মতি দ্য পু ম্যান

প্রথম আলো একটা প্রস্টিটিউট পত্রিকা ।

সফলতার আগ পর্যন্ত লাথি মারা আর সফলতা পাওয়ার পর পাও চাটা ; ব্যক্তিগত জিবনে প্রেমিকার এহেন লুলু আচরণের শিকার হয়েছেন অনেকেই । ব্যাপারটা পুটুর আলোর ক্ষেত্রেও সত্যি । আপনার প্রেমিকা নাহয় দুই মুখখা সাপ ছিল কিন্তু এই পুটুর আলো যে কয় মুখখা সাপ তা নিজেরাও জানেনা । যে যখন ক্ষমতায় মুখ দেই তার ..য় । তারপর দেখলাম ক্রিকেটে । এখন ফুটবলে ।


প্রথম আলো একটা প্রস্টিটিউট পত্রিকা ।

সফলতার আগ পর্যন্ত লাথি মারা আর সফলতা পাওয়ার পর পাও চাটা ; ব্যক্তিগত জিবনে প্রেমিকার এহেন লুলু আচরণের শিকার হয়েছেন অনেকেই । ব্যাপারটা পুটুর আলোর ক্ষেত্রেও সত্যি । আপনার প্রেমিকা নাহয় দুই মুখখা সাপ ছিল কিন্তু এই পুটুর আলো যে কয় মুখখা সাপ তা নিজেরাও জানেনা । যে যখন ক্ষমতায় মুখ দেই তার ..য় । তারপর দেখলাম ক্রিকেটে । এখন ফুটবলে ।

সেদিন বটম লাইনে বলেছিল নেইমার ১০নম্বর জার্সিটা জাতিয় দলের পেলেও বার্সারটা মেসির-ই থাকছে । আরে ছাগলল , ন্যাশনাল টিমের জার্সি পাইলে ক্লাবের জার্সি নিয়া বিলাপ করে তোর মত ছাগলে । গতকাল আবার উরুগুয়ের ক্যাপ্টেন যখন বলেছে নেইমার ফাউলের অভিনয় করে সেই সংবাদ লাফাতে লাফাতে তিনি দিয়েছেন । পুটুর আলোর এই অজ্ঞাত স্পোর্টস রিপোর্টার কে তাহা জানিনে তবে সে কেনো ঘষে তাহা আমি জানি ।

সাপোর্ট কর ভালো কথা , মূর্খতার কারনেই সাপোর্ট কর আর যেই দলটি সাপোর্ট কর তা এই উরুগুয়ের হাতে ডলা খাইয়াই কনফেডারেশন্স কাপে ডিসকোয়ালিফাই । নেইমারের পিছে সব ডিফেন্ডারই দৌড়ায়,ফাউলের ধান্ধা করে । উরুগুয়ে কাপ্তান এই খবর চাউর কইরা এক্সট্রা ফাউলের সুবিধা আদায় কইরা লইছে । এই চালাকি ব্রাজিলের প্লেয়াররা ভালোই বুঝে তাই এ নিয়া কোন মন্তব্য করেনাই , কিন্তু তোমার মত উতপলের এইসব বোঝার যোগ্যতা নাই ।

অভিনয় দুনিয়াতে একজনই পারে । ডাচ হারামি আরিয়ান রবেন ।

আজকে সেমিতে ব্রাজিল জিতার পর একটি নিল-সাদা কাডা কাডা জারসিওলা টুরনামেন্ট বহির্ভূত দলের সাপোরটাররা কি করে তা দেখলাম ।ছোটবেলায় আমরা কিনতাম “বিলাইর চিমটি” আর নন্টে ফন্টের কমিক্সে আছে “বিছুটিকা চূর্ণ পত্র” ; এর আরেক নাম ব্রাজিল ।

রাতে ভোর পর্যন্ত জেগে ছিলাম কিছু বিনোদনের আশায় জেগে ছিলাম ।ষোলোকলা পূর্ণ হইছে । বোকারা যে সুখে থাকে তাই না বরং পাব্লিকেরেও সুখ দেয় । ব্রাজিল জেতার পর টুর্নামেন্টেই কোয়ালিফাই হয়নাই এমন একটি দলের সাপোরটারদের বিলাপ না দেখে ঘুমানো কাজের কথা না ।চায়ের সাথে যেমন টা লাগে খেলা দেখার সাথেও তেমনি ট্যালা দেখা লাগে । বিকালে পুটুর আলো ক্যামনে ৩৬০ ডিগ্রিতে মুখ ঘুরায় তাও দেখিলাম । গত সাতদিনে ব্রাজিল নিয়া রিপোর্টগুলি পড়েন আর আজকের রিপোর্ট পড়েন ।সম্ভবত সকালে মতির সাথে আমাদের রিপোর্টারের কথোপকথন ছিল এমন –

মতি- দেখো বাবা , মাঠে ব্রাজিল জিতলেও মাঠের বাইরে আমরা ওদের ঠিক-ই হারিয়েছি । কিন্তু টাইমস বা সিএনএনের মত আন্তর্জাতিক মানের নাটক করতে হলে আমদের মুখ আরও ঘুরানো লাগবে !

স্পোর্টস রিপুরতারঃ হে মহান মতি , আরও ?
মতিঃ “হ্যা আরও ; আগে বেবসা , তারপরে সাপোর্ট , তারপরে শবে বরাত , তারপরে কেট্রিনা কায়িফে । ব্রাজিল ফাইনাল জেতার আগেই তাদের সাপোর্টে কলাম লেখো । নাইলে বেবসায় লস । ”নিল-সাদা কাডা কাডা” দলের সাপরটাররা এসব বুঝতনা ,গোঁয়ারের মত সাপোর্ট করত । কিন্তু এইবার টুরনামেন্টেই নাই , বুইঝা গেছে। ছিয়াশির ভুতে বাঙালি বেশীক্ষণ থাকব না ।

মনে রেখো , জুলিও সিজার শটের আগেই বামে লাফ দিয়া ফোরলানরে গরু বানাইছে । এই গরু গরু খেলা আমদের খেলতে হবে ।”

————————————————————————————————————-

ক্লাব ফুটবল দেখিনা । ক্রিকেট দেইখাই কুল পাইনা ! এছাড়াও ক্লাব ফুটবল আমার কাছে আইপিএলের মত লাগে । জাতিয় দলের খেলা ,তা যেকোন টুর্নামেন্ট-ই হোক দেখি ।লোকের মুখে শুনি ব্রাজিলের সেই জৌলুস আর নাই । কনফেডারেশন্স কাপ দেইখা তারা মোটামুটি চুপ । তবে নিল-সাদা কাডা কাডা দলটা নাই এটিও কারন হতে পারে:p ।আম পাব্লিকের কথা বাদ , যারা ক্লাব ফুটবল দেখে তারা ভালোমতোই জানে ব্রাজিলের প্লেয়াররা রিয়াল,বারসা,চেলসি,মিউনিখের মত দলগুলিতে খেলে যেমন আগের যুগের খেলত ।

পেলের মত আমিও বললাম , নেইমারের সাথে মেসির বালখিল্য তুলনা করিওনা । সবচে বড় পার্থক্য তোমরা জানো ,
মেসি বার্সার , আরজেন্টিনার নহে ।
আর নেইমার ব্রাজিলের ।

বার্সার কোন বালের নেইমাররে আমি চিনি না ।

১৯ thoughts on “মতি দ্য পু ম্যান

  1. এটা কোনো ব্লগ পোস্ট মনে
    এটা কোনো ব্লগ পোস্ট মনে হলোনা। মনে হল ফেসবুক। পুরো খাপছাড়া লিখা। আচ্ছা শুভকামনা রইলো

    1. যথার্থ ! ব্লগ আর ফেসবুকের
      যথার্থ ! ব্লগ আর ফেসবুকের মধ্যে কোন পার্থক্য দেখিনা । জটিল চিন্তার সময় নাই । খাপওয়ালা মহৎ লেখাও লিখতে পারিনা ; আপ্নাকেও অনেক শুভকামনা । :হাসি:

      1. নিজের সম্পর্কে শোভন ১৩
        নিজের সম্পর্কে শোভন ১৩ বলেছেনঃ
        ১)সস্তা লেখার আপ্রাণ চেষ্টা করি..একদিন সফল হবোই ২) It’s not who I am underneath , but what I do that defines me!!
        অমিত ভাই এইটাও একটা ফ্যাশন…

        1. আমি যদি কিছু না লেখতাম সেইটাও
          :কল্কি: আমি যদি কিছু না লেখতাম সেইটাও একটা ফ্যাশন । সেই পুরান কথা “কেষটা ব্যাটাই চোর ” :ক্লান্তকাছিম: :হয়রান:

    1. ভালোবাসা যদি মনের
      নদীতে আজ

      ভালোবাসা যদি মনের
      নদীতে আজ হারায়
      হঠাত্ খুব
      স্বপ্নবালিকা তবে কাছে আয়
      দু’চোখে আজ স্বপ্ন
      সাজাই
      ভালোবাসায় দেই ডুব ॥

      ( অসমাপ্ত অভিযান)
      ——– এই টাইপের লুতুপুতু কবতে তো আর আমার মাথায় আসেনা … কি আর করা :ভেংচি:

      1. তাইলে গঠণমূলক কিছু লেখেন
        :টাইমশ্যাষ: :কেউরেকইসনা: তাইলে গঠণমূলক কিছু লেখেন ।এইসব অনর্থক কিছু লেখার মানে নাই

        1. দুঃখিত ; আমি পাঠ্যপুস্তক
          দুঃখিত ; আমি পাঠ্যপুস্তক লেখিনা । সবাই অর্থবহ কিছু লেখলে অর্থবহ কথার দাম থাকেনা ।

  2. প্রথম আলো একটা প্রস্টিটিউট

    প্রথম আলো একটা প্রস্টিটিউট পত্রিকা ।

    হাচা কইচেন মিয়া!!!!!!! 😀 😀 😀 😀

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *