কোরান হাদিসের মধ্যে বিজ্ঞান ? পর্ব-৫(দুনিয়ার সকল তাপের উৎস দোজখ- তত্ত্ব)

কোরান ও হাদিসের মধ্যে বিজ্ঞানের কোন শেষ নেই। যেমন আমরা দুনিয়াতে যে তাপ পাই তার উৎস বিজ্ঞানীরা জানতে পারে নি , কিন্তু ১৪০০ বছর আগেই দুনিয়ার সর্বশ্রেষ্ট বিজ্ঞানী মুহাম্মদ আমাদেরকে সেই উৎস সম্পর্কে বলে গেছেন। দুনিয়ার সকল তাপের উৎস যে দোজখ তা মুহাম্মদ আমাদেরকে বলে গেছেন, অথচ ইহুদি নাসারা বিজ্ঞানীরা বলে দুনিয়ার প্রাকৃতিক সকল তাপের উৎস হলো সূর্য। তারা এসব মিথ্যা কথা প্রচার করে আমাদের ইমান ধ্বংস করতে চায়। যাইহোক , দুনিয়ায় যে তাপ পাই তা কোথা থেকে আসে , সেটা আমরা জানি মুহাম্মদের মুখ থেকে—-

দুনিয়ায় উত্তাপ আসে দোজখ থেকে
———————————-

সহিহ বুখারী :: খন্ড ১ :: অধ্যায় ১০ :: হাদিস ৫১৩:
উমর ইব্ন হাফ্স (র.)……আবূ সায়ীদ (রা.) থেকে বর্ণিত, তিনি বলেন, রাসূলুল্লাহ্(সা.) বলেছেনঃ যুহরের সালাত গরম কমলে আদায় কর। কেননা, গরমের প্রচন্ডতা আসে জাহান্নামের উত্তাপ থেকে। সুফিয়ান, ইয়াহ্ইয়া এবং আবূ আওয়ানা (র.) আ’মাশ (র.) থেকে অনুরূপ বর্ণনা করেছেন।

সহিহ বুখারী :: খন্ড ১ :: অধ্যায় ১০ :: হাদিস ৫১৪:
আদম ইব্ন আবূ ইয়াস (র.)……আবূ যার্র (রা.) থেকে বর্ণিত, তিনি বলেন, এক সফরে আমরা রাসূলুল্লাহ্(সা.)- এর সঙ্গে ছিলাম। এক সময় মুয়ায্যিন যুহরের আযান দিতে চেয়েছিল। তখন নবী (সা.) বললেনঃ গরম কমতে দাও। কিছুক্ষন পর আবার মুয়ায্যিন আযান দিতে চাইলে নবী (সা.) (পুনরায়) বললেনঃ গরম কমতে দাও। এভাবে তিনি (সালাত আদায়ে) এত বিলম্ব করলেন যে, আমার টিলাগুলোর ছায়া দেখতে পেলাম। তারপ্র নবী (সা.) বললেনঃ গরমের প্রচন্ডতা জাহান্নামের উত্তাপ থেকে। কাজেই গরম প্রচন্ড হলে উত্তাপ কমার পর সালাত আদায় করো। ইব্ন আব্বাস (রা.) বলেন, হাদীসে শব্দটি ঝুঁকে পড়া, গড়িয়ে পড়ার অর্থে ব্যবহৃত হয়েছে।

জ্বরের সময় মানুষের শরীরের তাপ দোজখ থেকে উৎপত্তি হয়
————————————————

সহিহ বুখারী :: খন্ড ৭ :: অধ্যায় ৭১ :: হাদিস ৬১৯:
ইয়াহইয়া ইব্ন সুলায়মান (র)……………ইব্ন উমার (রা)এর সূত্রে নবী (সা) থেকে বর্ণিত। তিনি বলেছেনঃ জ্বর জাহান্নামের উত্তাপ থেকে সৃষ্টি হয়।

সহিহ বুখারী :: খন্ড ৭ :: অধ্যায় ৭১ :: হাদিস ৬২১
মুহাম্মদ ইব্ন মুসান্না (র)……………‘আয়েশা (রা) সূত্রে নবী (সা) থেকে বর্ণিত। তিনি বলেছেনঃ জ্বর জাহান্নামের উত্তাপ থেকে হয়। কাজেই তোমরা তা পানি দ্বারা ঠান্ডা কর।

সহিহ বুখারী :: খন্ড ৭ :: অধ্যায় ৭১ :: হাদিস ৬২২:
মুসাদ্দাদ (র)…………….রাফি‘ ইব্ন খাদীজ (রা) থেকে বর্ণিথ। তিনি বলেল, আমি রাসূলুল্লাহ (সা)-কে বলতে শুনেছিঃ জ্বর হল জাহান্নামের উত্তাপ থেকে সৃষ্টি হয়। কাজেই তোমরা তা পানি দ্বারা ঠান্ডা করে নিও।

সুতরাং দেখা যাচ্ছে দুনিয়ায় আমরা যে তাপ অনুভব করি তার উৎস হলো দোজখ। কিন্তু বিজ্ঞানীরা বলে ভিন্ন কথা। তারা বলে প্রাকৃতিক সব তাপের উৎস হলো সূর্য। আসলে বিজ্ঞানীরাও জানতে পেরেছে যে , দুনিয়ার সকল প্রাকৃতিক তাপের উৎস দোজখ কিন্তু তারা সেটা স্বীকার করে না। কত বড় মিথ্যাবাদী তারা , গজব পড়ুক আল্লাহর , তাদের মাথার ওপর।

কোরান হাদিসের মধ্যে বিজ্ঞান? পর্ব-৪

কোরান হাদিসের মধ্যে বিজ্ঞান ? পর্ব-৩

কোরান হাদিসের মধ্যে বিজ্ঞান? পর্ব-২

কোরান হাদিসের মধ্যে বিজ্ঞান? পর্ব-১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *