আশাহত নির্বাচন

আমের ছাল পড়ে আছে জানি না এই ছালা দিয়ে কি করবে আমার দল আওয়ামীলীগ।কষ্টে বুকটা টনটন করছে আমার দেশের ৪২ বছরের ইতিহাস আজ হুমকির পথে।এ লজ্জা কার আমার আপনার সবার ।ক্ষমতা কার চিরস্থায়ী না।কিন্তু বদনাম থাকে আজিবন,বামের সাথে ডানের একটি বেবধান রাখতে হয়। যেমন তেমন যদি পথ চলতে বাধা না থাকত তবে নিয়ম শৃঙ্খলার প্রয়োজন হত না। অনেক কাঙ্ক্ষিত বিজয় হাত থেকে পড়ে গেলে সংশয় হয় এই পথ চলা কতটুকু নিরবিগ্নে চলতে পারে।একা চলার মানে এই না যে অন্যকে দুর্বল ভাবা।জনগনের সাথে সৎভাব বজায় রেখেই এগিয়ে যেতে হয়। আমার এত আস্পর্ধা নেই যে ভুল নিয়ে পর্যালোচনা করি।বার বার হুঁচোট খেলে আপনজনদেরই বেশী লাগে,অন্যরা হাসাহাসি করে।
অনেক আশা নিয়ে গাজীপুর এর দিকে তাকিয়ে ছিলাম অনেকটা নির্ভরতা ছিল আজ সুখবর নিয়ে আসবে।সন্ধা হচ্ছে বুকটা কেঁপে কেঁপে উঠছে কাঙ্ক্ষিত ফল নিয়ে।দ্বিধা আর ভয়ের কারনে ফলাফল জিগ্যেস করিনি কিন্তু কানের ডাকনা নেই ভেসে আসে পরাজয়ের বারতা।তবুও আশায় থাকি সময় এখনো আছে সবে শুরু, আস্তে আস্তে ফলাফল এর দূরত্ব বাড়ে আমার চোখ মুখ বিষাদে নুয়ে আসে। পরিচিত প্রতিদ্বন্দ্বী মুখ টিপে হাসে লজ্জা লাগে।চলে আসি তাদের আঙন থেকে। একা একা এ চ্যানেল ও চ্যানেল ঘুরি পরাজয়ের ছবি আসে।পারি না মুখ ফিরিয়ে নিতে।আশা নামে একটি শক্তি বলে ঘাবড়ে যাস না।আশায় বুক বেঁধেছি আশাহতের জন্যই।

৯ thoughts on “আশাহত নির্বাচন

  1. কিছুই বলতে ইচ্ছা করতেছে। কথা
    কিছুই বলতে ইচ্ছা করতেছে। কথা বলাটাই অন্যায়। মানুষ নানান ট্যাগ লাগায় দেয়।

    1. আপনার অনুপ্রেরনা পেয়ে আমি
      আপনার অনুপ্রেরনা পেয়ে আমি লিখি।আপনার মন্তব্য আমার ভালো লাগে,ট্যাগ এর ভয়ে,না না ভাবতে পারছি না,আতিক ভাই। :মনখারাপ:

  2. জনগণের সাথে ধাপ্পাবাজি
    জনগণের সাথে ধাপ্পাবাজি রাজনীতির ফল। আওয়ামীলীগ বেশী আত্মসন্তুষ্টিতে ভোগা একটি দল। ভালই জবাব দিয়েছে। অনলাইনের গালিবাজ ছাত্রলীগ পান্ডারা এখন মুখে কুঐউপ এটেছে কেন? এই ফলাফল প্রত্যাশিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *