নিজের কথা

কি লিখছি জানি না। মনের কথা বলে যদি একটু শান্তি পাওয়া যায়, তাই লেখা। মন ভাল নেই। একদম ভাল নেই। ঘুম আসছে না।

কি লিখছি জানি না। মনের কথা বলে যদি একটু শান্তি পাওয়া যায়, তাই লেখা। মন ভাল নেই। একদম ভাল নেই। ঘুম আসছে না।
আগে ঘুমাতে গেলে স্বপ্ন দেখতাম আমি একটা ট্রেনে চড়ছি আর জানালা দিয়ে বাইরে তাকিয়ে আছি। সেই তাকানোর মধ্যে একটা শূন্যতা ছিল। আমি বাইরে তাকিয়ে কি যেন খুঁজতাম, ভেবে পেতাম না। ঘুমের মধ্যে অনেক অস্থির লাগত। মাঝে মাঝে ঘুম ভেঙে যেতো। মনে হত আমি যেন কি হারিয়ে ফেলেছি, কি যেন খুজে পাচ্ছি না। জীবনে পাওয়ার মত সব ই পেয়েছি। আমার জীবন, সাফল্য ছিল সবার কাছেই ঈর্ষার বিষয়। সবাই ভাল ছেলে হিসেবেও জানত। বাড়ির বড় ছেলে হিসেবে সবার আশার বোঝা চেপেছিল আমার কাঁধে। সামাল ও দিচ্ছিলাম অলরাউন্ডারের মত। দুর্দান্ত জীবন ছিল। কিন্তু কি থেকে যেন কি হয়ে গেল। ঘুমাতে পারতাম না আমি। তারপর সারাদিন ঘুমিয়ে ঘুমিয়ে কাটাতাম। সিগারেট খেতাম। প্রচুর সিগারেট খেতাম। সারাক্ষণ একটা ঝিম ধরে থাকতাম। মনে হত সারাক্ষণ একটা নেশার মধ্যে থাকতাম। ভালই লাগত। অস্থির জীবনযাত্রা থেকে দূরে থাকতেই এই অপকর্ম। মা কে অনেক কষ্ট দিয়েছিলাম টাকার জন্য। মা টাকা দেওয়া বন্ধ করে আমাকে দূরে ঠেলে দিতেন। একলা থাকতাম। কখনো খেয়ে, কখনো না খেয়ে দিন যাপন করতাম। কারো সাথে খুব বেশি মিশতাম না। একলা ঘরে পরে থাকতাম। আসতে আসতে দূরে সরে যেতে থাকলাম সবার কাছ থেকে। ছোটবেলার শহর দাপিয়ে বেরানো ছেলেটিকে কেউ চিনত না। অসুস্থ হয়ে পরলাম কিছুদিনের মধ্যে। কেউ দেখতে আসত না। পাপের শাস্তি হয়ত পাচ্ছিলাম। কিন্তু কি ছিল সেই কারণ?
জানি না যদিও। কিন্তু আজ মনে হচ্ছে আমি বুঝি আবার সেই অন্ধকার জগতে চলে যাব।

৬ thoughts on “নিজের কথা

  1. সফলতার ট্র্যাক থেকে কেন সরে
    সফলতার ট্র্যাক থেকে কেন সরে গেলেন সেটা পরিষ্কার হলো না। “জানিনা” কোন উত্তর নয়। আমরা জানি, কিন্তু যা সবার কাছে প্রকাশ করতে চাই না, সেক্ষেত্রে বলি “জানিনা”। কারন যাই হোক, মনে হচ্ছে আপনি ডিপ্রেশনে ভুগছেন, চিকিৎসা করানো জরুরী। কারন হতাশা খুব বাজে জিনিস। অনেক সম্ভাবনা নষ্ট করে দেয়।

  2. জীবনটা এমনি ভাই ,। অনেক
    জীবনটা এমনি ভাই ,। অনেক সফলতার মাঝেও ছোট্ট একটা ভাইরাস মুহূর্ত রুপে ঢুঁকে মনের অজান্তেই এলোমেলো করে দেয় চমৎকার ভাবে গড়া একটা জীবনকে ।

  3. জানি না বলে তো কিছু থাকতে
    জানি না বলে তো কিছু থাকতে পারে না। খুঁজে বের করুন। ডিপ্রেশন খুব ভয়াবহ।

  4. হতাশ হয়ে যাওয়া মানে হেরে
    হতাশ হয়ে যাওয়া মানে হেরে যাওয়া…
    আমরা হারতে আসি না এই দুনিয়ায়!! আমরা যদি এইভাবে হেরে যায় তবে যে রিকশাওয়ালা দিন-রাত কঠোর পরিশ্রম করে তার সন্তানকে পরালিখা করাচ্ছে তাকে কীভাবে মূল্যায়ন করবেন?
    জীবন এমনই, তারপরও জীবন চলমান আর ক্রম অগ্রসরমান…
    আপনার জন্যে শুভ কামনা আশা করি আপনার শুভ বুদ্ধির উদয় হবে আপনি আলোর পথে আসবেন…
    আমার খুব একটা প্রিয় উক্তি আপনার জন্যেঃ
    “Live as if you will die tomorrow and dream as if you will live forever…”

  5. আমি সাজেশন দেয়ার মতো কামেল
    আমি সাজেশন দেয়ার মতো কামেল লোক নই , তবে সাধারণ ভাবে যা বুঝতে পারছি , আপনি পরিবারের সাথে ডিস্কানেক্ট । পরিবারের কাছে ফিরে যান । এই মুহূর্তে তাদের সাহায্য আপনার দরকার । একেবারে পরিবারের তাদের আশ্রয়ে ফিরে যান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *