সারাদেশে মুসলিম স্থাপত্য শৈলী ও সৌন্দর্যমণ্ডিত একই মডেলের ৫০০ মসজিদ নির্মাণে সৌন্দর্য বর্ধনে অগ্রসর হবে বাংলাদেশ

সারাদেশের সবক’টি উপজেলায় একই মডেলের মসজিদ কমপ্লেক্স স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রাথমিকভাবে ১০০ উপজেলায় প্রকল্পটি শুরু হবে। প্রাথমিক হিসাবে প্রতিটি মসজিদ কমপ্লেক্স স্থাপন করতে প্রায় ৪ কোটি টাকা খরচ হবে। সরকারি কোষাগার থেকে এ প্রকল্পে অর্থায়ন করা হবে। মসজিদ কমপ্লেক্সে সুদৃশ্য মসজিদের পাশাপাশি থাকবে ইসলামিক ফাউন্ডেশন ভবন, লাইব্রেরি, গবেষণা কক্ষ, ইসলামী সাংস্কৃতিক কার্যক্রম, পুরুষ ও নারীদের আলাদা নামাজ কক্ষ, হজ যাত্রীদের প্রশিক্ষণ হলসহ মুসলিম স্থাপত্য শৈলী ও সৌন্দর্যমণ্ডিত মসজিদ কমপ্লেক্সসহ প্রয়োজনীয় অবকাঠামো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে সারাদেশে একই মডেলের মসজিদ নির্মাণে সৌন্দর্য বর্ধনে অগ্রসর হবে বাংলাদেশ।

৪ thoughts on “সারাদেশে মুসলিম স্থাপত্য শৈলী ও সৌন্দর্যমণ্ডিত একই মডেলের ৫০০ মসজিদ নির্মাণে সৌন্দর্য বর্ধনে অগ্রসর হবে বাংলাদেশ

  1. জঙ্গি তৈরির কারখানা দিয়ে
    জঙ্গি তৈরির কারখানা দিয়ে দেশের সৌন্দর্য্য বর্ধনের কর্মসুচী গ্রহন করছে সরকার। বাহঃ, দেশ মদিনা সনদ বাস্তবায়নের দিকে অগ্রসর হচ্ছে। এদিকে মিশরে জঙ্গিবাদ নির্মূলে ২৭,০০০ মসজিদ বন্ধ করে দিচ্ছে সেই দেশের সরকার। পশ্চাতপদতা বাঙালীর কাছে বিরাট ানন্দের খবর।

  2. কোন পত্রিকার সংবাদ কপি-পেষ্ট
    কোন পত্রিকার সংবাদ কপি-পেষ্ট করে ব্লগে পোষ্ট দেয়ার ঠিকাদারী ইস্টিশন ব্লগ নেয় নি। এ ধরনের কর্মকান্ড থেকে দূরে থাকার অনুরোধ করা হলো।

  3. জঙ্গি তৈরির
    কারখানা দিয়ে

    জঙ্গি তৈরির
    কারখানা দিয়ে দেশের
    সৌন্দর্য্য বর্ধনের কর্মসুচী গ্রহন
    করছে সরকার।

    আপনার মতো এমন ব…….. গুলায়ে ঠিক এমনি ভাববে।
    সরকার যদি এই কাজ না কইরা আপনার মতো ছাগুবাদি লোকের ছবি প্রতিটি ইস্টিশনে ইস্টিশনে ছাপাইয়া দিলে ভাল হতো,কি বলেন ইকরাস ভাই!!! 😛

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *