সত্য

প্রশ্ন – থলের বিলাই তো দেখি বাইরইতাছে । পুরাপুরি বাইরইলে কি হইবে ?
আগন্তুক – রাস্তায় প্যান্টের চেইন খুলিয়া প্রমাণ দিতে হইবে ।

১০ বছরের কারাদণ্ড আর ১ কোটি টাকা যে খাইবা ভাল কথা তখন ব্লগ বন করলা ক্যান ? হ্যাডায় এত জোর থাকলে ধর্ম নিয়া কি ধরনের কুরুচিপূর্ণ কথা আছে তা দেখবার সুযুগ তো মানুষরে দিতা । তাইলেতো তোমাদের সুবিধা হইত;নাকি অসুবিধা?

ওয়েল,ব্রাদাফাকার সাকাও ভাল কারন সে অন্তত মাদারফাকার নহে ! কাহারা নিজের মায়রে চু… তাহা পরিস্কার।


প্রশ্ন – থলের বিলাই তো দেখি বাইরইতাছে । পুরাপুরি বাইরইলে কি হইবে ?
আগন্তুক – রাস্তায় প্যান্টের চেইন খুলিয়া প্রমাণ দিতে হইবে ।

১০ বছরের কারাদণ্ড আর ১ কোটি টাকা যে খাইবা ভাল কথা তখন ব্লগ বন করলা ক্যান ? হ্যাডায় এত জোর থাকলে ধর্ম নিয়া কি ধরনের কুরুচিপূর্ণ কথা আছে তা দেখবার সুযুগ তো মানুষরে দিতা । তাইলেতো তোমাদের সুবিধা হইত;নাকি অসুবিধা?

ওয়েল,ব্রাদাফাকার সাকাও ভাল কারন সে অন্তত মাদারফাকার নহে ! কাহারা নিজের মায়রে চু… তাহা পরিস্কার।

ইদানিং দুই দল দেখা যাইতাছে । একদল সম্পূর্ণ দুই মেরুর দুই দলরে একি সাথে সাপোর্ট করতাছে। এরা আসলে কনফিউজড।যে যাহা বলিবে আমি উহাতেই মাতিবো -এর থেকে বের হওয়ার চেষ্টা কর এখনি ।আরিকদল লাইম লাইটে আওয়ার ফিকিরে সেলিব্রেটি অনলাইন এক্টিভিটিস্টরে নিয়া ল্যাদানি শুরু করছে ।চুলকানি উঠলেও তাগো দোষ,খোঁয়াড়ের বলদ ঘাস না খাইলেও তাগো দোষ । স্রদ্ধা কি তার ন্যুনতম জ্ঞান ও এদের নাই । বাস্তবিকই যেই দেশে গুণীর কদর নাই , সেখানে গুণী জন্মায় না ।এইখানে জন্মায় শিবির আর শিবিরবান্ধব সর্বহারা চুরে । লাইম্লাইটে আসার এই পদ্ধতি ভাল তবে ক্ষণস্থায়ী । সামনের ঠেলা দীর্ঘস্থায়ী ।

আরেকদল উম্মাদ এই হেফাজতে ইসলামী । প্রথমত তারা ব্লগারদের সাথে আলচনায়ই বসেনাই ।এমন অপমান করা তো দূরে থাক রাসুলুল্লাহ(স)নিজে কাফেরদের নেতাদের সাথে আলোচনায় বসতেন (সম্ভবত সুরা আবাসায় এমন একটি ঘটনা আছে) । তারা ম্রিত্যুদন্ড চায় কিন্তু এখন পর্যন্ত কুন ব্লগারকে কি প্রমাণের ভিত্তিতে নাস্তিক বলা হইল তাঁর প্রমাণ দিতে পারে নাই। নাস্তিক হয়া ইস্লামের বিপক্ষে ঠিক কি ধরনের কটুমন্তব্য করছে তারও প্রমাণ তারা দেয়নাই।মদিনা সনদের চতুর্থ চুক্তি হল ৪) মুসলিম, খ্রীস্টান, ইহুদী, পৌত্তলিক ও অন্যান্য সম্প্রদায় ধর্মীয় ব্যাপারে পূর্ণ স্বাধীনতা ভোগ করবে। কেউ কারো ধর্মীয় কাজে কোন রকম হস্তক্ষেপ করতে পারবে না।-এই চুক্তির আওতায় আপনি কেউ পূজা করলে বা নাস্তিক ধর্ম প্রচার করলে ইসলাম বাধা দেয় না তবে সেই কাজকে অসমর্থন করা,তা থেকে সরে আসার আকুল আহ্বান জানায়। কিন্তু হস্তক্ষেপ করতে পারবেনা ।http://bn.wikipedia.org/wiki/মদিনার_সনদ

মুসলমান বাদে আর সবার মত প্রকাশের স্বাধীনতা আছে।শুধু মুসলমান কি কইব,আর কি করব এই স্বাধীনতা তাদের অভিভাবক আল্লাহ দেন নাই।কারর অসুস্থ যুক্তিতে মানুষ ধোঁকায় পড়তাছে এটা ভাবার অবকাশ নাই।কারণ মানুষকে আল্লাহ ভাল-মন্দ বিচার করার যোগ্যতা আর স্বাধীনতা দিছেন(তাফসির-সূরা আলআহযাব-আয়াত৭২)।কেননা এ থেকেই কে জ্ঞানি আর কে মূর্খ তা আলাদা হবে।আর মাইনষেও আল্লাহকে দোষারোপ করবেনা।আল্লাহ নবীকে জানাচ্ছেন”এদের প্রতি আপনি অস্থিরতায় নি:শেষ হয়ে যাচ্ছেন অথচ হেদায়েত-তো আপনার কাছেনা।’হেদায়েত যখন নবীর(স) হাতেই নাই তো দু-এক অসুস্থ চিন্তায় কারোর হেদায়েত বিগড়াবেনা।

যখন হেফাজতরে বলা হইল জামাতের যুদ্ধাপরাধের বিচার চায় কিনা ,তাঁরা বলল এটা রাজনৈতিক ব্যাপার আমরা নাই।এতে ইসলামের অবমাননা হইলনা। যখন বলল ব্লগারদের মৃত্যু কেন চাও? তখন তারা রাজনৈতিক দল সরকারের কাছে মৃত্যুদন্ডের দাবি জানায় । চুতিয়া ।

আর একই সাথে ঘরের বউ আর কাজের মেয়ের সাথে যৌনসম্পর্ক রাখা একটা রাজনৈতিক দল অবশেষে থলে থেকে বের হল । ভাবে যে বউ তো চিরকাল থাকবেই,সুযোগ বুঝে কাজের মেয়েটার সাথেও একটু সঙ্গম করে নিই! এরা জানে যে প্রগতিশীল ছাত্রসমাজ আর মুক্তিযুদ্ধের পক্ষের সৈনিকরা তাদের মত অসৎ ও ধান্দাবাজ না,তাই এরা কখনই মুক্তিযুদ্ধের চেতনার সাথে প্রতারণা করে জামায়াত-বিএনপিকে ভোট দিবে না। কাজেই এদের সাথে যা খুশি করে বরং ধর্মাশ্রয়ী কুলাঙ্গারদের পা চেটে সাথে যদি ২-৪ টা ভোট বেশি আসে তাতে ক্ষতি কি?(আগন্তুক)

সারকথা – কোরআনের সব কিছু সত্যের,জয় সত্যের,আধিকার সত্যের,সব ঘটনা সত্যের পক্ষের ।আল্লাহ সত্যের এবং সব কিছু তাঁর অধিকারে । আমি বললাম সব কিছু সত্যের অধিকারে যাবে আগেও গেছে,ভবিষ্যতেও যাবে ।যুদ্ধে পাকিস্তান জিতে নাই,যদিও তাঁদের বিপক্ষে জিতা তো দূরে থাক যুদ্ধ করার কথাও নষ্টরা ভাবেনাই । ভাবছে সত্যরা । কারণ সত্যই একমাত্র কোন কিছুকে পরোয়া করেনা ।

সুতরাং ”সব কিছু নষ্টদের অধিকারে যাবে” বলতে নষ্টদের পক্ষে গর্ব নয়তো? আর লোকে ভাবছে সত্যের পক্ষে এক মহৎ বানী ! সত্য আবার জিতবে । সরকার/বিরোধীদল যেই হোক নষ্ট হইলে পরাজয় হবেই । প্রকৃতি দুর্বলের হাতে স্বৈরাচারী সবলকে জিতিয়ে নিজের অস্তিত্ব প্রমাণ করে।এটাই প্রকৃতির বিধান । মাইন্ড ইট,ভাইলোগ,মাইন্ড ইট ।

৪ thoughts on “সত্য

    1. সত্যের জয় অনিবার্য। এরশাদ বা
      সত্যের জয় অনিবার্য। :থাম্বসআপ: এরশাদ বা হিটলার যারেই মনে পড়ুক । এই সত্য সময়মত তাদের বিপক্ষে যাবে । 😀

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *