আপনাদের নিকট খোলা চিঠি

সম্মানিত ব্লগার ভাই ও বোনেরা,আমি মফস্বলের একটি খুব সাধারণ ছেলে।কিছুদিন হল কবিতা লিখছি।সস্তা কবিতা।আসলে এসব একটিও কবিতা হয়নি।মাঝেমাঝে এসবই ফেসবুকে স্ট্যাটাস মারতাম আর বন্ধু বান্ধবেরা প্রচন্ড রকম পাম্প মারতো।তো গতকাল হঠাত্‍ ফেসবুকে শামীমা মিতু আপুর একটা স্ট্যাটাসে ইস্টিশনের খোঁজ পেলাম।এখানে এসে দেখি যে এটি একটি ব্লগিং প্লাটফরম।তো আমি যাত্রী হওয়ার জন্য আবেদন করলাম ইস্টিশন মাস্টারের কাছে।এবং যাত্রীও হয়ে গেলাম।শামীমা আপুকে বিশেষ ধন্যবাদ,তার নিকট আমি পরোক্ষভাবে সাহায্য পেয়েছি।এরপর তো উত্‍সাহে আমি কাঁপতেছিলাম!সেই আমেজেই ইস্টিশন বিধি না পড়েই একটানা দিয়ে দিলাম পাঁচ ছয়টা লিখা(বুঝেন কত বড় আহাম্মক আমি!)।এতগুলা লিখা দিছি কিন্তু কোনো মন্তব্যই লক্ষ্য করিনি।হঠাত্‍ দেখি কে যেন মন্তব্য করেছে,পড়তে গিয়ে দেখলাম ডাঃ আতিক ভাই মন্তব্য করেছেন।একটু মন খারাপই হল।এরপর দেখি ইস্টিশন মাস্টারও বিধি পড়তে বলেছেন।আমার তো মাথায় হাত!বলে কী?নিয়ম আছে তা তো দেখিনি?যথারীতি নিয়মগুলো পড়লাম।এছাড়াও কয়েকজন মন্তব্য করেছিলেন।যারা মন্তব্য করেছিলেন সবাইকে আন্তরিক ধন্যবাদ।তবে গতকালকের ঘটনায় আমি প্রতিবারের মতন এবারো একটা জিনিস শিখলাম তা হলঃ’অতি উত্‍সাহ কোনো কাজের জন্যই শুভফল বয়ে আনতে পারেনা’।আর যেকোনো আবেগআপ্লুত আনন্দের পর বিষন্নতা নেমে আসে।আবারো ধন্যবাদ সবাইকে। ইতি,কবিতা তোমায় দিলাম ছুটি। পুনশ্চঃ ‘বেঁচে আছি শুধু বেঁচে থাকার প্রয়োজনে,মরে যাবো কখনো পৃথিবীর অপ্রয়োজনে;তবু বেঁচে থাকি এমন কোটি প্রবণতা প্রাণে।

২১ thoughts on “আপনাদের নিকট খোলা চিঠি

  1. এইটা একটা মহৎ গুণ দোষ স্বীকার
    এইটা একটা মহৎ গুণ দোষ স্বীকার করাটা আপনাকে ধন্যবাদ আপনি আপনার ভুল স্বীকার করেছেন ।। আপনার মত যদি সবাই তাদের দোষ স্বীকার করত বাংলাদেশ আজ সোনার বাংলায় পরিণত হত ……… স্বাগতম আপনাকে :ফুল:

  2. দাদা, আমি কিছুটা ধারণা
    দাদা, আমি কিছুটা ধারণা করেছিলাম 🙂 লেখালেখি চালিয়ে যান!! ব্লগিং প্ল্যাটফর্ম একটা সোসাইটির মত। আর সোসাইটিতে কিছু নিয়ম কানুন আছে যা মেনে চললে ভালো হয়। ভালো থাকবেন।

    Beneath the mask there is an idea and ideas are bullet-proof

  3. আমি আবার ঠাসঠাস করে কারো ভুল
    আমি আবার ঠাসঠাস করে কারো ভুল চোখে পড়লে বলে ফেলি। কারন আমি মনে করি প্রশংসা যেমন দরকার আছে, তেমনি ভুল ধরিয়ে দেওয়াও দরকার আছে। আপনি যদি শুরু থেকেই শুধুমাত্র প্রশংসার বন্যায় ভেসে যান তাহলে আপনার ভুলগুলো কখনও ঠিক হবে না। এইজন্য কেউ আমার ভুল ধরিয়ে দিলে আমি খুশী হই। আপনার সরল স্বীকারোক্তির জন্য আপনি বাহবা পাওয়ার যোগ্য। রেগে যাননি, বা অভিমান করে ছেঁড়ে যাননি দেখে খুব ভালো লাগল। আশা করি সবাই মিলেমিশে প্রাণে প্রাণ মেলাতে পারব…

  4. এবার আপনার ভুল ধরি। এই পোস্ট
    এবার আপনার ভুল ধরি। এই পোস্ট দিয়ে আপনি আবারও বিধি লঙ্ঘন করেছেন। কারন অলরেডি আপনার দুইটা পোস্ট এখনও প্রথম পাতায় আছে। 😀

  5. ওহ!আমি তো ফোনে ব্যবহার করি
    ওহ!আমি তো ফোনে ব্যবহার করি তাই সব কিছু ঠিক ভাবে দেখা যায়।আপনাকে ধন্যবাদ আতিক ভাই।এরপর থেকে আমি আরো সচেতন হব।আর সবাইকেও ধন্যবাদ।

  6. লেখা লেখি চালিয়ে যান। আপনি কি
    লেখা লেখি চালিয়ে যান। আপনি কি খান, কি পড়েন সেটা আমরা অনুমান করতে পারি/
    কিন্তু কি ভাবেন, তা জানি না। ভাবনাগুলো জানানোর একটা উপায় ব্লগিং।

  7. ইস্টিশনে স্বাগতম
    দুদিনেই

    ইস্টিশনে স্বাগতম :ফুল: :ফুল:
    দুদিনেই সব শিখে যাবেন!!
    আপনার মধ্যে একটা সহনশীল ব্যাপার আছে…
    ভাল লাগছে; লিখতে থাকুন :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি: :অপেক্ষায়আছি:

  8. ভুল বুজতে পারার জন্য এবং
    ভুল বুজতে পারার জন্য এবং আত্মসমালোচনা করার জন্য ধন্যবাদ ।

    আপনার যেমন পাবলিক পোস্ট দেবার অধিকার আছে তেমনি আমার ও আলোচনা সমালোচনা করার অধিকার আছে ।সমালোচনায় রাগ করতে নেই, কেননা সমালোচনা শোধরাতে সাহায্য করে ।
    ধন্যবাদ ।

  9. ইষ্টিশনে সাগত জানাই
    ইষ্টিশনে সাগত জানাই :গোলাপ: :গোলাপ: :গোলাপ:

    বেঁচে আছি শুধু বেঁচে থাকার প্রয়োজনে,মরে যাবো কখনো পৃথিবীর অপ্রয়োজনে;তবু বেঁচে থাকি এমন কোটি প্রবণতা প্রাণে।

    — আপনার শ্লোগান টা বেশ চিত্তাকর্ষক !!! তবে অপ্রয়জনে না মরে পৃথ্বীর প্রয়োজনে মরেন ।

  10. আসলে আমি রাগ করিনি।শুধু একটু
    আসলে আমি রাগ করিনি।শুধু একটু মন বিষন্ন হয়েছিল।যাই হোক ধন্যবাদ।@সৈয়দ গোলাম ভাই

  11. মূলত এখানে ‘পৃথিবীর
    মূলত এখানে ‘পৃথিবীর অপ্রয়োজনে’ হচ্ছে যখন পৃথিবী ভাববে যে আমাকে তার আর প্রয়োজন নেই।@রাহাত ভাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *