se7en – এক ভয়াবহ পাপের উপাখ্যান…

“The world is a fine place and worth fighting for”….. well, i agreed with the second part.

গল্পের শুরুতে দেখা যায়, উইলিয়াম সমারসেট(সেই বিখ্যাত ফ্রেঞ্চ সাহিত্যিক নন) নামের অবসর জীবনে এক পা দিয়ে রাখা একজন গোয়েন্দা সদ্য বদলি হয়ে আসা এক রগচটে তরুন গোয়েন্দা ডেভিড মিলারের সাথে একটি কেসে তদন্ত করছেন। আপাতদৃষ্টিতে এগুলো এক সিরিয়াল কিলারের অর্থহীন খুনোখুনি মনে হলেও সমারসেট কেন যেন এর মধ্যে খুব অদ্ভুত কিছু একটার গন্ধ পাচ্ছেন। আর একটু গভীরে গিয়ে তদন্ত করতেই তারা খুব অবাক হয়ে আবিস্কার করলেন মানব সম্প্রদায়ের চরিত্রের কিছু অন্ধকার অধ্যায়ের সাথে খুনগুলো খুব ঘনিষ্ঠভাবে জড়িত।



“The world is a fine place and worth fighting for”….. well, i agreed with the second part.

গল্পের শুরুতে দেখা যায়, উইলিয়াম সমারসেট(সেই বিখ্যাত ফ্রেঞ্চ সাহিত্যিক নন) নামের অবসর জীবনে এক পা দিয়ে রাখা একজন গোয়েন্দা সদ্য বদলি হয়ে আসা এক রগচটে তরুন গোয়েন্দা ডেভিড মিলারের সাথে একটি কেসে তদন্ত করছেন। আপাতদৃষ্টিতে এগুলো এক সিরিয়াল কিলারের অর্থহীন খুনোখুনি মনে হলেও সমারসেট কেন যেন এর মধ্যে খুব অদ্ভুত কিছু একটার গন্ধ পাচ্ছেন। আর একটু গভীরে গিয়ে তদন্ত করতেই তারা খুব অবাক হয়ে আবিস্কার করলেন মানব সম্প্রদায়ের চরিত্রের কিছু অন্ধকার অধ্যায়ের সাথে খুনগুলো খুব ঘনিষ্ঠভাবে জড়িত। এই অধ্যায়গুলোকে আমরা ৬টি ষড়রিপু হিসাবে চিনি। কিন্তু গোয়েন্দারা বুঝতেও পারেননি , এই অধ্যায়গুলোর উপর নির্মিত নাটকে তারা হবেন খুব গুরুত্বপূর্ণ অভিনেতা আর তার মূল্য হিসাবে দিতে হবে জীবনের খুব প্রিয় কিছুকে।

Andrew Kevin Walker এর গল্পে ও জনাব গ্রেট David Fincher এর পরিচালনায় ১৯৯৫ সালে মুক্তি পাওয়া এই থ্রিলার মুভিটিতে অভিনয় করেছেন মরগান ফ্রিম্যান ,ব্রাড পিট , Gwyneth Paltrow, R. Lee Ermey প্রমুখ। প্রতেকের অভিনয় ছিল জাস্ট তাকিয়ে থাকার মত। কিন্তু যার কথা বিশেষ ভাবে বলতেই হবে তিনি হচ্ছেন Kevin Spacey। স্ক্রিনে খুব অল্প সময় থাকা এই মাস্টারক্লাস অ্যাক্টর বুঝিয়েছেন কেন তাকে one of the great cold-blooded villain বলা হয়ে থাকে।

আমার কথা বলি। আমার একটা বদভ্যাস হল মুভি দেখার সময় এর পরের দৃশ্যটা guess করা। সবসময় হয়তোবা মেলেনা কিন্তু মাঝে মাঝে খুব অদ্ভুত ভাবে মিলে যায়। এই মুভিটার শেষের সিন টা দেখার সময় আমি বরাবরের মত গেস করছি যে এর পর কি হবে। যেটা আমার একদমই উচিৎ হয়নি। কেননা যেটা ভাবলাম ঠিক তাই ঘটল। কষ্ট পেয়েছি নাকি আনন্দিত হয়েছি তা বললে স্পয়লার হয়ে যাবে। তবে এতদুর বলতে পারি, জীবনে আর কোনদিন মুভি দেখার সময় গেস করবো ন। কানে ধরছি…

মুভিটা প্রায় সবাই দেখে ফেলেছেন আশা করছি, তবুও যদি আমার মত কোন পোড়া- কপাইল্লা/কপাইল্লানি থেকে থাকেন যিনি এখনও মুভিটা দেখেন নি, পারলে এখনি বসে যান।
একটি দুর্ঘটনা থুক্কু এই মুভি মিস সারা জীবনের কান্না।

IMDB- http://www.imdb.com/title/tt0114369/

Torrent Download – http://yify-torrents.com/movie/Se7en_1995

হ্যাপি মুভি দেখাদেখি… ^_^

৩০ thoughts on “se7en – এক ভয়াবহ পাপের উপাখ্যান…

    1. খুব দ্রুত দেখে ফেলেন রাইন
      খুব দ্রুত দেখে ফেলেন রাইন আপু, পুরাই সেরাম লেভেলের মাস্টারপিস… :বিগবস: :salute: ধন্যবাদ… :ধইন্যাপাতা:

  1. সেই লেভেলের মুভি — গতবছর
    সেই লেভেলের মুভি — গতবছর দেখছিলাম , মাথা নষ্ট
    মাস্ট ওয়াচ মুভি

    1. সত্যিই,পুরাই অসাম জিনিস…
      সত্যিই,পুরাই অসাম জিনিস… :চশমুদ্দিন: মাথা নষ্ট হবার জন্য কনগ্রাচুলেশন… :বুখেআয়বাবুল: :থাম্বসআপ:

  2. I have Se7en in my
    I have Se7en in my collection. Yes, the ending was quite tragic. It’s kind of hard to accept. Well, as far as cold blooded villains are concerned, I found Javier Bardem as “Anton Chigurh” in “No country for old men” more shocking. But Kevin Spacey in Se7en was nothing less indeed. His acting in “The usual suspect” also warrants high acclamation.

    1. Javier Bardem was just
      Javier Bardem was just outstanding in “No country for old men”. But this man, kevin Spacey is just mind-blowing in “The usual suspect”. I still remember the moments after watching that freaking movie :মাথানষ্ট: :মানেকি: :salute: . and in Se7en, he again proved his class with utmost brilliance. :চশমুদ্দিন: :বিগবস: thanks a lot for your comment. :ধইন্যাপাতা: happy movie watching… :থাম্বসআপ:

    2. ইকরাম ভাই আমার মতে বারডেমের
      ইকরাম ভাই আমার মতে বারডেমের মাস্টারপিস হচ্ছে ‘The Sea Inside‘…
      ফিল্মের গল্পই মাথা নষ্ট করার জন্যে যথেষ্ট!! বারডেমের অভিনয় আর চলচ্চিত্রায়নের কথা বাদই দিলাম!!! অবশ্য দেখতে হবে এমন একটা ফিল্ম!

  3. মুভিটা দেখা হয়নি। আপনার রিভিউ
    মুভিটা দেখা হয়নি। আপনার রিভিউ পড়ে দারুন আগ্রহ পাচ্ছি। থ্যাংকস। :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ:

    1. আতিক ভাই, নিজ দায়িত্ত্বে
      আতিক ভাই, নিজ দায়িত্ত্বে উপযাজকের মত কয়েকটা ছবির নাম দিয়ে দিলাম। দেখে থাকলে তো কথাই নেই, না হলে মিস করবেন না।
      1. Silence of the lambs. (নিজেই দেখে বুঝতে হবে!!! এটা একটা অসম্ভব ধরনের ছবি :মাথানষ্ট: :মাথানষ্ট: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: )
      2. No country for old men.(এক অদ্ভুত খুনি, এক বৃদ্ধ পুলিশ অফিসার আর বেহাত হওয়া টাকার গল্প :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথানষ্ট: :মাথানষ্ট: :থাম্বসআপ: :থাম্বসআপ: )
      3. The usual suspect.(এক পঙ্গু ক্রিমিনালের জবানবন্দী…!!!!!!!!!! :ভাবতেছি: :মাথানষ্ট: :থাম্বসআপ: :থাম্বসআপ: )
      4. The pulp fiction. (পরপর দুইবার দেখতেই হবে। তারপর মাথা নষ্ট হয়ে যেতে পারে!!! :মাথাঠুকি: :হাহাপগে: :মাথানষ্ট:)
      5. One flew over the cuckoo’s nest.(মানসিক হাসপাতালের বাসিন্দাদের গল্প এবং তার চেয়ে বেশী কিছু। :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: )
      6. The bucket list. (দুই বৃদ্ধের ইচ্ছাপূরনের গল্প :থাম্বসআপ: :থাম্বসআপ: :থাম্বসআপ: )
      7. The boat that rocked.(ভয়ংকর মজার একদল খাপছাড়া জাহাজবাসী R.J দের নিয়ে ছবি :হাহাপগে: :হাহাপগে: )

      1. আপ্নের সাজেশনও সেরাম
        আপ্নের সাজেশনও সেরাম লেভেলের… :থাম্বসআপ: :ফুল: লাস্ট দুইটা ছাড়া আর সব দেখা… :ভেংচি: এবং ডাক্তার সাহেবের জন্য মাস্ট সি লিস্ট… :জলদিকর:

        1. Just don’t miss “The boat
          Just don’t miss “The boat that rocked”. Watch with friends, specially who enjoy english music. Too much, too much.

          Bucket list is something you better enjoy alone. Very touchy film. Though it is about two old man (Morgan Freeman & Jack Nicholson !!!!!!!!), but it is a compact movie with no loose ends. SIMPLY BEAUTIFUL……. !!!!!

          1. Morgan Freeman & Jack
            :বিগবস: Morgan Freeman & Jack Nicholson :বিগবস: দুই জনেই ঐতিহাসিক মানব… :salute: দুই কাক্কুরেই ভালা পাই… :চশমুদ্দিন: আজ-কালের মধ্যেই দেখে ফেলব… :থাম্বসআপ:

          2. Saying again, DO NOT MISS
            Saying again, DO NOT MISS “THE BOAT THAT ROCKED”. Watch with friends, I bet you guys will enjoy thoroughly. Some of you might have heart attack :হাহাপগে: :হাহাপগে: :হাহাপগে:

      2. ১) The Sea Inside
        ১) The Sea Inside [Spanish]
        ২) The Untouchables [French]
        ৩)The Secret in their Eyes [Argentine]
        ৪)The Lives of Others [German]
        ৫)The 400 Blows

        হলিউডের বাইরের অসাধারণ কিছু মুভি সবার দেখা উচিৎ মনে করে এই লিস্টটা দিলুম… দেখে নিয়েন!!!

          1. আপনাদের মুভি প্রেম দেখে একটা
            আপনাদের মুভি প্রেম দেখে একটা পোস্ট দিব ভাবছি!!
            ভাবছি বলা ঠিক হবে না, আমি এরিমধ্যে লিখতে শুরু করেছি…
            ঘণ্টাখানেকের মধ্যেই পোস্ট দিব আশা করি!!

    2. দেখে ফেলুন ডাক্তার সাহেব।
      দেখে ফেলুন ডাক্তার সাহেব। মাথানষ্ট লেভেলের মুভি এক্সপেরিয়েঞ্চ… :মাথানষ্ট: :চশমুদ্দিন: ভালো থাকবেন…

  4. রহমান রাআদ ভাইকে স্পেশাল
    রহমান রাআদ ভাইকে স্পেশাল ধন্যবাদ দিতে হয়| উনার এর Se7en প্যাঁচে পরে কঠিন কঠিন সব মুভি লিস্ট বের হয়ে আসছে!!! :থাম্বসআপ: :মাথানষ্ট: :ফুল:

  5. আরেকটা প্রিয় মুভির কথা বলা হয়
    আরেকটা প্রিয় মুভির কথা বলা হয় নাই| THE READER. আমার মতে এটা সেরা প্রেমের গল্পের একটা, যেখানে প্রেম জীবনের এক পর্যায়ে শরীর ছাড়িয়ে এক অপূর্ব মায়ার বন্ধনের রূপ নেয়| খুব মন খারাপ হয়ে গিয়েছিল ছবিটা দেখে| ভালবাসার আসল রূপ হয়ত এটাই| যারা দেখেন নি, তাদের অনুরোধ করব যথেষ্ট সময় নিয়ে একা একা ছবিটা দেখতে| ঝামেলা, হট্টগোলের মধ্যে এ ছবি দেখার কোনো মানে হয় না|

    1. কথা খুব সইত্ত… মুভিটা
      কথা খুব সইত্ত… :থাম্বসআপ: মুভিটা দেখে মূলত অবাক হয়েছিলাম এই কারনে যে পরিচালক প্রেমের শারীরিক আবেদনকে খুব চমৎকারভাবে চির শাশ্বত ভালবাসার মায়ায় মুড়িয়ে উপস্থাপন করেছেন। :মুগ্ধৈছি: :তালিয়া: সবার জন্য মাস্ট ওয়াচ… :মাথানষ্ট:
      :জলদিকর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *