও আমি আপনাদের কয়েকটি ইস্টিশনবিধি মনে করিয়ে দিতে চাই:
ইস্টিশন বিধি ১ এ বলা হয়েছে- . ‘

ইস্টিশন’ স্পষ্টভাবেই বাংলাদেশ রাষ্ট্র, বাঙালী জাতি, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্যের মত স্পর্শকাতর বিষয়গুলোকে আক্রমণ করে পোস্ট, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও এবং পর্ণো প্রকাশ করার ক্ষেত্রে আপোষহীণ ভূমিকায় থাকবে। কোন সতর্কবাণী ছাড়াই সংশ্লিষ্ট পোস্ট ও ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে ‘ইস্টিশন’ কর্তৃপক্ষ।


মাননীয় মডারেটরগণ,

আপনারা আমার চাইতে ভাল ইস্টিশন বিধি জানেন, তারপরও আমি আপনাদের কয়েকটি ইস্টিশনবিধি মনে করিয়ে দিতে চাই:
ইস্টিশন বিধি ১ এ বলা হয়েছে- . ‘

ইস্টিশন’ স্পষ্টভাবেই বাংলাদেশ রাষ্ট্র, বাঙালী জাতি, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্যের মত স্পর্শকাতর বিষয়গুলোকে আক্রমণ করে পোস্ট, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও এবং পর্ণো প্রকাশ করার ক্ষেত্রে আপোষহীণ ভূমিকায় থাকবে। কোন সতর্কবাণী ছাড়াই সংশ্লিষ্ট পোস্ট ও ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে ‘ইস্টিশন’ কর্তৃপক্ষ।

আমি আবারো মনে করিয়ে দিতে চাই ইস্টিশন বিধি ২ এ বলা আছে-

‘ইস্টিশন’কে কখনই ধর্ম প্রচারের ক্ষেত্র হিসাবে ব্যবহার করা যাবেনা। যে কোন ধরণের সাম্প্রদায়িকতা, বর্ণবাদ, লিঙ্গ বৈষম্য, ধর্মীয় গোড়ামী এবং মহান মুক্তিযুদ্ধের পরাজিত শত্রু ও গোষ্টি সম্পর্কে ‘ইস্টিশন’ জিরো টলারেন্স দেখাবে।

ইস্টিশন বিধি ৫ এ রয়েছে-

প্রথম পাতায় একজন যাত্রী’র দুই’য়ের অধিক পোস্ট এলে ফ্লাডিং বলে গণ্য করা হবে। কোন যাত্রী’র প্রথম পাতায় দুই’য়ের অধিক পোস্ট দেখা গেলে পুর্বের পোস্টের গুরুত্ব বিবেচনায় যে কোন দুইটি রেখে অন্য পোস্টগুলো প্রথম পাতা হতে সরিয়ে দেয়া হবে। যে কোনো ধরনের স্প্যামিং, কোডিং মুছে দেয়া হবে।

আসুন এবার দেখি সত্যের তলোয়ার ভাই এগুলো করেছেন কী না?
আমি এই ব্লগে প্রবেশ করি আজ থেকে ৩ সপ্তাহ ১ দিন আগে। এবং ঢুকে দেখি সত্যের তলোয়ার ভাই একের পর এক পোস্ট দিচ্ছেন- অশালীন, ধর্মীয় সংকীর্ণতা থেকে। এবং তাকে সেই মুহুর্তে ফ্লাডিং না করার জন্য অনেকে অনুরোধ করেন। তিনি শুধরে গিয়েছিলেন। ফ্লাডিং আর করেননি।তবে সংকীর্ণতা তার কাটেনি।

এখন আসি তার সাম্প্রতিকতম পোস্টে, যেটা ইস্টিশনবিধির চূড়ান্ততম খেলাপ- তিনি বাঙালি জাতিসত্ত্বাকে আপমান করেছেন। অপমান করেছেন আমাদের এই মাটির পূর্বপুরুষ অনার্য-নিষাদদের। বাঙালি/বাঙ্গালিকে তিনি উল্লেখ করেছেন ভেঙ্গালি বলে। এই বিধি পরিপন্থি কাজ গুলো করে তিনি যদি বহাল তবিয়তে ব্লগিং করে যান, ইস্টিশনে আবর্জনা ফেলেন, তাহলে ইস্টিশনবিধির আদৌ কোন প্রয়োজন রয়েছে কী?

১৭ thoughts on “কেন সত্যের তলোয়ার ভাইজান এখানে অবৈধ নন- মডারেটরদের দৃষ্টি আকর্ষণ

  1. আমি এই ‘সত্যের তলোয়ার’ নিকটি
    আমি এই ‘সত্যের তলোয়ার’ নিকটি ব্যানের দাবী জানাই। ইস্টিশনে ব্লগিং করে একটু শান্তি পাওয়া যায় বলেই এই ব্লগে ব্লগিং করি। কিন্তু এইভাবে আর সহ্য করা যায়না। আমি এই নিক ব্যানের দাবীতে অনেক আগেই শিকল টেনেছিলাম। কিন্তু কোনো লাভ দেখিনি। আমি এবং অবশ্যই আমরা এর বিহিত চাই।

  2. বিহিত তো অবশ্যই দরকার,আমিও
    বিহিত তো অবশ্যই দরকার,আমিও আপনার মতই দু’দন্ড শান্তির আশায় এখানে বসত গেড়েছিলাম।

  3. একমত। এই সত্যের তলোয়ার কে
    একমত। এই সত্যের তলোয়ার কে লাথি, ঘুষি, উষ্ঠা মাইরা খ্যাদানো হোউক, নাইলে ল্যাদানি বাড়বে।

  4. ভাই আপনার সাথে ১০০% সহমত পোষণ
    ভাই আপনার সাথে ১০০% সহমত পোষণ করছি!! :ধইন্যাপাতা: :ধইন্যাপাতা: :bow: :bow: :bow: :bow:
    আর এমন গঠনমুলক তীব্র প্রতীবাদই পারবে ছাগু-ছদ্ম ছাগু-অর্ধ ছাগুদের থেকে ইস্টিশনকে মুক্ত রাখতে… এই সত্যের তলোয়ার অনবরত বাংলাদেশ-বাঙ্গালীত্ব আর মুক্তিযুদ্ধের চেতনাকে আঘাত করছে… এমন মানুষরুপী হায়েনাদের ইস্টিশনে অবাঞ্ছিত ঘোষণা করা হোক আর বুঝতে পারলেই ব্যান করে দেয়া হোক!! :টাইমশ্যাষ: :টাইমশ্যাষ: :টাইমশ্যাষ:

  5. নিক ব্যান করলে কি উপকার হবে
    নিক ব্যান করলে কি উপকার হবে জানতে পারি?
    বরং ক্ষতিই হবে, এখন তিনি ছাগু রূপে প্রতিষ্ঠিত একজন তাই আমরা তার পোস্ট দেখেই তাকে ধরে ফেলতে পারছি। কিন্তু তিনি একাধিক নিক ব্যবহার করে আরো নতুন টিকিট কেটে আসবেন এর থেকে তাকে পোস্ট করতে দিয়ে আমাদের ঐক্যবদ্ধ প্রতিবাদ দ্বারা তার বিরোধিতা করা টা কি বেশি ভাল না? এতে আমাদের ঐক্যবদ্ধ রূপ টা প্রকাশ পাবে সাথে যুক্তিদারা এই ছাগুর ল্যাদানি বন্ধ করা যাবে।
    আর দুই একটা ছাগু না থাকলে কি আর জমে!!!

  6. বার বার সর্তক করার পরও ব্লগার
    বার বার সর্তক করার পরও ব্লগার ‘সত্যের তলোয়ার’ বিভিন্ন সময় বাঙালী জাতি এবং বাঙালী সংস্কৃতি, কৃষ্টি-কালচার ইত্যাদিকে নোংরাভাবে আক্রমণ করে বিভিন্ন ধরনের পোস্ট দিচ্ছেন। যা ইস্টিশনবিধি’র সু-স্পষ্ট লঙ্গন। মডারেশন প্যানেল দীর্ঘদিন পর্যন্ত ব্লগার সত্যের তলোয়ারকে পর্যবেক্ষনে রেখেছিল। ব্লগের নীতিমালার ভঙ্গ করায় ব্লগার ‘সত্যের তলোয়ার’কে স্থায়ীভাবে ব্যান করা হল।

    1. ও ইস্টিশন মাস্টার
      ও ইস্টিশন মাস্টার :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :বুখেআয়বাবুল: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :গোলাপ: :ফুল: :ফুল: :ফুল: :ফুল: :ফুল: :ফুল: :ফুল: :ফুল: :ফুল: :ফুল: :ফুল: :ফুল: :ফুল: :ফুল: :ফুল: :ফুল: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :রকঅন: :রকঅন: :রকঅন: :রকঅন: :রকঅন: :রকঅন: :রকঅন:

      1. (No subject)
        :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :bow: :bow: :bow: :bow: :bow: :bow: :bow: :রকঅন: :রকঅন: :রকঅন: :রকঅন: :রকঅন: :রকঅন:
        :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :নৃত্য:

    2. (No subject)
      :ধইন্যাপাতা: :ধইন্যাপাতা: :ধইন্যাপাতা: :ধইন্যাপাতা: :নৃত্য: :নৃত্য: :নৃত্য: :তালিয়া: :তালিয়া: :তালিয়া: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :রকঅন: :রকঅন: :রকঅন: :রকঅন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *