সংবাদ শিরোনামে কি আসে যায়

অনেক দিন ধরেই আমার একটা নতুন শখ হয়েছে। একটা অনলাইন নিউজ-পোর্টাল খুলবার শখ। সাইটের জন্যে দুটো নামও মাথায় চলে এসেছে। কিন্তু দুটো থেকে একটা বাছাই করতে পারছি না। নাম দুটির একটা আকাশকুসুম২৪.কম আরেকটা বালছাল২৪.কম। যাই হোক যে কোন একটার বিষয়ে অবশ্যই সিদ্ধান্ত নিতে হবে। নতুবা যে হারে এই অনলাইন নিউজ-পোর্টাল গুলো বাজারে আসছে তাতে আমার পছন্দের এই দুটো নামও ছিনতাই হয়ে যেতে পারে। নিন্দুকেরা বলে বাংলাদেশে নাকি একসময় কাক আর কবির চাইতেও নিউজ-পোর্টালের সংখ্যা বেশী হবে। সে যাই হোক আমি এইসব বলতে লিখতে বসি নাই।


অনেক দিন ধরেই আমার একটা নতুন শখ হয়েছে। একটা অনলাইন নিউজ-পোর্টাল খুলবার শখ। সাইটের জন্যে দুটো নামও মাথায় চলে এসেছে। কিন্তু দুটো থেকে একটা বাছাই করতে পারছি না। নাম দুটির একটা আকাশকুসুম২৪.কম আরেকটা বালছাল২৪.কম। যাই হোক যে কোন একটার বিষয়ে অবশ্যই সিদ্ধান্ত নিতে হবে। নতুবা যে হারে এই অনলাইন নিউজ-পোর্টাল গুলো বাজারে আসছে তাতে আমার পছন্দের এই দুটো নামও ছিনতাই হয়ে যেতে পারে। নিন্দুকেরা বলে বাংলাদেশে নাকি একসময় কাক আর কবির চাইতেও নিউজ-পোর্টালের সংখ্যা বেশী হবে। সে যাই হোক আমি এইসব বলতে লিখতে বসি নাই।

গেল কয়েকদিন আগে শঙ্খচিলের ডানা’র প্রসঙ্গঃ কতিপয় অনলাইন নিউজ পোর্টালের “যৌন সংবাদ” বাণিজ্য ব্লগপোষ্টটি নজরে এল। দুর্দান্ত একটা পোষ্ট। সেটা দেখে আমার মাথায় এল আমাদের এই নিউজ-পোর্টালগুলো আসলে যেই শিরোনাম করতেছে স্রেফ সাইট হিট খাওয়ানোর জন্যে, বাস্তবে তা লিখছে না ভেতরে। আমার এই পোষ্টটিকে শঙ্খচিলের ডানা’র আগের পোষ্টটির সিকুয়াল বলতে পারেন। এখানে কয়েকটি নিউজ সাইটের শিরোনামের সাথে বক্তব্যের অমিল তুলে ধরার চেষ্টা করলাম।

প্রথমেই বাংলানিউজ এর একটা খবর দিয়ে শুরু করি।

এইরকম একটা শিরোনাম দেখলে প্রথমেই আপনার মনে হতে বাধ্য রাজশাহী মেডিকেল কলেজে ঈদে কোন ডাক্তার নাই। স্বাস্থ্য ব্যবস্থা ভেংগে পড়েছে, রোগীরা মরে যাচ্ছে। কিন্তু ভেতরে কি লিখল দেখেন

ভয় পাবেন না। ডাক্তার আছে, বিশেষজ্ঞ ডাক্তার নাই।

শংখচিলের সেই পোষ্ট থেকে ঘুরতে ঘুরতে কোন এক মহেন্দ্রক্ষনে গিয়ে উপস্থিত হলাম টাইমসওয়ার্ল্ড২৪.কম এ।

সেখানে র‍্যান্ডম বেসিস এ কিছু নিউজে ঢু মারলাম। প্রথমেই একটি নিউজের শিরোনাম “তিন্নির শরীরে বিভিন্ন রোগ বাসা বেধেছে। খাইছে বইলা বিস্তারিত দেখতেই

শ্রদ্ধেয় সাংবাদিক ভেতরে আর তেমন কিছু বললেন না। রূপ-লাবন্য নাই আর কি। তেমন কোন সমস্যা নয়। এরপর আরেকটা নিউজে চোখ আটকে গেল। শাহরুখ আর দীপিকা নাকি নিয়মিত চুমাচুমি করছে। সুখের সংসার ছেড়ে ক্যানো এই আচরন এটা ভাবতে ভাবতে ঢুকলাম।

আমরা যে খারাপ মানুষ এটা বোঝাতেই সম্ভবত সাংবাদিক সাহেব ক্লিয়ারেন্স দিলেন ‘এটা তেমন কোন বিষয় নয়’ এই বলে। রসিক আছে বলতে হবে। স্ক্রল করে নিচে নামতেই পরের নিউজে চোখ আটকে গেল। হেডলাইন ‘পড়শী-ইমরানকে নিয়ে মিডিয়ায় গুঞ্জন।’ এটা দেখে অবাক হই নাই। ১৪ বছরের ঝুমা না পুমা নাকি পালায় গেছে আর এতো সেই হিসেবে বুড়ী। তবুও বিস্তারিত পড়োতে গিয়ে চেয়ার উলটে পড়ে যাবার উপক্রম হইল।

বাংলা গানের এলবামে হিন্দী গান করার কারনে গুঞ্জন শুরু হয়েছে মিডিয়ায়। আর কিছু লেখা নাই।যার পর নাই হতাশ। ওদিকে মুসলিম কান্ট্রিতে একজন সেলিব্রেটিকে ইসলাম ধর্ম গ্রহন না করালে চলবে ক্যান?অতঃপর একজনকে ইসলামের সুশীতল ছায়ায় আনা হল।

ভাবলাম এখানে আর এক মুহূর্তও না। তাই বের হয়ে বাংলারিপোর্ট২৪.কম এ ঢুকলাম। ঢুকেই বুঝে ফেললাম এরা সবাই ‘বাংলা’ খায়ে নিউজ করে। অবশ্য ওদেরও দোষ নাই। ভাল জিনিসের যে দাম। ওদিকে বিজ্ঞাপনদাতাদেরও পাত্তা নাই। আবার সাইট হিট না খাইলে বিজ্ঞাপনদাতাদের পিছে পিছে ঘুরেই দিন যাবে। তাই নিচের নিউজ।

দম আটকে আরিফ আকাশের ৮ লাইনের নিউজটি পরে তবেই দম ছাড়লাম। মেহেরীন বেচে আছেন,তবে গানের ভূবনে আর নেই। একটু পরেই আরিফ আকাশের আরেকটি অনুসন্ধানী রিপোর্ট। মাহি নামক একজন শরীর দেখাতে জানে। নিউজের ভিত্তি একজন সিনেমাবোদ্ধা। মাইরি নিউজ একখান।

অশ্লীলতা নিয়ে চিন্তার কোন শেষ নাই। তাই রগরগে ছবি দিয়ে অশ্লীলতা থেকে মুক্ত করতে চায় তারা। যদিও আবার অশ্লীলতার রংকে ‘রঙিন’ বলা হচ্ছে।

এদিকে নিখোজ হয়েছে মৌসুমী-ফেরদৌস।বিশ্বাস হচ্ছে না? এই দেখুন

কি ভেবেছিলেন? আপনাদের মন পরিস্কার করেন ভাই। তারা পালিয়ে যায় নি। নতুন শিল্পীদের আগমনে তাদের আর দেখাই যায় না। তাই নিখোজ বিশেষনটি দেয়া হয়েছে। আপনারা কি বুঝতে যে কি বুঝেন। আপনাদের নিয়ে তো বিরাট ঝামেলা দেখতেছি। তো এমন আরো কিছু নমুনা দেখবেন নাকি?


ফেলানী ঠিক না, তার মামলা জীবিত হচ্ছে। ঐ একই তো কথা।


বাস্তবে না, নাটকে।


ইয়ে মানে নাটকে না বাস্তবে

এই যখন অবস্থা। তখন আসেন দিনের সবচাইতে বড় বিনোদনটা নিয়ে নেই।

কি বুঝলেন? ছি ছি কি ভাবছেন এসব? মনটাকে পরিস্কার করেন ভাই। সার্ফএক্সেল দিয়ে ধুয়ে-মুছে সাফ করেন। কারন তিনি শুধু জিয়ার সন্তান নয়, পরিশ্রম ও সংগ্রামের মাধ্যমে গড়ে ওঠা একজন পরিচ্ছন্ন রানৈতিক ব্যক্তিত্ব

সো খেয়াল কইরা। সুতরাং আসুন অনলাইন পত্রিকা নিজে পড়ি, অন্যকে পড়তে উতসাহ দেই এবং বিভিন্ন জায়গায় রেফারেন্স হিসেবে শিরোনামটুকু ব্যাবহার করি। সফলতা আসবেই।

১৫ thoughts on “সংবাদ শিরোনামে কি আসে যায়

  1. ভাই আমাদের মানসিকতার করণেই
    ভাই আমাদের মানসিকতার করণেই এগুলো সাহস পাচ্ছে।আমাদের সচেতন হওয়া প্রয়োজন।

    1. আমরা সচেতন হলেও
      আমরা সচেতন হলেও বিজ্ঞাপনদাতারা সচেতন হবে বলে মনে হয় না। তারা খুজে খুজে ঠিকই বিজ্ঞাপন দিবে।আর সাইটগুলোও এভাবে বেড়ে উঠবে।

  2. কি দেখাইলা এইটা?
    কি দেখাইলা এইটা? :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে:
    এরা তো মতিকন্ঠরে চ্যালেঞ্জে ফেলে দেবে অচিরেই। :চিন্তায়আছি:
    বালছাল২৪.কম এর নিউজ পড়ার অপেক্ষায় রইলাম (এই নামটাই পছন্দ হইছে)। 😀

    1. আতিক ভাইয়ের কাছ থেকে পেট
      আতিক ভাইয়ের কাছ থেকে পেট ব্যাথার ওষুধ নেন, জলদি। অসুস্থতাকে হেলা করবেন না। অবশ্য আপনি তো স্বাস্থ্য সচেতন ভ্যাম্পায়ার। :চোখমারা:

  3. ওরে, কেউ আমারে ধর… কি
    ওরে, কেউ আমারে ধর… :হাহাপগে: :হাহাপগে: কি দেখাইলেন ভাই… সবচেয়ে ভয়াবহ ছিল মেহেরিন আর বাইচা নাই… :ভেংচি: :ভেংচি: :হাসি: আসলেই এরা কয়েকদিন পর মতিকণ্ঠরে চ্যালেঞ্জে ফালায়া দিবে… :হাহাপগে: :হাহাপগে: 😀 😀

    আপনার আকাশকুসুম২৪.কম আর বালছাল২৪.কম এর নিউজ পড়ার অপেক্ষায়… : :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি: হাহাপগে: :হাহাপগে: 😀

  4. যেমন পাঠক তেমনি নিউজপোর্টাল
    যেমন পাঠক তেমনি নিউজপোর্টাল গুলোও।পাঠক খায় বলেই তো তারা এসব ফালতু নিউজ প্রকাশে উৎসাহ পায় ।যাইহোক,আপনার বালছাল.কম চালু হলে খুশি হমু ।আশা করি আপনার এই নিউজ পোর্টাল বালছাল পাঠকদের জন্য একটা মাইলফলক হিসেবে থাকবে ।

  5. ওরে, কেউ আমারে ধর। হাসতে
    ওরে, কেউ আমারে ধর। হাসতে হাসতে মইরা গেলাম রে। পুলাপাইন এত্তগুলা বদ ক্যামনে হয়? 😀
    যদিও আমার আইডিয়া কপি মারসস তার পরেও মাফ কইরা দিলাম। হাজার হইলেও নামটা তো লইসস। :বুখেআয়বাবুল: ও আফরোজা তুমি এখন কুতায়? :শিস:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *