[অ্যানোনিমাস] হাইড ইয়োর আইডেন্টিটি ইন সাইবার ওয়ার্ল্ড এন্ড বি এন অ্যানোনিমাস

আমরা অনেকেই অনলাইনে বিশেষ করে সামাজিক যোগাযোগের ওয়েবসাইট এবং ব্লগ সাইট গুলোতে ছদ্ম নামে লিখে থাকি। ছদ্ম নিকের আড়ালে লেখার কিছু সুবিধা আছে অবশ্য। ছদ্ম নিকে কোন বিষয় সম্পর্কে নিজের মতামত নির্ভয়ে প্রকাশ করা যায়। কারো সাথে মতের অমিল হলে তার সাথে তুমুল বিতর্কও করা যায়। কিন্তু সমস্যা হয় তখনই যখন ছদ্ম নিকের পেছনের মানুষটির পরিচয় ডিসক্লোজ হয়ে পড়ে। স্বাভাবিকভাবে তার বিরোধীরা এই সুযোগের অপেক্ষায় থাকে। পরে সুবিধামত ঘাড়ে চেপে বসে। তবে একটু সতর্ক হলেই কিন্তু এ নিয়ে দুশ্চিন্তা করার প্রয়োজন হয় না। অনেকে বিভিন্ন প্রক্সি সাইট ব্যবহার করেন (Example: Hide My Ass, Proxify, Prox-Free etc.) অনলাইনে নিজের আইডেন্টিটি হাইড করার জন্য। তবে এসব প্রক্সি সাইট ব্যবহারে মাঝে মাঝে অনেক ঝামেলা হয়। যেমনঃ যে দেশের প্রক্সি ব্যবহার করবেন সে ওয়েবসাইটের রেস্পনস কেমন হবে তার উপর আপনার ব্রাউজিং স্পিড নির্ভর করবে। এইজন্য দেখা যায় প্রক্সি সাইট ব্যবহারের সময় ওয়েব ব্রাউজিং স্পিড কমে যায় যা মাঝে মাঝে বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। তাছাড়া সব প্রক্সি যে আপনাকে অ্যানোনিমিটি দেবে তার কোন গ্যারান্টি নেই।
এই ধরণের সমস্যা থেকে রেহাই পেতে আপনি ব্যবহার করতে পারেন VPN(Virtual Private Network). আপনি যদি ভিপিএন ব্যবহার করেন তাহলে ইন্টারনেটে আপনার সমস্ত যোগাযোগ ওই ভিপিএন সার্ভিস প্রোভাইডারের আন্ডারে একটা নির্দিষ্ট টানেলের মধ্য দিয়ে হবে। ফলে অনলাইনে আপনাকে ট্রেস করে খুঁজে বের করা খুব সহজ কোন কাজ হবে না। 😀 কারণ ভিপিএন তো শুধু আপনি ব্যবহার করছেন না। সারা বিশ্বের কোটি কোটি মানুষ এই ভিপিএন ব্যবহার করছে। তাছাড়া ভিপিএন এর কিছু সুবিধাও আছে।
১. ভিপিএন অনেক ফাস্ট ব্রাউজিং স্পিডের তেমন কোন fluctuation না করেই আপনাকে পূর্ণ অ্যানোনিমটি দিবে।
২. সব রেস্ট্রিক্টেড সাইট অনায়াসে দেখতে পাবেন।
৩. এবং এটি বিনামূল্যে পাওয়া যায়। (তবে কিছু প্রো-ভার্সন ও আছে। ফ্রি ভার্সনেও সেম সুবিধা… শুধু কদাচিৎ অ্যাড চলে আসে)

কোন ভিপিএন ব্যবহার করবেনঃ

আমি কিছু ভিপিএন এর নাম উল্লেখ করছি।
1. Hotspotshield VPN
2.Cyberghost VPN
3.Pro-XPN
যদি আমাকে সাজেস্ট করতে বলেন তাহলে আমি বলবো Hotspotshield ব্যবহার করেন। আমি এটি ব্যবহার করেছি। তাছাড়া আপনি চাইলে Virtual Private Network or VPN লিখে গুগলে সার্চ দিতে পারেন।
আশা করি GOOGLE আপনাকে মোটেই হতাশ করবে না। 😀
#Hide Your Identity in Cyber World and Be An Anonymous.

#We are ANONYMOUS
#We are Legion.
#We do not Forget.
#We do not Forgive.
#Expect us and Respect us in 2013.

৩ thoughts on “[অ্যানোনিমাস] হাইড ইয়োর আইডেন্টিটি ইন সাইবার ওয়ার্ল্ড এন্ড বি এন অ্যানোনিমাস

  1. পোস্টের জন্য ধন্যবাদ। এর আগে
    পোস্টের জন্য ধন্যবাদ। এর আগে আপনার একটা পোস্ট থেকে জেনে এনোনিমক্স এডস অন ব্যবহার করে উপকৃত হয়েছিলাম। এখনও মাঝে মাঝে ঝামেলায় পড়লে ইউজ করি। থ্যাংকস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *