আল্লামা শফী টক;কিছু অন্তর্নিহিতকথা

সম্প্রতি হেফাজতে ইসলাম এর আমীর আল্লামা শফী হাটহাজারীতে অনুষ্ঠিত ইসলামী মহাসম্মলনে এক কালজয়ী বক্তব্য দিয়েছেন।আসুন তাঁর দৃষ্টিতে সেই বক্তব্যের কিছু যুক্তিসংগত এবং যথোপযোগী কারণ খোঁজার চেষ্টা করি-

কেন মহিলারা মার্কেটে যাবেন না: হুজুরের মতে মহিলারা মার্কেটের শত্রু তেঁতুলবিবি।মহিলারা যে মার্কেট বা শপিং মলে ভিড় করে সেখানেই বাড়তি তেঁতুলবাবা ক্রেতাদের আশংকাজনক হারে আগমন ঘটে।ফলে উক্ত তেঁতুলবাবাদের পিলার ও মার্কেট,শপিং মলের পিলারের উপর বাড়তি চাপ পড়তে থাকে!

সম্প্রতি হেফাজতে ইসলাম এর আমীর আল্লামা শফী হাটহাজারীতে অনুষ্ঠিত ইসলামী মহাসম্মলনে এক কালজয়ী বক্তব্য দিয়েছেন।আসুন তাঁর দৃষ্টিতে সেই বক্তব্যের কিছু যুক্তিসংগত এবং যথোপযোগী কারণ খোঁজার চেষ্টা করি-

কেন মহিলারা মার্কেটে যাবেন না: হুজুরের মতে মহিলারা মার্কেটের শত্রু তেঁতুলবিবি।মহিলারা যে মার্কেট বা শপিং মলে ভিড় করে সেখানেই বাড়তি তেঁতুলবাবা ক্রেতাদের আশংকাজনক হারে আগমন ঘটে।ফলে উক্ত তেঁতুলবাবাদের পিলার ও মার্কেট,শপিং মলের পিলারের উপর বাড়তি চাপ পড়তে থাকে!
কিন্তু তেঁতুলবাবাদের পিলার অভ্যন্তরে বলের প্রভাবে তৈরি পীড়নের ফলে বিকৃতি ঘটলেও মার্কেটবা শপিং মলের পিলারে বাড়তি চাপের প্রভাবে বিকৃতি ঘটেনা ফলে পিলার তথা পুরো মার্কেট বা শপিংমল ধসে পড়তে পারে! হুজুরের মতে
রানাপ্লাজার ধস এর জ্বলন্ত উদাহরণ! তাছাড়া তেঁতুলবাবাদের নিঃস্ৠত লালা হয়ে মার্কেটে বা শপিং মলে আচমকা ফ্ল্যাশ ফ্লাড বা হরকা বান ডেকে আনতে পারে।উদাহরণ:final destination 6! উক্ত কারণে তেঁতুলবাবা ও মার্কেটের স্বার্থে মহিলাদের মার্কেট যাওয়া মানা।

কেন মেয়েদের গার্মেন্টসে কাজ করতে দিবেন না: গার্মেন্টসে মেয়েদের কাজ করতে না দেয়ার ক্ষেত্রেও পিলারের ওপর প্রযুক্ত অত্যাধিক চাপ ও লালার হরকা বান সূত্র খাটে।তথাপি তৈরি পোষাক রপ্তানি খাতে বাংলাদেশ বিশ্বে ২য় এবং হুজুর আশংকা করেন গার্মেন্টসে নারী শ্রমিকদের দেখে অনেক তেঁতুলবাবাদের নিঃস্ৠত লালা গার্মেন্টসে প্রক্রিয়াধীন কাপড়ের সুতা ও জামায় পড়ে কাপড়ের গুণগত মান কমিয়ে দিতে পারে।যা পোষাক রপ্তানি খাতে আমাদের রপ্তানি কমিয়ে দিতে পারে! তাছাড়া হুজুরের ধারণা নারীরা রাতদশটা-বারোটা বাজেও ঘরে না ফিরলে তাঁদের পরিবার শংকিত হয়ে পুলিশে ডায়েরি করে পুলিশকে বিব্রত করতে পারে এবং পরে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এটিকে গুম হিসেবে চিহ্নিত করে এর জন্য পুলিশকে দায়ী করতে পারে এবং টিআইবি আবারো পুলিশকে দ্বিতীয় শীর্ষ দুর্নীতিগ্রস্থ খাত হিসেবে চিহ্নিত করতে পারে! এক্ষেত্রে আমরা হুজুরের যথেষ্ট রাজনৈতিক বিচক্ষণতার প্রমাণ পাই।

কেন মেয়েদের ক্লাস 4-5 পর্যন্ত পড়াবেন: হুজুরের মতে মেয়েদের ক্লাস 4-5 পর্যন্ত পড়ালে তাঁরা ফেসবুকে বাঁশেরকেল্লা বানান করে পড়ে লাইক দিতে পারে এবং বাঁশেরকেল্লার গাঁজাখুরী গল্প পড়েই দিলে ঈমানের লালা বর্ষণ করার ক্ষমতা অর্জন করে! তাছাড়া তাঁরা বেড়িবাঁধের ব্লককে ব্লগ ভেবে ইন্টারনেট চালাতেও সক্ষম হয়! এতে করে এই মেয়েদের বাংলাদেশ ইসলামী ছাত্রী আন্দোলন অনলাইন অ্যাক্টিভিস্ট নেটওয়ার্কের ব্যানারে নামিয়ে ভবিষ্যতে দেশে আফগান শাসনতন্ত্র কায়েম করার জন্য ব্যবহার করা যাবে।

মহিলাদের দেখলে বিবাহ করতে মন চায়: এই কথা বলার মাধ্যমে হুজুর ইভটিজারদের প্ররোচণা দিয়ে দেশে ইভটিজিংয়ের হার বৃদ্ধির মাধ্যমে ইভটিজিং প্রতিরোধে পুলিশের ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করতে চেয়ে চরম কূটনীতিক ও দুমুখো নীতির পরিচয় দিয়েছেন! তাঁর এই কথায় মেয়েদের প্রতি প্রেম-ভালোবাসা বিসর্জন দিয়ে ডাইরেক্ট গ্রীজ ছাড়া মেশিন চালানোর সুপ্ত আকাঙক্ষাও ফুঁটে উঠেছে! এছাড়া এই কথার মাধ্যমে তিনি এক নারী রাজনৈতিক নেত্রীকে বিবাহের মনোভাব ব্যক্ত করেছেন বলেও ইংগিতপাওয়া যায়!

কেন মনে কুভাব আসেনা: হুজুরের মতেকুভাব না আসার কারণ বাঁশেরকেল্লার কাঁঠালপাতা স্ট্যাটাস চাবানো ছাগু ও তেঁতুলবাবাদের দিল,জিহ্বার লালাগ্রন্থী কাঁঠালের কষাঘাতে বন্ধ হওয়া! এতে পুরুষত্ব নষ্ট হয় এবং চটজলদি আসতে হবে হুজুরের শিষ্য কর্তৃক পরিচালিত উল্লেখ্য হারবাল সেন্টারে,যেমন:মগা হারবাল,গ্রীণ হারবাল,ইবনে সিনা ও আবু সিনা হারবালে। এতে হুজুরের মিডিয়া জীবনে সানি লিয়নের প্রভাবপরিলক্ষিত হয়! উল্লেখ্য সানি বেগম কিছুদিন আগে love forever নামক ওষুধের বিজ্ঞাপন করেছিলেন।

কেন বার্থকন্ট্রোল করবেন না:হুজুর তাঁর শিষ্যদের এই কথা বলার মূল কারণ অদূর ভবিষ্যতে অঢেল ছাগুর লালায় দেশকে লুলায়িত করে বন্যায় ভাসানো এবং তাঁদের সমাবেশ ও হরতালে পিকেটারের সংখা বাড়ানো।
একজনকে চারটি করে বিয়ে করতে বলে সানি লিয়নের মত কুমারী নারীর অস্তিত্বেও তাঁর দুই হাতের কড়াল থাবা বসিয়েছেন! তাঁর ধারণা বেগম সানি বার্থকন্ট্রোল করেন! তাই তিনি সানিকে নাস্তিক আখ্যা দিয়ে বার্থকন্ট্রোল ও সারাদিন ব্লগ দিয়ে ইন্টারনেট চালানোর অপরাধে “sunny tor pussy cai” শিরোনামে একটি মেইল করতে পারেন বলে ধারণা করা যায়!

****উপরোক্ত কথাগুলো সম্পূর্ণ কাল্পনিক এবং শুধুমাত্র কিছু যুক্তি দিয়ে সান্ত্বনা খোঁজার ব্যর্থ চেষ্টা মাত্র।
বাস্তবের সহিত মিলিয়া গেলে শফী সাহেব দায়ী থাকিবে।****

৪৯ thoughts on “আল্লামা শফী টক;কিছু অন্তর্নিহিতকথা

          1. এইতো চট্টগ্রামের দেওয়ানহাটে
            এইতো চট্টগ্রামের দেওয়ানহাটে :পার্টি:
            কোথাও কোন শাখা প্রশাখা নেই,এক ফাইলেই যথেষ্ট!!! রড ভাইয়ের সাক্ষাৎ নিন
            :হাহাপগে:

  1. এইবার পাপী শফির খবর আছে…
    :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট: :মাথানষ্ট:
    :খাইছে: :খাইছে: :খাইছে: :খাইছে: :খাইছে: :খাইছে:
    :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা: :কেউরেকইসনা:
    এইবার পাপী শফির খবর আছে…

      1. হত্যার পর রাজাকারের রক্ত

        হত্যার পর রাজাকারের রক্ত জিহ্বায় ছোঁয়াই.ওয়াক থু!!!!!!!
        রাজাকারের রক্ত কী দিয়ে তৈরি?! সত্য জানার আগেই উপলব্ধি করলাম,আমি বোধহয় মারা যাচ্ছি,স্বজাতির পাপের বিষক্রিয়া যে ষোলোকলা পূর্ণ করেছে!

        :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ:

    1. শফী সাহেব অশিক্ষিত?!!! উনার
      শফী সাহেব অশিক্ষিত?!!! উনার মত একাধারে লালাবিজ্ঞানী,কূটনীতিক,অর্থনীতিবিদ,সমাজবিজ্ঞানী,রাজনীতিবিদ,প্লেবয়,পদার্থবিজ্ঞানী খুবই বিরল! লাখে একটা :হাহাপগে:

          1. ও তাহলে কলিকাতা হারবাল
            :হাহাপগে: :হাহাপগে: ও তাহলে কলিকাতা হারবাল ব্যবহারের ফলে ঐ বক্তব্য দিয়েছিলেন

          2. কিছু দিন পর কলিকাতার পোস্টার
            কিছু দিন পর কলিকাতার পোস্টার এ লিখা থাকবে প্রকৃষ্ট উদাহরন সফী যে বুড়া হলেও আরো বিয়ে করতে এবং ইয়ে করতে চায়

          3. আমি আপনাদের কী বলেছিলাম?
            আমি আপনাদের কী বলেছিলাম? “মহিলাদের দেখলে বিবাহ করতে মন চায়” এই কথার মাধ্যমে শফী সাহেব কোন রাজনৈতিক নেত্রীকে বিয়ের মনোভাব ইংগিত করে থাকতে পারেন!

            সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া মুটকীই সেই নেত্রী :হাহাপগে:

  2. শফি তো তার ভিডিওর এক জায়গায়
    শফি তো তার ভিডিওর এক জায়গায় বলেছে, অবিবাহিতা মাইয়াফুয়ার ছেয়ে ওডি এডেইল্লা মাইয়াফুয়া যে মরদফুয়া বিয়াইছে বেশি ভাল​।(চিটাইঙ্গা ভাষার পুরাটা না বুঝলেও এটুকু শুনে বুঝলাম সন্তানসহ মহিলাদের শফির বেশি পছন্দ, বিশেষ করে যেই মহিলাদের ছেলেসন্তান আছে, কিন্তু বর্তমান বিজ্ঞান অনুসারে আমরা জানি- সন্তানের লিঙ্গ নির্ধারন হ​য় বাবার কারনে, শফির মূর্খতা প্রমান করতে আর কোন কিছু লাগে না)

  3. শফী সাহেব এই কথার মাধ্যমে কোন
    শফী সাহেব এই কথার মাধ্যমে কোন বিবাহিত মহিলাকে বিবাহের মনোভাব ব্যক্ত করে থাকতে পারেন :হাহাপগে:
    কিছুদিন পর হাটহাজারী গেলে তাঁর চরণধূলি নিতে হবে :ফেরেশতা:

    1. বিয়া করতে চাইলেই তো আর করা
      বিয়া করতে চাইলেই তো আর করা যায়না,বিয়া করতে লালা লাগে! :হাহাপগে:
      হুজুর তেঁতুল গাছতলায় তেঁতুল দেখে লালা ঝরায় আর আমাদেরকে দেখলে রোজা!

  4. “পৃথিবী যত সামনে এগোয়, আমরা
    “পৃথিবী যত সামনে এগোয়, আমরা তত পেছনে যাই।”
    অন্যান্য কথাগুলোর মতো এটাও আমাদের দেশের জন্য চরম বাস্তব। এই হুজুর আর তাদের ফতোয়ার জন্যই আমাদের নারীরা আজ বিশ্ব নারীসমাজের চেয়ে অনেক পিছিয়ে। আর আমরা পুরুষরা মানসিকভাবে অন্য দেশের পুরুষদের তুলনায় দুর্বল।

  5. এরাই আবার নিজেকে আল্লামা
    এরাই আবার নিজেকে আল্লামা লিখে। নিজেকে জ্ঞানী ভাবে।দেশের মানুষকে উপদেশ দেয়। আর তাদের উপদেশে ধন্য হয় এদেশের মানুষ। দেশের শীর্ষ দুর্নীতিবাজদেরও ভোট দেয়। ক্ষমতায় নেয়। ধন্য দেশের ধন্য জনসাধারণ।
    জয় হোক অসুভের।

    1. অর্ধেক শরীর কবরে যাওয়ার
      অর্ধেক শরীর কবরে যাওয়ার প্রাক্কালেও যার লালা ঝরে,যে নিজেকে সুপুরুষ দাবি করে তাঁর নামের আগে আল্লামা নয়,লালা মামা টাইটেল লাগানো উচিৎ :জলদিকর:

  6. শালার প্রথম আলো সবার
    শালার প্রথম আলো সবার দৃষ্টিভঙ্গি বদলানোর কথা বলে অথচ শফিকে দৃষ্টিভঙ্গি বদলানোর কথা বলতে পারে না!

  7. আলু আর লালু দুই গোয়ালের
    আলু আর লালু দুই গোয়ালের বলদ,একসাথে লাঙল কেমতে টানবে? তবুও হুজুররে স্টার জলসা দেখতে বলা উচিৎ মতিচুরের,স্টার জলসার প্রতিপাদ্য কিন্তু “চলো পাল্টাই” :পার্টি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *