ইস্টিশন মাস্টারের দৃষ্টি আকর্ষণ করছি

জনাব, আমি গতকাল “কোরান-আল্লাহ’র বানী নয়” এই শিরোনামে একটি পোস্ট করেছিলাম। যার মুল বক্তব্যে আমি সুস্থভাবে উপস্থাপন করেছিলাম আল-কোরানের দুইটি ভুল। এবং তার সপক্ষে যুক্তি। পোস্টে কোনো ধরনের গালাগালি ছিলোনা। কাউকে কটুক্তি করেও কিছু ছিলো না। শুধু আমি আমার যুক্তির মাধম্যে ভুলগুলো উপস্থাপন করেছিলাম। কিন্তু পোস্ট করার কিছুক্ষনের ভেতর কিছু উন্মাদ টাইপ ব্লগার আমাকে গালাগালি এবং হুমকি দেয়া শুরু করে। কেউ কেউ আমাকে এধরনের পোস্ট থেকে বিরত থাকতে বলে। কিন্তু একজন মুমিন মুসলমান ও আমার যুক্তি গুলোর বিপরীতে কোনো যুক্তি দেখাতে পারেনি। এখন কর্তৃপক্ষের কাছে কিছু প্রশ্ন-


জনাব, আমি গতকাল “কোরান-আল্লাহ’র বানী নয়” এই শিরোনামে একটি পোস্ট করেছিলাম। যার মুল বক্তব্যে আমি সুস্থভাবে উপস্থাপন করেছিলাম আল-কোরানের দুইটি ভুল। এবং তার সপক্ষে যুক্তি। পোস্টে কোনো ধরনের গালাগালি ছিলোনা। কাউকে কটুক্তি করেও কিছু ছিলো না। শুধু আমি আমার যুক্তির মাধম্যে ভুলগুলো উপস্থাপন করেছিলাম। কিন্তু পোস্ট করার কিছুক্ষনের ভেতর কিছু উন্মাদ টাইপ ব্লগার আমাকে গালাগালি এবং হুমকি দেয়া শুরু করে। কেউ কেউ আমাকে এধরনের পোস্ট থেকে বিরত থাকতে বলে। কিন্তু একজন মুমিন মুসলমান ও আমার যুক্তি গুলোর বিপরীতে কোনো যুক্তি দেখাতে পারেনি। এখন কর্তৃপক্ষের কাছে কিছু প্রশ্ন-

১-ইস্টিশনের বিধিমালার সাথে আমার পোস্ট সংঘর্ষ সৃষ্টি করতে পারে বলে আমি মনে করিনা, কর্তৃপক্ষ কি মনে করে?

২-এটি একটি মুক্তমনা ব্লগ শুনেই এতে রেজিস্ট্রেশন করেছিলাম, কিন্তু এতে আমার ২য় পোস্টের সাথে সাথেই দেখতে পেলাম কিছু ব্লগার আমাকে এ ধরনের পোস্ট থেকে বিরত থাকতে বলছে। আমি কি ধরনের পোস্ট দেব সেটা দেখার দায়িত্ব কি একমাত্র ইস্টিশন কর্তৃপক্ষের নয়?

৩-নাস্তিকতা আমার একান্ত ব্যাক্তিগত ব্যাপার। আমি এর পক্ষে যুক্তি দেখিয়েছি। ইশটিশন কর্তৃপক্ষ কি মনে করেন যে আমার পোস্ট টি মুছে ফেলা উচিত?

সবশেষে বলি, এভাবে মুখচেপে ধরে কখনোই সত্য উন্মোচিত হতে পারেনি। আশা করি ইস্টিশন ব্লগ তার ব্লগারদের যুক্তিসঙ্গত পোস্ট মুখ চেপে ধরবেনা। গতকাল আমি যে পোস্টটি করেছিলাম তার লিঙ্ক- http://istishon.blog/node/3105

২৫ thoughts on “ইস্টিশন মাস্টারের দৃষ্টি আকর্ষণ করছি

    1. এরা আইয়েমি জাহিলিয়ার যুগ থেকে
      এরা আইয়েমি জাহিলিয়ার যুগ থেকে উত্তেজিত। উত্তেজনা কমাতে হলে শাকসবজি খাওয়া দরকার, খেজুরে অনেক উত্তেজনা।

    1. আমার পোস্ট সবাই দেখুক।
      আমার পোস্ট সবাই দেখুক। মুক্তমনার নামে নিজের আঁতে ঘা লাগলে কি প্রতিক্রিয়া হয় সবাই দেখুক

  1. মোশফেক আহমেদ, আপনি পারলে আমার
    মোশফেক আহমেদ, আপনি পারলে আমার যুক্তি খন্ডন করেন। আপনাকে ধন্যবাদ, আমি কি পোস্ট করব না করব আমি বুঝব।

  2. ইষ্টিশন মাস্টার কে জানাতে হলে
    ইষ্টিশন মাস্টার কে জানাতে হলে এভাবে নয় – ইমেইল করতে হয়, নচেৎ শিকল টানুন অপশন ব্যাবহার করতে হয় । এভাবে পোস্ট দেওয়া অর্থহীন । এসব অর্থহীন পোস্ট দিয়েন নাহ ভাই ।

    আর ভাই সত্য একটা কথা বলি – মুখচেপে সত্য উন্মোচন হয় নি?
    তা ভাইজান কিসের সত্য উন্মোচন করলেন ?
    আপনার আগে হাজারো লক্ষাধিক মানুষ ব্লগার রা এই চেষ্টা করেছেন কিন্তু সফল হতে পারে নি ।

    আর বাস্তবিক সুরে বলি সত্য উন্মোচন এর জন্য ফেক একটা নাম ফেক একটা নিক নিয়ে – কোন পরিচয়হিন ভাবে ব্লগিং করছেন আপনি?
    এটা আপনার সত্য উন্মোচন এর সাহসিকতা@@

    এভাবে হয় নাহ ভাই । আর হা@@ আপনার ইনটেনশন নিয়া শঙ্কিত আমি । যতদূর মনে হচ্ছে , =ইসলামের বিরুদ্ধাচারন করতে নিক ইউজ করছেন আপনি ।

    বাস্তব একে বলে । বাস্তবতা বলে এই টাইপ পোস্টে ব্লগিং এর পরিবেশ দুষিত হয়
    বাস্তবতা ভারচুয়াল জগত নয় । আরও কিছু বলার ছিল কিন্তু বললাম নাহ রুচি নায় । কারন বোকার সাথে তর্ক বৃথা ।
    ভাই পুনরায় ভেবে দেখুন । আমি বিভেদ এর গন্ধ পাচ্ছি । ক্রন্দল এর গন্ধ পাচ্ছি । এটা ভাল কিছু বয়ে আনবে নাহ,
    একটু ভেবে দেখুন /

    1. আমরা থাকি কলম নিয়ে প্রস্তুত
      আমরা থাকি কলম নিয়ে প্রস্তুত হয়ে আর আপনারা থাকেন চাপাতি নিয়ে, তাই তো ভাই সমস্যা। নাইলে তো নিজের নাম দিতে সমস্যা ছিলো না।

      1. জনাব আবাল আস্তিক বলতেই চাপাতি
        জনাব আবাল আস্তিক বলতেই চাপাতি নিয়া থাকবে এটা কে কইছে !!!
        মেজাজ টা খারাপ করাইলেন এবার!!!কারন আপনি

        আমরা থাকি কলম নিয়ে প্রস্তুত হয়ে আর আপনারা থাকেন চাপাতি নিয়ে

        এই কথাটা কইয়া আমারেও নির্দেশ করলেন কিন্তু । :ক্ষেপছি: :ক্ষেপছি: :ক্ষেপছি: :ক্ষেপছি:

        চাপাতি ভাবতাছি আমি এবার বাইর করমু !!কারন আপনি পরোক্ষ ভাবে চাপাতিওয়ালা খেতাব দিছেন । :শয়তান: :শয়তান: :শয়তান: :শয়তান: :শয়তান: :শয়তান: :শয়তান:
        আবাল কোপাইতে খুব মজা !!! :হাসি: :হাসি: :হাসি:
        আপনি আমার এত কথার আসল কথাটাই বোঝেন নাহ !!!
        এটাই হচ্ছে সমস্যা!!

  3. মোশফেক ভাইর সাথে সম্পুর্ন
    মোশফেক ভাইর সাথে সম্পুর্ন একমত ।আপনার নাস্তিকতা বা বিশ্বাস নিয়ে আপনিই থাকুন ।অন্যের ধর্মকে কটাক্ষ করার সাহস দেখাবেন না ।পারলে আপনার নাস্তিকতাকে জায়েজ করতে পোস্ট করুন, অন্যের ধর্মকে নাজায়েজ করতে নয় ।

  4. মালাউন ভাই, বাদ দেন। চাপাতির
    মালাউন ভাই, বাদ দেন। চাপাতির কোপ খাইবেন নাকি??????????? বাংলাদেশে কারো ভুল ধরাইতে গেলেই চাপাতি মারে। তাই ভাই, কোপ না খাইতে চাইলে বাদ দেন এইসব লিখালিখি। এদের কাছে যুক্তিও নাই, আছে খালি চোপা…

  5. এইসব বুলশিট পোস্ট দিয়া মেজাজ
    এইসব বুলশিট পোস্ট দিয়া মেজাজ পুরা তেরছা কইরা দিছে। মুক্তমনা ব্লগ মানে কি? যা খুশি তা বলা? তাইলে কেঊ যদি বলে ‘ওহে বালক আমি তোমার মায়ের সাথে যৌন সঙ্গম করতে চাই’ সেক্ষেত্রে যুক্তি দিয়েই তাকে পরাস্ত করতে হবে যে ‘নাহে বালক তুমি আমার মায়ের সাথে ওই কাজটুকু করতে পারবেনা কারন- যুক্তি১……যুক্তি২………যুক্তি৩……… ব্লা ব্লা ব্লা’। মুক্তমনা ব্লগ তো, উপায় কি। আর যুক্তি তে নির্ঘাত হারতে হবে কারন প্রাপ্ত বয়স্ক নারী পুরুষে যৌন সঙ্গম বৈধ। তাইলে আর দেরি কেন আসেন ব্লগে আমরা অনাচার শুরু করি।
    শুনেন মালাউন ভাই, স্পষ্ট বুঝা যাইতেছে আপনি যা করছেন তা দৃষ্টি আকর্ষণের জন্য। মানুষ সৃষ্টিশীল কিছু করে দৃষ্টি আকর্ষণ করতে পারে আবার নিজের পশ্চাদ্দেশ প্রদর্শন করেও দৃষ্টি আকর্ষণ করতে পারে। আপনি দ্বিতীয়টি বেছে নিয়েছেন।

    1. শুনুন আমি দুইটি যুক্তি
      শুনুন আমি দুইটি যুক্তি দেখিয়েছি। নিজের পাছা ঢাক্তে চাইলে তার খন্ডোন করুন…ফাইজলামির কমেন্ট বন্ধ রাখেন…ধরা খাইয়া গেসেন তো, যুক্তি খুইজা পান না…তাই আসছেন বক বকি করতে

      1. ধর্ম নিয়া আমার কোন আগ্রহ নাই।
        ধর্ম নিয়া আমার কোন আগ্রহ নাই। তাই ধর্ম নিয়া যুক্তি দেখানো বা খণ্ডানোর দায়ও আমার নাই। আপনার ইন্টেনশন ছিল ধর্ম নিয়ে গোলযোগ তৈরির চেষ্টা করা সেটা আপনি করেছেন। এই ব্লগে আমি নিবন্ধিত হয়েছেন ৩ দিন আগে। এসেই ওই পোস্টটা দিয়েছেন। তার মানে অন্য ব্লগেও আপনি এমন পোস্ট দিয়ে এসছেন। আগে নিজেকে পরিস্কার করুন।

  6. হুমকি কিংবা গালাগালিকে পাত্তা
    হুমকি কিংবা গালাগালিকে পাত্তা দিবেন না। আমি আপনার লেখাটি পড়েছি গতকালই। ছোট্ট হলেও খুব যুক্তিসঙ্গত। আপনি আপনার সিরিজটি চালিয়ে যান। ধর্ম নিয়ে লেখালেখি বাংলা ব্লগে নতুন কোন এফেয়ার নয়। তবে এখন কেন এত মাতামাতি? কেন চিন্তাকে আড়ষ্ট করার প্রচেষ্টা??

  7. সব কিছুরই সময় আছে। এই মহুর্তে
    সব কিছুরই সময় আছে। এই মহুর্তে এসব আস্তিক-নাস্তিক জাতীয় বিতর্ক না করলেই সবার জন্য মঙ্গল। আমি সবাইকে অনুরোধ জানাব, এই সব বিতর্ক বাদ দিয়ে অন্য বিষয় নিয়ে ব্লগিং করুন।

  8. ধর্ম ছাড়াও বাংলাদেশে অনেক
    ধর্ম ছাড়াও বাংলাদেশে অনেক সমস্যা আছে। ঐসব সমস্যা নিয়ে গুতাগুতি করেন। ইস্টিশনকে আমরা ধর্মের বিপক্ষেও দেখতে চাইনা আবার কোন ধর্মের পক্ষেও দেখতে চাই না। আশাকরি করি মডারেশন প্যানেল এই দিকে নজর দিবেন। বাংলাদেশের মানুষের ধর্মীয় অনুভুতিটা বড় নড়বড়ে। সমালোচনা করলেই ধর্মের উপর বিরাট আঘাত আসে। তাই এই নড়বড়ে ধর্ম নিয়ে ব্লগে ত্যানা না প্যাচাইলে ভাল লাগবে। যার যার ধর্ম তার তার কাছে থাকুক।

    আর এই ধরনের অভিযোগ মার্কা পোস্ট না দিলেই ভাল। অথিযোগ জানানোর মত অনেক জায়গা ব্লগে আছে।

  9. জনাব চালিয়ে যান , সবসময়
    জনাব চালিয়ে যান , সবসময় আপনাদের পাশে আছি। ধর্মভীরুরা কখনওই নব চেতনাকে প্রশ্রয় দিতে শিখে নাই , শিখবে কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে , আর এরাই কিন্তু নব বিপ্লবের ফল ভোগ করার জন্য সবার আগে থালা পেতে দিবে , চিনে রাখুন এদেরকে কাজে দিবে ।।

    1. হে হে হে, নাস্তিকতার সাথে
      হে হে হে, নাস্তিকতার সাথে বিপ্লবেরও সম্পর্ক আছে !!!
      মাশাআল্লাহ।

      আচ্ছা ভাইজান, এতো বিপ্লবী থাকার পরও দেশের এই অবস্থা কেনো ? :ভাবতেছি:

  10. শুধুমাত্র আপনার পোস্ট নয়,
    শুধুমাত্র আপনার পোস্ট নয়, আপনাকেই ব্লগ থেকে ব্যান করা উচিৎ। চোরের মতো একটা নিক নিয়ে এসেছেন জ্ঞানের কথা শোনাতে? চাপাতির ভয় খুব? আপনার বাবা নিশ্চয়ই একজন আস্তিক? তবে তিনি কেন এখনও আপনাকে কোপাচ্ছেন না বুঝলাম নাহ। যত্তসব আবাল!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *