জীবন চিত্র

জীবন বড় বিচিত্র আমাদের।কারো এত বেশি সুখ যে অন্যের দুঃখ/কষ্টো চোখেই পরেনা!!যদি অন্যের দুঃখ/কষ্ট চোখেই পরবেনা তবে দেশে কি দুঃখে আছে এমন লোকের অভাব??তবে আমার মতে যাদের চোখে দুঃখের/কষ্টের চিত্র ভেসে উঠে না তাদের চোখে স্টিলের গ্লাসের মত আবরন আছে নিশ্চয়।ওয়েল,লেট মি একস্প্লেইন–আসলে কষ্টে কারা আছে??তারা কি আমাদের আপন কেউ??হ্যা হতে পারে আমাদের আপন কেউ নয় যার দরুন আমরা অনেকেই ফাইভ স্টার হোটেলে লান্স-ডিনার করি আর সেখানে অনেকেই আমরা পুরো খেতে না পেরে এ্যাটু করি যা কিনা পরে ডাস্টবিনে ফেলে দেওয়া হয়।আর সেই ডাস্টবিনের এ্যাটু খাবার খেয়েই অনেকে বেচে থাকে!!!একটু কি চিন্তা করেছেন কখনো আপনার একদিনের ফাইভ স্টারে খাওয়ার পিছনের বিল দিয়ে কতজন অনাহারির খাবার জুটত!!

এসব নিয়ে আমাদের ভাবার সময় কই,আমরা তো বিন্দাস আছি নাকি!!তবে একবার ভাবুন তো আপনি যে রাস্তা দিয়ে হেটে যাবার সময় ফুটপাতের ছোট্ট বাচ্চাটির যে কান্নার আওয়াজ আপনি পান তা কেন পান!!আমি বুকে হাত দিয়ে বলতে পারি এটি বাচ্চাটির ক্ষুধার কান্না।তার বাবা-মা যে তার মুখে খাবার তুলে দিতে অক্ষম।একবার ভাবুন আমাদের স্বার্থপর সমাজ যদি একটু মুখ তুলে চায় তাদের কষ্ট কিন্তু সামান্য হলেও লাঘব করতে পারে।আর আমাদের উচিত এমনটা করা।

পরিশেষে এটাই বলব –কষ্ট কি জানতে হলে অবশ্যই তার মুখোমুখি হতে হবে,অন্যথায় কখনো কেউ কষ্টের গভিরতা মাপতে পারবেনা!!!

৫ thoughts on “জীবন চিত্র

  1. ইস্টিশনবিধি ভঙ্গ করে আপনি
    ইস্টিশনবিধি ভঙ্গ করে আপনি আবারও প্রথম পাতায় তিনটি পোস্ট দিয়েছেন। আপনাকে সতর্ক করা হলো। এর আগে আপনার একটি পোস্ট প্রথম পাতা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এরপরও যদি আপনি একই কাজ করতে থাকেন, তাহলে ধরে নেওয়া হবে কাজটা ইচ্ছাকৃতভাবেই করছেন। সেক্ষেত্রে আমরা শাস্তিমূলক ব্যবস্থা নিতে বাধ্য হবো। আপনাকে ইস্টিশনবিধি মেনে ব্লগিং করার জন্য অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *