গাজীপুর এবং আমার কথা।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের ভরাডুবি হয়েছে? তাই নাকি? আমি তো বলবো তাদের আরো সুবিধা হয়েছে। এতদিন বিএনপি বলেছে এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আর এ সরকারের অধীনে নির্বাচন হলে তারা ফলাফল মেনে নেবে না, অর্থাৎ তারা ধরেই নিয়েছিল তারা জিতবে না। হয়ে গেল উল্টো। এখন বিএনপি যদি বলে যে, নির্বাচন সুষ্ঠু হয়নি, তত্বাবধায়ক চাই, তাহলে তাদের নিজের বিজয়ই প্রশ্নবিদ্ধ হয়ে পরবে। আওয়ামী লীগের জন্য যা বিশাল স্বস্তিদায়ক, তত্বাবধায়ক নিয়ে তারা বিশাল চাপে ছিল, এখন অন্তত কেউ তাদের প্রশ্ন করবে না, কেন তত্বাবধায়ক এলো না, কেন সেনাবাহিনী মোতায়েন করা হল না , হাবিজাবি।



গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের ভরাডুবি হয়েছে? তাই নাকি? আমি তো বলবো তাদের আরো সুবিধা হয়েছে। এতদিন বিএনপি বলেছে এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আর এ সরকারের অধীনে নির্বাচন হলে তারা ফলাফল মেনে নেবে না, অর্থাৎ তারা ধরেই নিয়েছিল তারা জিতবে না। হয়ে গেল উল্টো। এখন বিএনপি যদি বলে যে, নির্বাচন সুষ্ঠু হয়নি, তত্বাবধায়ক চাই, তাহলে তাদের নিজের বিজয়ই প্রশ্নবিদ্ধ হয়ে পরবে। আওয়ামী লীগের জন্য যা বিশাল স্বস্তিদায়ক, তত্বাবধায়ক নিয়ে তারা বিশাল চাপে ছিল, এখন অন্তত কেউ তাদের প্রশ্ন করবে না, কেন তত্বাবধায়ক এলো না, কেন সেনাবাহিনী মোতায়েন করা হল না , হাবিজাবি। কারচুপি হয়নি , ভালো( নাকি হয়েছে? কে জানে! ) । কিন্তু মাননীয় স্পীকারগণ , জাতীয় নির্বাচনে যদি বিএনপি এখন অংশগ্রহণ করে, তারা কিন্তু কোন অযুহাতই দেখাতে পারবে না । ফলাফল তাদের মানতেই হবে। এটা কি লীগের বিজয় নয়?

বাংলাদেশের সিটি কর্পোরেশনগুলো হচ্ছে অকর্মাদের আখড়া। এখান থেকে কিছুই হয়না। সব দেখা যায় এমপি/মন্ত্রীরাই নিয়ন্ত্রন করে। সিটি কর্পোরেশন নির্বাচন থেকে মন্ত্রী/এমপি নির্বাচিত হয়না। হয় জাতীয় নির্বাচন থেকে। তাহলে কোনটা বড়? ৫ টা সিটি কর্পোরেশন নির্বাচন? নাকি জাতীয় নির্বাচন?

মাননীয় স্পীকারগণ, হায় হায় করে অনলাইন ভাসানোর আগে একটু ভেবে দেখবেন কি?

***** এটা একান্তই আমার ব্যক্তিগত অভিমত।

৫ thoughts on “গাজীপুর এবং আমার কথা।

  1. ৫ সিটি কর্পোরেশন নির্বাচন যদি
    ৫ সিটি কর্পোরেশন নির্বাচন যদি সুষ্ঠভাবে হয়ে থাকে তাহলে বলতে হবে আওয়ামীলীগ পরেও ক্ষমতায় আসতে পারবে না। কিন্তু পরে যদি কারচুপি তাহলে কিছু বলার নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *