“সুব্রত শুভ” নামের একজন প্রজন্ম-যোদ্ধার জন্মদিনে—!!

রাজাকারের দালাল মাহমুদুর রহমানকে গ্রেফতার করার একদিন পার হতে না হতেই ২৪ ঘন্টার মধ্যে মুক্তির জন্য লাগাতার হরতাল-কঠোর কর্মসূচী দিতে বালছাল বিএফইউেজ,ডিইউজে,নেজামী ইসলামীর মত কত সংগঠনের উদয় হয়েছিল।আর যখন দেশের পক্ষে,স্বাধীনতার পক্ষে,দেশকে রাজাকার আর দালাল মুক্ত করার জন্য সুব্রত শুভ,বিপ্লব ভাই আর রাসেল ভাইেয়র মত দেশ প্রেমিকরা ব্লগ আর ফেসবুকে লেখার জন্য গ্রেফতার হয়েছিল তখন কঠোর কমর্মসূচী দেয়ার মত আমরা কলম সৈনিরকরা ছাড়া কেউ ছিলনা প্রতিবাদ করার মত কেউ ছিলনা।সত্যের পক্ষে,স্বাধীনতার পক্ষে আর দেশকে সাম্প্রদায়িক মুক্ত করতে লিখেছিল বলে আজ সুব্রত শুভ জাতির কাছে নাস্তিক।কি অপরাধ ছিল তার, কোন স্কাইপ কেলঙ্কারীর সাথে জড়িত নয় এটাই কি তার অপরাধ ! দেশের বড় বড় চোর-দালাল আর ভাল মানুষের মুখোস পড়া ভন্ডদের মুখোস খুলে দিতে চেয়েছিল এটাই কি তার অপরাধ ! স্বাধীনতা বিরোধী রাজাকার আর দালালদের হাত থেকে দেশকে ফাকিস্তানে পরিনত হওয়ার থেকে রক্ষা করেত চেয়েছিল ছিল এটাই কি তার অপরাধ !সে একটি অসম্প্রদায়িক রাস্ট্রের স্বপ্নে বিভোর ছিল,এটাই কি তার অপরাধ ! সংখ্যালঘু নির্যাতন বন্ধ করতে চেয়েছিল হয়তো এটাই তার অপরাধ।এজন্যইতো ল্যাপটপ সামেন রেখে রাইফেল আর চাপাতিধারী সন্ত্রাসীদের মত মিডিয়াতে তার ছবি প্রকাশিত হয়েছিল !এজন্যই হয়েছিল তার ৭ দিনের রিমান্ড আর জামিন না মঞ্জুর ! দেশের চোর-দালাল,ফাঁসির আসামীর জামিন হয়;জামিন হয় শতশত নিরপরাধ মানুষের খুনির আসামীর;জামিন হয় ধর্ষনের আসামীরও শুধু জামিন হয়না নিরপরাধ কলম সৈনিকদের ! আজো কি তার পাশে দাড়াবার মত কেউ নেই?
এ বাঙ্গালি বাঁশ খাওয়া বাঙ্গালি,এদের ভাল করেত গেলে নিজেকে উল্টা বাঁশ খেতে হয়।যতই মার খাক,তবু মূর্খ বাঙ্গালির টনক নড়েবনা ! যাদের জন্য লড়তে গিয়ে আজ নিজেদের অস্তিত্ত নিয়ে বাঁচা-মরার লড়াই চলছে আজ তারাই পাশে নেই।

আজ তোমার জন্মদিন-তোমার মুক্তি ছাড়া এর বেশি শুভকামনা চাওয়া সাজেনা আমার।আমায় ক্ষমা করে দিও বন্ধু !আমরাতো খুব বিশ্বাসী জাতি তাই হয়তো তোমার মত সামান্য শুভর জন্য এখনো কিছু করতে পারিনি ! আমায় ক্ষমা করে দিও !!

শুভ জন্মদিন <3 <3 <3

১৪ thoughts on ““সুব্রত শুভ” নামের একজন প্রজন্ম-যোদ্ধার জন্মদিনে—!!

  1. এই জন্মদিনে শুভর মত হাজারো
    এই জন্মদিনে শুভর মত হাজারো শুভ উথ্যানের শুভ কামনা রইল। শুভরাই একদিন সংখাগরিষ্ট হয়ে দেশের শুভ করবে।

  2. শুভ যত তাড়াতাড়ি সম্ভব ফিরে
    শুভ যত তাড়াতাড়ি সম্ভব ফিরে আসুক আমাদের মাঝে, এই তার জন্মদিন তার জন্য কামনা।

    আসিফের নাম লিখলেন না কেন? নিজেরাই যদি এমন পরিস্থিতে বৈষম্য করেন তবে আর বোধহীনদের বিরুদ্ধে লড়াই করে কি লাভ !

    1. দুঃখিত ভাই ভূল হয়ে গেছে
      দুঃখিত ভাই ভূল হয়ে গেছে :/
      আসিফ ভাই সহ গ্রেফতারকৃত সকল ব্লগাররা আমাদের মাঝে ফিরে আসুক…….

  3. মুক্তচিন্তার জয় হোক!

    :salute: মুক্তচিন্তার জয় হোক!
    শুভ দিন আমাদেরই আসবে,কারণ সত্যের জয় অনিবার্য

  4. দেশের চোর-দালাল,ফাঁসিরআসামীর
    দেশের চোর-দালাল,ফাঁসিরআসামীর জামিন হয়;জামিন হয় শতশতনিরপরাধ মানুষের খুনির আসামীর;জামিন হয় ধর্ষনের আসামীরও শুধু জামিন হয়না নিরপরাধ কলম সৈনিকদের !

  5. ডজন খানেক হত্যা মামলার আসামির
    ডজন খানেক হত্যা মামলার আসামির জামিন হয় ! রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রকারিদের জামিন হয় ! কেবল জামিন হয়না মুক্ত চিন্তার মানুষদের ! হায়রে আমার স্বাধীন বাংলাদেশ…..

  6. নষ্টদের কবল থেকে দেশ ফিরে
    নষ্টদের কবল থেকে দেশ ফিরে আসবেই! সকল ব্লগার মুক্তি পাক….. মুক্তচিন্তা ও মতপ্রকাশের স্বাধীনতা ফিরে আসবেই!! :salute:

  7. শুভরা নষ্ট রাজনীতির বলি। এই
    শুভরা নষ্ট রাজনীতির বলি। এই কলংক হাসিনার কপালে আজীবন লেপটে থাকবে। শুভদের জয় অনিবার্য। আজ না হয় কাল। শুভ জন্মদিন শুভ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *