মাননীয় প্রধানমন্ত্রী, আপনাকে আমি তেঁতুল ভাবতে পারছি না !

ছবিটি দেখিয়া উল্টাপ্ল্টা কিছু ভাববেন না । আগে পুরো পোস্টটি পড়ে নিন । আশা করি আমার সাথে একমত হবেন।

মাননীয় প্রধানমন্ত্রী


ছবিটি দেখিয়া উল্টাপ্ল্টা কিছু ভাববেন না । আগে পুরো পোস্টটি পড়ে নিন । আশা করি আমার সাথে একমত হবেন।

মাননীয় প্রধানমন্ত্রী

আমি আপনার দল করিনা । আপনার দলের আদর্শের সাথেও আমি পুরোপুরি একমত নই । তবে দেশের একজন নাগরিক হিসাবে প্রধানমন্ত্রীরুপে আপনাকে মান্য করি। এই লেখাটি আপনার দফতরে পৌছবে কিনা জানিনা । কারন আপনার তৈরি নাস্তিক কিংবা আস্তিক লিস্টে আমার নাম নেই । আপনি এমন একজন নারী যাকে নিয়ে অনেক নারী হয়তো স্বপ্ন দেখে স্বাধীনতার । আমার কাছে আপনি শুধুমাত্র একজন মানুষ। কারন নারী/পুরুষ সকলকেই আমি মানুষই ভাবি। আপনি একজন স্ত্রী, একজন মা, আর বাংলাদেশের প্রধানমন্ত্রী। কিছুদিন আগে আপনার সন্তানতূল্য চার ব্লগারকে জেলে ঢুকিয়ে নির্যাতন করেছেন । তারা বায়তুল মোকাররম পোড়ায়নি, মন্দির পোড়ায়নি, কোরান শরীফ পোড়ায়নি, ধর্ষণ করেনি, হিন্দুদের বাড়ি লুট করেনি ; দুর্নীতি করেনি, ধাক্কা দিয়ে দালান ফেলে দেয়নি, কিংবা আপনার গদি দখল করার হুমকিও দেয়নি। তারপরও তারা আপনার চোখে অপরাধী । তাদের দোষ তারা স্বঘোষিত নাস্তিক । মাননীয় প্রধানমন্ত্রী আপনি নিশ্চয় জানেন এই পৃথিবীতে যত যুদ্ধ-হানাহানি-ধ্বংস চলছে তার পেছনে একটিই কারন -ধর্ম। হুমায়ুন আজাদ স্যারের উক্তিটি আবার মনে পড়ে যায় :-

মন্দির ভাঙ্গে আস্তিকরা, মসজিদ ভাঙ্গে আস্তিকরা, যারা কোন ভাঙ্গাভাঙ্গিতে নেই তারা হল নাস্তিক।

আমি নিশ্চিত, আপনি এই উক্তিটির সাথে সম্পূর্ণরুপে একমত হবেন। কিন্তু আপনাকে সেটা কখনই প্রকাশ করতে বলব না । কেন জানেন ? গ্রামের সেই অশিক্ষিত খেটে খাওয়া মানুষটির কাছে এখনও শেষ আশ্রয় হল ধর্ম। মহাবিপদে পড়লে সে এখনও সৃষ্টিকর্তাকে ডাকে। কারন তার অন্য কোন আশ্রয় নেই। তারা অনেক স্বপ্ন নিয়ে আপনাকে ভোট দিয়েছিল তাদের দুবেলা খাবার আশায় । স্বপ্ন ছিল যে সন্তানটি বিশ্ববিদ্যালয়ে পড়ছে সে যেন নিরাপদে থাকে। তার শিক্ষাব্যায় বহন করে সরকার । আপনি কি পেরেছেন তার কিয়দংশ ? জানি আপনার চারপাশে চাটুকারে ভর্তি। তারা হয়তো আমাদের মত গর্ব করে বলে না আমাদের দেশের প্রধানমন্ত্রী হলেন বাংলাদেশের স্থপতির সুযোগ্য কন্যা । বর্বর মুসলিম দেশগুলোর তুলনায় আমাদের এই ছোট্ট দেশটিতে অনেক বেশি নারী স্বাধীনতা এবং নারীর ক্ষমতায়ন ঘটেছে। শুধু তাই নয়; কোন বোনের উপর নির্যাতন হলে সাথে সাথে প্রতিবাদে জ্বলে উঠে অসংখ্য ভ্রাতা। সেই সুন্দর দেশটিতে বসবাসরত কিছু পিশাচ হায়না আপনাদের তেঁতুল সমতুল্য বলতে সাহস করে ! “আপনাদের” বললাম কারন আপনি একজন নারী। আপনার অপজিশন লিডারকে কিছু বলব না কারন তেঁতুল বিষয়ে তার বক্তব্য সম্পর্কে আমার বিস্তর সন্দেহ রয়েছে। এই পিশাচদের কথায় আপনি জেলে ঢুকলেন ব্লগারদের । তাদের লিস্ট তৈরি করে তুলে দিলেন হায়নাদের হাতে । বাহ: এই না হলে আপনি বঙ্গবন্ধুকন্যা ! এই না হলে আপনি মা ! এই না হলে আপনি বাংলাদেশের প্রধানমন্ত্রী! যে নিকৃষ্ট পিশাচটাকে আপনি সসন্মানে হেলিকপ্টার করে ঢাকা পাঠালেন সেই আজ আপনাকে তেঁতুল বলল ! আপনার মত বাইরে কর্মজীবি অসংখ্য নারীকে দেখে যার জিব্হা দিয়ে নাকি লালা ঝড়ে !!

আজ টেলিভিশনে আপনার নিন্দাসূচক বক্তব্য শুনে ভাল লাগল। আরও খুশি হতাম যদি এদের নিষিদ্ধের বিষয়ে বক্তব্য দিতেন । আপনি কি পারবেন কঠোর হতে ? পারবেন কি ওদের নিষিদ্ধ করতে ? নাকি তেঁতুল হয়ে মোল্লাদের জিভের ডগাতেই থাকবেন ?

২৩ thoughts on “মাননীয় প্রধানমন্ত্রী, আপনাকে আমি তেঁতুল ভাবতে পারছি না !

    1. শফীর অবমাননাকর কথা বার্তা’র
      শফীর অবমাননাকর কথা বার্তা’র পর শেখ হাসিনার নিন্দা কিছুটা প্রলেপ ছাড়া আর কি । সামনে নির্বাচন – এই তেঁতুল গবেষক তার দলের মিত্র হয়ে গেলেও অবাক হবোনা ।
      এই লালা শফী কে কার্ত্তিক মাসের একটি বিশেষ প্রাণীর সাথে ১ বছর সহবাস করানোর শাস্তি দেওয়া উচিৎ । তবেই ও বুঝতে পারবে লালা কিসে ও কেন ঝরে !!!

      1. সামনে নির্বাচন – এই তেঁতুল

        সামনে নির্বাচন – এই তেঁতুল গবেষক তার দলের মিত্র হয়ে গেলেও অবাক হবোনা ।

        আমিও হব না এটা এই দেশের রাজনীতির বৈশিষ্ঠ .।

        আচ্ছা কার্তীক মাসের বিষেশ প্রানী কোনটা?

  1. উহু নিষিদ্ধের কথা বললে তো
    উহু নিষিদ্ধের কথা বললে তো আবার উনার রাজনৈতিক স্ট্র্যাটেজি ব্যহত হ​য়। আর আমরা সারাজীবন পোকা ধরা তেঁতুল ই র​য়ে যাই, এলং উইথ হার।

  2. পোস্টের বক্তব্যের সাথে ১০০
    পোস্টের বক্তব্যের সাথে ১০০ ভাগ একমত। বঙ্গবন্ধুকন্যা বঙ্গবন্ধুর মতো সাহসী হলে অন্তত স্বাধীনতার ৪২ বছর পর হলেও সোনার বাংলা তৈরি হওয়ার একটা সম্ভাবনা থাকত। আফসোস।

  3. …কিছুদিন আগে আপনার
    …কিছুদিন আগে আপনার সন্তানতূল্য চার ব্লগারকে জেলে ঢুকিয়ে নির্যাতন করেছেন!…. তারপরও তারা আপনার চোখে অপরাধী! বাহ: এই না হলে আপনি বঙ্গবন্ধুকন্যা !…. এই না হলে আপনি মা ! এই না হলে আপনি বাংলাদেশের প্রধানমন্ত্রী!…. যে নিকৃষ্ট পিশাচটাকে আপনি সসন্মানে হেলিকপ্টার করে ঢাকা পাঠালেন…

    উপরের লাইনগুলি পছন্দ হয়নাই ।এখানে আপনি প্রধানমন্ত্রীকে ব্যাক্তিগতভাবে আক্রমন করেছেন ।আপনার নিশ্চই জানা আছে রাষ্ট্র বা সরকার একক কোন ব্যাক্তি নয়।আপনি বলতে চেয়েছেন ঐ সব কাজ শেখ হাসিনা নিজে করেছেন! আসলে কি তাই?

    1. উপরের লাইনগুলি পছন্দ হয়নাই

      উপরের লাইনগুলি পছন্দ হয়নাই ।এখানে আপনি প্রধানমন্ত্রীকে ব্যাক্তিগতভাবে আক্রমন করেছেন ।আপনার নিশ্চই জানা আছে রাষ্ট্র বা সরকার একক কোন ব্যাক্তি নয়।আপনি বলতে চেয়েছেন ঐ সব কাজ শেখ হাসিনা নিজে করেছেন! আসলে কি তাই?

      ভাই, আপনি পোস্টটি বুঝতে পারেননি………………এই ব্যাক্তিগত আক্রমণ নয় ; নারী ক্ষমতায়নের একজন অগ্রজ পথিক, একজন মা এবং বাংলাদেশের প্রধানমন্ত্রীর বিবেকের কাছে প্রশ্নমাত্র। আপনি সরকারী দলের লোক বলে একটু লেগেছে তাই না ? নিজের মা নিজের বোনের দিকে তাকান…….দেখবেন তারা কত অসহায় !!!

      1. ১) আপনি কি করেন আমি জানি না!
        ১) আপনি কি করেন আমি জানি না! তবে আপনি যদি ১০০ জন কর্মকর্তা-কর্মচারির একটা কোম্পানিও চালান তবে বুঝতে পারবেন আপনার পক্ষ্যে কতদুর কি জানা সম্ভব? স্বাভাবিকভাবে দেখেন আপনি যদি রাতে আঁধারে গিয়ে কাউকে খুন করেন আপনার বাবাকে আমি কতটুকু দোষী করতে পারব?

        ২) আমরা সবাই সবসময় একনায়কতন্ত্রের বিরোধিতা করি। বর্তমান সরকারের কার্যনির্বাহী বৈঠকে এমন অনেক বিষয়ে সিদ্ধান্ত হয় যাতে প্রধানমন্ত্রীর হয়ত পূর্ণসমর্থন থাকে না। তবে কীভাবে সব কাজে আমরা ডালাও ভাবে হাসিনা-খালেদা-কে দোষী করব?

        ৩) আপনি বাসে বা যেকোন পরিবহনে রাজনৈতিক সমালোচনা শুরু করে দিন দেখবেন সবাই দুই সরকারের কাপড় খুলে ফেলবে। এইবার সবাইকে একটা প্রশ্ন করুণ যে আপনারা সবাই নিজ নিজ অবস্থানে সৎ আছেন তো? দেখবেন সবাই অথবা ৯৯% চুপ মেরে গেছে।

        ৪) ১৯৭৫ সালের রাজনৈতিক পট পরিবর্তনের পর জিয়া-এরশাদ জেইভাবে এই তেঁতুলবিদদের দুধ কলা দিয়ে পুষেছেন তারপর আজ সর্পিল (সাপের মত বিষাক্ত!) বিশাল জনগোষ্ঠীকে আপনি উপেক্ষা করবেন কীভাবে?

        ৫) গত জামাত-বিএনপি’র শাসনামলে ২১ আগস্ট, আসানুল্লাহ মাস্টার, ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী,হুমায়ন আজাদ স্যারকে কুপানো, কিব্রিয়া হত্যাকাণ্ডের মত ঘটেছে। আরও অনেক জঙ্গিপনার কথা বাদই দিলাম। সরকার এরই মধ্যে আতঙ্কে তারপরও প্রধানমন্ত্রী যে এমন কঠোর ভাষায় সমালোচনা করেছে তাই আমার কাছে যথেষ্ট মনে হচ্ছে। বর্তমান রাজনৈতিক নাজুক পরিস্থিতিতে এখন চট্টগ্রামের কোন আওয়ামী সাংসদ প্রার্থী যদি পাপী শফির কাছে দোয়া চাইতে যায় সেজন্যে আপনি প্রধানমন্ত্রীকে দোষবেন কিভাবে?

        ৬) রাজনীতির মাঠে জিয়া-এরশাদ এই ধর্মকে ইস্যু করে দিয়ে গেছে এখন যতদিন না এইটার কোন স্থায়ী সমাধান হবে বা নিষিদ্ধ হবে,ততদিন আমি মনে করি কোন বাম দলও যদি নির্বাচনে জিতার জন্যে হুজুরের সরাপন্ন হয় তবে তা রাজনীতির নির্বাচনী মাঠে হালাল…

        ৭) প্রধানমন্ত্রীর বিবেকের কাছে প্রশ্ন করার আগে আমার মনে হয় আমাদের সকলকে নিজের বিবেকের কাছে একবার প্রশ্ন করা উচিৎ…

        ভাল থাকবেন!অতিআবেগি হয়েও ডালাও ভাবে কিছু বলা ঠিক না। আর এমনটাও আশা করা ঠিক হবে না ১৯৭৫ থেকে ২০১৩ সালের জঞ্জাল একদিনে ভুজভাজির মত উধাও হয়ে যাবে। নিজের অবস্থান থেকে সর্বোচ্চ কাজটি করেন তবেই এই তেঁতুলবিদদের হাত থেকে নিজেকে দেশকে ও আগামী প্রজন্মকে রক্ষা করতে পারবেন…

  4. যে নিকৃষ্ট পিশাচটাকে আপনি

    যে নিকৃষ্ট পিশাচটাকে আপনি সসন্মানে হেলিকপ্টার করে ঢাকা পাঠালেন

    এতে আমার বলার কিছু নেই কারন তখন তাকে নিয়ে হচ্ছিল রাজনৈতিক খেল দেশের শত্রু পাকিস্তানের পরবর্তি প্রজন্মের বংশদূতেরা তাকে ক্ষুন করে রাজনৈতিক ফয়দা লুটতে পারত .।
    তখন ক্ষতিগ্রস্থ হতাম আমরাই .। তাই এ বিষয়ে আমি তাকে সাধুবাদ জানাই

    আপনি কি পারবেন কঠোর হতে ? পারবেন কি ওদের নিষিদ্ধ করতে ?

    বঙ্গবন্ধু কন্যা হয়েও তিনি তো একটি বিষয়ে অন্য রাজনৈতিক দলের মতই

    তা হল ক্ষমতা লোভী .। ক্ষমতার কথা চিন্তা করেই তিনি কিছু করবেন না!

    1. যতই হাতে পায়ে ধরুক ঐ মোল্লারা
      যতই হাতে পায়ে ধরুক ঐ মোল্লারা তাকে একটি ভোটও দিবে না ……….।

      এতে আমার বলার কিছু নেই কারন তখন তাকে নিয়ে হচ্ছিল রাজনৈতিক খেল দেশের শত্রু পাকিস্তানের পরবর্তি প্রজন্মের বংশদূতেরা তাকে ক্ষুন করে রাজনৈতিক ফয়দা লুটতে পারত .।
      তখন ক্ষতিগ্রস্থ হতাম আমরাই .। তাই এ বিষয়ে আমি তাকে সাধুবাদ জানাই

      এই ছাগুদের যদি থামাতে না পারে তবে প্রধানমন্ত্রী কোন দু:খে ??

  5. পোলাপান আমার ডায়ালগ মারে কে
    পোলাপান আমার ডায়ালগ মারে কে রে?
    :জলদিকর:

    আমি বলেছিলাম “মহিলা দেখলে বিবাহ করতে মন চায়” কথাটা বলার মাধ্যমে শফী কোন রাজনৈতিক নেত্রীকে বিয়ে করার মনোভাব ইংগিত দিয়ে থাকতে পারেন!
    গতকাল দেখি সেই নেত্রী কেউ না,স্বয়ং আসিফা আশরাফী পাপিয়া মুটকী! :মাথানষ্ট:
    পাপিয়ার মত মহিলা নেত্রী যখন সংসদে নারীদের প্রতিনিধিত্ব করেও তেঁতুলবাবাদের আলেম বলে সমর্থন দেন আর খালেদা জিয়াকে খাঁটি মুসলমান বলেন তখন তিনি দেশের মহিলা ও মুসলিমদের এককথায় অপমান করেন! আর উনি যদি তেঁতুলবাবার শিষ্য হয়েও থাকেন তাহলে মাথার চুল কাটলেন কেন? :তুইরাজাকার:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *