বিবেকহীন মানুষ পশুর সমান !!!

হয়ত বা আমার এই প্রতিবাদ ওই সব মহান দালালদের কান পর্যন্ত পৌঁছাবে না তবুও আমাকে বলতে যে হবেই !কারন আমি আমার বিবেককে বিক্রি করিনি হয়ে যাইনি টাকার দালাল হয়ে যাইনি বিবেকহীন পশু !
প্রত্যেকটা মিত্রু সব অপকর্ম মানবাধিকার লংঘন নিন্দনীয় ………।

হয়ত বা আমার এই প্রতিবাদ ওই সব মহান দালালদের কান পর্যন্ত পৌঁছাবে না তবুও আমাকে বলতে যে হবেই !কারন আমি আমার বিবেককে বিক্রি করিনি হয়ে যাইনি টাকার দালাল হয়ে যাইনি বিবেকহীন পশু !
প্রত্যেকটা মিত্রু সব অপকর্ম মানবাধিকার লংঘন নিন্দনীয় ………।
হোক পেট্রোল বোমা, – ককটেল হামলা, সড়ক দুর্ঘটনা, নৌ দুর্ঘটনা, সন্ত্রাসীদের হামলা গুলী,- কিম্বা বিশ্বজিতের মতো কুপিয়ে হত্যা – ২৫ ফেব্রয়ারি দেশের সূর্য সন্তান ৫৭ জন সেনাদের পরিকল্পিত ভাবে হত্যা করে !- বা সংখ্যালগুদের বৌদ্ব বিহারে, হিন্দুদের মন্দির, – মিরপুরে বিহারিদের আগুনে পুরে হত্যা,- নারায়েননঞ্জে ৭ জনকে হত্যা , – বা যৌথ বাহিনীর নির্যাতনে ৭১ এর মতো দিশে হারা হয়ে শিবগঞ্জে মানুষ গ্রাম ছাড়া,- রাতের আধারে ঘুমন্ত হেফাজতের উপরে ২৫ মার্চ ১৯৭১ সালের মতো হত্যাযজ্ঞে মেতে উঠে !

– বর্ডারে ফেলানির মতো মেয়েরা কাটা তারের সাথে ঝুলে থাকে ! হয়তোবা বিগত দিতে যশোরে উদিচিতে বোমা হামলা নিহত হওয়া , ৬৪ জেলায় জঙ্গিদের হামলা নিহত আহত হওয়া !-২১ আগস্ট গ্রেনেড হামলা, পুলিশের হাতে ক্রস ফায়ারের নামে গুলি করে হত্যা,- রাস্তা ঘাটে বনে জঙ্গলে ড্রেনে নদী নালা খাল বিলে অলিগলিতে লাশের শারি শারি পরে থাকা- বা তাজরিন গারমেন্সে অগ্নী দগ্ধ হয়ে মৃত্যু বরণ করা,- রানা প্লাজা ট্রাজেডি তে ১৪০০+ মানুষের মৃত্যু বরণ করে, – সরকারী বেসরকারী বিশ্ববিদ্যালয় গুলো্তে প্রতিদিন মেধাবী শিক্ষাতিদের হত্যা করে,- এই সব সন্ত্রাসীদের তাণ্ডবের কারনণ দিনের পরে দিন বন্ধ করে রাখতে হয় বিশ্ববিদ্যালয় গুলো, – সাগর রুনিদের মতো সাংবাদিকদের হত্যা করে

!- ইলিয়াস আলি চৌধুরী আলম সহ হাজার হাজার মানুষকে গুম করে ফেলা – মহসিন আলিদের মতো লোকেরা প্রকাশে সাংবাদিক দেশ ধর্ম বিরুধি কথা নোংরা ময়লা ছরিয়ে ফিরে,- সাবেক ৩ বারের প্রধান মন্ত্রীকে গায়ে পেপার এক্সপ্রেস নিক্ষেপ, -ইট বালু ট্রাক দিয়ে অবরোদ্ধ বা তার বাড়ির গ্যাস বিদ্যুৎ পানির লাইন নেটওয়ার্ক সংযোগ বিচ্ছিন্ন করা !- বা বাড়িতে খাবার প্রবেশ না করতে দেয়া , -জেলখানাতে বিরুধি দলের হাজার হাজার নেতা কর্মীদের গ্রেফতার করে রাখা,- জেলখানাতে মানুষের মানবেতর জীবন জাপন করে, -গ্রেফতার করে রাতের অন্ধকারে গুলি করে হত্যা করা ,- যে গনত্রন্ত্র মানুষের ভাতের ভোটের অধিকার কেরে নিয়ে -স্বাধীনতার চেতনাকে পায়ের নিচে ধূলিসাৎ করা হয়, –

৯০% মুসলমানের ধর্মকে অহরাহ কটূক্তি করে ফেরা হয়, -ভাষা মতিনের মতো বাক্তিদের রাষ্ট্রীয় সম্মান ছাড়া দাফন করা হয় ,- আরাফাত রহমান বেগম জিয়ার সন্তান হিসেবে নয় পেসিডেন্ট জিয়ার সন্তান হিসেবে নয় একজন সেনা কর্মকর্তার সন্তান হিসেবে বনানী কবরস্থানে একটা কবরের জায়গা পাওয়ার কথা তাকে তা থেকে বঞ্চিত করা এটাকি সমস্ত সেনাদের অপমান স্বরূপ হয়নি ! – তাদের কাছে এসব কিছুই অমঙ্গলের নয় দেশ জাতির ক্ষতি নয় ! কথায় বলে কৃষ্ণ করলে লিলা খেলা অন্যরা করলে পাপ ! হা আমি বলছি ওই সব পশুদের কথা !!

এতো কিছুর পরেও তাদের বিবেক জেগে উঠেনা , কোন দিন তাদেরকে প্রতিবাদ করতে দেখিনি মানব বন্ধন দূরের কথা এক অক্ষর কথা বলতে শুনিনি ! তাদের বিবেক আজ জেগে উঠেছে শুধু পেট্রোল বোমায় অগ্নি দগ্ধদের জন্য ! কেন ভাই এখানে আমি যা যা উল্লেখ করেছি প্রত্যেকটাই দেশ জাতি বিরোধি ! সে দিন তো আপনাদের বিবেক জেগে উঠেনি ক্যান সে দিন কেউ টাকা নিয়ে আপনাদের কাছে যায়নি ! আজ আপনার বিবেক আপনাকে নাড়া দিয়েছে তাও আবার নিরপেক্ষ ভাবে নয় একটা দলের কাছে টাকার বিনিময়ে বিবেককে বিক্রি করে দালালির মাধ্যমে !
যদি প্রতিবাদ করতে হয় আল্লাহর ওয়াস্তে দেশ জাতির স্বার্থে সব অপকর্মের বিরুদ্ধে কথা বলুন ! কারো দালালি নয় ! টাকার কাছে বিবেককে বিক্রি করবেন না ! কোন অপকর্মকে সমর্থন জানিয়ে দেশটাকে ধ্বংস করবেন না !! ইতিহাসের কাঠগরায় এক দিন দাড়াতে হবেই !! পরকালের কথা স্মরণ করুন

১০ thoughts on “বিবেকহীন মানুষ পশুর সমান !!!

  1. লেখায় খালেদা জিয়ার আর গো-আজম
    লেখায় খালেদা জিয়ার আর গো-আজম পুত্রের হাহাকার ফুটে উঠেছে। সব সরকারের দোষ। আপনাদের কোন ব্যর্থতা নাই। মূর্খদের দিয়ে রাজনীতি হয় না, বড়জোর সন্ত্রাসী কর্মকান্ড করতে পারে তারা। সেটার প্রমাণ পাচ্ছি। রাজনৈতিক শক্তির মোকাবেলা রাজনীতি দিয়ে করতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *