এখনি সময়

এক হেফাজতিরে যিনি এখনো সেটা হক আন্দোলন মনে করেন,গতকাল একটা প্রশ্ন করেছিলুম – দেখেন দাদা ,আপনাদের নাস্তিক বিরোধী আন্দোলনে আমরা সবাই দেখেছি স্বঘোষিত নাস্তিক মুরতাদ ফরহাদ মঝার ও জাকির হোসেনকে ।

তিনি- বৃহত্তর আন্দোলনে এমন দু-একজন থাকতেই পারে । এইসব ধর্তব্য না ।


এক হেফাজতিরে যিনি এখনো সেটা হক আন্দোলন মনে করেন,গতকাল একটা প্রশ্ন করেছিলুম – দেখেন দাদা ,আপনাদের নাস্তিক বিরোধী আন্দোলনে আমরা সবাই দেখেছি স্বঘোষিত নাস্তিক মুরতাদ ফরহাদ মঝার ও জাকির হোসেনকে ।

তিনি- বৃহত্তর আন্দোলনে এমন দু-একজন থাকতেই পারে । এইসব ধর্তব্য না ।

বলিলাম- এইটাই তো এতদিন কাঙ্গালের মত বুঝানির চেষ্টা করতাছি যে, শাহবাগের আন্দোলনেও এমন দুএকটা থাকতেই পারে,তাহারাও ধর্তব্য নহে । অথচ আপনারা দু-একজনের জন্য শাহবাগের সবাইরে নাস্তিক উপাধি দিয়া দিলেন ? হই হই কইরা ঢাকায় আয়া পড়লেন । আপনাদের ফতোয়া আপনাদের ফিরিয়ে দেই?ফতোয়া অনুযায়ী আপনারাও নাস্তিক । সবচে হাস্যকর হইল আপনাদের আন্দোলনের মূল উপজীব্য দুই-চাঅরডা নাস্তিক ।কিন্তু আমাদের মূল উপজীব্য শিবির,যাদের জন্য হাজার হাজার মুসলমান বেদআতি ,সুমায় থাকতে লাইনে আসুন ।

সে যাই হোক , ফটিকছড়ির এই ভয়ানক ঘটনার ব্যাপারে আমাগো সরকারের পদক্ষেপ কি ? চিটাঙ্গে ছাগলের অভয়ারণ্য হওয়ায় প্রশ্ন হইল ক্ষমতা আসলে কাগর হাতে ? বাঘের হাতে না ছাগলের হাতে ? ১৯০০ কোটি টাকা দিয়া দুইদিন আগে যুদ্ধবিমান আর হেলিকপ্টার কিনা সরকার কি এতোটাই ক্ষমতাহীন যে ছুড়ি দাও,কিরিচ দিয়া মাইরা যায়গা ?কোটি কোটি টেকা দিয়া অরা এই অকারেন্স করে ,আমগো পোলাপান কি পয়সা ছাড়াই শাহবাগে লাঠি নিয়া নামে নাই? তাইলে এত পয়সা দিয়া সরকারে কি করে ?যেহেতু আমরা টেকার কাছে বিক্রি হমুনা এই চান্সে রামছাগল আবুল মালেরে দিয়া হলমার্কে চালান করে ?

মানুষের জান নিয়া ভোটের এই তামশা কি চলতেই থাকবে ? সমস্ত হোতাদের খুইজা কোপায় মারা হোক,শিবির নিষিদ্ধের মাধ্যমে জনতার দাবি আদায় করা হোক । এখনি সময় , নাইলে বড় দেরি হয়া যাবে,পিঠ ঠেকাইয়া দিয়া ভোট আদায়ের ধান্ধা থাকলে কাজ হবেনা ,লাইনে আসুন । কুষ্টিয়ার চুয়াডাঙ্গার মত সিলেটের কানাইঘাটও কিন্তু নিজ যোগ্যতায় স্বাধীন হয়া গেছে । গণহত্যা হয়ত একদিন করতেই হবে,এরপর সরকার দিয়া আর কেউ বাল ফেলাবেনা ।

যারা বিক্রি হয়না তারা বলির পাঁঠাও হয়না । এর মূল্য দিতে হবে নিজের লাশ দিয়া । অতিতে তাই কি হয়নাই ?

যে যাই করুক কিছু মানুষ দেখেছি যাদের জন্য আসে স্বাধীনতা ।তোমরা যাতে নির্বিঘ্নে অক্সিজেন নিতে পার তার জন্যে তারা নিজেদের নিঃশ্বাস বিসর্জন দিয়ে সব ঠিক করে দিয়ে যাবে , যেমন দিয়েছেন আমাদের পূর্বপুরুষরা আমাদের জন্য। তারপরও তারা হবে বখাটে কারন তারা পরিক্ষার আগের রাতেও লাঠি নিয়া বাইরয় ,নিজের পড়ার বারোটা বাজায় বালের দেশ নিয়া ভাবে,ভাবতে ভাবতে তন্দ্রা আসে , সুখময় স্বপ্ন তাদের হয়না , দেখে মারামারি আর যুদ্ধ,লাশ । জানি তাদেরকেই তোমরা বখাটে পলিটিশিয়ান বলে গালি দেবে ,আগেও দিত।

৭ thoughts on “এখনি সময়

  1. ‘ সমস্ত হোতাদের খুইজা কপায়
    ‘ সমস্ত হোতাদের খুইজা কপায় মারা হোক ‘
    — জনাব, আবেগ কন্ট্রোল করুন ।
    আরও প্রাঞ্জল লেখা আশা করছি ।

    1. ঠিক আছে ভাই, প্রাঞ্জলতার
      ঠিক আছে ভাই, প্রাঞ্জলতার আবেগে এরপর কোলে তুইলা চুমা খামু । :নিষ্পাপ: :অপেক্ষায়আছি: :শয়তান: :ফুল: :খাড়া:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *