আন্দালিবরে নিয়া কিছু আজাইরা কথাবার্তা …

সাংসদ আন্দালিভ রহমান পার্থকে দেখলাম অনেকেই গালাগালি করছেন।পার্থ সাহেব টক শোতে যে ধরনের কথাবার্তা বলছেন গালি শোনা টা খুবই স্বাভাবিক ব্যাপার। বাংলাদেশে এমন কোন রাজনীতিবিদ আছে কিনা আমার সন্দেহ আছে যাকে সাধারণ পাবলিক গালাগালি করেন না!!!গালি ব্যাপারটা আমাদের কাছে অপমানজনক হলেও ওনাদের কাছে কেমন লাগে আমার খুব জানতে ইচ্ছা করে।


সাংসদ আন্দালিভ রহমান পার্থকে দেখলাম অনেকেই গালাগালি করছেন।পার্থ সাহেব টক শোতে যে ধরনের কথাবার্তা বলছেন গালি শোনা টা খুবই স্বাভাবিক ব্যাপার। বাংলাদেশে এমন কোন রাজনীতিবিদ আছে কিনা আমার সন্দেহ আছে যাকে সাধারণ পাবলিক গালাগালি করেন না!!!গালি ব্যাপারটা আমাদের কাছে অপমানজনক হলেও ওনাদের কাছে কেমন লাগে আমার খুব জানতে ইচ্ছা করে।

একটা ব্যাপার আমি বুঝতে পারি না পার্থ নিজেকে তরুন প্রজন্মের নেতা বলে দাবি করে! সে নাকি লন্ডন থেকে পাশ দিয়ে আসা একজন ব্যারিস্টার! তার ফেসবুকে আইডি ও আছে। ইন্টারনেট , ব্লগ অথবা ফেসবুকিং সম্পর্কে তার সম্পূর্ণ না হলেও হয়তোবা কিছুটা ধারনা আছে। একজন রাজনিতিবিদ যে নিজেকে তরুন প্রজন্মের নেতা বলে দাবি করে তিনি কেমনে একজন মূর্খ ব্যক্তির মত বলেন ব্লগার দের রাস্তায় কান ধরে দাড় করিয়ে রাখা উচিত । সত্যি ভীষণ হতাশ লাগে আমাদের রাজনৈতিক নেতাদের কথা শুনলে । তারা যেন কোন মতেই প্রথাগত রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারছেন না। একজন লন্ডন থেকে পাশ করে আসা ব্যারিস্টার যখন এই ধরনের কথা বলেন তখন আমদের বুঝে নিতে হয় আমাদের রাজনীতি কত নোংরা । আমরা কত সস্তা রাজনীতির শিকার। আমরা কি আর কখনো যোগ্য মানুষদের রাজনীতিতে পাবো না । যাকে আমরা অন্তর থেকে নেতা মানবো । যাকে নিজ থেকে বলতে হবে না আমি অমুকের নেতা । যে ক্ষমতাকে হাতিয়ার নয় দায়িত্ব মনে করে রাজনীতি করবে…। :প্রশ্ন: :প্রশ্ন: :প্রশ্ন: :প্রশ্ন:

৮ thoughts on “আন্দালিবরে নিয়া কিছু আজাইরা কথাবার্তা …

  1. অমন নেতা এই দেশে হবে না।
    অমন নেতা এই দেশে হবে না। কারন, ওইরকম নেতার ভাত নাই। ভোটে দাঁড়ালে জামানত বাজেয়াপ্ত হবে। এখন বুঝে নেন সমস্যা কোথায়।

    1. ভাইরে অমন নেতা আপাতত লাগবো না
      ভাইরে অমন নেতা আপাতত লাগবো না । অন্তত কথাবার্তা ঠিক মত বললেই হবে । দেশের নেতা নেত্রী দের কথা শুনলেই গা জ্বলে । কেমনে যে এগুলা রাজনীতি করে আর আমরা ওদের ভোট দেই । পুরা ফাও সব … :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি: :মাথাঠুকি:

  2. ব্লগারদের প্রতি আন্ডালিবের
    ব্লগারদের প্রতি আন্ডালিবের কথার প্রতিক্রিয়ায় বলব- তার মত সকল দুর্নীতিবাজ ও আদর্শহীন রাজনীতিবিদদের পাছার কাপড় খুলে চুতরাপাতা ঢলে দিয়ে রাস্তায় উন্মুক্ত ছেড়ে দেওয়া হোক। এই শুয়োরের বাচ্চাদের মত রাজনীতিবিদদের কারণে অনেক সম্ভবনা থাকা সত্ত্বেও এই দেশটা একটু সোজা হয়ে দাঁড়াতে পারছে না।

      1. আপনি যদি এই দাবী নিয়ে আন্দোলন
        আপনি যদি এই দাবী নিয়ে আন্দোলন করার জন্য মনস্থির করেন, তাহলে শুরু করে দিতে পারেন। কাজ করতে ফান্ডের সমস্যা হবেনা। আন্ডালিব নিজেই ফান্ড দেবে তার বিরুদ্ধে আন্দোলন করার জন্য। টকশোতে আন্দালিব টাকা দিয়ে অংশ নেন। তারপর একটা বিতর্কিত কথা বলে হাউকাউ বাজায়া দিয়ে সস্তা জনপ্রিয়তা অর্জনের ধান্ধায় থাকেন।

        1. আন্দোলনতো শুধু আন্দালিবের
          আন্দোলনতো শুধু আন্দালিবের বিরুদ্ধে হবে না । তারা যেমন বলছে সকল ব্লগারের হেন করতে হবে তেন করতে হবে । আমরাও বলব সকল রাজনীতিবিদদের জিহ্বাটা সুপার গ্লু দিয়ে আটকায় রাখতে হবে …

  3. এই দেশে তরুণদের ভেতর আবালের
    এই দেশে তরুণদের ভেতর আবালের সংখ্যা কম নয়, আন্দালিভ পার্থ হচ্ছেন সেই আবাল তরুণদের নেতা। উচ্চ শিক্ষায় শিক্ষিত একজন
    ড়াঝনিথিবিদ যখন তথ্য প্রযুক্তির যুগে এসে আবলামি করে নিজেকে অনেক বড় রকমের আবাল হিসেবে প্রকাশ করে তখন তো তাকে বলতেই হয় যে, আবালদের নেতার মুখে এমন আবলামিময় কথা শোনাটা অস্বাভাবিক ও অবাক হওয়ার মত কিচ্ছুই না।

    ভুদাই আর আবালদের নেতা আন্দালিভের মুখে ভুদামি আর আবলামি মার্কা কথা শুনিবেন নাতো কি ব্লগারদের নিয়া ভেলুয়া সুন্দরীর পুঁথিপাঠ শুনিবার আশা করেন নাকি ??

    1. দেশের পাবলিক যত সচেতন হবে ,
      দেশের পাবলিক যত সচেতন হবে , পার্থ এর মত সস্থা রাজনীতিবিদ তত বেশী পোঙ্গানী খাবে । তাই ব্লগারদের জন্য তাদের এতো ভালোবাসা ….

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *